DIY-(এসো নিজে করি)//রঙিন কাগজ দিয়ে সুন্দর একটি ফুল তৈরি।💐💐

in আমার বাংলা ব্লগ28 days ago
আসসালামু-আলাইকুম/আদাব🤝


আমার প্রাণ প্রিয় বন্ধুরা, কেমন আছেন আপনারা সবাই। আশা এবং বিশ্বাস করি আপনারা সবাই আল্লাহর অশেষ রহমতে ভালো এবং সুস্থ আছেন। আলহামদুলিল্লাহ আমিও আপনাদের দোয়ায় এবং আল্লাহর অশেষ রহমতে ভালো ও সুস্থ আছি ।আমি @mahfuzur888, বাংলাদেশের রাজশাহী বিভাগ থেকে আপনাদের সাথে আছি ।


আমার প্রাণপ্রিয় বন্ধুরা, আরো একটি ডাই পোস্ট নিয়ে হাজির হলাম আপনাদের মাঝে। বৈশাখী মেলা থেকে আমার ছোট বাবুর জন্য একটা রঙিন কাগজের তৈরি ফুল নিয়ে এসেছিলাম। সেই ফুলটি দেখে আমার ছোট বাবু ঘুম থেকে উঠেই হাসতো। ফ্যানের বাতাসে যখন ফুলটা দোল খেতো তখন বাবু আরো জোরে জোরে হাসতো এবং খেলা করত। তো এই দেখে আমার স্ত্রী বলছে আরো কিছু ফুল নিয়ে আসতে। আমি তখন আমার স্ত্রীকে বললাম ঠিক আছে ফুল কিনতে হবে না আমি নিজেই ফুল বানাবো। আমার এই ছোট বাবুর খেলা দেখে আমি ফুল তৈরির জন্য অনুপ্রাণিত হলাম। এবং লাইব্রেরী থেকে বেশ কিছু রঙিন কাগজ নিয়ে এসে, রঙিন কাগজের ফুল তৈরি করতে বসে গেলাম। যা এখন আমি আপনাদের মাঝে শেয়ার করতে চলেছি। আশাকরি ফুলটা আপনাদেরও ভালো লাগবে। তো দেখুন আমি কিভাবে ফুলটা তৈরি করেছি ।

রঙিন কাগজ দিয়ে সুন্দর একটি ফুল।

Picsart_24-04-27_20-13-57-389.jpg

আমি রঙিন কাগজ দিয়ে কিভাবে একটি ফুল তৈরি করেছি তা ধাপে ধাপে আপনাদের মাঝে উপস্থাপন করলাম।

Zskj9C56UonWToSX8tGXNY8jeXKSedJ2aRhGRj6HDecqreqo2XAMzrcrFMezsQ2JYvnkCG8natanTeTWALXvA2X1jsqXD4Nf1w7BTTxEyx7JRMmmeNnz.png

প্রয়োজনীয় উপকরণ

১। রঙিন কাগজ।
২। কেচি।
৩। ঘাম।

Picsart_24-04-27_15-27-16-400.jpg

যেহেতু আমি একটিমাত্র ফুল তৈরি করবো তাই আমি দুটি হলুদ কাগজ, দুটি নীল কাগজ এবং দুটি লাল কাগজ নিয়েছি,। ফুলের পাতা এবং কান্ড তৈরির জন্য একটি মাত্র জলপাই কালার কাগজ নিয়েছি। সব রঙিন কাগজগুলোই ছিল এ- ফোর সাইজের।কাগজ কাটার জন্য একটা কেচি এবং কিছু আাঠা/ঘাম নিয়ে ফুল তৈরি করতে লাগলাম।


ধাপ-১

Picsart_24-04-27_16-46-52-958.jpg

রঙিন কাগজগুলোকে আমি লম্বা ১০ সেন্টিমিটার এবং প্রস্থ ৭সেন্টিমিটার করে কেটে নিলাম।


ধাপ-২

Picsart_24-04-27_16-50-30-498.jpg

Picsart_24-04-27_17-49-57-979.jpg

Picsart_24-04-27_17-52-15-847.jpg

৭ বাই ১০ সেন্টিমিটার রঙিন কাগজগুলো লম্বা করে ভাজ করে নিলাম। লম্বা করে ভাজ করার পর যে পাশে খোলা থাকবে সেই পাশ থেকে ফুলের পাপড়ির আকৃতি দিয়ে কেচি দিয়ে কেটে নিলাম।


