আমার বাংলা ব্লগ:- বাবা ও মেয়ের এক অটুট সম্পর্ক

in আমার বাংলা ব্লগ5 months ago (edited)

আসসালামু আলাইকুম বন্ধুরা, কেমন আছেন সবাই। আশা করি আপনারা সবাই অনেক ভাল আছেন। আজকে আপনাদের মাঝে আমার বাস্তব জীবনে ঘটে যাওয়া কিছু কথা শেয়ার করব। আর আমি যেটা অনুভব করেছি সেটা আপনাদের সাথে প্রকাশ করব।

আজকে আমি বাবা ও মেয়ের মধ্যেও যে অটুট সম্পর্ক থাকে, যে আদর স্নেহ ভালবাসা থাকে, তা নিয়ে কিছু কথা শেয়ার করার জন্য মূলত এই পোস্টটি শেয়ার করছি। আর তাই আমি একটি ছোট্ট গল্প আপনাদের শেয়ার করব, যেটা আমি ও আমার মেয়ের সম্পর্কে।

20240515_225747.jpg

আমি যখন প্রথম মালয়েশিয়া থেকে ছুটিতে বাড়ি যাই তখন এই ঘটনাটি ঘটেছিল। যেটা আজকে আপনাদের সাথে শেয়ার করব। বর্তমানে আমি দুই মেয়ের বাবা, আমার দুটো ফুটফুটে সুন্দর মেয়ে আছে। তারা আমাকে অনেক বেশি ভালোবাসে, আর আমিও তাদেরকে অনেক বেশি ভালোবাসি।

ভালোবাসবো না কেন? দুটো মেয়ে মানে আমার দুটো জান্নাত তাই না, আর মেয়েদের প্রতি বাবার ভালবাসা একটু বেশি থাকে. আর মেয়েরাও বাবাকেই বেশি পছন্দ করে, বাবাকে বেশি ভালবাসে, এটা স্বাভাবিক বিষয়। কিন্তু ঘটনাটা ঘটেছে এখানে আমার বড় মেয়ে যখন জন্মগ্রহণ করেছিল তখন আমি বাড়িতে ছিলাম না, কারণ আমি তখন জীবিকার তাগিদে মালয়েশিয়াতে পাড়ি দেই, সে যখন তার মায়ের পেটে।

তাই সে ছোটকাল থেকেই বাবার স্নেহ থেকে বঞ্চিত হয়েছে। বাবার ভালোবাসা থেকে বঞ্চিত হয়েছে। ছোটবেলা থেকে বাবাকে কখনোই সামনাসামনি দেখতে পাইনি। অনলাইনের মাধ্যমে সে ছোটকাল থেকেই আমাকে দেখে আসছে, আর সেখান থেকেই আমাকে চেনে জানে আমি তার বাবা।

তবে আমি যখন ছুটিতে বাড়ি যাব আমি নিজে থেকে মনে মনে ভাবছিলাম, আমার মেয়ে তো আমাকে কখনোই দেখি নি সে আমাকে কি পছন্দ করবে। সে আমাকে কি ভালবাসবে, সে আমাকে কি বাবা বলে ডাকবে, যখন সামনাসামনি সে দেখবে। এমনটা মনের ভেতরে ঘুরপেচ খাচ্ছিল, এভাবেই ঘুরতে ঘুরতে আমি বাড়িতে গিয়ে পৌঁছায়।

G3hjCrtchwbRbsGtLHKxXRePTJH.jpg

যখন গাড়ি থেকে আমি বাড়ির রাস্তায় নামিয হঠাৎ করে সামনে চোখ যাই আর দেখি আমার মেয়ে দৌড়ে আসছে, আর এসেই সে আমাকে বাবা বলে ডেকে জড়িয়ে ধরল। আমি তার মুখ থেকে সরাসরি প্রথম বাবা ডাক শুনে চোখের পানি আর ধরে রাখতে পারিনি। সে যে কি এক অনুভূতি সেটা আমি আপনাদের বলে বোঝাতে পারবো না, যাদের মেয়ে সন্তান আছে তারা বুঝবে এ যে কি মায়া।

