DIY-(এসো নিজে করি)//গ্লিটার ফোম দিয়ে সুন্দর একটি ক্যাপ তৈরি ।।

in আমার বাংলা ব্লগlast month
আসসালামু-আলাইকুম/আদাব🤝


আমার প্রাণ প্রিয় বন্ধুরা, কেমন আছেন আপনারা সবাই। আশা এবং বিশ্বাস করি আপনারা সবাই আল্লাহর অশেষ রহমতে ভালো এবং সুস্থ আছেন। আলহামদুলিল্লাহ আমিও আপনাদের দোয়ায় এবং আল্লাহর অশেষ রহমতে ভালো ও সুস্থ আছি ।আমি @mahfuzur888, বাংলাদেশের রাজশাহী বিভাগ থেকে আপনাদের সাথে আছি ।

20240712_192951~2.jpg

আমার বাংলা ব্লগের প্রিয় বন্ধুরা, আজকে আবারো নতুন একটি ডাই পোস্ট নিয়ে হাজির হলাম আপনাদের সবার মাঝে।আজ দুপুরে জুমার নামাজ পড়ে একটু ঘুমাতে চেয়েছিলাম। কিন্তু আমার পাশের বাসায় বিল্ডিং তৈরির কাজ চলছিল। আর ওখান থেকে অনেক শব্দ আসছিল যার কারণে আর ঘুমোতে পারলাম না।আর ঘুমাতে না পারার কারণে তখন বসে বসে একটা ডাই পোস্ট রেডি করলাম। আর আজকের ডায় পোস্টটি হচ্ছে গ্লিটার ফোম দিয়ে সুন্দর একটি ক্যাপ তৈরি। গ্লিটার ফোম দিয়ে ক্যাপটি তৈরি করার পরে আমার কাছে ভালোই লেগেছিল। আশা করি ক্যাপটি দেখার পরে আপনাদের কাছেও অনেক ভালো লাগবে। তাহলে আর দেরি না করে চলুন দেখে নেয়া যাক গ্লিটার ফোম দিয়ে কিভাবে আমি সুন্দর একটি ক্যাপ তৈরি করেছিলাম।

।। গ্লিটার ফোম দিয়ে সুন্দর একটি ক্যাপ তৈরি।।

20240712_192900~2.jpg

আমি গ্লিটার ফোম দিয়ে কিভাবে সুন্দর একটি ক্যাপ তৈরি করেছিলাম তা ধাপে ধাপে আপনাদের মাঝে উপস্থাপন করলাম।

Zskj9C56UonWToSX8tGXNY8jeXKSedJ2aRhGRj6HDecqreqo2XAMzrcrFMezsQ2JYvnkCG8natanTeTWALXvA2X1jsqXD4Nf1w7BTTxEyx7JRMmmeNnz.png

প্রয়োজনীয় উপকরণ

20240712_175309~2.jpg

১। গ্লিটার ফোম ।
২। কেচিঁ।
৩। স্কেল।
৪। গ্লু গান ।

Zskj9C56UonWToSX8tGXNY8jeXKSedJ2aRhGRj6HDecqreqo2XAMzrcrFMezsQ2JYvnkCG8natanTeTWALXvA2X1jsqXD4Nf1w7BTTxEyx7JRMmmeNnz.png

প্রথম ধাপ

20240712_223222~3.jpg

20240712_175822~2.jpg

প্রথমে আমি একটি এ ফোর সাইজের গ্লিটার ফোম সিট থেকে ২০ সেন্টিমিটার বাই ৬ সেন্টিমিটার এক টুকরো গ্লিটার ফোম কেটে নিলাম।যেমনটি আপনারা ফটোগ্রাফিতে দেখতে পারছেন।

Zskj9C56UonWToSX8tGXNY8jeXKSedJ2aRhGRj6HDecqreqo2XAMzrcrFMezsQ2JYvnkCG8natanTeTWALXvA2X1jsqXD4Nf1w7BTTxEyx7JRMmmeNnz.png

দ্বিতীয় ধাপ

20240712_180959~2.jpg

20240712_181356~2.jpg

এবার গ্লিটার ফোমের টুকরোকে উপর থেকে ১ সেন্টিমিটার বাদ দিয়ে উভয় পাশে দুই সেন্টিমিটার পর পর একটা করে দাগ কেটে নিলাম।এবং যেকোনো এক পাশের প্রথম দাগ বাদ দিয়ে পরবর্তী দাগ থেকে ত্রিভুজ আকৃতি করে দাগ টেনে নিলাম। এবং কেচিঁ দিয়ে কেটে নিলাম যেমনটি আপনারা দেখতে পারছেন।

Zskj9C56UonWToSX8tGXNY8jeXKSedJ2aRhGRj6HDecqreqo2XAMzrcrFMezsQ2JYvnkCG8natanTeTWALXvA2X1jsqXD4Nf1w7BTTxEyx7JRMmmeNnz.png

