আমার বাংলা ব্লগ: জমে থাকা কিছু কষ্টের কথা

in আমার বাংলা ব্লগlast month

আসসালামু আলাইকুম বন্ধুরা, কেমন আছেন সবাই। আশা করি সবাই অনেক ভাল আছেন, আপনাদের দোয়ায় আমিও অনেক ভাল আছি। আজ চলে আসলাম আপনাদের মাঝে প্রতিদিনের মতো আজকেও একটি বিষয় নিয়ে আলোচনা করার জন্য, এবং আশা করি আজকের বিষয়টিও আপনাদের কাছে বেশ ভালো লাগবে

IMG_20240429_150416.jpg

তবে বন্ধুরা আজকে আমি আমার নিজের বিষয় সম্পর্কে কিছুটা কথা বলব, আসলে নিজের সমস্যা নিজের সুবিধা এ সকল বিষয় নিয়ে অনেক দিন ধরে ভাবছিলাম কিছু একটা পোস্ট লিখব। কিন্তু সময় করে উঠতে পারছিলাম না, তাই আজকে যখন একটু সময় পেয়েছি ভাবলাম নিজে সম্পর্কেই কিছু একটা লেখা যাক।

আপনারা হয়তো অনেকেই জানেন আমি একজন প্রবাসী শ্রমিক, এই প্রবাসের মাটিতে দিনরাত পরিশ্রম করি কাদের জন্য? অবশ্যই আমার পরিবারের জন্য, আমার বাচ্চাকাচ্চার জন্য, আমার মা-বাবার জন্য তাই না? কিন্তু দুঃখের বিষয় হলো এত পরিশ্রম এত কষ্ট করেও তাদের কাছে আমি কখনোই ভালো হতে পারলাম না, কখনোই তাদের কাছে আমি সম্মানের পাত্র হতে পারলাম না। যতই করি না কেন তাদের যেন আরও বেশি লাগে।

একটা কথায় আছে না সমস্যা কখনো কারো পিছু ছাড়ে না, আপনি হয়তো মনে করছেন সমস্যা মনে হয় এবার শেষ হল। কিন্তু আপনি বিশ্বাস করেন, আপনার ওই সমস্যা শেষ হতে না হতে আরো নতুন নতুন অনেক সমস্যা আপনার সামনে চলে আসবে। ঠিক তেমনটা আমার ক্ষেত্রেও ঘটে সব সময়।

যতই মনে করি এইবার মনে হয় সেস, এইবার মনে হয় একটু স্বস্তির নিঃশ্বাস ফেলতে পারবো। ততই বিভিন্ন ধরনের ঝামেলা চলে আসে, জীবনটা কি এভাবেই চলে যাবে। সারা জীবন কি এভাবেই গাধার মতো খেটে যেতে হবে।

IMG_20240409_122951.jpg

জানিনা এই কষ্টের শেষ কোথায় কবে,কবে একটু স্বস্তির নিঃশ্বাস ফেলতে পারব। তারপরও সবার মুখের দিকে চেয়ে মুখ বুজে শত কষ্ট শত বেদনা এভাবেই চাপা দিয়ে দিনের পর দিন রাতের পর রাত পরিশ্রম করে চলেছি। বিশ্বাস করি একদিন হয়তো সেই স্বস্তির নিঃশ্বাস আমি ফেলতে পারবো, সেই সুখের আনন্দময় মুহূর্ত আমি দেখতে পারব।

যাদের মুখে এখন আমি হাসি ফোটাতে পারছি না, হয়তো সেদিন আমি তাদের মুখে হাসি ফোটাতে পারবো। তাদের চাহিদা অনুযায়ী সবকিছু দিতে পারব, তখন তারা আমাকে আপন করে নেবে, তখন তারা আমাকে সম্মান করবে।

যাইহোক বন্ধুরা সবাই ভাল থাকবেন, আপনাদের সাথে কিছু কথা শেয়ার করলাম নিজের মনের ব্যথা নিজের কষ্ট সম্পর্কে। ধন্যবাদ সকলকে আমার ছোট্ট এ পোস্টটি পড়ার জন্য।

নিজের সম্পর্কে ছোট্ট কিছু বর্ণনা

mamun benner.jpg
text15.png
আমি মোঃ মামুন, বাংলাদেশী। তবে কাজের সুবাধে বর্তমানে মালয়েশিয়ায় প্রবাসি জীবন যাপন করছি। নিজের অনুভূতিগুলোকে লেখার মাধ্যমে প্রকাশ করি এবং অভিজ্ঞতাগুলেোকে ভিডিওর মাধ্যমে শেয়ার করি। তবে গান করতে বেশী ভালোবাসি, আর গেম খেলতেও ভালোবাসি,তাই অবসর সময়ে গান করি, ও গেম খেলি। বন্ধুত্ব তৈরী করতে ভালোবাসি। জীবনকে ভালোবাসি এবং উপভোগ করার চেষ্টা করি।

text15.png

Sort:  

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

Upvoted! Thank you for supporting witness @jswit.

Coin Marketplace

STEEM 0.27
TRX 0.11
JST 0.031
BTC 68118.27
ETH 3793.84
USDT 1.00
SBD 3.46