ফটোগ্রাফি //গ্রীস্মের পড়ন্ত বিকেলের কিছু ফুলের ফটোগ্রাফি।।

in আমার বাংলা ব্লগ4 months ago

আস্সালামু আলাইকুম /আদাব 🤝


আমার প্রাণ প্রিয় বন্ধুরা, কেমন আছেন আপনারা সবাই। আশা এবং বিশ্বাস করি আপনারা সবাই আল্লাহর অশেষ রহমতে ভালো এবং সুস্থ আছেন। আলহামদুলিল্লাহ আমিও আপনাদের দোয়ায় এবং আল্লাহর অশেষ রহমতে ভালো ও সুস্থ আছি ।আমি @mahfuzur888, বাংলাদেশের রাজশাহী বিভাগ থেকে আপনাদের সাথে আছি ।


Picsart_24-05-05_10-10-06-727.jpg

মানুষের পাশাপাশি ফুলও মহান সৃষ্টিকর্তার সুন্দরতম একটা সৃষ্টি। ফুলের সৌন্দর্য পৃথিবী ব্যাপী বিস্তৃত। ফুল ছোট বড় সবারই পছন্দ। ফুল পছন্দ করে না এমন মানুষ খুঁজে পাওয়া খুবই কষ্ট সাধ্য। যাই হোক আমি মে মাসের এক তারিখ থেকে আমি নতুন একটা চাকুরিতে জয়েন করেছি। আমি এবং আমার স্যার প্রায় একই সাথে পেনশনে চলে এসেছি। আবার আমরা দুজনে মিলেই এক প্রাইভেট ইউনিভার্সিটিতে চাকুরি পেয়েছি। গতকাল বিকেলে স্যার এবং আমি কিছু ফুলের গাছ কিনতে গিয়েছিলাম। অনেকগুলো ফুলের গাছ দেখেছি তার মধ্য থেকে দুটি ফুলের গাছ পছন্দ হয়েছিল এবং ওই দুটি কিনে নিয়ে এসেছিলাম। গ্রীস্মের এই গরমে বেশি ফুটন্ত ফুল পাওয়া যায় না তারপরেও কিছু ফুটন্ত ফুল পেয়েছিলাম আর ওই ফুল গুলোরই ফটোগ্রাফি করে নিয়ে এসেছিলাম। যে ফটোগ্রাফিগুলো আমি আপনাদের সাথে শেয়ার করছি ।


ফটোগ্রাফি -১

Picsart_24-05-04_20-01-48-857.jpg

Picsart_24-05-04_19-59-21-888.jpg


আমি প্রথমে যে ফুলটা দেখতে পেলাম এই ফুলটা হচ্ছে কাটা মুকুট। দুই ধরনের কালার পেয়েছিলাম কাটা মুকুট ফুলটা।এই ফুলটা আমার কাছে খুব ভালো লেগেছিল। তাই এই ফুলটা স্যারকে কেনার জন্য বলেছিলাম এবং স্যার আমার কথা শুনে ফুলটা কিনেছিল ৩৫০ টাকা দিয়ে।


ফটোগ্রাফি -২

Picsart_24-05-04_19-51-28-646.jpg

এর পর আমার চোখে পড়লো সূর্যমুখী ফুল।সূর্যমুখী ফুলটা দেখতে আমার কাছে খুব ভালো লাগে। সূর্যের সাথে সাথে এদের দিক ও পরিবর্তন করে।আবার এই সূর্যমুখী ফুলের বীজ থেকে তেল তৈরি হয় যা অনেকের কাছেই প্রিয় একটি তেল। আর এই সূর্যমুখী ফুলটা আমার কাছে অনেক ভালো লেগেছে বিধায় এই ফুলটার ফটোগ্রাফি করেছিলাম।


