স্বরচিত কবিতা। প্রেমে পড়েছি আমি।।

in আমার বাংলা ব্লগ10 months ago
আশা করি সবাই ভালো আছেন। আমিও ভালো আছি। আজ আবার এসেছি নতুন একটি পোস্ট নিয়ে। আজ আমি আপনাদের মাঝে স্বরচিত একটি কবিতা শেয়ার করব। আমার আজকের কবিতার নাম প্রেমে পড়েছি আমি। কবিতা পড়তে আমার ভালো লাগে। কবিতার মাধ্যমে নিজের মনের অনেক কথা সহজেই তুলে ধরা যায়। আমি খুব সহজ ভাষায় কবিতা লেখার চেষ্টা করি। আজ আমি খুবই রোমান্টিক একটি কবিতা আপনাদের মাঝে তুলে ধরার চেষ্টা করেছি। নিচে আমি কবিতার কিছু সারমর্ম তুলে ধরেছি ।

heart-g9a100a85f_1280.jpg

সোর্স pixabay

প্রিয় মানুষের চাদ মাখা মুখ দেখে আর চোখ ফেরানো যায় না। তাই তো আমি প্রেমে পড়ে গিয়েছি। সেই প্রেমের কারণে কোন এক অজানা আনন্দ মনে নাড়া দিয়ে যায়। প্রিয় মানুষটার ঘন কাল চুল যখন বাতাসের তালে তালে উড়ে তখন প্রেমিকার চোখের আড়াল থেকে সেই চুল উড়ার দৃশ্য দেখতে অনেক ভালো লাগে। প্রেমিকার কাজল দেয়া চোখের মায়া যেন এক মুহূর্তের জন্যও ভোলা যায় না । আমার মন বার বার সেই চোখ দেখতে ব্যাকুল থাকে। প্রিয় মানুষের কোমল মসৃণ হাতের ছোঁয়ায় যেন আমি পাগল হয়ে যাই । আর সেই মানুষটা যেন আমার মনের এক বিশাল জায়গা দখল করে আছে। প্রিয় মানুষের ভালোবাসার জালে মন আটকে গিয়েছে। আর তাই তো আমি তার প্রেমে পাগল হয়েছি।

প্রেমে পড়েছি আমি


প্রেমে পড়েছি দেখে আমি,
তোমার ঐ চাদ মাখা মুখ।
মনের গহীনে দোলা দিয়ে যায়,
কোন এক অজানা সুখ।

মৃদু বাতাসে যখন উড়ে,
তোমার ঐ ঘন কাল কেশ।
তোমার ঐ চোখের আড়াল হতে,
দেখতে লাগে আমার বেশ।

ভুলতে পারি না আমি,
তোমার ঐ কাজল কাল আখি।
বারে বারে আমার অবুঝ মন,
খোঁজে তোমায় আবার কখন দেখি।

তোমার ঐ কোমল হাতের,
ছোঁয়ায় হয়েছি পাগল।
তুমি যেন আমার মনের,
জায়গা করে আছ দখল।

তোমার ভালোবাসার জালে,
মন আমি হারিয়েছি।
অন্ধ হয়ে তোমার প্রেমে,
পাগল আমি হয়েছি।

আশা করি আমার লেখা কবিতা আপনাদের ভালো লেগেছে। ধন্যবাদ সবাইকে।

Sort:  
 10 months ago 

ভাই প্রিয় মানুষও নেই তার মুখের দিকে তাকিয়ে দেখতেও পারি না 💔 যাই হোক আপনার কবিতাটা অসাধারণ ছিল কবিতা পড়ার পরে সত্যি প্রেমে পড়তে ইচ্ছে করছে।

Upvoted! Thank you for supporting witness @jswit.

 10 months ago 

ভাইয়া কার প্রেমে পরে এতো সুন্দর কবিতা লিখলেন?? 😂ভাবী জানে তো?? কবিতা কিন্তু মারাত্মক সুন্দর হয়েছে।ভালোবাসার মানুষকে এতো সুন্দর সুন্দর উপমা দিলে মানুষটি আর কখনও আপনার ভালোবাসা হারাতে চাইবে না।খুব ভালো লাগলো কবিতাটি।ধন্যবাদ ভাইয়া সুন্দর এই কবিতাটি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 10 months ago 