তৃতীয় ধাপ
20240712_183437~2.jpg20240712_183824~2.jpg

20240712_190019~2.jpg

এবার প্রথমে গ্লু গানের সাহায্যে দুই পাশ গোল করে লাগিয়ে দিলাম। এবং যে পাস সুচালো সেই পাস একটার সাথে একটা গ্লু গানের সাহায্যে লাগিয়ে দিলাম। যেমনটি আপনারা দেখতে পারছেন।

Zskj9C56UonWToSX8tGXNY8jeXKSedJ2aRhGRj6HDecqreqo2XAMzrcrFMezsQ2JYvnkCG8natanTeTWALXvA2X1jsqXD4Nf1w7BTTxEyx7JRMmmeNnz.png

চতুর্থ ধাপ

20240712_181700~2.jpg

20240712_181830~2.jpg

20240712_182207~2.jpg

এবার ৩ সেন্টিমিটার বাই ৩ সেন্টিমিটার এক টুকরো গ্লিটার ফোম কেটে নিলাম সান প্রটেক্টর তৈরি করার জন্য। এবার এই সান প্রোটেক্টর টা একপাশ গোলাকার করে কেটে নিলাম এবং এক টুকরো সাদা গ্লিটার ফোম সান প্রটেক্টর এর নিচের অংশে লাগিয়ে গোলাকার করে কেটে নিলাম। যেমনটি আপনারা দেখতে পারছেন।

Zskj9C56UonWToSX8tGXNY8jeXKSedJ2aRhGRj6HDecqreqo2XAMzrcrFMezsQ2JYvnkCG8natanTeTWALXvA2X1jsqXD4Nf1w7BTTxEyx7JRMmmeNnz.png

পঞ্চম ধাপ

20240712_182207~2.jpg

20240712_191829~2.jpg

এবার এই সান প্রোটেক্টর উপরে ক্যাপটা গ্লু গানের সাহায্যে দুটোকে একসাথে জোড়া লাগিয়ে দিলাম। যেমনটি আপনারা ফটোগ্রাফিতে দেখতে পারছেন।

Zskj9C56UonWToSX8tGXNY8jeXKSedJ2aRhGRj6HDecqreqo2XAMzrcrFMezsQ2JYvnkCG8natanTeTWALXvA2X1jsqXD4Nf1w7BTTxEyx7JRMmmeNnz.png

সর্বশেষ ধাপ-

20240712_183231~2.jpg

20240712_192959~2.jpg

সর্বশেষ ধাপে এসে সাদা এক টুকরো গ্লিটার ফোম কেটে ছোট একটি স্টার বানিয়ে নিলাম ক্যাপের সামনের পাশে লাগিয়ে দেয়ার জন্য।এবং ক্যাপটির সৌন্দর্য বৃদ্ধি করার জন্য ক্যাপের উপরে সাদা পুঁথি লাগিয়ে দিলাম। যেমনটি আপনারা দেখতে পারছেন।

Zskj9C56UonWToSX8tGXNY8jeXKSedJ2aRhGRj6HDecqreqo2XAMzrcrFMezsQ2JYvnkCG8natanTeTWALXvA2X1jsqXD4Nf1w7BTTxEyx7JRMmmeNnz.png

উপস্থাপন

20240712_192900~2.jpg

20240712_192840~2.jpg

20240712_192959~2.jpg

অবশেষে শব্দময় সময়টা ডাই পোস্ট তৈরি করে কাটিয়ে দিলাম। যা এখন আমি আপনাদের মাঝে শেয়ার করলাম। এই ক্যাপটি সম্পূর্ণ তৈরি করার পর আমার কাছে অনেক ভালো লেগেছিল। আশা করি কাপটা আপনাদের কাছেও অনেক ভালো লাগবে। তো বন্ধুরা আজ তাহলে এই পর্য্যন্ত্যই পরবর্তীতে আবার দেখা হবে যে কোন একটা নতুন পোস্ট নিয়ে সে পর্য্যন্ত্য আপনারা পরিবারের সবাইকে নিয়ে ভালো থাকুন সুস্থ থাকুন আল্লাহ হাফেজ।

ফোনের বিবরণ

Zskj9C56UonWToSX8tGXNY8jeXKSedJ2aRhGRj6HDecqreqo2XAMzrcrFMezsQ2JYvnkCG8natanTeTWALXvA2X1jsqXD4Nf1w7BTTxEyx7JRMmmeNnz.png

ক্যামেরাস্যামসাং গ্যালাক্সি
ধরণডাই পোস্ট ।
মডেলএম ৬২
ক্যাপচার@mahfuzur888
অবস্থানরাজশাহী- বাংলাদেশ

