আমার বাংলা ব্লগ:- স্বরচিত কবিতা জীবন চলবে জীবনের গতিতে

in আমার বাংলা ব্লগ11 days ago (edited)

আমার বাংলা ব্লগের সকল বন্ধুদের জানাই আন্তরিক শুভেচ্ছা ও স্বাগতম, আমার আজকের নতুন একটি স্বরচিত কবিতার পোস্টে। বেশ কয়েকদিন ধরেই ভাবছিলাম আপনাদের মাঝে কয়েক লাইন কবিতা শেয়ার করব। কিন্তু ঠিকঠাক ভাবে সময় করে উঠতে পারছিলাম না।

যেহেতু এখন অনেক রাত, তারপরও ভাবলাম আজকেই আপনাদের মাঝে কয়েক লাইন কবিতার শেয়ার করেই তবে ঘুমাবো। আজকে আমি আপনাদের মাঝে আমাদের জীবন সম্পর্কিত কিছু কথা শেয়ার করছি, যে কথাগুলো কবিতার ছলে ছলে বলার চেষ্টা করেছি।

আশা করি আপনাদের আমার ছোট্ট এ কবিতাটি ভালো লাগবে, আর ভালো লাগলে অবশ্যই আপনাদের মতামত শেয়ার করবেন। কেমন লেগেছে আপনাদের কাছে।

joshua-rawson-harris-Ojcz42xoX3g-unsplash.jpg
Src

জীবন চলবে জীবনের গতিতে

জীবন চলবে, জীবনের গতিতে,
সময়ের স্রোতে ভাসবে নিরবধি,
কখনো ফুল ফুটবে, কখনো ঝরবে,
কখনো হাসবে, কখনো কাঁদবে।

জীবনের পথে চলতে চলতে,
পথের বাঁকে বাঁকে নানা গল্প,
কখনো ধুলোয় মাখা পায়ের ছাপ,
কখনো রঙিন স্বপ্নের ধারা।

জীবনের গতিতে চলার মাঝে,
অনেক বাঁধা আসবে পথের ধারে,
তবুও থেমে না থেকে, এগিয়ে যেতে হবে,
জীবনের ছন্দে, জীবনের গান গাইতে।

পাহাড়, নদী, সাগর আর সমুদ্র,
জীবনের পথে সবই আছে মিশে,
তবুও মন মানে না থেমে যাওয়া,
জীবন চলবে, চলতেই থাকবে।

কখনো রাত, কখনো দিন,
জীবনের এই কাহিনি অমলিন,
হাসি-কান্না, সুখ-দুঃখ মিলে,
জীবন গড়ে ওঠে জীবনের ছন্দে।

বন্ধুর পথে হেঁটে যাবো,
জীবনের পথে আপন করে,
সব কষ্ট ভুলে, নতুন করে,
জীবন চলবে জীবনের গতিতে।

যতই হোক না পথের কাঁটা,
জীবন চলবে নিরবধি কান্তা,
কখনো সুখ, কখনো দুঃখ,
জীবনের পথে, জীবন চলবে।

তাই জীবনকে ভালোবেসে,
সুখ-দুঃখের সাথে হেসে,
জীবন চলবে জীবনের গতিতে,
এগিয়ে যাবে জীবনের পথে।

যাই হোক বন্ধুরা জীবন চলবে জীবনের পথে, এই বিষয়ের উপর আপনাদের মাঝে খুব সুন্দর একটা কবিতা উপস্থাপন করলাম। আশা করি আপনাদের ভালো লাগবে কথাগুলো, আমাদের দৈনন্দিন জীবন নিয়েই লেখার চেষ্টা করেছি। যেগুলো হুবহু আমাদের সামনেই প্রতিনিয়ত পড়ে।

ছোট্ট এই জীবনে যতই বাধা-বিপত্তি আসুক না কেন আমাদেরকে সেটা পার করতে হবে। যতই কষ্ট, যতই আঘাত পায় না কেন, আমাদের সেটা পার করতেই হবে। না হলে আমরা জীবনের আনন্দ কখনোই বুঝতে পারব না।

আজ এই পর্যন্তই, সবাই ভালো থাকবেন, সুস্থ থাকবেন, ধন্যবাদ সকলকে আমার আজকের এই কবিতাটি পড়ার জন্য।

আমি আমার এই পোস্টের ১০% বেনিফিশিয়ারি @shy-fox কে দিলাম

নিজের সম্পর্কে ছোট্ট কিছু বর্ণনা

mamun benner.jpg
text15.png
আমি মোঃ মামুন, বাংলাদেশী। তবে কাজের সুবাধে বর্তমানে মালয়েশিয়ায় প্রবাসি জীবন যাপন করছি। নিজের অনুভূতিগুলোকে লেখার মাধ্যমে প্রকাশ করি এবং অভিজ্ঞতাগুলেোকে ভিডিওর মাধ্যমে শেয়ার করি। তবে গান করতে বেশী ভালোবাসি, আর গেম খেলতেও ভালোবাসি,তাই অবসর সময়ে গান করি, ও গেম খেলি। বন্ধুত্ব তৈরী করতে ভালোবাসি। জীবনকে ভালোবাসি এবং উপভোগ করার চেষ্টা করি।

text15.png

Sort:  

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

Upvoted! Thank you for supporting witness @jswit.

 10 days ago 

সময়ের সাথে মানুষের জীবনের প্রতিটা মুহূর্ত নিয়ে সুন্দর একটি কবিতা লিখেছেন লাইনগুলো বেশ ভালো লেগেছে ভাই শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 10 days ago 

এই কবিতাটি কি আজকেই প্রথম শেয়ার করলেন নাকি এর আগেও শেয়ার করেছিলেন ভাই?

 10 days ago 

এর আগেও মনে হয় করছিলাম এইরকম টাইপের কিন্তু এটা না,

 10 days ago 

ঠিক আছে, কবিতায় মার্কডাউন করলেন যে তাই জিজ্ঞেস করলাম। ধন্যবাদ

 10 days ago 

আসলে একটু স্টাইল করতে গিয়েছিলাম যাই হোক ধন্যবাদ পরবর্তীতে আমি এই বিষয়টি মাথায় রাখবো

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.029
BTC 57893.29
ETH 3130.56
USDT 1.00
SBD 2.44