ফটোগ্রাফি // নাম জানা-অজানা কিছু ফুলের ফটোগ্রাফি।।

in আমার বাংলা ব্লগ3 months ago

আস্সালামু আলাইকুম /আদাব 🤝


আমার প্রাণ প্রিয় বন্ধুরা, কেমন আছেন আপনারা সবাই। আশা এবং বিশ্বাস করি আপনারা সবাই আল্লাহর অশেষ রহমতে ভালো এবং সুস্থ আছেন। আলহামদুলিল্লাহ আমিও আপনাদের দোয়ায় এবং আল্লাহর অশেষ রহমতে ভালো ও সুস্থ আছি ।আমি @mahfuzur888, বাংলাদেশের রাজশাহী বিভাগ থেকে আপনাদের সাথে আছি ।


Picsart_24-05-30_21-22-34-193.jpg

প্রিয় বন্ধুরা প্রতিদিনের ন্যায় আজকেও নতুন আরেকটি পোষ্ট নিয়ে হাজির হলাম আপনাদের সবার মাঝে। আসলে আজকে বিকেলে আমার ভীষণ খারাপ লাগছিল । কেন যেন বারবার আমার ছোট বাবুর কথা মনে পড়ছিল। তাই মনের বিষন্নতা দূর করার জন্য আমি বিকেলে ছাদে গিয়েছিলাম।একটু স্বস্তির নিঃশ্বাসের জন্য, একটু নিবিড় ভাবে প্রকৃতি দেখার জন্য। তাই একটা চেয়ার নিয়ে ছাদে অনেকক্ষণ বসে ছিলাম ।আর নিজের জীবনের কথা ভাবতে ছিলাম। যাইহোক যখন ছাদে থেকে ফিরছিলাম তখন আমার চোখ গেল কিছু নাম জানা, অজানা ফুলের দিকে। ফুলগুলো দেখতে খুব সুন্দর লাগছিল। তাই ফুলগুলোর ছবি ক্যামেরা বন্দি করলাম। যা এখুন আমি আপনাদের মাঝে শেয়ার করতে চলেছি। এই ফুলের ফটোগ্রাফি গুলো আমার কাছে অনেক ভালো লেগেছিল। আশা করি এই ফটোগ্রাফি গুলো আপনাদের অনেক ভালো লাগবে। তো চলুন তাহলে দেখে নেয়া যাক আমি যে সমস্ত ফুলের ফটোগ্রাফি করেছিলাম ।

Zskj9C56UonWToSX8tGXNY8jeXKSedJ2aRhGRj6HDecqreqo2XAMzrcrFMezsQ2JYvnkCG8natanTeTWALXvA2X1jsqXD4Nf1w7BTTxEyx7JRMmmeNnz.png

ফটোগ্রাফি -১

Picsart_24-05-30_20-01-59-877.jpg

Picsart_24-05-30_21-32-49-005.jpg


ছাদ থেকে ফেরার পথে প্রথমেই এই রঙ্গন ফুলের দেখা পাই। এই সাদা এবং পিঙ্ক কালারের রঙ্গন ফুলগুলো দেখতে আমার কাছে খুবই ভালো লাগছিল। এই ফুলগুলো সাধারণত গ্রীষ্মের সময় বেশি পাওয়া যায়। এবং এই ফুল গুলো দিয়ে যেকোন অনুষ্ঠানের সাজসজ্জা করলে অনেক ভালো লাগে।

Zskj9C56UonWToSX8tGXNY8jeXKSedJ2aRhGRj6HDecqreqo2XAMzrcrFMezsQ2JYvnkCG8natanTeTWALXvA2X1jsqXD4Nf1w7BTTxEyx7JRMmmeNnz.png

ফটোগ্রাফি -২

Picsart_24-05-30_21-39-13-935.jpg

Picsart_24-05-30_21-37-50-002.jpg

এরপরে এই ক্রিম এবং মিষ্টি কালারের জবা ফুল গুলো আমার কাছে খুব ভালো লেগেছে। তাই আর দেরি না করে এই জবা ফুলগুলোর ফটোগ্রাফি করে নিলাম। আশা করি আমার মত আপনাদেরও এই জবা ফুলের রং দুটি অনেক ভালো লাগবে।

Zskj9C56UonWToSX8tGXNY8jeXKSedJ2aRhGRj6HDecqreqo2XAMzrcrFMezsQ2JYvnkCG8natanTeTWALXvA2X1jsqXD4Nf1w7BTTxEyx7JRMmmeNnz.png

