DIY-(এসো নিজে করি)//রঙিন আর্ট পেপার দিয়ে সুন্দর একটি কলমদানি তৈরি ।💐💐

in আমার বাংলা ব্লগ2 months ago
আসসালামু-আলাইকুম/আদাব🤝


আমার প্রাণ প্রিয় বন্ধুরা, কেমন আছেন আপনারা সবাই। আশা এবং বিশ্বাস করি আপনারা সবাই আল্লাহর অশেষ রহমতে ভালো এবং সুস্থ আছেন। আলহামদুলিল্লাহ আমিও আপনাদের দোয়ায় এবং আল্লাহর অশেষ রহমতে ভালো ও সুস্থ আছি ।আমি @mahfuzur888, বাংলাদেশের রাজশাহী বিভাগ থেকে আপনাদের সাথে আছি ।


প্রাণ প্রিয় বন্ধুরা, প্রতিদিনের মতো আজকে আবারো নতুন একটা পোস্ট নিয়ে হাজির হলাম আপনাদের মাঝে। আর এই পোস্টটি হচ্ছে ডাই পোস্ট। গত শুক্রবার আমার ছুটির দিন ছিল সকালে ঘুম থেকে উঠে নামাজ পড়ে আবার যখুন শুয়েছিলাম কিন্তুু তখুন আর ঘুম আসছিল না। ঘুম যখুন আসছিল না তখুন ভাবলাম একটা ডাই পোস্ট তৈরি করে ফেলি। যেইভাবা সেই কাজ সাথে সাথে একটা পোস্ট তৈরি করতে বসলাম আর পোস্টটা হলো রঙিন আর্ট পেপার দিয়ে সুন্দর একটা কলমদানি। যে কলমদানি টা এখুন আমি আপনাদের মাঝে শেয়ার করতে চলেছি । কলমদানিটা দেখতে আমার কাছে খুবই সুন্দর লাগছিল। আমি আশা করি কলমদানিটা দেখতে আপনাদের কাছেও সুন্দর লাগবে। তো চলুন বন্ধুরা দেখে নেয়া যাক আমি কিভাবে রঙিন আর্ট পেপার দিয়ে কলমদানিটা তৈরি করেছিলাম।

রঙিন আর্ট পেপার দিয়ে সুন্দর একটি কলমদানি ।

Picsart_24-05-17_18-21-33-281.jpg

আমি রঙিন আর্ট পেপার দিয়ে কিভাবে একটি কলমদানি তৈরি করেছি তা ধাপে ধাপে আপনাদের মাঝে উপস্থাপন করলাম।

Zskj9C56UonWToSX8tGXNY8jeXKSedJ2aRhGRj6HDecqreqo2XAMzrcrFMezsQ2JYvnkCG8natanTeTWALXvA2X1jsqXD4Nf1w7BTTxEyx7JRMmmeNnz.png

প্রয়োজনীয় উপকরণ

১। রঙিন আর্ট পেপার ।
২। কেচিঁ।
৩। ঘাম।
৪।গ্লু গান।
৫। ফুতি।

Picsart_24-05-20_19-29-28-007.jpg

যেহেতু আমি একটি কলমদানি তৈরি করবো এবং কালার দিব দুই ধরনের।সেহেতু আমি দুই ধরনের দুই পিস এ ফোর সাইজের রঙিন আর্ট পেপার নিয়েছি। নিয়েছি একটি গ্লু গান, একটি ঘাম, একটি কেচিঁ এবং কলমদানিটার সৌন্দর্য বৃদ্ধি করার জন্য কিছু পরিমাণে ফুতি নিয়ে কলমদানিটা তৈরি করতে লাগলাম।

Zskj9C56UonWToSX8tGXNY8jeXKSedJ2aRhGRj6HDecqreqo2XAMzrcrFMezsQ2JYvnkCG8natanTeTWALXvA2X1jsqXD4Nf1w7BTTxEyx7JRMmmeNnz.png

