DIY-(এসো নিজে করি)//রঙিন গ্লিটার ফোম দিয়ে সুন্দর একটি ফুল তৈরি ।💐💐

in আমার বাংলা ব্লগ4 months ago
আসসালামু-আলাইকুম/আদাব🤝


আমার প্রাণ প্রিয় বন্ধুরা, কেমন আছেন আপনারা সবাই। আশা এবং বিশ্বাস করি আপনারা সবাই আল্লাহর অশেষ রহমতে ভালো এবং সুস্থ আছেন। আলহামদুলিল্লাহ আমিও আপনাদের দোয়ায় এবং আল্লাহর অশেষ রহমতে ভালো ও সুস্থ আছি ।আমি @mahfuzur888, বাংলাদেশের রাজশাহী বিভাগ থেকে আপনাদের সাথে আছি ।


প্রিয় বন্ধুরা,প্রতিদিনের মতো আজকে আবারো নতুন একটা ডাই পোস্ট নিয়ে হাজির হলাম আপনাদের মাঝে। গত তিন দিন ছুটি কাটিয়ে আসার পর আবারো একটা নতুন ডাই পোস্ট তৈরি করলাম। এই প্রচন্ড গরমে কোন কিছুই ভালো লাগছিল না। তারপরেও মনের তৃপ্তি মিটানোর জন্য একটা ডাই পোস্ট তৈরি করলাম। এখুন কাজের ফাঁকে ফাঁকে ডাই পোস্ট তৈরি করতে আমার খুবই ভালো লাগে । যেহেতু আমি এখানে একা থাকি কাজেই একটু সময় পেলেই ডাই পোস্ট তৈরি করতে বসে যাই। এখানে আমাকে ফ্যামিলির সময় দিতে হচ্ছে না সেহেতু সেই সময়টুকু আমি ডাই পোস্ট তৈরীর কাজে ব্যয় করি। যাইহোক আজকে আমি রঙিন গ্লিটার ফোম দিয়ে সুন্দর একটি ফুল তৈরি করেছি। যা আমি আপনাদের মাঝে এখুন শেয়ার করতে চলেছি । আশা করি ফুলটি আপনাদেরও অনেক ভালো লাগবে। তাই আর দেরি না করে চলুন দেখে নেয়া যাক কিভাবে আমি রঙিন গ্লিটার ফোম দিয়ে ফুলটি তৈরি করেছি।

রঙিন গ্লিটার ফোম দিয়ে সুন্দর একটি ফুল তৈরি।

20240525_165109~3.jpg

আমি রঙিন গ্লিটার ফোম দিয়ে কিভাবে সুন্দর একটি ফুল তৈরি করেছি তা ধাপে ধাপে আপনাদের মাঝে উপস্থাপন করলাম।

Zskj9C56UonWToSX8tGXNY8jeXKSedJ2aRhGRj6HDecqreqo2XAMzrcrFMezsQ2JYvnkCG8natanTeTWALXvA2X1jsqXD4Nf1w7BTTxEyx7JRMmmeNnz.png

প্রয়োজনীয় উপকরণ

১। রঙিন গ্লিটার ফোম ।
২। কেচিঁ।
৩। পেন্সিল কম্পাস ।
৪।গ্লু গান।
৫। আয়রন।

GridArt_20240526_001758949.jpg

যেহেতু আমি একটি মাত্র ফুল তৈরি করবো। সেহেতু এ ফোর সাইজের একটি রঙিন গ্লিটার ফোম, মাপার জন্য একটি পেন্সিল কম্পাস, কাটার জন্য একটি কেচিঁ,বাকা করার জন্য আয়রন এবং একটি গ্লু গান নিয়ে আমি ফুলটি তৈরি করতে বসলাম।

Zskj9C56UonWToSX8tGXNY8jeXKSedJ2aRhGRj6HDecqreqo2XAMzrcrFMezsQ2JYvnkCG8natanTeTWALXvA2X1jsqXD4Nf1w7BTTxEyx7JRMmmeNnz.png