কবিতার লাইন গুলো পড়ে বুঝা যাচেছ যে প্রিয় মানুষটিকে কতটা ভালো বাসেন আপনি। তাই তো প্রিয় মানুষটিকে নিয়ে এত সুন্দর একটি কবিতা আপনি আমাদের সাথে শেয়ার করতে ভুল করেন নি। বেশ সুন্দর করে গুছিয়ে কবিতাটি আপনি আমাদের সাথে শেয়ার করেছেন। কবিতার প্রতিটি লাইন যেন প্রেম মাখা। আর এ জন্যই তো কবিতার নাম প্রেমে পড়েছি।

 10 months ago 

প্রিয় মানুষকে নিয়ে খুবই সুন্দর একটি কবিতা লিখেছেন আপনি। কবিতাটি পড়ে খুবই ভালো লেগেছে। আসলে যখন কারো প্রেমে পড়া হয় তখন সেই প্রিয় মানুষটির সবকিছুই ভালো লাগে সবকিছুই স্পেশাল মনে হয়। আর সেই অনুভূতিটা কবিতার মাধ্যমেই আপনি ফুটিয়ে তুলেছেন দেখে খুবই ভালো লেগেছে। মনের কথাকে ফুটিয়ে তোলার জন্য কবিতার থেকে ভালো কিছু আর হতে পারে না। ধন্যবাদ আমাদের মাঝে এত সুন্দর একটি কবিতা উপহার দেওয়ার জন্য।

 10 months ago 

আমাদের কমিউনিটিতে সবাই খুব সুন্দর সুন্দর কবিতা লিখে থাকেন। ভাই আপনি তো আজকে খুবই দারুণ একটি কবিতা লিখেছেন। আপনার কবিতাটি পড়ে আমার কাছে ভীষণ ভালো লেগেছে। কবিতার প্রতিটা লাইনে আপনি খুব চমৎকার ভাবে মিলিয়ে লিখেছেন। কবিতা টাইটেলটা আমার কাছে খুব ভালো লেগেছে প্রেমে পড়েছি আমি। মানুষ প্রেমে পড়লে ভালোবাসার মানুষের সাথে যেগুলো করে থাকে ঠিক সেগুলো আপনি কবিতার মধ্যে তুলে ধরেছেন ধন্যবাদ শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

প্রেমিকার এত সুন্দর করে প্রশংসা করলে তো সে আরো একবার নতুন করে আপনার প্রেমে পড়ে যাবে ভাই। হা হা হা... তবে কবিতাটা কিন্তু আপনি বেশ ভালই লিখেছেন। প্রত্যেক মেয়েই চায় যেনো তার ভালোবাসার মানুষ ঠিক এইভাবে তার প্রশংসা করুক।

 10 months ago 

ভাই আপনি প্রেম সম্পর্কে দারুন একটি কবিতা লিখে আমাদের মাঝে আজকে শেয়ার করেছেন। আপনার স্বরচিত লেখা কবিতাটি পড়তে আমার কাছে বেশ ভালো লেগেছে। আসলে ভাই কখনোই প্রেমিকার কাজল কালো চোখ কেউই ভুলতে পারে না। ধন্যবাদ প্রতিটি লাইনের সাথে প্রতিটি লাইন এত সুন্দর ভাবে মিল রেখে লিখে আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 10 months ago 

ভালোবাসার এই কবিতাটি পড়ে খুবই ভালো লাগলো। আপনি খুবই সুন্দর ভাবে কবিতাটি লিখেছেন, কবিতার ভাষাগুলো ছিল অসাধারণ।

 10 months ago 

বিভিন্ন টপিক নিয়ে কবিতা লিখতে আমি যেমন পছন্দ করি, তেমনি এরকম কবিতা গুলো পড়তেও আমার কাছে খুব ভালো লাগে। আপনি প্রিয় মানুষটাকে কেন্দ্র করে অনেক সুন্দর করে আজকের এই কবিতাটি লিখেছেন যা পড়ে আমার কাছে খুব ভালো লেগেছে। আর আপনি এই কবিতাটির নাম দিয়েছেন প্রেমে পড়েছি আমি। কবিতাটির নামটাও খুব সুন্দর হয়েছে। প্রত্যেকটা লাইন আপনি অনেক সুন্দর করে সাজিয়ে গুছিয়ে লেখার কারণে আমার কাছে আরো বেশি ভালো লেগেছে।

Coin Marketplace

STEEM 0.27
TRX 0.12
JST 0.031
BTC 69047.36
ETH 3739.58
USDT 1.00
SBD 3.66