DIY-(এসো নিজে করি)//গ্লিটার ফোম দিয়ে সুন্দর একটি মগ তৈরি।।

in আমার বাংলা ব্লগ4 days ago
আসসালামু-আলাইকুম/আদাব🤝


আমার প্রাণ প্রিয় বন্ধুরা, কেমন আছেন আপনারা সবাই। আশা এবং বিশ্বাস করি আপনারা সবাই আল্লাহর অশেষ রহমতে ভালো এবং সুস্থ আছেন। আলহামদুলিল্লাহ আমিও আপনাদের দোয়ায় এবং আল্লাহর অশেষ রহমতে ভালো ও সুস্থ আছি ।আমি @mahfuzur888, বাংলাদেশের রাজশাহী বিভাগ থেকে আপনাদের সাথে আছি ।

20240708_121447~2.jpg

আমার বাংলা ব্লগ পরিবারের বন্ধুরা, প্রতিদিনের মতো আবারও নতুন একটা পোস্ট নিয়ে হাজির হলাম আপনাদের সবার মাঝে। আজকে আমি আবারো একটা ডাই পোস্ট নিয়ে এসেছি।আর এই ডাই পোস্টটি তৈরি করেছি গ্লিটার ফোম দিয়ে। আজকে মূলত আমার ঘর গোছানোর সময় হাতের ধাক্কা লেগে একটা সিরামিক এর মগ ভেঙ্গে গিয়েছিল। আর এই ভাঙ্গা মগের টুকরোগুলো কুড়াচ্ছিলাম আর ভাবছিলাম আজকে একটা গ্লিটার ফোম দিয়ে মগ তৈরি করবো। আর এই চিন্তা ভাবনা থেকেই আমি গ্লিটার ফোম দিয়ে সুন্দর একটি মগ তৈরি করলাম। যা এখন আমি আপনাদের মাঝে শেয়ার করতে চলেছি। এই মগটা তৈরি করার পর আমার কাছে ভালো লেগেছিল। আশা করি আপনাদের কাছেও অনেক ভালো লাগবে। তো বন্ধুরা আর কথা না বাড়িয়ে মূল পরবে যাওয়া যাক।

।। গ্লিটার ফোম দিয়ে সুন্দর একটি মগ তৈরি।।

Photoroom-20240708_165119.png

আমি গ্লিটার ফোম দিয়ে কিভাবে সুন্দর একটি মগ তৈরি করেছিলাম তা ধাপে ধাপে আপনাদের মাঝে উপস্থাপন করলাম।

Zskj9C56UonWToSX8tGXNY8jeXKSedJ2aRhGRj6HDecqreqo2XAMzrcrFMezsQ2JYvnkCG8natanTeTWALXvA2X1jsqXD4Nf1w7BTTxEyx7JRMmmeNnz.png

প্রয়োজনীয় উপকরণ

20240708_105816~2.jpg

১। গ্লিটার ফোম ।
২। কেচিঁ।
৩। স্কেল।
৪। গ্লু গান ।

Zskj9C56UonWToSX8tGXNY8jeXKSedJ2aRhGRj6HDecqreqo2XAMzrcrFMezsQ2JYvnkCG8natanTeTWALXvA2X1jsqXD4Nf1w7BTTxEyx7JRMmmeNnz.png

প্রথম ধাপ
20240708_110202~2.jpg20240708_110247~2.jpg

20240708_115138~2.jpg

প্রথমে আমি এ ফোর সাইজের গ্লিটার ফোম থেকে ১৮ সেন্টিমিটার বাই ৭.৫ সেন্টিমিটার করে ২ টুকরো গ্লিটার ফোম কেটে নিলাম । স্ব আঠালো গ্লিটার ফোম হওয়ার জন্য একপাশ থেকে সাদা কাগজ উঠিয়ে দুই টুকরো গ্লিটার ফোম এক সাথে জোড়া দিয়ে নিলাম। যেমনটি আপনারা ফটোগ্রাফিতে দেখতে পারছেন।