19-28-53-banner-abb3.png

আমার পরিচয়


IMG-20240412-WA0011.jpg

আমার নাম মোঃমাহফুজুর রহমান।আমি বাংলাদেশের রাজশাহী বিভাগে সিরাজগঞ্জ জেলায় বসবাস করি। আমি বাংলাদেশের একজন সুনাগরিক। সর্বদাই নিজেকে দেশের মঙ্গল কামনায় ব্যস্ত রাখি। আমার জন্মভূমিকে আমি মায়ের মতো ভালোবাসি।আমি ভ্রমণ করতে খুবি ভালোবাসি।তাছাড়া ফটোগ্রাফি করতে আমার ভালো লাগে,আর রান্না করা আমার নেশা, এবং সৃজনশীলতার মাধ্যমে নতুন কিছু তৈরি করতে আমার খুবই ভালো লাগে। তাই আমি আমার সৃজনশীলতা ও দক্ষতা কাজে লাগিয়ে আমার বাংলা ব্লগের মাধ্যমে ফুটিয়ে তুলতে চাই। এই ছিল আমার সংক্ষিপ্ত পরিচয়,ধন্যবাদ সবাইকে।🌹💖🌹।

Amar_Bangla_Blog_logo_png-3.png

👉 বিশেষভাবে ধন্যবাদ সকল বন্ধুদের যারা এই পোস্টকে সমর্থন করছেন💖

Posted using SteemPro Mobile

Sort:  
 last month 

গ্লিটার ফোম দিয়ে সুন্দর একটি ক্যাপ তৈরি করেছে। ভীষন সুন্দর লাগছে আপনার বানানো ক্যাপটি।ক্যাপের মাথায় পুঁথি বসানোর কারনে দেখতে বেশি সুন্দর লাগছে।ধাপে ধাপে সুন্দর ক্যাপটি তৈরি পদ্ধতি আমাদের সাথে ভাগ করে নেয়ার জন্য ধন্যবাদ আপনাকে।

 last month 

আমার এটাই সার্থকতা আপু যে আমার বানানো ক্যাপটি আপনার ভালো লেগেছে। আপনাকে অনেক ধন্যবাদ আপু এভাবে আমার পাশে থেকে আমাকে উৎসাহ দেওয়ার জন্য।

 last month 

আশেপাশে বিল্ডিং এর কাজ হলে তখন ঘুম তো দূরের কথা টিকে থাকায় কষ্ট হয়ে যায় । আপনি সেই শব্দের ভিতর খুব সুন্দর একটি ক্যাপ তৈরি করেছেন । গ্লিটার আর্ট পেপারের যে কোন জিনিসই আমার কাছে ভালো লাগে ।আপনার ক্যাপটি কিন্তু অনেক সুন্দর হয়েছে দেখতে ভালো লাগছে ।

 last month 

গ্লিটার ফোম দিয়ে সুন্দর এই ক্যাপটি আপনার ভালো লেগেছে জেনে আমার অনেক ভালো লাগলো। আর এটাই আমার সার্থকতা। যাইহোক আপনি এত সুন্দর একটি গঠনমূলক মন্তব্য করে আমার পাশে থেকে আমাকে উৎসাহ দেয়ার জন্য আপনাকে অনেক ধন্যবাদ আপু।

 last month 

শব্দের কারণে ঘুমাতে না পেরে এই ক্যাপটি তৈরি করেছিলেন জেনে ভালো লাগলো। গ্লিটার ফোম দিয়ে আপনার বানানো ক্যাপটি কিন্তু বেশ দারুন হয়েছে। আবার ক্যাপটির উপরে দেখছি পুঁতি দিয়েও ডিজাইন করেছেন,আবার সামনের দিকেও স্টার চিহ্নের একটি ডিজাইন করেছেন। সব মিলিয়ে আপনার বানানো ক্যাপটি দেখতে বেশ ভালোই লাগছে। ধন্যবাদ আপনাকে গ্লিটার ফোম দিয়ে এই সুন্দর একটি ক্যাপ তৈরি করার প্রসেসটা আমাদের মাঝে ধাপে ধাপে শেয়ার করার জন্য।

 last month 

আমার বানানো ক্যাপটি আপনার ভালো লেগেছে জেনে আমার অনেক ভালো লাগলো। আসলে আপনাদের ভালো লাগলেই সেটাই আমার সার্থকতা। আপনাকে অনেক ধন্যবাদ ভাই এত সুন্দর একটি মন্তব্য করে আমার পাশে থেকে আমাকে উৎসাহ দেওয়ার জন্য।

 last month 

গ্লিটার ফোম দিয়ে সুন্দর একটি ক্যাপ তৈরি করেছেন দেখতে দারুণ লাগছে ভাই ক্যাপের উপরের অংশে পুথি ব্যবহার করেছেন যেটা সৌন্দর্য আরো বাড়িয়ে তুলেছে। আপনার কাজের দক্ষতা শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 last month 