ধাপ-১

Picsart_24-05-25_17-52-49-321.jpg

Picsart_24-05-25_18-00-45-215.jpg

Picsart_24-05-25_18-03-07-611.jpg

প্রথমে আমি একটি এ ফোর সাইজের রঙিন গ্লিটার ফোম নিয়েছি। এবং পেন্সিল কম্পাস এর সাহায্যে ১০ সেন্টিমিটার ব্যাসার্ধ অনুযায়ী গোল রাউন্ড করে দাগ দিয়েছি। এবং আরো ভালোভাবে বোঝার জন্য ভিতরে এক সেন্টিমিটার করে গ্যাপ দিয়ে দুটি গোল দাগ দিয়ে নিয়েছি। এবং কেচিঁর সাহায্যে প্রথম দাগ বরাবর গোল করে কেটে নিয়েছি।যেমনটি আপনারা ফটোগ্রাফিতে দেখতে পারছেন।
Zskj9C56UonWToSX8tGXNY8jeXKSedJ2aRhGRj6HDecqreqo2XAMzrcrFMezsQ2JYvnkCG8natanTeTWALXvA2X1jsqXD4Nf1w7BTTxEyx7JRMmmeNnz.png

ধাপ-২
Picsart_24-05-25_18-20-01-668.jpgPicsart_24-05-25_18-21-37-472.jpg
Picsart_24-05-25_18-24-39-469.jpgPicsart_24-05-25_22-23-32-158.jpg

এবার রাউন্ড করা গ্লিটার ফোম গুলোকে প্রথমে লম্বা করে ভতরে দুই সেন্টিমিটারের দাগ বরাবর কেটে নিলাম।তারপর ফুলের আকৃতি দেওয়ার জন্য উপরের দিকে প্রথমে ডান দিক থেকে ডানের কোনা পরে বাম দিক থেকে বামের কোনা কেটে দিলাম। এবং ভিতরের এক সেন্টিমিটার গোল রাউন্ড করে ফুটো করে নিলাম। যেমনটি আপনারা ফটোগ্রাফিতে দেখতে পারছেন।

Zskj9C56UonWToSX8tGXNY8jeXKSedJ2aRhGRj6HDecqreqo2XAMzrcrFMezsQ2JYvnkCG8natanTeTWALXvA2X1jsqXD4Nf1w7BTTxEyx7JRMmmeNnz.png

ধাপ- ৩

Picsart_24-05-25_18-26-10-386.jpg

Picsart_24-05-25_18-28-42-489.jpg

Picsart_24-05-25_19-27-17-611.jpg

এবার ফুলের পাপড়িগুলো বাকা করার জন্য একটি আয়রনের সাহায্য নিলাম।আইরনের উপর ধরে গরম হলে আঙ্গুলের সাহায্যে চাপ দিয়ে পাপড়িগুলো বাকা করে নিলাম। যেমনটি আপনারা ফটোগ্রাফিতে দেখতে পারছেন।

Zskj9C56UonWToSX8tGXNY8jeXKSedJ2aRhGRj6HDecqreqo2XAMzrcrFMezsQ2JYvnkCG8natanTeTWALXvA2X1jsqXD4Nf1w7BTTxEyx7JRMmmeNnz.png

ধাপ- ৪
Picsart_24-05-25_17-54-42-459.jpgPicsart_24-05-25_17-56-26-115.jpg
Picsart_24-05-25_17-59-20-642.jpg20240525_123507~2.jpg

ফুলের কলি দেওয়ার জন্য ২০ সেন্টিমিটার বাই চার সেন্টিমিটার একটি হলুদ রঙের গ্লিটার ফোম কেটে নিলাম। এবার হলুদ রঙের গ্লিটার ফোম কুচি কুচি করে কেটে নিলাম। এবং গোল রাউন্ড করে শেষের অংশ গ্লু গান দিয়ে লাগিয়ে দিলাম। যেমনটি আপনারা ফটোগ্রাফিতে দেখতে পাচ্ছেন।

Zskj9C56UonWToSX8tGXNY8jeXKSedJ2aRhGRj6HDecqreqo2XAMzrcrFMezsQ2JYvnkCG8natanTeTWALXvA2X1jsqXD4Nf1w7BTTxEyx7JRMmmeNnz.png

