ফটোগ্রাফি। কিছু গোলাপ ফুলের ফটোগ্রাফি।।

in আমার বাংলা ব্লগlast year
আশা করি সবাই ভাল আছেন। আমিও ভাল আছি। আজ আমি আপনাদের সামনে নতুন আরেকটি পোস্ট নিয়ে হাজির হয়েছি। আমার আজকের পোস্ট ফটোগ্রাফি বিষয়ক। ফটোগ্রাফি নিয়ে নতুন করে আর কি বলব। আমার আলাদা একটি পেশন কাজ করে ফটোগ্রাফির বেপারে। মাঝে মাঝে প্রকৃতির ছবি তুলি, মাঝে মাঝে পরিচিত জায়গার ছবি তুলি, মাঝে মাঝে রেন্ডম ছবি তুলি যেখানে যেকোন বিষয় থাকে। তবে আজ একটি নির্দিষ্ট বিষয়ের ফটোগ্রাফি নিয়ে পোস্ট লিখেছি। আর সেই পোস্টের বিষয় হচ্ছে গোলাপ ফুলের ফটোগ্রাফি। গোলাপ ফুল আমাদের সবারই খুব প্রিয় ফুল। আমি তো অনেক বড় ভক্ত গোলাপ ফুলের। আর গোলাপের গন্ধ নাকে আসলে আমি এক প্রকার অন্য জগতে চলে যাই। যদিও এখনকার গোলাপের তেমন গন্ধ পাওয়া যায় না। সেটি হতে পারে কেমিক্যাল বা কীটনাশক ব্যবহারের জন্য। আমি কিছুদিন আগে একটি নার্সারিতে গিয়েছিলাম কিছু ইনডোর প্লান্ট কেনার জন্য। নার্সারী টি অনেক বড় এবং আরামবাগে অবস্থিত। তাহলে চলুন দেখে আসি সেই নার্সারী থেকে তোলা কিছু গোলাপ ফুলের ফটোগ্রাফি।



ফটোগ্রাফি ০১

IMG_20230219_205244.jpg

IMG_20230219_205258.jpg

এটি হচ্ছে হলুদ গোলাপ ফুলের ছবি। হলুদ রঙের যেকোন ফুল আমাকে খুব এট্রাক্ট করে। হলুদ গোলাপ ফুলের সাইজ খুব বেশি বড় ছিল না। মাঝের পাপড়িগুলো খুবই গাঢ় কালারের ছিল এবং বাহিরের দিকের গুলো হালকা হলুদ কালারের ছিল।

ফটোগ্রাফি ০২

IMG_20230219_205230.jpg

IMG_20230219_205212.jpg

এই ফুল হচ্ছে লাইট পিংক কালারের গোলাপ ফুল। এই ফুল বসন্তে বেশি ফুটে। দেখতে অনেক কিউট লাগে। বলা হয় এই ধরনের লাইট পিংক কালারের গোলাপ দিয়ে বিয়ে বা বিভিন্ন অনুষ্ঠানে সৌন্দর্য বৃদ্ধির কাজে ব্যবহার করা হয় ।

ফটোগ্রাফি ০৩

IMG_20230219_205323.jpg

IMG_20230219_205201.jpg

লাল গোলাপের কথা আপনাদের নতুন করে কি বলব। গ্রাম শহর সব জায়গাতে অন্য কোন গোলাপ দেখুক আর না দেখুক লাল গোলাপ সবাই চিনবেই। আমিও ছোটবেলায় এত ভেরাইটিস গোলাপের নাম জানতাম না শুধু লাল গোলাপটি দেখেছি। এখানে যে গোলাপের ছবি তুলেছি সেগুলো এখনো পুরো ফুটেনি এবং অনেকটা কলির মত দেখতে।

ফটোগ্রাফি ০৪

IMG_20230219_204933.jpg

IMG_20230219_205029.jpg

IMG_20230219_204918.jpg

এই গোলাপ ফুলও গোলাপি রঙের তবে এটি ডিপ পিংক কালারের। এই ফুলের মধ্যে হালকা এবং গাঢ় গোলাপি রঙের শেড আছে। দেখতে কিছুটা ভিন্নরকম লেগেছে। এই ফুলের শেড কিভাবে আসে আমার অবশ্য জানা নেই ।

ফটোগ্রাফি ০৫

IMG_20230219_205051.jpg

এই গোলাপের মধ্যে লাল বা গোলাপি কোন রঙের ছোঁয়া নেই। এটি হচ্ছে কমলা রঙের গোলাপ। দেখতে অনেকটা হলুদ রঙের মত মনে হলেও আসলে এটি কমলা রঙের। এই ফুলের পাপড়িগুলোও ছড়ানো ছিল। আমার কাছে এই গোলাপের কালার ডিসেন্ট মনে হয়েছে । মাঝের ফুলের পাপড়িগুলো অনেক ঘন ।

ডিভাইসঅপ্পো এ ৫৪
বিষয়গোলাপ ফুলের ফটোগ্রাফি
what's3words locationhttps://what3words.com/trending.booms.lectures
ক্রেডিট@miratek