ধাপ-১
Picsart_24-05-17_13-56-04-370.jpg20240514_213917~3.jpg

Picsart_24-05-17_14-47-19-701.jpg

20240514_215421~2.jpgPicsart_24-05-17_14-49-01-259.jpg

প্রথমে আমি দুটি রঙিন আর্ট পেপার নিয়েছি।আর্ট পেপার দুটি নিচের দিক থেকে ১০ এ একটি দাগ কাটলাম। এবং নিচের এই দাগ এবং ডানপাশের উপরে কোনা বরাবর একটা সরলরেখা অঙ্কন করলাম। এবার এই সরলরেখা বরাবর কেচিঁ দিয়ে আমি কেটে দিলাম। ঠিক যেমনটি আপনারা ফটোগ্রাফিতে দেখতে পাচ্ছেন।

Zskj9C56UonWToSX8tGXNY8jeXKSedJ2aRhGRj6HDecqreqo2XAMzrcrFMezsQ2JYvnkCG8natanTeTWALXvA2X1jsqXD4Nf1w7BTTxEyx7JRMmmeNnz.png

ধাপ-২
Picsart_24-05-17_14-51-31-128.jpgPicsart_24-05-17_14-52-50-443.jpg

Picsart_24-05-17_14-53-57-089.jpg

এবার বেগুনি রংয়ের রঙিন আর্ট পেপারটি কুচিকুচি করে ভাজ করে। মাঝখান দিয়ে ভাজ করে দিলাম এবং ভাজের মাঝ বরাবর ঘাম দিয়ে লাগিয়ে দিলাম। যেমনটি আপনারা ফটোগ্রাফিতে দেখতে পারছেন।

Zskj9C56UonWToSX8tGXNY8jeXKSedJ2aRhGRj6HDecqreqo2XAMzrcrFMezsQ2JYvnkCG8natanTeTWALXvA2X1jsqXD4Nf1w7BTTxEyx7JRMmmeNnz.png

ধাপ- ৩
Picsart_24-05-17_14-55-36-434.jpgPicsart_24-05-17_14-57-12-626.jpg

20240514_224439~2.jpg

এবার ৯.৫ সেন্টিমিটার ব্যাসার্ধের একটি হার্ড বোর্ড কেটে নিলাম। এবং হার্ডবোর্ডের উভয় পাশে লাল রঙের রঙিন কাগজ দিয়ে ঢেকে দিলাম। এবার হার্ডবোর্ডের চারপাশে ঘাম লাগিয়ে তার উপরের পিংক কালারের রঙিন আর্ট পেপার চতুর্দিকে লাগিয়ে দিলাম।যেমনটি আপনারা ফটোগ্রাফিতে দেখতে পারছেন।

Zskj9C56UonWToSX8tGXNY8jeXKSedJ2aRhGRj6HDecqreqo2XAMzrcrFMezsQ2JYvnkCG8natanTeTWALXvA2X1jsqXD4Nf1w7BTTxEyx7JRMmmeNnz.png

ধাপ- ৪

Picsart_24-05-17_16-35-46-767.jpg

এবার কুচি করে রাখা বেগুনি রংয়ের আর্ট পেপারটি। গোল করে রাখা পিংক কালারের রঙিন আর্ট পেপার এর সাথে গ্লু গানের দ্বারা লাগিয়ে দিলাম। যেমনটি আপনারা ফটোগ্রাফিতে দেখতে পারছেন।

Zskj9C56UonWToSX8tGXNY8jeXKSedJ2aRhGRj6HDecqreqo2XAMzrcrFMezsQ2JYvnkCG8natanTeTWALXvA2X1jsqXD4Nf1w7BTTxEyx7JRMmmeNnz.png

ধাপ- ৫

Picsart_24-05-17_15-00-53-833.jpg

Picsart_24-05-17_15-04-15-855.jpg

এবার পাঁচ সেন্টিমিটার ব্যাসার্ধের ভিন্ন ভিন্ন কালারের রঙিন আর্ট পেপার গোল করে কেটে তার মধ্যে চিকন করে কেটে নিলাম। এবং একপাশ থেকে পেঁচিয়ে ছোট ফুলের আকৃতি করে নিলাম। যেমনটি আপনারা ফটোগ্রাফিতে দেখতে পারছেন।