সর্বশেষ ধাপ-

Picsart_24-05-25_19-29-03-821.jpg

Picsart_24-05-25_19-32-07-946.jpg

Picsart_24-05-25_19-35-12-734.jpg

এবার পাপড়ি গুলোর ভিতরে হলুদ রঙের কলিটি সুন্দরভাবে বসিয়ে দিলাম। একে একে চারটি পাপড়ি সুন্দরভাবে বসিয়ে গ্লু গান দিয়ে আটকে দিলাম। আর এভাবেই রঙিন গ্লিটার ফোম দিয়ে ফুলটি বানানো শেষের ধাপে এসে পৌঁছালাম।

Zskj9C56UonWToSX8tGXNY8jeXKSedJ2aRhGRj6HDecqreqo2XAMzrcrFMezsQ2JYvnkCG8natanTeTWALXvA2X1jsqXD4Nf1w7BTTxEyx7JRMmmeNnz.png

উপস্থাপন

Picsart_24-05-25_19-35-12-734.jpg

Picsart_24-05-25_19-41-49-233.jpg

20240525_165109~2.jpg

রঙ্গিন গ্লিটার ফোম দিয়ে একটি ফুল তৈরি করতে পেরে আমার খুব ভালো লাগছে। ফুলটি দেখতেও অনেক সুন্দর দেখাচ্ছে। এরকম করে কয়েকটি ফুল বানিয়ে ফুলদানিতে সাজিয়ে রাখলে অনেক সুন্দর লাগবে। আশা করি রঙিন গ্লিটার ফোম দিয়ে বানানো এই সুন্দর ফুলটি আপনাদেরও অনেক ভালো লাগবে। তো বন্ধুরা আজ এই পর্য্যন্ত্যই পরবর্তীতে আপনাদের মাঝে হাজির হবো যে কোন একটি পোস্ট নিয়ে সে পর্য্যন্ত্য সবাই ভালো থাকুন সুস্থ থাকুন ।


ফোনের বিবরণ

Zskj9C56UonWToSX8tGXNY8jeXKSedJ2aRhGRj6HDecqreqo2XAMzrcrFMezsQ2JYvnkCG8natanTeTWALXvA2X1jsqXD4Nf1w7BTTxEyx7JRMmmeNnz.png

ক্যামেরাস্যামসাং গ্যালাক্সি
ধরণডাই পোস্ট ।
মডেলএম ৬২
ক্যাপচার@mahfuzur888
অবস্থানরাজশাহী- বাংলাদেশ

19-28-53-banner-abb3.png

আমার পরিচয়


IMG-20240412-WA0011.jpg

আমার নাম মোঃমাহফুজুর রহমান।আমি বাংলাদেশের রাজশাহী বিভাগে সিরাজগঞ্জ জেলায় বসবাস করি। আমি বাংলাদেশের একজন সুনাগরিক। সর্বদাই নিজেকে দেশের মঙ্গল কামনায় ব্যস্ত রাখি। আমার জন্মভূমিকে আমি মায়ের মতো ভালোবাসি।আমি ভ্রমণ করতে খুবি ভালোবাসি।তাছাড়া ফটোগ্রাফি করতে আমার ভালো লাগে,আর রান্না করা আমার নেশা, এবং সৃজনশীলতার মাধ্যমে নতুন কিছু তৈরি করতে আমার খুবই ভালো লাগে। তাই আমি আমার সৃজনশীলতা ও দক্ষতা কাজে লাগিয়ে আমার বাংলা ব্লগের মাধ্যমে ফুটিয়ে তুলতে চাই। এই ছিল আমার সংক্ষিপ্ত পরিচয়,ধন্যবাদ সবাইকে।🌹💖🌹।