ধাপ- ৩

Picsart_24-04-27_17-55-57-703.jpg

এবার ফুলের পাপড়ি গুলো একটির উপর একটি রেখে। পাপড়ির পিঠের সাইটে ঘাম লাগিয়ে শুকানোর জন্য রেখে দিলাম।


ধাপ- ৪

Picsart_24-04-27_19-43-12-534.jpg

Picsart_24-04-27_19-45-24-210.jpg

Picsart_24-04-27_19-47-54-132.jpg

Picsart_24-04-27_21-30-52-517.jpg

এরপর জলপাই কালার কাগজটি মাঝখানে দুই টুকরো করে এক টুকরো দিয়ে ফুলের পাপড়ি এবং আরেক টুকরো দিয়ে কান্ড তৈরি করলাম। ফুলের পাপড়ি তৈরীর সময় মাঝখান থেকে উপর বরাবর দুই পাশ থেকে কেটে ফুলের পাপড়ি তৈরি করে নিলাম।


ধাপ- ৫

Picsart_24-04-27_20-00-27-315.jpg

Picsart_24-04-27_20-04-18-469.jpg

এবার ফুলের পাপড়ি পাতা এবং কান্ড একত্রে করলাম। এবং ফুলের পাপড়িতে আঠা লাগিয়ে কান্ডর সাথে যুক্ত করে দিলাম।


সর্বশেষ ধাপ-

Picsart_24-04-27_20-09-38-281.jpg

Picsart_24-04-27_20-13-57-389.jpg

আমি সর্বশেষ ধাপে এসে ফুলের কাণ্ডের সাথে ফুলের পাতাগুলো আঠা দিয়ে লাগিয়ে দিলাম।


উপস্থাপন

Picsart_24-04-27_20-17-17-416.jpg

Picsart_24-04-27_20-20-35-463.jpg

রঙিন কাগজ দিয়ে একটি সুন্দর ফুল তৈরি করতে পেরে আমার খুব ভালো লাগছে।ফুলটা দেখতে বেশ সুন্দর লাগছে।আমার ছোট বাবুর জন্য যে সুন্দর ফুলটা তৈরি করেছি তা এখন আপনাদের মাঝে শেয়ার করলাম। আশা করি এই সুন্দর ফুলের পোস্টটি আপনাদের ভালো লাগবে।তো আজ এই পর্যন্তই পরবর্তীতে আপনাদের মাঝে অন্য কোন পোস্ট নিয়ে হাজির হব ইনশাআল্লাহ।


ফোনের বিবরণ

Zskj9C56UonWToSX8tGXNY8jeXKSedJ2aRhGRj6HDecqreqo2XAMzrcrFMezsQ2JYvnkCG8natanTeTWALXvA2X1jsqXD4Nf1w7BTTxEyx7JRMmmeNnz.png

ক্যামেরাস্যামসাং গ্যালাক্সি
ধরণডাই পোস্ট ।
মডেলএম ৬২
ক্যাপচার@mahfuzur888
অবস্থানরাজশাহী- বাংলাদেশ

19-28-53-banner-abb3.png

আমার পরিচয়


IMG-20240412-WA0011.jpg

আমার নাম মোঃমাহফুজুর রহমান।আমি বাংলাদেশের রাজশাহী বিভাগে সিরাজগঞ্জ জেলায় বসবাস করি। আমি বাংলাদেশের একজন সুনাগরিক। সর্বদাই নিজেকে দেশের মঙ্গল কামনায় ব্যস্ত রাখি। আমার জন্মভূমিকে আমি মায়ের মতো ভালোবাসি।আমি ভ্রমণ করতে খুবি ভালোবাসি।তাছাড়া ফটোগ্রাফি করতে আমার ভালো লাগে,আর রান্না করা আমার নেশা, এবং সৃজনশীলতার মাধ্যমে নতুন কিছু তৈরি করতে আমার খুবই ভালো লাগে। তাই আমি আমার সৃজনশীলতা ও দক্ষতা কাজে লাগিয়ে আমার বাংলা ব্লগের মাধ্যমে ফুটিয়ে তুলতে চাই। এই ছিল আমার সংক্ষিপ্ত পরিচয়,ধন্যবাদ সবাইকে।🌹💖🌹।

Amar_Bangla_Blog_logo_png-3.png

👉 বিশেষভাবে ধন্যবাদ সকল বন্ধুদের যারা এই পোস্টকে সমর্থন করছেন💖

Posted using SteemPro Mobile

Sort:  

ভাইজান আপনি আজ আমাদের মাঝে রঙিন কাপড় দিয়ে সুন্দর একটি ফুল তৈরি করেছেন। প্রতিটি ধাপে ফুল তৈরি পর্যায়ক্রমে অনেক সুন্দর ভাবে তৈরি করে শেয়ার করা দেখিয়েছেন। অনেক ভালো লেগেছে আমার কাছ থেকে আপনার ফুল তৈরি শুভকামনা রইল আপনার জন্য।

Upvoted! Thank you for supporting witness @jswit.