ফটোগ্রাফি -৩

Picsart_24-05-04_19-57-08-297.jpg

হঠাৎ আমার চোখটা চলে গেল সুন্দর ছোট একটা টপের দিকে। আর সেই টবের ভিতর ছিল একটা মুন ক্যাকটাস গাছ। এবং এই মুন ক্যাকটাস গাছে ছিল সুন্দর একটা ফুল।এই ফুলটা আমি ফটোগ্রাফি করলাম এবং স্যারকে বললাম এই ক্যাকটাস গাছটি নিতে। স্যার আমার কথামতো এই মুন ক্যাকটাস গাছটিও নিলো। আর গাছটির দাম নিয়েছিল ৪৫০ টাকা।


ফটোগ্রাফি -৪

Picsart_24-05-05_07-39-43-603.jpg

এখন যে গাছটি দেখতে পাচ্ছেন এই গাছটা হচ্ছে রঙ্গন ফুল গাছ। এটা সাধারণত গ্রীষ্ম এবং বর্ষাতেই ফুল পাওয়া যায়। অফিস আদালতে সৌন্দর্য বৃদ্ধি করতে অফিসের চারপাশ দিয়ে এই রঙ্গন গাছগুলো লাগিয়ে থাকে। গ্রীষ্মকালে এই রঙ্গন ফুলগুলো দেখতে খুব সুন্দর লাগে তাই আমি রঙ্গন ফুলের একটি ফটোগ্রাফি নিয়েছিলাম।


ফটোগ্রাফি -৫

Picsart_24-05-05_08-41-30-441.jpg

অন্য আরেকটি নার্সারি গিয়ে দেখতে পেলাম এই অপরূপ সৌন্দর্যময় ফুলটি। এই ফুলটির নাম আমার আসলে জানা নেই।তবে ফুলটি দেখে আমার খুব ভালো লেগেছে আর এ জন্যই আমি অপরূপ সৌন্দর্যময় ফুলটির ফটোগ্রাফি করেছিলাম। আমাদের সাথে শেয়ার করার জন্য।


ফটোগ্রাফি -৬

Picsart_24-05-05_10-25-20-939.jpg

পাশাপাশি এই ফুলটি আমি দেখতে পেলাম এবং আমার কাছে অনেক ভালো লাগলো। আপনাদের সাথে শেয়ার করার জন্য এটার একটা ফটোগ্রাফি নিয়ে নিলাম।


ফটোগ্রাফি -৭

Picsart_24-05-05_10-15-59-865.jpg

আমরা যখন নার্সারি থেকে ফিরে আসছিলাম, ফিরে আসার পথেই এই ফুলটি দেখতে পেলাম।এই ফুলটার নামও আমার জানা নেই। এবং নার্সারির মালিককে জিজ্ঞাসা করতে পারেনি তখন। আমার যে ফুলগুলোর নাম জানা নেই কমেন্টের মাধ্যমে ফুলগুলোর নাম বলে দিলে আমার খুব ভালো লাগতো।


আমার প্রত্যেকটা ছবি তোলার লোকেশন এবং ডিভাইসের নামঃ

Location
স্যামসাং গ্যালাক্সি এম ৬২

মহান সৃষ্টিকর্তা এই পৃথিবীকে সৌন্দর্যময় করতে কত কিছুই না দিয়েছেন। পৃথিবীর সৌন্দর্য বৃদ্ধি করতে এই ফুল একটা গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে আসছে। এই ফুল মানুষের খুব পছন্দের একটা জিনিস। যত প্রকার অনুষ্ঠান হোক না কেন ফুল ব্যবহার করবেই কাজেই চলুন সবাই আমরা ফুলকে ভালোবাসি এবং ফুলকে যত্ন করি। পরিশেষে সবার জীবন ফুলের মত সুন্দর হোক এই শুভকামনায় আজকের মত এখানেই শেষ করছি। পরবর্তীতে আবার দেখা হবে যে কোন একটা পোস্ট নিয়ে। সে পর্যন্ত সবাই ভালো থাকুন এবং সুস্থ থাকুন।

ফোনের বিবরণ

ক্যামেরাস্যামসাং গ্যালাক্সি
ধরণফটোগ্রাফি।
মডেলএম ৬২
ক্যাপচার@mahfuzur888
অবস্থানরাজশাহী- বাংলাদেশ