Amar_Bangla_Blog_logo_png-3.png

👉 বিশেষভাবে ধন্যবাদ সকল বন্ধুদের যারা এই পোস্টকে সমর্থন করছেন💖

Posted using SteemPro Mobile

Sort:  
 4 months ago 

ভাই আপনি আজকে আমাদের মাঝে খুবই সুন্দর একটি ফুল তৈরি করে শেয়ার করলেন দেখে খুবই ভালো লাগে। আপনি দেখছি রঙিন গ্লিটার ফোম দিয়ে সুন্দর একটি ফুল তৈরি করেছেন দেখতে খুবই সুন্দর লাগছে। ছাড়াও পোস্টটি খুব সুন্দর করে ধাপে ধাপে আমাদের মাঝে শেয়ার করে দেখার সুযোগ করে দেয়ার জন্য অসংখ্য ধন্যবাদ।

 4 months ago 

জি ভাই আমি আমার পক্ষ থেকে যথাসাধ্য চেষ্টা করেছি ফুলটি সুন্দরভাবে তৈরি করার জন্য। আমার তৈরি করা ফুলটি আপনার কাছে ভালো লেগেছে জেনে আমারও ভালো লাগলো। এভাবে সুন্দর মন্তব্য করে আমার পাশে থেকে আমাকে উৎসাহ দেয়ার জন্য আপনাকে অনেক ধন্যবাদ ভাই।

 4 months ago 

রঙিন গ্লিটার ফোম দিয়ে সুন্দর একটি ফুল তৈরি অসাধারণ হয়েছে। দেখে খুবই ভালো লাগলো। আপনি খুবই দক্ষতার সাথে এই ফুলটি তৈরি করেছেন। সত্যি আপনার ধাপগুলো দেখে আমিও তৈরি করা শিখে নিলাম।

 4 months ago 

আসলেই রঙিন গ্লিটার ফোম দিয়ে যেকোনো জিনিস বানালে অনেক সুন্দর লাগে। আমি আমার পক্ষ থেকে যথেষ্ট চেষ্টা করে করেছি ফুুলটি ভালোভাবে বানানোর জন্য। যাইহোক এত সুন্দর একটা মন্তব্য করে আমার পাশে থেকে আমাকে উৎসাহ দেওয়ার জন্য আপনাকে অনেক ধন্যবাদ ভাই।

Upvoted! Thank you for supporting witness @jswit.

 4 months ago 

আপনি একা থাকার কারণে কিছু সময় পান যার কারণে বিভিন্ন ধরনের ডাই পোস্ট তৈরি করে থাকেন জেনে ভালো লাগলো। আজকে আপনি আমাদের মাঝে বেশ সুন্দর দেখতে একটি ফুল তৈরি করে দেখিয়েছেন। সত্যি বলতে এটা রঙিন গ্লিটার ফোম দিয়ে তৈরি করার জন্য আরও বেশি আকর্ষণীয় লাগছে। যাই হোক ধন্যবাদ ভাই আপনাকে এই সুন্দর দেখতে একটি ফুল তৈরি করার প্রসেসটা আমাদের মাঝে ধাপে ধাপে শেয়ার করার জন্য।

 4 months ago 

জি ভাই আপনি একদম ঠিক বলেছেন যেহেতু আমি এখানে একা থাকি ফ্যামিলিকে কোন সময় দেওয়া লাগেনা। আর এজন্যই ডাই পোস্টগুলো করতে পারি।পরিশেষে এভাবে আমার পাশে থেকে আমাকে উৎসাহ করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ ভাই ।

 4 months ago 

রঙিন গ্লিটার ফোম দিয়ে সুন্দর ফুল তৈরি করেছেন ভাইয়া দেখতে অসাধারণ সুন্দর লাগছে। মাঝের হলুদ অংশের কারণে ফুলের সৌন্দর্যটা আরো দ্বিগুণ বৃদ্ধি পেয়েছে আপনার কাজের দক্ষতা শেয়ার করার জন্য ধন্যবাদ ভাইয়া।

 4 months ago 

জি ভাই আপনি আমার জন্য দোয়া করবেন আমি যেন আরো সুন্দর সুন্দর কিছু আপনাদের মাঝে শেয়ার করতে পারি। এভাবে আমার পাশে থেকে আমাকে উৎসাহ দেওয়ার জন্য আপনাকে অনেক ধন্যবাদ ভাই।