Zskj9C56UonWToSX8tGXNY8jeXKSedJ2aRhGRj6HDecqreqo2XAMzrcrFMezsQ2JYvnkCG8natanTeTWALXvA2X1jsqXD4Nf1w7BTTxEyx7JRMmmeNnz.png

দ্বিতীয় ধাপ
20240708_111256~2.jpg20240708_115643~2.jpg

20240708_120129~3.jpg

এবার এ ফোর সাইজের গ্লিটার ফোমের বাকি অংশ থেকে ৮ সেন্টিমিটার ব্যাসার্ধের এক টুকরো গ্লিটার ফোম কেটে নিলাম।এবং লম্বা টুকরোকে দুই মাথা গ্লু গানের সাহায্যে জোড়া লাগিয়ে গোলাকার করে নিলাম। এবং একপাশ ৮ সেন্টিমিটার ব্যাসার্ধের গোলাকার গ্লিটার ফোমে উপরে গ্লু গানের সাহায্যে লাগিয়ে দিলাম।যেমনটি আপনারা ফটোগ্রাফিতে দেখতে পারছেন।

Zskj9C56UonWToSX8tGXNY8jeXKSedJ2aRhGRj6HDecqreqo2XAMzrcrFMezsQ2JYvnkCG8natanTeTWALXvA2X1jsqXD4Nf1w7BTTxEyx7JRMmmeNnz.png

তৃতীয় ধাপ
20240708_111912~2.jpg20240708_120410~2.jpg

20240708_120728~2.jpg

এবার এ ফোর সাইজের গ্লিটার ফোমের বাকি অংশ থেকে ৮ সেন্টিমিটার বাই ১ সেন্টিমিটার লম্বা দুই টুকরো গ্লিটার ফোম কেটে নিলাম। এবং দুই টুকরো একসাথে জোড়া লাগিয়ে দুই মাথা মুড়িয়ে মগের হাতল তৈরি করে নিলাম । এবার মোড়ানো মাথা ভিতরে রেখে মগের সাথে গ্লু গানের সাহায্যে লাগিয়ে দিলাম। যেমনটি আপনারা ফটোগ্রাফিতে দেখতে পারছেন।

Zskj9C56UonWToSX8tGXNY8jeXKSedJ2aRhGRj6HDecqreqo2XAMzrcrFMezsQ2JYvnkCG8natanTeTWALXvA2X1jsqXD4Nf1w7BTTxEyx7JRMmmeNnz.png

চতুর্থ ধাপ
20240708_112531~2.jpg20240708_112936~2.jpg

20240708_113214~2.jpg

এবার এ ফোর সাইজের গ্লিটার ফোম এর বাকি অংশ থেকে ৪ সেন্টিমিটার বাই ৪ সেন্টিমিটার আরো এক টুকরো গ্লিটার ফোম কেটে নিলাম। এবার এই গ্লিটার ফোমের টুকরোকে চার কোণা থেকে ৩ সেন্টিমিটার পর্যন্ত কেটে নিলাম।তারপর একপাশের টুকরোকে পিরামিড আকৃতি এবং অন্য পাশের টুকরোকে আই আকৃতি করে কেটে নিলাম।যেমনটি আপনারা ফটোগ্রাফিতে দেখতে পারছেন।

Zskj9C56UonWToSX8tGXNY8jeXKSedJ2aRhGRj6HDecqreqo2XAMzrcrFMezsQ2JYvnkCG8natanTeTWALXvA2X1jsqXD4Nf1w7BTTxEyx7JRMmmeNnz.png

পঞ্চম ধাপ
20240708_114724~2.jpg20240708_114849~2.jpg

20240708_115038~2.jpg

এবার বড় দুই অংশকে কোনাকুনি করে এবং উপরের অংশকে নিচের দিকে এবং নিচের অংশকে উপরের দিকে গ্লু গানের সাহায্যে লাগিয়ে দিলাম। তারপর আই টাইপ অংশের যেটুকু বড় ছিল সেইটুকু কেচিঁ দিয়ে কেটে দিলাম। এবং টাই আকৃতি একটি ফুল তৈরি করে নিলাম। যেমনটি আপনারা ফটোগ্রাফিতে দেখতে পারছেন।