Zskj9C56UonWToSX8tGXNY8jeXKSedJ2aRhGRj6HDecqreqo2XAMzrcrFMezsQ2JYvnkCG8natanTeTWALXvA2X1jsqXD4Nf1w7BTTxEyx7JRMmmeNnz.png

সর্বশেষ ধাপ-

Picsart_24-05-17_16-37-32-845.jpg

Picsart_24-05-17_17-31-09-860.jpg

Picsart_24-05-17_17-38-44-929.jpg

এবার গ্লু গানের সাহায্যে ছোট ফুলগুলো বেগুনি রংয়ের আর্ট পেপারের উপর লাগিয়ে দিলাম। এবং কলমদানির সৌন্দর্য বৃদ্ধির জন্য পিংক কালারের রঙিন আর্ট পেপারের উপরে গ্লু গানের সাহায্যে ফুতি লাগিয়ে দিলাম। আর এভাবেই সুন্দর রঙিন আর্ট পেপারের কলমদানি বানানোর শেষের ধাপে এসে পৌঁছাইলাম।

Zskj9C56UonWToSX8tGXNY8jeXKSedJ2aRhGRj6HDecqreqo2XAMzrcrFMezsQ2JYvnkCG8natanTeTWALXvA2X1jsqXD4Nf1w7BTTxEyx7JRMmmeNnz.png

উপস্থাপন

Picsart_24-05-17_17-38-56-201.jpg

Picsart_24-05-17_17-33-31-569.jpg

Picsart_24-05-17_17-40-23-599.jpg

রঙিন আর্ট পেপার দিয়ে সুন্দর এই কলমদানিটা তৈরি করতে পেরে আমার খুব ভালো লেগেছে। কলমদানিটা দেখতেও খুব সুন্দর লাগছে। এই রঙিন আর্ট পেপারের কলমদানিটা টেবিলে রেখে দিলে টেবিলের সৌন্দর্য অনেকাংশই বৃদ্ধি পেয়ে যাবে। আশা করি এই রঙিন আর্ট পেপারের কলমদানিটা আপনাদেরও অনেক ভালো লাগবে। তো আজ এই পর্য্যন্ত্যই পরবর্তীতে আপনাদের মাঝে হাজির হব যেকোনো একটা নতুন পোস্ট নিয়ে ইনশাআল্লাহ। সে পর্য্যন্ত্য সবাই ভালো থাকুন সুস্থ থাকুন।


ফোনের বিবরণ

Zskj9C56UonWToSX8tGXNY8jeXKSedJ2aRhGRj6HDecqreqo2XAMzrcrFMezsQ2JYvnkCG8natanTeTWALXvA2X1jsqXD4Nf1w7BTTxEyx7JRMmmeNnz.png

ক্যামেরাস্যামসাং গ্যালাক্সি
ধরণডাই পোস্ট ।
মডেলএম ৬২
ক্যাপচার@mahfuzur888
অবস্থানরাজশাহী- বাংলাদেশ

19-28-53-banner-abb3.png

আমার পরিচয়


IMG-20240412-WA0011.jpg

আমার নাম মোঃমাহফুজুর রহমান।আমি বাংলাদেশের রাজশাহী বিভাগে সিরাজগঞ্জ জেলায় বসবাস করি। আমি বাংলাদেশের একজন সুনাগরিক। সর্বদাই নিজেকে দেশের মঙ্গল কামনায় ব্যস্ত রাখি। আমার জন্মভূমিকে আমি মায়ের মতো ভালোবাসি।আমি ভ্রমণ করতে খুবি ভালোবাসি।তাছাড়া ফটোগ্রাফি করতে আমার ভালো লাগে,আর রান্না করা আমার নেশা, এবং সৃজনশীলতার মাধ্যমে নতুন কিছু তৈরি করতে আমার খুবই ভালো লাগে। তাই আমি আমার সৃজনশীলতা ও দক্ষতা কাজে লাগিয়ে আমার বাংলা ব্লগের মাধ্যমে ফুটিয়ে তুলতে চাই। এই ছিল আমার সংক্ষিপ্ত পরিচয়,ধন্যবাদ সবাইকে।🌹💖🌹।

