রেন্ডম ফটোগ্রাফি।।

in আমার বাংলা ব্লগlast year
আশা করি সবাই ভালো আছেন। আমিও ভালো আছি। আজ আবার এসেছি নতুন একটি পোস্ট নিয়ে।

আজ আমি আপনাদের সাথে কিছু রেন্ডম ফটোগ্রাফি শেয়ার করব। ফটোগ্রাফি করতে এবং দেখতে আমার ভালো লাগে। ভালো এবং দেখতে সুন্দর কিছু দেখলেই ক্যামেরাবন্দী করে রাখার চেষ্টা করি।

IMG_20230602_232915.jpg

what3words location

এই ফুলকে আমি কলকে বা হলুদ করবী ফুল নামে জানি। কিছুদিন আগে আমি এই ফুলের কলির একটি ছবি শেয়ার করেছিলাম। পরে যখণ ফুল গাছের পাশ দিয়ে যাচ্ছিলাম দেখলাম ফুল সুন্দরভাবে ফুটে আছে । এত ভালো লাগছিল দেখতে ছবি না তুলে পারলাম না। এমনিতে হলুদ ফুলগুলো আমাকে খুব আকৃষ্ট করে। এই ছবিও টিকাটুলী থেকে তোলা।

IMG_20230602_233030.jpg

what3words location

উপরের ছবিটি জবা ফুলের কলি। জবা ফুল কলি অবস্থায় এক রকম সুন্দর এবং ফুটলে আরো বেশি সুন্দর। লাল জবা ফুল খুব কমন এবং কম বেশি সব জায়গায় দেখা যায়। জবা ফুলের পাতা ফুলের থেকে কিছুটা ছোট। আমার কাছে কলি দেখতে খুব ভালো লেগেছিল তাই ছবি তুলে আপনাদের মাঝে শেয়ার করেছি। ছবিটি আমি টিকাটুলী থেকে তুলেছি। রাস্তার
পাশেই ছিল ফুল গাছটি।

IMG_20230602_231826.jpg

IMG_20230602_232108.jpg

what3words location

এই গাছটি একটি পাতাবাহার গাছ। পাতাবাহার গাছগুলো বিভিন্ন রকমের হয়ে থাকে। এদের পাতার ভিন্ন ভিন্ন রঙের কারণে বেশি ভালো লাগে। এই গাছের পাতা একদম সবুজ তবে পাতার বর্ডার সাদা হওয়ার কারণে দেখতে সুন্দর লাগছিল।

IMG_20230602_231707.jpg

what3words location

উপরের ফুলের ছবি দেখে হয়ত অনেকেই বুঝতে পেরেছেন এটি কি ফুল গাছ। হ্যা, এই ফুল আমাদের সবার পরিচিত বেলী ফুলের। বেলী ফুল খুবই কমন কিন্তু খুব সুগন্ধিযুক্ত ফুল। আমার ছবিতে বেলী ফুলের কলির ছবি দিয়েছি। এই কলি যখণ ফুটে উঠবে তখন কিন্তু সৌন্দর্য আরো বেড়ে যায়।

IMG_20230602_232259.jpg

what3words location

এই ফুলের নাম জবা ফুল। ছবিটি জবা ফুলের ছোট কলির। প্রথম ছবিতে লাল জব ফুলের কলি দেখানো হয়েছে। এই কলি হচ্ছে হলুদ জবা ফুলের। হলুদ জবাগুলো যখন ফুটে তখন পাতার থেকে ফুল বেশি ফোকাস করে। আজ ফুলের কলির ছবি দিয়েছি এর পর ফুটন্ত ফুলের ছবি শেয়ার করব । এই জবা ফুলের পাতা অন্য জবা ফুলের তুলনায় বড়।

IMG_20230602_232201.jpg

what3words location

এই পাতার নাম ক্লোভার। এই পাতা দেখতে একদম সবুজ। সব পাতা একটি গুচ্ছের মত থাকে। এদের ছোট হলুদ ফুল হয় তবে খুবই কম। রাস্তার পাশ দিয়ে হেটে যাওয়ার পথে আমার চোখে পড়ল এবং দেখতে খুব সুন্দর লাগছিল তাই ছবি তুলেছি।

ডিভাইসঅপ্পো এ ৫৪
বিষয়রেন্ডম ফটোগ্রাফি
ক্রেডিট@miratek

আশা করি আমার রেন্ডম ফটোগ্রাফি পোস্ট আপনাদের ভালো লেগেছে। ধন্যবাদ সবাইকে।

Sort:  
 last year 

এলোমেলো ফটোগ্রাফি গুলো অসাধারণ হয়েছে। খুব ভালোভাবে আপনার ফটোগ্রাফি গুলো উপভোগ করলাম বিশেষ করে হলুদ কবরী।।

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 last year 

আপনার প্রতিটি ফটোগ্রাফি মনোমুগ্ধকর ছিল ভাই। বিশেষ করে পাতা বাহারের ফটোগ্রাফি গুলো অনেক সুন্দর হয়েছে ভাই। সুন্দর একটি পোস্ট আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য।

 last year 

রেনডম ফটোগ্রাফি গুলো দেখে খুব ভালো লাগলো ভাই। ফটোগ্রাফি করতে এবং দেখতে আমার খুব ভালো লাগে। আপনার প্রতিটি ফটোগ্রাফি চমৎকার হয়েছে। তবে প্রথম ফটোগ্রাফিটা সবচেয়ে বেশি ভালো লেগেছে। যাইহোক এতো সুন্দর সুন্দর ফটোগ্রাফি আমাদের সাথে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে। আপনার জন্য শুভকামনা রইল।

Upvoted! Thank you for supporting witness @jswit.

 last year 

আপনার তোলা প্রতিটি ছবি অসাধারণ হয়েছে। এতো সুন্দর সুন্দর ছবি আমাদের মাঝে শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ ভাই আপনাকে।

 last year 

রেন্ডম ফটোগ্রাফি গুলো দেখে খুব ভালো লেগেছে আমার। এতো সুন্দর সুন্দর ফটোগ্রাফি শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ

 last year 

চমৎকার কিছু ফটোগ্রাফি শেয়ার করেছেন আপনি ফটোগ্রাফি গুলো আমার কাছে খুব ভালো লেগেছে । সবগুলো ফটোগ্রাফির সাথে খুব সুন্দর বর্ণনা দিয়েছেন আপনি। তবে আমার কাছে হলুদ কবরি ফুলের ফটোগ্রাফি এবং সাদা জবা ফুলের ফটোগ্রাফি বেশ ভালো লেগেছে। এত সুন্দর ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 last year 

এটা আপনি একদম ঠিক কথা বলেছেন ফটোগ্রাফী ধারণ করতে ভালো লাগে না এমন মানুষ হয়তো খুঁজেই পাওয়া যায় না। আপনার শেয়ার করা ফটোগ্রাফি গুলোর মধ্য থেকে আমার কাছে কবরী ফুলের ফটোগ্রাফি এবং ক্লোভার পাতার ফটোগ্রাফি খুবই ভালো লেগেছে।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.028
BTC 55758.52
ETH 2348.78
USDT 1.00
SBD 2.31