Zskj9C56UonWToSX8tGXNY8jeXKSedJ2aRhGRj6HDecqreqo2XAMzrcrFMezsQ2JYvnkCG8natanTeTWALXvA2X1jsqXD4Nf1w7BTTxEyx7JRMmmeNnz.png

সর্বশেষ ধাপ-
20240708_121000~2.jpg20240708_120937~2.jpg

20240708_121306~2.jpg

সর্বশেষ ধাপে এসে টাই টাইপ ফুলটি গ্লু গান এর সাহায্যে মগের সাথে লাগিয়ে দিলাম। এবং মগটির সৌন্দর্য বৃদ্ধির জন্য তিনটি সাদা পুঁথি লাগিয়ে দিলাম। আর এরই মাধ্যমে গ্লিটার ফোম দিয়ে সুন্দর একটি মগ তৈরির শেষের ধাপে এসে পৌঁছাইলাম।

Zskj9C56UonWToSX8tGXNY8jeXKSedJ2aRhGRj6HDecqreqo2XAMzrcrFMezsQ2JYvnkCG8natanTeTWALXvA2X1jsqXD4Nf1w7BTTxEyx7JRMmmeNnz.png

উপস্থাপন

GridArt_20240708_170521152.jpg

Photoroom-20240708_165529.png

Photoroom-20240708_165036.png

গ্লিটার ফোম দিয়ে সুন্দর একটি মগ তৈরি করতে পেরে আমার খুব ভালো লাগছে। আমার আরো ভালো লাগছে যে গ্লিটার ফোম দিয়ে সুন্দর একটি মগ তৈরি করে আপনাদের মাঝে শেয়ার করতে পেরেছি। আমি আশা নয় বিশ্বাস করি গ্লিটার ফোম দিয়ে বানানো সুন্দর এই মগটি আপনাদের কাছেও অনেক ভালো লাগবে। তো আমার বাংলা ব্লগের বন্ধুরা, আজ তাহলে এ পর্য্যন্ত্যই পরবর্তীতে আপনাদের সবার মাঝে হাজির হবো যেকোনো একটা পোস্ট নিয়ে সে পর্য্যন্ত্য ফ্যামিলির সবাইকে নিয়ে আপনারা ভাল থাকুন সুস্থ থাকুন।


ফোনের বিবরণ

Zskj9C56UonWToSX8tGXNY8jeXKSedJ2aRhGRj6HDecqreqo2XAMzrcrFMezsQ2JYvnkCG8natanTeTWALXvA2X1jsqXD4Nf1w7BTTxEyx7JRMmmeNnz.png

ক্যামেরাস্যামসাং গ্যালাক্সি
ধরণডাই পোস্ট ।
মডেলএম ৬২
ক্যাপচার@mahfuzur888
অবস্থানরাজশাহী- বাংলাদেশ

19-28-53-banner-abb3.png

আমার পরিচয়


IMG-20240412-WA0011.jpg

আমার নাম মোঃমাহফুজুর রহমান।আমি বাংলাদেশের রাজশাহী বিভাগে সিরাজগঞ্জ জেলায় বসবাস করি। আমি বাংলাদেশের একজন সুনাগরিক। সর্বদাই নিজেকে দেশের মঙ্গল কামনায় ব্যস্ত রাখি। আমার জন্মভূমিকে আমি মায়ের মতো ভালোবাসি।আমি ভ্রমণ করতে খুবি ভালোবাসি।তাছাড়া ফটোগ্রাফি করতে আমার ভালো লাগে,আর রান্না করা আমার নেশা, এবং সৃজনশীলতার মাধ্যমে নতুন কিছু তৈরি করতে আমার খুবই ভালো লাগে। তাই আমি আমার সৃজনশীলতা ও দক্ষতা কাজে লাগিয়ে আমার বাংলা ব্লগের মাধ্যমে ফুটিয়ে তুলতে চাই। এই ছিল আমার সংক্ষিপ্ত পরিচয়,ধন্যবাদ সবাইকে।🌹💖🌹।

