রেন্ডম ফটোগ্রাফি।।

in আমার বাংলা ব্লগ8 months ago
আশা করি সবাই ভালো আছেন। আমিও ভালো আছি। আজ আবার এসেছি নতুন একটি পোস্ট নিয়ে। গত দুদিন ধরে জ্বর, সাথে মাথা ব্যাথা। শরীর ভালো না থাকলে কোন কাজেই মন স্থির থাকে না। যদিও মেডিসিন তৈরী করা আমার কাজ কিন্তু একদম ঠেকে না গেলে আমি মেডিসিন খাই না। দুদিন হয়ে গিয়েছে কিন্তু কোন ঔষধ খাইনি। যাই হোক খারাপ কিছু না হলেই ভালো। আমি আজ আমার গল্প করব না বরং কিছু ফুলের ফটোগ্রাফি আপনাদের মাঝে শেয়ার করব। তাহলে চলুন দেখে আসি আমার তোলা কিছু ফটোগ্রাফি।


IMG20230908102346.jpg

উপরের ছবির ফুলটি ধবধবে সাদা রঙের। এই ফুলের নাম বিগন। মাঝে হলুদ রঙের পাঁপড়ির জন্য দেখতে আরো সুন্দর লাগে। ফুলের আকার তুলনামূলক বড়। গাছের পাতা হালকা সবুজ। ফুলের কাণ্ডে ছোট কাঁটা থাকে। বিগন ফুল গাছ ১ থেকে ২ মিটার উচ্চতা হয়ে থাকে। বিগন ফল গোলাকার আকৃতির এবং পাকার পর হলুদ হয়ে যায়।সারা বছরই এই ফুল দেখা যায়। নদীর ধারে হাটতে গিয়ে এই ছবি তুলেছি।

IMG20230908102412.jpg

এই ফুলটি ডেইজি ফুল হিসেবে পরিচিত। ফুলের আকার তুলনামূলক অনেক ছোট। এই ফুলের রঙ একদম সাদা এবং মাঝে হলুদ পাপড়ি আছে তবে সাদা এবং হলুদ পাপড়ির আকার প্রায় সমান। আমার কাছে দেখতে খুব ভালো লেগেছে। এই ফুলের ছবিও বুড়িগঙ্গা নদীর পাড় থেকে তোলা।

IMG20230908102402.jpg

IMG20230908102438.jpg

এই ফুলের নাম জানা নেই। আকারে অনেক ছোট হলেও দেখতে অনেক সুন্দর । ফুলের রঙ অনেকটা অপরাজিতা ফুলের মত নীল। কাছে না গেলে ভালো করে বোঝা যায় না। পাতার আকার এত বড় যে ফুলের চেয়ে পাতাই চোখে পড়ে। এদের বন্য ফুল হিসেবে গণ্য করা হয়।

IMG20230908102426.jpg

এই ফুলও বন্য ফুল হিসেবে পরিচিত। ফুলের রঙ গাঢ় হলুদ। ফুলের সাথে ছোট ছোট অনেক ফল থাকে। পাতাগুলো চিকন আকৃতির হয়। ঝোঁপ ঝারেই এই ফুল বেশি দেখা যায়। নদীর পাড় দিয়ে হেঁটে যাওয়ার সময় চোখে পড়ে। নদীর ধারে এই ধরনের ফুল দেখতে বেশ সুন্দর লাগে।

IMG20230908102444.jpg

এই ফুল ফ্লস ফুল হিসেবে পরিচিত। এই ফুল দেখতে একদম সাদা হয়। আলাদা আলাদা ফুলগুলো গুচ্ছ আকারে থাকে এবং দেখতে খুব সুন্দর লাগে। আজ সাদা ফুলের ফটোগ্রাফি বেশি হয়ে গেল। আমার কাছে সাদা ফুলগুলো খুব শুদ্ধ মনে হয়।

IMG20230908102512.jpg

উপরের ছবিটি কোন ফুলের না বরং একটি বিচির। কালো রঙের বিচির এই গাছ হাঁটার পথে হঠাৎ আমার চোখে পড়ে। প্রথমে বুঝতে পারিনি কি জিনিস পড়ে কাছে গিয়ে দেখতে ভালো লাগছিল তাই ছবি তুলে নিলাম। এই বিচি দিয়ে ছোটবেলায় আমরা অনেক খেলতাম। এগুলো আমাদের গ্রামে সিভিট গাছের বিচি বলে ডাকা হয়।

ডিভাইসঅপ্পো এ ৫৪
বিষয়রেন্ডম ফটোগ্রাফি
what3words locationhttps://what3words.com/conjured.crimson.assets
ক্রেডিট@miratek

আশা করি আমার ফটোগ্রাফি পোস্ট আপনাদের ভালো লেগেছে। ধন্যবাদ সবাইকে।

Sort:  
 8 months ago 

খুবই সুন্দর কিছু ফটোগ্রাফি শেয়ার করেছেন আপনি। প্রত্যেকটা ফটোগ্রাফি একটি থেকে যেন একটি অসাধারণ হয়েছে৷ আমি কোন ফটোগ্রাফি থেকে যেন চোখ সরাতে পারছি না৷ এই ফটোগ্রাফি গুলোর মধ্যে প্রথমে আপনি যে ভুলটি শেয়ার করেছেন সেটি আমার অনেক বেশি পরিমাণে পছন্দ হয়েছে।

 8 months ago 

আপনার সুস্থতা কামনা করি ভাই।

আজকে দারুন কিছু ফটোগ্রাফি আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন খুবই সুন্দর ছিলো ফটোগ্রাফি গুলো ধন্যবাদ আপনাকে সুন্দর করে গুছিয়ে উপস্থাপন করার জন্য।

Posted using SteemPro Mobile

Upvoted! Thank you for supporting witness @jswit.

 8 months ago 

বিগন আর ডিজি ফুলটা আমার কাছে খুব ভালো লেগেছে , এই ফুলগুলো কিন্তু আমরা সচরাচর আমাদের আশেপাশে দেখে থাকি, আশেপাশে এই ধরনের ফুল থাকে, বিগন নামটা আমার জানা ছিল না তবে এই ফুলটা আমি দেখেছি অনেকবার।

 8 months ago 

রেনডম ফটোগ্রাফি গুলো ভালো লাগে আমার। আজকে আপনার ফটোগ্রাফি গুলো আমার অনেক বেশি ভালো লেগেছে। এত সুন্দর সুন্দর ফটোগ্রাফি শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 8 months ago 

আপনি খুব সুন্দর ফটোগ্রাফি শেয়ার করেছেন। আপনার প্রতিটা ফটোগ্রাফি আমার কাছে অনেক ভালো লেগেছে। বেগুন ফুল আর ডেইজি ফুল অনেক ভালো লেগেছে। এছাড়া প্রতিটি ফুলের খুব সুন্দর বর্ণনা দিয়েছেন। ধন্যবাদ এত সুন্দর।

 8 months ago 

ভাই আপনি বেশ ভালো কিছু ফটোগ্রাফি করেছেন। আপনার ফটোগ্রাফি গুলো দেখতে ভালো লেগেছে। ভাই আপনি অসুস্থ আছেন জেনে বেশ খারাপ লাগলো। দোয়া করি আপনি যেন তাড়াতাড়ি সুস্থ হয়ে আমাদের মাঝে ফিরে আসেন।

Posted using SteemPro Mobile

Coin Marketplace

STEEM 0.27
TRX 0.11
JST 0.031
BTC 67411.34
ETH 3684.87
USDT 1.00
SBD 3.75