ফটোগ্রাফি -৩

Picsart_24-05-30_20-10-20-334.jpg

এখুন যে ফটোগ্রাফিটা দেখতে পাচ্ছেন এটা হচ্ছে লাল হাজারী গোলাপ ফুল গাছের কিছু গোলাপ। এই গোলাপের কালার টা আমার কাছে অনেক সুন্দর লাগে। এবং এই ফুলগুলো গাছে ধরে পর্যাপ্ত পরিমাণে।

Zskj9C56UonWToSX8tGXNY8jeXKSedJ2aRhGRj6HDecqreqo2XAMzrcrFMezsQ2JYvnkCG8natanTeTWALXvA2X1jsqXD4Nf1w7BTTxEyx7JRMmmeNnz.png

ফটোগ্রাফি -৪

Picsart_24-05-30_21-35-25-481.jpg

এখুন যে ফুলটি দেখতে পাচ্ছেন, এই ফুলটির নাম আমার জানা নেই তবে একই গাছে দুই কালারের ফুল দেখেছি। এবং ফুলগুলো দেখতেও অনেক সুন্দর লাগছিল তাই আর দেরি না করে এই ফুলগুলোর ফটোগ্রাফি করে নিয়েছি।

Zskj9C56UonWToSX8tGXNY8jeXKSedJ2aRhGRj6HDecqreqo2XAMzrcrFMezsQ2JYvnkCG8natanTeTWALXvA2X1jsqXD4Nf1w7BTTxEyx7JRMmmeNnz.png

ফটোগ্রাফি -৫

Picsart_24-05-30_21-30-02-670.jpg

এখুন যে ফুলের ফটোগ্রাফি টা দেখতে পারছেন এটির নাম আমার জানা নেই তবে ফুলটা দেখে আমি অত্যন্ত মুগ্ধ হয়েছি আশা করি ফুলের ফটোগ্রাফিটাও আপনাদের কাছে ভালো লাগবে।

Zskj9C56UonWToSX8tGXNY8jeXKSedJ2aRhGRj6HDecqreqo2XAMzrcrFMezsQ2JYvnkCG8natanTeTWALXvA2X1jsqXD4Nf1w7BTTxEyx7JRMmmeNnz.png

ফটোগ্রাফি -৬

Picsart_24-05-30_21-26-14-171.jpg

Picsart_24-05-30_21-24-15-096.jpg

*এখুন যে ফুলের ফটোগ্রাফিটা দেখতে পাচ্ছেন এই ফুলের নামটাও আমার জানা নেই। তবে দেখতে অনেকটাই জবা ফুলের মত। এই ফুলটা দেখতে আমার কাছে খুব ভালো লেগেছে। তাই আর দেরি না করে সাথে সাথে ফটোগ্রাফি উঠিয়ে আপনাদের মাঝে শেয়ার করলাম।

Zskj9C56UonWToSX8tGXNY8jeXKSedJ2aRhGRj6HDecqreqo2XAMzrcrFMezsQ2JYvnkCG8natanTeTWALXvA2X1jsqXD4Nf1w7BTTxEyx7JRMmmeNnz.png

ফটোগ্রাফি -৭

Picsart_24-05-30_21-34-17-328.jpg

Picsart_24-05-30_21-28-39-143.jpg

Picsart_24-05-30_20-14-10-440.jpg

এখুন যে ফুলের ফটোগ্রাফিগুলো দেখতে পাচ্ছেন এই ফুলের নামগুলো আমার জানা নেই তবে ফুল গুলো দেখতে অনেক সুন্দর দেখাচ্ছিলো তাই ফটোগ্রাফি করে আপনাদের মাঝে শেয়ার করলাম।

Zskj9C56UonWToSX8tGXNY8jeXKSedJ2aRhGRj6HDecqreqo2XAMzrcrFMezsQ2JYvnkCG8natanTeTWALXvA2X1jsqXD4Nf1w7BTTxEyx7JRMmmeNnz.png

আমার প্রত্যেকটা ছবি তোলার লোকেশন এবং ডিভাইসের নামঃ

Location
স্যামসাং গ্যালাক্সি এম ৬২

এই বিভিন্ন কালারের নাম জানা, অজানা ফুলের ফটোগ্রাফি গুলো আপনাদের মাঝে শেয়ার পেরে আমার খুব ভালো লাগছে। আশা এবং বিশ্বাস করি এই ফুলের ফটোগ্রাফি গুলো আপনাদের মাঝে অনেক ভালো লাগবে মহান সৃষ্টিকর্তা হয়তো আমার এই দেখার বাইরে অনেক কালারের জবা ফুল তৈরি করেছেন। মহান সৃষ্টিকর্তার কাছে হাজার হাজার শুকরিয়া জানাচ্ছি যে সৃষ্টিকর্তা তার পৃথিবীকে সৌন্দর্যময় করার জন্য কত কিছুই তৈরি করেছেন। একবারে এই জবা ফুলের কথা চিন্তা করলে তা অনুধাবন করা যায়। একই ধরনের গাছে কত রকমের কত কালারের জবা ফুল। পরিশেষে সবার জীবন ফুলের মত সৌন্দর্য মণ্ডিত হোক এই শুভ কামনায় আজকের মত এখানেই শেষ করছি। পরবর্তীতে আবার হাজির হবো যেকোনো একটা নতুন পোস্ট নিয়ে।সে পর্যন্ত সবাই ভালো থাকুন সুস্থ থাকুন।

