আপনার ব্লগ পোস্টের শব্দ গুনুন || 10% beneficiary for shy-fox


আচ্ছালামুয়ালাইকুম,

আশা করি আমার বাংলা ব্লগের সকলে পরিবারবর্গ নিয়ে সৃষ্টিকর্তার রহমতে ভালো আছেন।

টিপস্ এন্ড ট্রিকস এর আজ পর্বঃ ৪

গত পর্বে আমি দেখিয়েছিলাম কিভাবে ছবিকে খুব সহজে কম্প্রেসড বা ছবির মেগাবাইট কমিয়ে ফেলতে পারবেন।

আজকের পর্বে থাকছে একটা অসাধারণ ওয়েবসাইট, যেটি স্টিমিট প্লাটফর্মের জন্য যে পোস্ট গুলা করবেন, সেখানে শব্দ গণনায় ব্যবহার করতে পারবেন এই ওয়েবসাইট টি।

তো চলুন, কথা না বাড়িয়ে শুরু করি আজকের পর্বটি।

আজকে আমরা কথা বলবো, wordcounter.net ওয়েবসাইট সম্পর্কে।

এই ওয়েবসাইটে আপনি কোন একটা লিখার/রচনার/ব্লগ পোস্ট ইত্যাদির শব্দ গণনা এমনকি অক্ষর গণনা জানতে পারবেন, আরো জানতে পারবেন, আপনার ঐ লেখনি/রচনায়/ব্লগ পোস্ট সবচেয়ে ব্যবহৃত শব্দগুলো কোন গুলি এবং কতগুলো ব্যবহার হয়েছে তার পরিমাণ জানতে পারবেন

ওয়েবসাইটে প্রবেশের পর নিচের ইন্টারফেইস দেখতে পাবেন এবং লাল দাগানো বক্সে আপনার লেখাগুলো লিখুন অথবা কপি পেস্ট করুন।

আমি একটি লিখা পেস্ট করে দেখিয়ে দিচ্ছি।

পেস্ট করার পর উপরোক্ত ছবির মত দেখিয়ে দিবে আপনি কয়টি শব্দ বা অক্ষর ব্যবহার করেছেন।

এখানে আমি ৬৪১টা শব্দ ব্যবহার করেছি বা ৪১৪৬টা অক্ষর ব্যবহার করেছি।

আবার নিচের ছবিটিতে দেখুন, উক্ত পোস্টে আমি কোন শব্দগুলি কতবার ব্যবহার করেছি।

আশা করি, আপনারা সবাই বুঝতে পেরেছেন ওয়েবসাইটটি কিভাবে ব্যবহার করতে হয়।

সামনে আরো টিপস এন্ড ট্রিকস নিয়ে আসবো আপনাদের কাছে, যেগুলোর ব্যবহার আপনাকে অনেকটা ট্রিকি হতে সাহায্য করবে এবং আপনার গুরুত্বপূর্ণ সময় বাঁচাতে সাহায্য করবে ইনশাআল্লাহ।

ধন্যবাদ।

আমি মোঃ আশরাফুল গণি।

আল্লাহ হাফেজ।

আচ্ছালামুয়ালাইকুম।

পর্ব ০১ঃ কয়েকটি গুরুত্বপূর্ণ এবং উপকারী ওয়েবসাইট || 10% Beneficiary for shy-fox

পর্ব ০২ঃ ব্যাকগ্রাউন্ড রিমোভ ওয়েবসাইটটির টিউটোরিয়াল || 10% beneficiary for shy-fox

পর্ব ০৩ঃ সহজেই ছবিকে কম্প্রেসড করার টিউটোরিয়াল || 10% beneficiary for shy-fox


Sort:  
 3 years ago 

আরো বিস্তারিত লেখার চেষ্টা করুন। আপনার লেখা ১৫০ অক্ষর পেরোয়নি।

পরশ ভাই, দুঃখিত।
আগামী থেকে বিস্তারিত লেখবো।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 68168.17
ETH 3256.43
USDT 1.00
SBD 2.67