Amar_Bangla_Blog_logo_png-3.png

👉 বিশেষভাবে ধন্যবাদ সকল বন্ধুদের যারা এই পোস্টকে সমর্থন করছেন💖

Posted using SteemPro Mobile

Sort:  
 4 days ago 

গ্লিটার ফোম দিয়ে সুন্দর একটি মগ তৈরি অনেক অনেক সুন্দর হয়েছে। আপনি খুবই দক্ষতার সাথে এই মগটি তৈরি করেছেন। ধাপে ধাপে শেয়ার করা দেখতে পেয়ে অনেক ভালো লাগলো। আসলে আপনার ডাই পোস্ট গুলো আমার খুবই ভালো লাগে।

 2 days ago 

গ্লিটার ফোম দিয়ে তৈরি করা আমার মগটি আপনার কাছে ভালো লেগেছে জেনে আমার অনেক ভালো লাগলো। আমি আমার পক্ষ থেকে যথাসাধ্য চেষ্টা করেছি মগটি সুন্দরভাবে তৈরি করে আপনাদের মাঝে উপস্থাপন করার জন্য। আপনাকেও অনেক ধন্যবাদ ভাই এভাবে আমার পাশে থেকে আমাকে উৎসাহ দেওয়ার জন্য।

 4 days ago 

আপনার পোস্টটি পড়ে খুব ভালো লাগলো! গ্লিটার ফোম দিয়ে মগ তৈরির ধারণাটি অসাধারণ এবং সৃজনশীল। আপনার ধাপে ধাপে বর্ণনা ও ছবি সহজেই বুঝতে সাহায্য করেছে। ধন্যবাদ আপনাকে।

 2 days ago 

গ্লিটার ফোম দিয়ে তৈরি সুন্দর মগটি আপনার ভালো লেগেছে জেনে আমার অনেক ভালো লাগলো। আমি আমার পক্ষ থেকে যথাসাধ্য চেষ্টা করেছি অনেক সহজ এবং সুন্দরভাবে আপনাদের মাঝে উপস্থাপন করার জন্য। যাইহোক এত সুন্দর একটি গঠনমূলক মন্তব্য করে আমার পাশে থেকে আমাকে উৎসাহ দেওয়ার জন্য আপনাকে ধন্যবাদ।

 4 days ago 

বাহ ভাইয়া দারুন একটা জিনিস তৈরি করেছেন তো। ভাঙ্গা মগের টুকরো কুড়াতে কুড়াতে এখন একটা গোলাপি রঙের গ্লিটার পেপার দিয়ে মগ তৈরি করে ফেলেছেন। আসলে যে কোন কাজ নিজের ক্রিয়েটিভিটি থেকে করতে পারলে সেটা অনেক বেশি সুন্দর হয়। যেমন আপনি এই মগটাতে ফুটিয়ে তুলেছেন, অসাধারণ হয়েছে এক কথায়।

 2 days ago (edited)

না আপু যখন মগ ভেঙ্গে গিয়েছিল তখন ভেবেছিলাম যে ভাঙ্গা মগ দিয়ে কোন কিছু করা যায় কিনা। যখন কোন কিছু করতে পারলাম না তখন এই আইডিয়াটি এসেছিল। যাইহোক এত সুন্দর একটি গঠনমূলক মন্তব্য করে আমার পাশে থেকে আমাকে উৎসাহ দেওয়ার জন্য আপনাকে ধন্যবাদ আপু।

 4 days ago 

আপনার মগটি চমৎকার হয়েছে। সত্যি ভাইয়া আপনার ধারণা অনেক ভালো ছিল। আপনি অসাধারণ একটা মগ তৈরি করেছেন।মগটি আমার কাছে অনেক ভালো লেগেছে। প্রতিটি ধাপ অনেক সুন্দর করে দেখিয়েছেন। ধন্যবাদ আপনাকে সুন্দর একটা ডাই আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 days ago 

গ্লিটার ফোম দিয়ে তৈরি আমার মগটি আপনার কাছে ভালো লেগেছে জেনে আমারও অনেক ভালো লাগলো। দোয়া করবেন আপু আমি যেন আরো ভাল ভাল কিছু ডাই পোস্ট আপনাদের মাঝে শেয়ার করতে পারি। আপনাকে অনেক ধন্যবাদ আপু এভাবে আমার পাশে থেকে আমাকে উৎসাহ দেয়ার জন্য।