ফোনের বিবরণ

ক্যামেরাস্যামসাং গ্যালাক্সি
ধরণফটোগ্রাফি।
মডেলএম ৬২
ক্যাপচার@mahfuzur888
অবস্থানরাজশাহী- বাংলাদেশ

19-28-53-banner-abb3.png

আমার পরিচয়


IMG-20240412-WA0011.jpg

আমার নাম মোঃমাহফুজুর রহমান।আমি বাংলাদেশের রাজশাহী বিভাগে সিরাজগঞ্জ জেলায় বসবাস করি। আমি বাংলাদেশের একজন সুনাগরিক। সর্বদাই নিজেকে দেশের মঙ্গল কামনায় ব্যস্ত রাখি। আমার জন্মভূমিকে আমি মায়ের মতো ভালোবাসি।আমি ভ্রমণ করতে খুবি ভালোবাসি।তাছাড়া ফটোগ্রাফি করতে আমার ভালো লাগে,আর রান্না করা আমার নেশা, এবং সৃজনশীলতার মাধ্যমে নতুন কিছু তৈরি করতে আমার খুবই ভালো লাগে। তাই আমি আমার সৃজনশীলতা ও দক্ষতা কাজে লাগিয়ে আমার বাংলা ব্লগের মাধ্যমে ফুটিয়ে তুলতে চাই। এই ছিল আমার সংক্ষিপ্ত পরিচয়,ধন্যবাদ সবাইকে।🌹💖🌹।

Amar_Bangla_Blog_logo_png-3.png

👉 বিশেষভাবে ধন্যবাদ সকল বন্ধুদের যারা এই পোস্টকে সমর্থন করছেন💖

Posted using SteemPro Mobile

Sort:  

Upvoted! Thank you for supporting witness @jswit.

 3 months ago 

খুবই সুন্দর সুন্দর কিছু ফটোগ্রাফি আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন ভাইয়া। আপনার শেয়ার করা ফটোগ্রাফি গুলো দেখে আমি মুগ্ধ হয়ে। আপনি শেষের দিকে যে ফটোগ্রাফি টা শেয়ার করেছেন তার নাম জারুল ফুল। আপনার পোষ্টের মাধ্যমে আমি প্রথমবারের মতো সাদা রঙের রঙ্গন ফুল দেখতে পেলাম।

 3 months ago 

আমার শেয়ার করা ফটোগ্রাফি গুলো দেখে আপনার ভালো লেগেছে জেনে আমার অনেক ভালো লাগলো। আর আপনাদের ভালো লাগলেই আমার ফটোগ্রাফির সার্থকতা। যাই হোক এত সুন্দর একটা গঠনমূলক মন্তব্য করে আমার পাশে থেকে আমাকে উৎসাহ দেওয়ার জন্য আপনাকে অনেক ধন্যবাদ ভাই।

 3 months ago 

প্রকৃতি এমনিতেই সবসময়ই নতুনভাবে সেজে থাকে। তার সৌন্দর্য আমাদেরকে মুগ্ধ করে। আর এই সৌন্দর্য আরো বাড়িয়ে তোলে আমাদের চারপাশে ফুল গুলো। আপনি আজকে খুবই চমৎকার কিছু ফুলের ফটোগ্রাফি করেছেন। ফুলের ফটোগ্রাফি গুলো দেখে আমি মুগ্ধ হয়েছি। ধন্যবাদ আপনাকে শেয়ার করে আমাদের দেখানোর সুযোগ করে দেয়ার জন্য।

 3 months ago 

পরন্ত বিকেলের এই সুন্দর ফুলের ফটোগ্রাফি গুলো দেখে আপনার ভালো লেগেছে জেনে আমারও ভালো লাগলো। আর আপনাদের ভালো লাগলেই আমার এই ফটোগ্রাফি গুলো তোলার সার্থকতা আসে। এত সুন্দর একটি গঠনমূলক মন্তব্য করে আমার পাশে থেকে আমাকে উৎসাহ দেওয়ার জন্য আপনাকে অনেক ধন্যবাদ ভাই।