 28 days ago 

রঙ্গিন কাগজ দিয়ে অসম্ভব সুন্দর একটি ফুল তৈরি করেছেন। দেখতেও ভীষণ ভালো লাগতেছে আমার কাছে। প্রতিটি ধাপ খুব সুন্দর করে তুলে ধরেছেন। কাগজের কালার কম্বিনেশনটি বেশ সুন্দর ছিল। এই ফুলটি আজকে আমি প্রথম দেখলাম। এইভাবে কখনো ফুল তৈরি করি নাই। এটা আমার কাছে ভীষণ ইউনিক লাগলো।শুভেচ্ছা রইল আপনার জন্য।

 28 days ago 

ছোট বাবুর মনে হয় ফুলটি ভিশন পছন্দ হয়েছে। ভাইয়া আপনি এত সুন্দর করে ফুল তৈরি করেছেন দেখে ভালো লাগলো। আর রঙিন কাগজ দিয়ে কোন কিছু তৈরি করলে দেখতে অনেক ভালো লাগে। এই ধরনের জিনিসগুলো ছোট বাচ্চারা বেশি পছন্দ করে।

 28 days ago 

ভাইয়া বাজার থেকে ফুল না কিনে আপনি নিজ হাতে আপনার বাচ্চার জন্য ফুল বানিয়ে দিয়েছেন সেটাই অনেক বেশি ভালো হয়েছে । বাবার হাতের ছোঁয়া এবং ভালোবাসা রয়েছে। আর নিজে অনেক বেশি আত্মতৃপ্তি পেয়েছেন নিশ্চয়ই ।বেশ ভালো লাগলো আপনার পোস্টটি দেখে ।ফুলটিও বেশ চমৎকার হয়েছে ।ধন্যবাদ আপনাকে।

 28 days ago 

আপনি ফুল না কিনে নিজেই রঙিন কাগজ দিয়ে আপনার বাচ্চার জন্য সুন্দর ফুল তৈরি করে দিয়েছেন দেখতে ভীষণ ভালো লাগছে ভাই। আপনার দক্ষতা সত্যিই প্রশংসনীয়। এমন সুন্দর ফুল তৈরির প্রতিটি ধাপ আমাদের সাথে বিস্তারিতভাবে শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ ভাই।

 28 days ago 

ছোট বাবুরা এই ধরনের ফুল গুলোর সাথে খেলতে পছন্দ করে। তার কারন হলো তারা খেলনা পছন্দ করেন। আপনার স্ত্রী বলছে আরো কিছু ফুল লাগবে তাই আপনি চমৎকার একটি ফুল তৈরি করেছেন দেখে খুবই ভালো লাগলো। আপনার ফুল তৈরির ধাপ সমূহ শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ ভাই।

 28 days ago 

রঙিন কাগজ দিয়ে খুবই সুন্দর ফুল তৈরি করেছেন।এই ফুল তৈরি করার ধাপগুলো দেখে আমার খুবই ভালো লাগলো। এত সুন্দর একটি ডাই হার্ড শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 27 days ago 

ছোট বাচ্চাদের সামনে ফুল ঝুলিয়ে রাখে অনেকেই কারণ বাচ্চারা তা দেখে খুব মজা পায়। আপনার বাবুও ফুল দেখে মজা পেতো এবং হাসতো আর সেজন্য ভাবি আপনাকে ফুল কিনে আনতে বলেছিলেন। আপনি লাইব্রেরি থেকে রঙ্গিন কাগজ কিনে এনে দারুণ চমৎকার একটি ফুল বানিয়েছেন এবং তা বানানোর পদ্ধতি চমৎকার ভাবে আমাদের সাথে ভাগ করে নিয়েছেন। ভীষণ চমৎকার হয়েছে আপনার বানানো ফুলটি।ধন্যবাদ আপনাকে সুন্দর ফুল বানানোর পদ্ধতি আমাদের সাথে ভাগ করে নেয়ার জন্য।

Coin Marketplace

STEEM 0.28
TRX 0.11
JST 0.031
BTC 68745.77
ETH 3744.06
USDT 1.00
SBD 3.76