Amar_Bangla_Blog_logo_png-3.png

👉 বিশেষভাবে ধন্যবাদ সকল বন্ধুদের যারা এই পোস্টকে সমর্থন করছেন💖

Posted using SteemPro Mobile

Sort:  
 2 months ago 

কলমদানি তৈরি দেখতে অনেক সুন্দর লাগতেছে। বিশেষ করে তো বিভিন্ন ধরণের ফুল এবং পুঁতি দেওয়ার জন্য আকর্ষণীয় লাগতেছে। এধরনের কাজ গুলো দেখতে ও করতে ভীষণ ভালোবাসি। অনেক সুন্দর করে সাজিয়ে গুছিয়ে উপস্থাপন করেছেন ধন্যবাদ আপনাকে ভাই।

 2 months ago 

জি ভাই আপনি ঠিক বলেছেন ফুতি দেওয়ার জন্য কলমদানিটা একটু আকর্ষণীয় হয়ে উঠেছে। আমার জন্য দোয়া করবেন আমি যেন আরো সুন্দর সুন্দর কিছু আপনাদের মাঝে শেয়ার করতে পারি। আর এভাবে আমার পাশে থেকে আমাকে উৎসাহ দেয়ার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

Upvoted! Thank you for supporting witness @jswit.

 2 months ago 

রঙিন কাগজ দিয়ে চমৎকার একটি কলমদানি তৈরি করেছেন। দেখতে ভীষণ ভালো লাগছে ।এই কাজগুলো করতে সময় লাগলেও যখন হয়ে যায় তখন দেখতে কিন্তু ভীষণ ভালো লাগে ।আপনি বেশ সময় নিয়ে কাজটি করেছেন দেখেই বোঝা যাচ্ছে। অনেক ধন্যবাদ আপনাকে শেয়ার করার জন্য।

 2 months ago 

আপু আপনি ঠিক বলেছেন এই কাজগুলো করতে সময় লাগলেও কাজ শেষে দেখতে খুবই সুন্দর লাগে। আমার জন্য দোয়া করবেন আমি যেন আরো সুন্দর সুন্দর কিছু ডাই পোস্ট আপনাদের মাঝে শেয়ার করতে পারি। সুন্দর গঠনমূলক মন্তব্য করে আমার পাশে থেকে আমাকে উৎসাহ দেওয়ার জন্য আপনাকে অনেক ধন্যবাদ আপু।

 2 months ago 

মাঝে মাঝে আমারও এরকম হয় শুয়ে ঘুম আসে না তখন মনে হয় কিছু একটা করি । আমিও হঠাৎ করে এভাবে বসে পরি কিছু একটা তৈরি করার জন্য । আপনি আজকে খুব সুন্দর একটি কলমদানি তৈরি করে ফেলেছেন দেখতে অনেক ভালো লাগছে । এটি আগে অনেকেই তৈরি করেছে আপনারটিও অনেক সুন্দর হয়েছে ।

 2 months ago 

জি আপু আমার জন্য দোয়া করবেন আমি যেন আরো সুন্দর সুন্দর কিছু আপনাদের মাঝে শেয়ার করতে পারি। এত সুন্দর একটি মন্তব্য করে আমার পাশে থেকে আমাকে উৎসাহ দেওয়ার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

 2 months ago 

রঙিন পেপার দিয়ে এতো সুন্দর কলমদানি তৈরি করা যায়, তা আসলে আমার জানা ছিল না। আপনি খুবই সুন্দর করে রঙিন আর্ট পেপার দিয়ে সুন্দর একটি কলমদানি তৈরি করেছেন। আপনার তৈরি করা কলমদানি টি আমার কাছে অনেক বেশি ভালো লেগেছে। আপনি খুবই সুন্দর করে কলমদানি তৈরি করা সম্পন্ন করেছেন।

 2 months ago 

জি ভাই আমার জন্য দোয়া করবেন আমি যেন সুন্দর সুন্দর কিছু ডাই পোস্ট আপনাদের মাঝে শেয়ার করতে পারি।এত সুন্দর গঠনমূলক মন্তব্য করে আমার পাশে থেকে আমাকে উৎসাহ দেওয়ার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