অনেক সুন্দর একটি মন্তব্য করে আমার পাশে থেকে আমাকে উৎসাহ দেওয়ার জন্য আপনাকে অনেক ধন্যবাদ ভাই।

Upvoted! Thank you for supporting witness @jswit.

 last month 

বাসার পাশে যদি কোন বিল্ডিং তৈরির কাজ হয় তাহলে পাশের বাসার লোকজনের অবস্থা খারাপ হয়ে যায়। আমার বাসার পিছনেও বিল্ডিংয়ের কাজ হচ্ছে। মাথা একদম গরম হয়ে যায়। আপনার অবশ্য ভালোই হয়েছে সময়টিকে খুব সুন্দর কাজে লাগিয়েছেন। এত সুন্দর একটি ক্যাপ তৈরি করেছেন। চমৎকার লাগছে গ্লিটার আর্ট পেপারের তৈরি ক্যাপটি।

 last month 

জি আপু আপনি একদম ঠিক বলেছেন। ঘুমাতে না পারলে কি হবে সময়টা কিন্তুু ঠিকই কাজে লাগিয়েছি। যাইহোক এত সুন্দর একটি গঠনমূলক মন্তব্য করে আমার পাশে থেকে আমাকে উৎসাহ দেওয়ার জন্য আপনাকে অনেক ধন্যবাদ আপু।

 last month 

গ্লিটার ফোম দিয়ে সুন্দর একটি ক্যাপ তৈরি অসাধারণ হয়েছে। দেখে মুগ্ধ হলাম। আসলে আপনার ডাই পোস্টগুলো আমার খুবই ভালো লাগে আপনি খুবই সুন্দর সুন্দর ডাই পোস্ট করেন। আজকের এই ক্যাপ তৈরি আমার কাছে খুবই ভালো লেগেছে। দেখতে অনেক সুন্দর লাগছে।

 last month 

আমার তৈরি ক্যাপটি দেখে আপনি মুগ্ধ হয়েছেন যেনে
আমার অনেক ভালো লাগলো। আর এটাই আমার তৈরির সার্থকতা। আপনাকে অনেক অনেক ধন্যবাদ এত সুন্দর একটি গঠনমূলক মন্তব্য করে আমার পাশে থেকে আমাকে উৎসাহ দেওয়ার জন্য।

 last month 

বাহ বেশ সুন্দর। খুবই চমৎকার লাগছে আপনার তৈরি ক‍্যাপ টা ভাই। গ্লিটার পেপার দিয়ে ক‍্যাপটা বেশ সুন্দর তৈরি করেছেন। উপরে ক‍্যাপ টা আরও বেশি ভালো লাগছে। সবমিলিয়ে বেশ চমৎকার করেছেন। ধন্যবাদ আমাদের সাথে শেয়ার করে নেওয়ার জন্য আপনাকে।।

 last month 

গ্লিটার ফোম দিয়ে তৈরি ক্যাপটি আপনার কাছে ভালো লেগেছে জেনে আমার অনেক ভালো লাগলো। আর এটাই আমার সার্থকতা। যাইহোক অনেক সুন্দর একটি গঠনমূলক মন্তব্য করে আমার পাশে থেকে আমাকে উৎসাহ দেওয়ার জন্য আপনাকে অনেক ধন্যবাদ ভাই।

 last month 

ওয়াও অসাধারণ আজকে আপনি অনেক সুন্দর করে গ্লিটার ফোম দিয়ে চমৎকার ক্যাপ তৈরি করেছেন। আপনার গ্লিটার ফোম দিয়ে তৈরি করা ক্যাপ দেখে আমি মুগ্ধ হয়ে গেলাম। তবে ক্যাপ এর মধ্যে পুঁতি এবং স্টার ব্যবহার করার কারণে দেখতে বেশ চমৎকার লাগতেছে। এই ক্যাপ যদি ঘরের মধ্যে সাজিয়ে রাখেন দেখতে বেশ ভালই লাগবে। খুব সুন্দর করে গ্লিটার ফোম দিয়ে ক্যাপ তৈরি করে আমাদের মাঝে শেয়ার করেছেন।

 last month 

গ্লিটার ফোম দিয়ে তৈরি করে ক্যাপটি দেখে আপনি মুগ্ধ হয়েছেন জেনে আমার অনেক ভালো লাগলো। আর এটাই আমার স্বার্থকতা। অনেক সুন্দর একটি গঠনমূলক মন্তব্য করে আমার পাশে থেকে আমাকে
উৎসাহ দেয়ার জন্য আপনাকে অনেক ধন্যবাদ আপু।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.14
JST 0.028
BTC 59401.87
ETH 2615.39
USDT 1.00
SBD 2.40