 3 months ago 

পৃথিবীতে এতো ফুল সব ফুলের আমরা নাম জানিনা।আপনি আজ আমাদের মাঝে নাম জানা অজানা ফুলের সুন্দর সুন্দর কিছু ফটোগ্রাফি শেয়ার করেছেন।অনেক ভালো লেগেছে ধন্যবাদ আপনাকে আমাদের মাঝে উপস্থাপন করার জন্য।

 3 months ago 

আমার, নাম জানা-অজানা ফুলের ফটোগ্রাফি গুলো দেখে আপনার ভালো লেগেছে জেনে আমারও ভালো লাগলো।এত সুন্দর একটি কমেন্টের মাধ্যমে আমার পাশে থেকে আমাকে উৎসাহ দেওয়ার জন্য আপনাকে অনেক ধন্যবাদ ভাই।

 3 months ago 

দারুন কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে তুলে ধরেছেন ভাইয়া আপনার শেয়ার করা ফটোগ্রাফি গুলো আমার কাছে দারুণ লেগেছে বিশেষ করে সাদা রঙ্গন ফুলের ফটোগ্রাফিটা বেশি সুন্দর লেগেছে কারণ ভিন্ন সৌন্দর্য সব সময় ভালো লাগে। স্বচ্ছ ছবিগুলো শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 3 months ago 

আমার তুলে ধরা ফুলের ফটোগ্রাফি গুলো আপনার কাছে ভালো লেগেছে জেনে আমারও অনেক ভালো লাগলো। আসলে সাদা রংয়ের রঙ্গন ফুলগুলো আমিও এই প্রথম দেখলাম। যাইহোক এত সুন্দর একটি গঠনমূলক মন্তব্য করে আমার পাশে থেকে আমাকে উৎসাহ দেওয়ার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ ভাই।

 3 months ago 

মাঝে মাঝে ছাদে গিয়ে বসে থাকতে অনেক ভালো লাগে।ছাদে গিয়ে আকাশ ফুল প্রকৃতি দেখলে শরীর মন দুই ভালো হয়ে যায়।ভাইয়া আপনি অনেক সুন্দর কিছু ফুলের ফটোগ্রাফি করেছেন,যা দেখতে খুবই সুন্দর লাগছে এরকম ফুল দেখতে সবসময়ই অনেক ভালো লাগে।অসাধারণ একটি ফটোগ্রাফি পোস্ট শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই ভাইয়া।

 3 months ago 

জি আপু আপনি একদম ঠিক বলেছেন আমার যখুন মন খারাপ হয় তখুন আমি ছাদে গিয়ে বসে থাকি। প্রকৃতির দৃশ্যগুলো দেখে মনটা একটু হলেও ভালো হয়। আমার তোলা ফুলের ফটোগ্রাফি গুলো আপনার কাছে ভালো লেগেছে জেনে আমারও ভালো লাগলো। যাইহোক এত সুন্দর একটি কমেন্ট করে আমার পাশে থেকে আমাকে উৎসাহ দেওয়ার জন্য আপনাকে অনেক ধন্যবাদ আপু।

 3 months ago 

খুব সুন্দর সুন্দর কিছু ফটোগ্রাফি শেয়ার করেছেন আপনি । আপনার কাছ থেকে বেশ অসাধারণ কিছু ফটোগ্রাফি দেখে একেবারে মুগ্ধ হয়ে গেলাম৷ যেভাবে আপনি এই ফটোগ্রাফি গুলো শেয়ার করেছেন তা এতটাই অসাধারণ হয়েছে যে আমি অনেকক্ষণ এই ফটোগ্রাফিগুলোর দিকে তাকিয়ে ছিলাম৷ একইসাথে এর মধ্যে যে গোলাপ ফুলের ফটোগ্রাফিটি শেয়ার করেছেন সেটি আমার অনেক পছন্দ হয়েছে৷

 3 months ago 

সর্বপ্রথমে আমার ফটোগ্রাফি গুলো আপনার কাছে ভালো লেগেছে জেনে আমার খুব ভালো লাগলো। আমি আমার পক্ষ থেকে যথাসাধ্য চেষ্টা করেছি আমার ফটোগ্রাফি গুলো সুন্দর করে করার জন্য। যাইহোক এত সুন্দর একটি গঠনমূলক মন্তব্য করে আমার পাশে থেকে আমাকে উৎসাহ দেয়ার জন্য আপনাকে অনেক ধন্যবাদ ভাই।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.17
JST 0.033
BTC 64258.81
ETH 2772.25
USDT 1.00
SBD 2.65