আশা করি আমার পোস্ট আপনাদের ভাল লেগেছে। ধন্যবাদ সবাইকে।

Sort:  
 last year 

গোলাপ ফুলের সৌন্দর্য বেশি এজন্যই গোলাপ ফুলকে
বলা হয় ফুলের রানী। আপনি অনেক সুন্দর ভাবে ফটোগ্রাফি গুলা প্রস্তুত করে আমাদের মাঝে তুলে ধরেছেন খুবই ভালো লাগছিল।। আমার ফুল বাগানে ও বেশ কয়েকটি কালারের গোলাপ ফুল রয়েছে বাগানের সৌন্দর্য রক্ষার্থে গোলাপ ফুলের বেশি কার্যকর।।

 last year 

আমরা সকলেই প্রকৃতির মাঝে সময় কাটাতে অনেক বেশি ভালোবাসি আর সেই প্রকৃতির মাঝে সময় কাটানোর মুহূর্তটা যদি ফুল দিয়ে রাঙ্গায়িত করা হয় তাহলে তো আর কোন কথাই নেই। ফুলের মাঝে সময় কাটাতে আমরা সকলেই অনেক বেশি পছন্দ করি আপনার এই ফুলের ফটোগ্রাফি গুলো আমার কাছে অসাধারণ লেগেছে। এত সুন্দর একটি ফুলের ফটোগ্রাফি পোস্ট শেয়ার করার জন্য ধন্যবাদ।

 last year 

ভাই আপনি আজকে আমাদের মাঝে বেশ দারুন কিছু গোলাপ ফুলের ফটোগ্রাফি শেয়ার করেছেন। আপনার প্রত্যেকটি গোলাপ ফুলের ফটোগ্রাফি আমার কাছে অনেক ভালো লেগেছে । আমি আগে কখনো হলদে কালার এর গোলাপ ফুল দেখেছিলাম না। আপনার পোষ্টের মাধ্যমে সর্বপ্রথম হলদে কালার এর গোলাপ ফুল দেখতে পারলাম। ধন্যবাদ এত সুন্দর একটি ফটোগ্রাফি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 last year 

ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্য করার জন্য।

 last year 

গোলাপ ফুলের সৌন্দর্য হৃদয় ছুঁয়ে যায়। আসলে গোলাপের পাপড়ির গঠন নান্দনিকতা সত্যি বেশ দুর্দান্ত। গোলাপের সৌন্দর্য এবং সৌরভে আমরা মুগ্ধ হই। আজ আপনি বেশ চমৎকার কিছু গোলাপের ফটোগ্রাফি করেছেন ।দেখে খুব ভালো লাগলো বিশেষ করে গোলাপি রঙ্গের ফটোগ্রাফি আমার কাছে বেশ ভাল লেগেছে। এত চমৎকার ফুলের ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 last year 

ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্য করার জন্য।

 last year 

গোলাপ ফুলের সৌন্দর্যের কারনেই গোলাপ ফুলকে ফুলের রানী বলা হয়।আর সেই গোলাপ ফুলের অসাধারণ ফটোগ্রাফি আপনার পোষ্টের মাধ্যমে দেখতে পেয়ে খুব ভালো লাগলো। বিশেষ করে হলুদ রঙের গোলাপ ফুল দেখতে ভারী সুন্দর লাগছে। এ ছাড়াও প্রতিটি গোলাপ ফুলের ফটোগ্রাফি অসাধারণ হয়েছে। অনেক অনেক ধন্যবাদ ভাইয়া, গোলাপ ফুলের ফটোগ্রাফির সাথে সাথে সুন্দর বর্ণনা শেয়ার করার জন্য।

 last year 

ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্য করার জন্য।

Upvoted! Thank you for supporting witness @jswit.

 last year 

ফুল হলো মানুষের মনকে মনোরঞ্জন করে তোলে। যেটা ভালোবাসার একটা অন্যতম প্রতিক। সবাই ফুলকে ভালোবাসে আপনি গোলাপ ফুলের দারুন ফটোগ্রাফি করেছেন অনেক ভালো লেগেছে আমার কাছে।

 last year 

ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্য করার জন্য।

 last year 

বেশ সুন্দর ফটোগ্রাফি দিলেন আরামবাগের নার্সারি থেকে সংগ্রহ করা ফটোগ্রাফি গুলো অনেক সুন্দর হয়েছে। আপনি যে গোলাপ ফুলের সুগন্ধি পেলে কোথায় হারিয়ে যান সেটা তো বুঝতে পারছি না হা হা হা। যাক আপনি ঠিক বলছেন আসলে গোলাপ ফুল পছন্দ করে না এমন মানুষ অতি নগন্য। একই প্রজাতির গোলাপ ফুলের অনেকগুলো কালার শেয়ার করেছেন ফটোগ্রাফি গুলো অনেক সুন্দর হয়েছে। ঠিক বলছেন আসলে ফটোগ্রাফি করার নেশা অন্যরকমই।

 last year 

ধন্যবাদ আপু সুন্দর মন্তব্য করার জন্য।

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 last year 

বাহ খুব সুন্দর কিছু কালারের গোলাপ ফুলের ফটোগ্রাফি শেয়ার করেছেন। সবগুলো কালারই আমার কাছে অনেক ভালো লাগে। গোলাপ এমন একটি ফুল যা ছোট বড় সবারই অনেক পছন্দ। তাইতো একে ফুলের রাণী বলা হয়।ধন্যবাদ ভাইয়া এত সুন্দর কিছু কালারের গোলাপের ফটোগ্রাফি শেয়ার করার জন্য।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.12
JST 0.029
BTC 60744.52
ETH 3381.73
USDT 1.00
SBD 2.57