19-28-53-banner-abb3.png

আমার পরিচয়


IMG-20240412-WA0011.jpg

আমার নাম মোঃমাহফুজুর রহমান।আমি বাংলাদেশের রাজশাহী বিভাগে সিরাজগঞ্জ জেলায় বসবাস করি। আমি বাংলাদেশের একজন সুনাগরিক। সর্বদাই নিজেকে দেশের মঙ্গল কামনায় ব্যস্ত রাখি। আমার জন্মভূমিকে আমি মায়ের মতো ভালোবাসি।আমি ভ্রমণ করতে খুবি ভালোবাসি।তাছাড়া ফটোগ্রাফি করতে আমার ভালো লাগে,আর রান্না করা আমার নেশা, এবং সৃজনশীলতার মাধ্যমে নতুন কিছু তৈরি করতে আমার খুবই ভালো লাগে। তাই আমি আমার সৃজনশীলতা ও দক্ষতা কাজে লাগিয়ে আমার বাংলা ব্লগের মাধ্যমে ফুটিয়ে তুলতে চাই। এই ছিল আমার সংক্ষিপ্ত পরিচয়,ধন্যবাদ সবাইকে।🌹💖🌹।

Amar_Bangla_Blog_logo_png-3.png

👉 বিশেষভাবে ধন্যবাদ সকল বন্ধুদের যারা এই পোস্টকে সমর্থন করছেন💖

Posted using SteemPro Mobile

Sort:  
 4 months ago 

ফুলের ফটোগ্রাফি আমার কাছে বরাবরই খুবই ভালো লাগে। চমৎকার কিছু সুন্দর ফটোগ্রাফি শেয়ার করেছেন আপনি। আপনার ফটোগ্রাফি গুলো আমার কাছে বেশ ভালো লেগেছে। এবং প্রতিটি ফটোগ্রাফির সাথে খুব সুন্দর বর্ণনা দিয়েছেন। এত সুন্দর ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ।

 4 months ago 

আজকে আপনি অসম্ভব সুন্দর ফটোগ্রাফি করেছেন। বিশেষ করে আমার ফুলের ফটোগ্রাফি গুলো দারুন লাগে। কাটামুকুট ফুলটি দেখে আমি মুগ্ধ হয়ে গেলাম। আমাদের সকলেরই প্রিয় সূর্যমুখী ফুল দারুন ভাবে ক্যাপচার করেছেন। প্রতিটি ফুল খুব সুন্দরভাবে ফুটে উঠেছে। ফুলের সাথে সুন্দর বর্ণনা দিয়েছেন। ভীষণ ভালো লাগলো।

 4 months ago 

কাটা মুকুট আমারও বেশ ভালো লেগেছে আর এর জন্য আমি স্যারকে কিনতে বলেছিলাম । যাইহোক সুন্দর সুন্দর কমেন্টের মাধ্যমে আমার পাশে থাকার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ।

Upvoted! Thank you for supporting witness @jswit.

 4 months ago 

অনেক সুন্দর সুন্দর ফুলের চমৎকার ফটোগ্রাফি করে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার তোলা সব কয়টি ফটোগ্রাফি আমার কাছে খুবই ভালো লেগেছে। বিশেষ করে দুই রকম কালারের কাটা মুকুট ফুলের ফটোগ্রাফি আমার কাছে সব থেকে বেশি ভালো লেগেছে।

 4 months ago 

জি ভাই কাটামুকুট ফুলটা দেখতে আসলে অনেক সুন্দর লেগেছিল। এই গ্রীষ্মের সময় সচরাচর ফুল দেখা যায় না। তারপরেও কিছু কিছু ফুলের ফটোগ্রাফি সুন্দর করে আপনাদের মাঝে শেয়ার করার জন্য চেষ্টা করেছি। এত সুন্দর একটা গঠনমূলক মন্তব্য করে আমার পাশে থাকার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