 4 days ago 

গ্লিটার ফোম দিয়ে সুন্দর একটি মগ তৈরি করার দারুন পদ্ধতি আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন ভাইয়া।গ্লিটার ফোম দিয়ে যে কোন জিনিস তৈরি করলে দেখতে অনেক সুন্দর লাগে। আপনাকে অসংখ্য ধন্যবাদ এমন সুন্দর জিনিস তৈরি করে আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 days ago 

আপনি একদম ঠিক বলেছেন ভাই গ্লিটার ফোম দিয়ে যেকোনো জিনিস তৈরি করলে সেগুলো অনেক সুন্দর লাগে। যাইহোক এত সুন্দর একটি গঠনমূলক মন্তব্য করে আমার পাশে থেকে আমাকে উৎসাহ দেওয়ার জন্য আপনাকে অনেক ধন্যবাদ ভাই।

 4 days ago 

আপনার হাত থেকে পড়ে মগ ভেঙে গিয়েছে জেনে দুঃখ পেলাম ভাইয়া। আর আপনি সেখান থেকে আইডিয়া পেয়ে গ্লিটার ফোম দিয়ে সুন্দর একটি মগ তৈরি করেছেন দেখে খুবই ভালো লাগলো। আপনার আইডিয়াটা সত্যি দারুন ছিল। আর মগ দেখতে অসাধারণ লাগছে।

 2 days ago 

গ্লিটার ফোম দিয়ে তৈরি করা আমার মগটি আপনার কাছে ভালো লেগেছে জেনে আমারও অনেক ভালো লাগলো। আর এভাবে সুন্দর একটি মন্তব্যের মাধ্যমে আমার পাশে থেকে আমাকে উৎসাহ দেওয়ার জন্য আপনাকে অনেক ধন্যবাদ আপু।

Upvoted! Thank you for supporting witness @jswit.

 4 days ago 

গ্লিটার ফোম দিয়ে সুন্দর একটি মগ তৈরি অসাধারণ হয়েছে। আসলে আপনার ডাই পোস্ট গুলো আমার অনেক ভালো লাগে। আজকের এই মগ তৈরিটি আমার কাছে অনেক বেশি ভালো লেগেছে। এত সুন্দর ভাবে তৈরি করেছেন দেখে মুগ্ধ হলাম।

 2 days ago 

গ্লিটার ফোম দিয়ে তৈরি করা আমার মগটি দেখে আপনি মুগ্ধ হয়েছেন জেনে আমার অনেক ভালো লাগলো। আর এভাবে আমার পাশে থেকে আমাকে উৎসাহ দেওয়ার জন্য আপনাকে অনেক ধন্যবাদ ভাই।

 3 days ago 

গ্লিটারি আর্ট পেপার দিয়ে খুব সুন্দর একটি মগ তৈরি করে দেখানোর চেষ্টা করেছেন আপনি। এক কথায় অসাধারণ হয়েছে আপনার এই দারুন দক্ষতার পরিচয়। বেশ ভালো লেগেছে আমার কাছে আপনার এই মগ। খুব সুন্দরভাবে তৈরি করার চেষ্টা করেছেন দেখলাম। আশা করব এভাবে আরো নতুন কিছু তৈরি করে দেখার সুযোগ করে দিবেন।

 2 days ago 

আমি আমার পক্ষ থেকে যথাসাধ্য চেষ্টা করেছি মগটা সুন্দরভাবে আপনাদের মাঝে উপস্থাপন করার জন্য। আমার জন্য দোয়া করবেন ভাই আমি যেন আরো ভালো ভালো কিছু আপনাদের মাঝে উপস্থাপন করতে পারি। আপনাকে অসংখ্য ধন্যবাদ আমার পাশে থেকে আমাকে উৎসাহ দেওয়ার জন্য।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.029
BTC 57305.83
ETH 3076.79
USDT 1.00
SBD 2.40