যাইহোক সে আমাকে জড়িয়ে ধরে দুই গালে চুমু খেতে লাগলো, আর আমাকে জড়িয়ে ধরেছে আর জড়িয়ে ধরে বলল আমি তোমার কোলে উঠে বাড়ি যাবো, আর সে যখন বলল সে কি আর মানা করা যায়। তাকে কোলে করে নিয়েই আমি আমার বাড়িতে গিয়ে পৌঁছলাম, তারপর সে আমাকে জিজ্ঞেস করছে বাবা তুমি আমার জন্য কি এনেছো? আমি দেখব, এখনই দেখব কি খাবার এনেছো। আমি খাবো তাই তাড়াহুড়ো করে আমি যে জিনিসপত্রগুলো নিয়ে এসেছি সেগুলো খুলে তার জন্য যে খেলনা খাবার নিয়ে এসেছি সেগুলো আগে তাকে দিলাম।

আমার মেয়ে তো অনেক খুশি, তার খেলনা নিত্যনতুন খাবার দেখে। আসলে বাবা মেয়ের সম্পর্কটাই এমন, আমি তিন মাস বাড়িতে ছিলাম, সে সবসময়ই আমার সাথেই থাকতো। ঘুমাতে গেলেও সে আমার সাথে ঘুমাতে যেত, এক মুহূর্তের জন্য সে আমার কাছ থেকে দূরে যাওয়ার চেষ্টা করত না। এত পরিমাণে ভালোবাসা আমি পাব আমি কল্পনাও করিনি।

GSokQfGyedlgkisVgYffEQaXiyF.jpg

যাইহোক আমি এমন একটি মেয়ে পেয়ে আসলে খুবই গর্বিত এবং আনন্দিত, আমি চাই আমাদের প্রত্যেকের ঘরে এমন বাবা আদুরী মেয়ে জন্মাক। যে সবার থেকে তার বাবাকে বেশি ভালবাসবে, বাবাকে বেশি সম্মান করবে।

বন্ধুরা সবাই ভালো থাকবেন, আপনাদের মাঝে বাবা মেয়ের সম্পর্ক নিয়ে কিছু কথা শেয়ার করলাম। আশা করি আপনাদের ভালো লেগেছে, ধন্যবাদ সকলকে।

নিজের সম্পর্কে ছোট্ট কিছু বর্ণনা

mamun benner.jpg
text15.png
আমি মোঃ মামুন, বাংলাদেশী। তবে কাজের সুবাধে বর্তমানে মালয়েশিয়ায় প্রবাসি জীবন যাপন করছি। নিজের অনুভূতিগুলোকে লেখার মাধ্যমে প্রকাশ করি এবং অভিজ্ঞতাগুলেোকে ভিডিওর মাধ্যমে শেয়ার করি। তবে গান করতে বেশী ভালোবাসি, আর গেম খেলতেও ভালোবাসি,তাই অবসর সময়ে গান করি, ও গেম খেলি। বন্ধুত্ব তৈরী করতে ভালোবাসি। জীবনকে ভালোবাসি এবং উপভোগ করার চেষ্টা করি।

text15.png

Sort:  

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 5 months ago 

এ কথাটা ঠিক বলেছেন আপনি যে দুটো মেয়ে মানে দুটো জান্নাত ! আপনি যখন মালয়েশিয়া থেকে বাড়ি ফেরেন তখন আপনার এবং আপনার মেয়েদের ভিতরে অনেক সুন্দর একটি সম্পর্কের গল্প আপনি আমাদের মাঝে উপস্থিত করেছেন। দোয়া করি আপনাদের সম্পর্ক এভাবেই সুন্দর থাকুক এবং সারা জীবন অটুট থাকুক।

Upvoted! Thank you for supporting witness @jswit.

 5 months ago 

বাবা ও মেয়ের খুব সুন্দর সম্পর্ক নিয়ে আমাদের মাঝে পোস্ট শেয়ার করেছেন। আপনার এত সুন্দর একটি পোস্ট দেখে ভালো লেগেছে আমার। আসলে এই সম্পর্ক আর ভাললাগা এতটাই গভীর হয়ে থাকে তা অন্য কেউ বলে বোঝানো সম্ভব না।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.029
BTC 62555.95
ETH 2435.55
USDT 1.00
SBD 2.64