 4 months ago 

আপনি নতুন চাকরিতে জয়েন করছেন শুনে খুবই ভালো লাগলো ভাই। আপনার তোলা ফুলের ফটোগ্রাফি গুলো অসাধারণ হয়েছে। আপনি প্রতি টা ফটোগ্রাফির সাথে বেশ সুন্দর বর্ণনা দেওয়ার চেষ্টা করছন।সব গুলো ফটোগ্রাফি আমার কাছে ভীষণ ভালো লেগেছে। আপনাকে অসংখ্য অসংখ্য ধন্যবাদ ভাই।

 4 months ago 

জি ভাই নতুন চাকরিতে জয়েন করেছি। জন্য দোয়া করবেন আমি যেন ভালো ভালো আরো কিছু আপনাদের মাঝে শেয়ার করতে পারি। এত সুন্দর একটা মন্তব্য করে আমার পাশে থাকার জন্য আপনাকে ধন্যবাদ ভাই।

 4 months ago 

গ্রীষ্মের পরন্ত বিকেলের কিছু চমৎকার ফুলের ফটোগ্রাফি আপনি আজ আমাদের মাঝে শেয়ার করেছেন। খুবই সুন্দর লাগছে আপনার করা ফটোগ্রাফি গুলো।অনেক ধন্যবাদ আপনাকে সুন্দর ভাবে উপস্থাপন করার জন্য।

 4 months ago 

জি ভাই আমার জন্য দোয়া করবেন আমি যেন আরো সুন্দর সুন্দর ফটোগ্রাফি আপনাদের মাঝে উপহার দিতে পারি। সুন্দর গঠনমূলক মন্তব্য করে আমার পাশে থাকার জন্য আপনাকে ধন্যবাদ।

 4 months ago 

আপনার প্রতিটি ফটোগ্রাফি অনেক সুন্দর। আসলে দক্ষ হাতে যা করা যায় তাই অনেক সুন্দর হয়। আপনার ফটোগ্রাফি গুলো দেখে মনে হচ্ছে আপনি অনেক দক্ষতার সাথে ফটোগ্রাফিগুলো করেছেন।

 4 months ago 

জ্বি আপু আমি চেষ্টা করেছি সুন্দর করে ছবিগুলো তোলার জন্য। আমার জন্য দোয়া করবেন এবং আমাকেও অনুপ্রাণিত করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

 4 months ago 

পড়ন্ত বিকেল অর্থাৎ হালকা রোদ এই সময়ে ফটোগ্রাফি গুলো অনেক সুন্দর হয় ভাইয়া। আপনার ফটোগ্রাফির মধ্যে দেখলাম মুন ক্যাকটাস গাছ। এই গাছটি এর আগে আমি দেখেছি কিন্তু এই গাছের ফুল দেখা হয়নি। আপনার পোষ্টের মাধ্যমে দেখতে পেরে খুবই ভালো লাগলো। তাছাড়া অনেকগুলো অনেক সুন্দর সুন্দর ফটোগ্রাফি ধারণ করেছেন আপনি। প্রতিটি ফটোগ্রাফি আমার কাছে খুবই ভালো লেগেছে ভাইয়া ধন্যবাদ।

 4 months ago 

জ্বী আপু আপনার মত আমিও প্রথম মুন ক্যাকটাস গাছের ফুল প্রথম দেখতে পেয়েছিলাম আর এই জন্যই ফটোগ্রাফি টা নিয়েছিলাম। যাইহোক আমার ফটোগ্রাফি পোস্টটা দেখে আমার পাশে থাকার জন্য আপনাকে অনেক ধন্যবাদ আপু।

 4 months ago 

ফুলের ফটোগ্রাফি দেখতে আমার এমনিতে অনেক ভালো লাগে।
আপনি অনেক সুন্দর সুন্দর কিছু ফুলের ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন এবং খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন।
আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 4 months ago 

জি আপু আমার জন্য দোয়া করবেন আমি যেন আরো সুন্দর সুন্দর ফটোগ্রাফি আপনাদের মাঝে উপস্থাপন করতে পারি। সেই সাথে আমার পোস্টটা পড়ে সুন্দর একটা কমেন্টের মাধ্যমে আমাকে উৎসাহিত করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.16
JST 0.030
BTC 58224.09
ETH 2508.01
USDT 1.00
SBD 2.34