 2 months ago 

আট পেপার দিয়ে চমৎকার সুন্দর একটি করমদানি বানিয়েছেন ভাইয়া। চমৎকার হয়েছে আপনার কলমদানি। ধাপে ধাপে কলমদানি তৈরি পদ্ধতি সুন্দরভাবে আমাদের সঙ্গে ভাগ করে নিয়েছেন ধন্যবাদ আপনাকে সুন্দর একটি কলমদানি বানিয়ে আমাদের সঙ্গে ভাগ করে নেয়ার জন্য।

 2 months ago 

জি আপু আপনি আমার জন্য দোয়া করবেন আমি যেনো আরো সুন্দর সুন্দর কিছু ডাই পোস্ট আপনাদের মাঝে শেয়ার করতে পারি। এভাবে এত সুন্দর মন্তব্য করে আমার পাশে থেকে আমাকে উৎসাহ দেওয়ার জন্য আপনাকে অনেক ধন্যবাদ আপু।

 2 months ago 

অনেক অনেক ভালো লাগলো ভাইয়া আপনার এই কলমদানি তৈরি করতে দেখে। অনেক সুন্দর ভাবে আপনি কলম দানি তৈরি করে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। রঙিন কাগজের এমন সুন্দর সুন্দর জিনিস গুলো দেখতে আমার কাছে খুবই ভালো লাগে। এক কথায় অসাধারণ হয়েছে আপনার কলমদানি তৈরি করা।

 2 months ago 

আমার কলমদানি দেখে আপনার ভালো লেগেছে। এটাই আমার কলমদানি তৈরির সার্থকতা। আমার জন্য দোয়া করবেন আমি যেন আরো সুন্দর সুন্দর কিছু ডাই পোস্ট আপনাদের মাঝে শেয়ার করতে পারি। পরিশেষে এত সুন্দর একটি মন্তব্য করে আমার পাশে থেকে আমাকে উৎসাহ দেয়ার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

 2 months ago 

রঙিন আর্ট পেপার দিয়ে সুন্দর একটি কলমদানি তৈরি অসাধারণ হয়েছে। দেখে খুবই ভালো লাগলো। আপনি খুবই দক্ষতার সাথে এবং সময় ও ধৈর্য নিয়ে তৈরি করেছেন। দেখতে পেয়েই বুঝতে পারলাম আপনার দক্ষতা এবং ধৈর্যশক্তি সত্যিই অসাধারণ, শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 months ago 

জি ভাই আমি আমার পক্ষ থেকে যথাসাধ্য চেষ্টা করেছি কলমদানি সুন্দর করে তৈরি করার জন্য। এত সুন্দর একটি গঠনমুলোক মন্তব্য করে আমার পাশে থেকে আমাকে উৎসাহ দেয়ার জন্য আপনাকে অনেক ধন্যবাদ ভাই।

 2 months ago 

রঙিন আর্ট পেপার দিয়ে সুন্দর একটি কলমদানি তৈরি অসাধারণ হয়েছে। দেখে মুগ্ধ হলাম। আপনি খুবই দক্ষতার সাথে এই ডাই পোস্টটি তৈরি করেছেন। আসলে সকালবেলা আপনার নামাজ পড়ে ঘুম হচ্ছিল নাো মানে ঘুম আসছিল না। যার কারণে আপনি সেই সময়টা ডাই তৈরিতে ব্যস্ত হয়ে পড়লেন। আর এই ভাই পোস্টটি খুবই দক্ষতা ও সময় নিয়ে করেছেন যার কারণে অনেক বেশি সুন্দর হয়েছে। দেখতে পেয়ে খুবই ভালো লাগলো। ধাপগুলো খুবই সুন্দরভাবে ফুটিয়ে তুলেছেন।

 2 months ago 

জি ভাই আমার জন্য দোয়া করবেন আমি যেন সুন্দর সুন্দর কিছু ডাই পোস্ট আপনাদের মাঝে শেয়ার করতে পারি। এত সুন্দর একটি মন্তব্য করে পাশে থাকে আমাকে উৎসাহ দেয়ার জন্য আপনাকে ধন্যবাদ ভাই।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 66937.04
ETH 3270.78
USDT 1.00
SBD 2.74