 4 months ago 

রঙিন গ্লিটার ফোম দিয়ে সুন্দর একটি ফুল তৈরি করেছেন দেখতে অসম্ভব সুন্দর লাগছে। প্রথমে দেখে মনে করছিলাম এটি অরজিনাল গাছে কোনো ফুল। আপনি খুব সুন্দর ভাবে এটি আমাদের মাঝে তৈরি করে শেয়ার করেছেন। শুভকামনা রইল আপনার জন্য

 4 months ago 

জি ভাই ফুলটা তৈরি করার পরে আসলে অনেক সুন্দর লাগছিল।আমার জন্য দোয়া করবেন আমি যেন আরো সুন্দর সুন্দর কিছু আপনাদের মাঝে শেয়ার করতে পারি।এত সুন্দর একটি গঠনমূলক মন্তব্য করে আমার পাশে থাকার জন্য আপনাকে অনেক ধন্যবাদ ভাই।

 4 months ago 

রঙ্গিন গ্লিটার ফোম দিয়ে সুন্দর একটি ফুল তৈরি করেছেন। এটা দেখতে আমার ভীষণ ভালো লাগতেছে। আপনি বেশ দারুণভাবে সম্পূর্ণ করেছেন। প্রতিটি ধাপ খুব সুন্দর করেও উপস্থাপনা করেছেন। এই ধরনের কাজগুলি দেখতে আমার ভীষণ ভালো লাগতেছে। শুভেচ্ছা রইল আপনার জন্য দারুন ভাবে ফুলটি তৈরি করার জন্য।

 4 months ago 

জি ভাই আমি আমার পক্ষ থেকে যথেষ্ট চেষ্টা করেছি সুন্দর করে ফুলটি তৈরি করার জন্য। আমার জন্য দোয়া করবেন আমি যেন ভালো ভালো কিছু আপনাদের কাছে শেয়ার করতে পারি। পরিশেষে এত সুন্দর একটি মন্তব্য করে আমার পাশে থেকে আমাকে উৎসাহ দেওয়ার জন্য আপনাকে অনেক ধন্যবাদ ভাই।

 4 months ago 

সুন্দর একটি পোস্ট আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন। রঙ্গিন গ্লিটার ফোমটি চমৎকারভাবে কেটে নেওয়ার প্রক্রিয়াটি আমার কাছে সবথেকে বেশি ভালো লেগেছে। আপনার তৈরি ফুলটি দেখতে সত্যি খুবই সুন্দর লাগছে। চমৎকার একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 4 months ago 

জি ভাই আমার জন্য দোয়া করবেন আমি যেন আরো সুন্দর সুন্দর কিছু ফুল আপনাদের মাঝে শেয়ার করতে পারি। আর এভাবে আমার পাশে থেকে আমাকে উৎসাহ দেওয়ার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ ভাই।

 4 months ago 

আসলেই প্রচন্ড গরমে একদম কিছুই করতে ইচ্ছা করে না। তবে আপনি দেখছি খুব সুন্দর একটি ফুল তৈরি করে ফেললেন। যেহেতু পরিবারকে সময় দিতে হচ্ছে না, তাহলে তো মাঝেমধ্যে এই কাজগুলো করলে ভালই লাগবে নিশ্চয়ই। তাছাড়া আপনার ফুল তৈরি করার পদ্ধতিটা আমার কাছে ভীষণ ভালো লেগেছে। ফুলটা দেখতেও খুবই সুন্দর দেখাচ্ছে।

 4 months ago 

আমার সবকিছুর পিছনে রয়েছে আপনাদের উৎসাহ। আপনাদের উৎসাহ পেয়েই আমি আজ এতদূর চলে এসেছি। আমার বানানো ফুল আপনার দেখে ভালো লেগেছে জেনে আমারও অনেক ভালো লাগলো। এত সুন্দর মন্তব্য করে আমার পাশে থেকে আমাকে উৎসাহ দেয়ার জন্য আপনাকে অনেক ধন্যবাদ আপু।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 60583.13
ETH 2342.84
USDT 1.00
SBD 2.48