ফটোগ্রাফি //সবজির বাজারে কিছু ফটোগ্রাফি।।

in আমার বাংলা ব্লগlast month (edited)

আস্সালামু আলাইকুম /আদাব 🤝


আমার প্রাণ প্রিয় বন্ধুরা, কেমন আছেন আপনারা সবাই। আশা এবং বিশ্বাস করি আপনারা সবাই আল্লাহর অশেষ রহমতে ভালো এবং সুস্থ আছেন। আলহামদুলিল্লাহ আমিও আপনাদের দোয়ায় এবং আল্লাহর অশেষ রহমতে ভালো ও সুস্থ আছি ।আমি @mahfuzur888, বাংলাদেশের রাজশাহী বিভাগ থেকে আপনাদের সাথে আছি ।


আজকে আমি সকালবেলা সবজির বাজারে গিয়েছিলাম। বিভিন্ন রকমের সবজি কেনার জন্য। আর সবজির বাজারে গিয়ে টাটকা টাটকা অনেক ভালো মানের সবজি দেখতে পেয়েছি। আর এই সবজি গুলো দেখে আমার ফটোগ্রাফি করতে খুবই ইচ্ছা করলো। যার কারণে ফটোগ্রাফি করে রেখেছিলাম। আজকে তাই আপনাদের মাঝে আমার সবজি বাজারে সবজি কেনার মুহূর্ত ও ফটোগ্রাফি গুলো শেয়ার করলাম। আশা করছি আজকের এই ফটোগ্রাফি গুলো দেখে আপনাদের ভালো লাগবে।

ফটোগ্রাফি -১

20240610_104402.jpg

সবজির বাজারে গিয়ে আমি প্রথমে গাজরের সবজি দেখতে পেলাম। আর গাজর আমার খুবই প্রিয় একটি সবজি, যার কারণে আমি সামান্য পরিমানে এই গাজর কিনলাম গাজর গুলো এত সুন্দরভাবে সাজিয়ে রেখেছিল দেখে ভালো লাগলো।

Zskj9C56UonWToSX8tGXNY8jeXKSedJ2aRhGRj6HDecqreqo2XAMzrcrFMezsQ2JYvnkCG8natanTeTWALXvA2X1jsqXD4Nf1w7BTTxEyx7JRMmmeNnz.png

ফটোগ্রাফি -২

20240610_104444.jpg

তারপর আমি লাউ সবজি দেখতে পেলাম। লাল সবজি গুলো একদম টাটকা ছিল। আর এই দেশি লাউ গুলো দেখতে পেয়ে অনেক ভালো লাগলো। প্রতি লাউয়ের দাম ছিল ৫০ টাকা করে। আমি অবশ্য এখান থেকে ছোট একটা লাউ কিনে ছিলাম। তবে দাম সবগুলোর একই ছিল।যার কারনে এই লাউ সবজির ফটোগ্রাফি করলাম।

Zskj9C56UonWToSX8tGXNY8jeXKSedJ2aRhGRj6HDecqreqo2XAMzrcrFMezsQ2JYvnkCG8natanTeTWALXvA2X1jsqXD4Nf1w7BTTxEyx7JRMmmeNnz.png

ফটোগ্রাফি -৩

20240610_103834.jpg

তারপর আমি চাল কুমড়া দেখতে পেলাম। আর এই কুমড়া গুলো একদম টাটকা ছিল। আসলে দেশি চাল কুমড়া পাওয়াই যায় না বাজারে। অনেকদিন পর দেখতে পেয়ে খুবই ভালো লাগলো তাই আমি এই চাল কুমড়াও নিলাম ছোট একটা।

Zskj9C56UonWToSX8tGXNY8jeXKSedJ2aRhGRj6HDecqreqo2XAMzrcrFMezsQ2JYvnkCG8natanTeTWALXvA2X1jsqXD4Nf1w7BTTxEyx7JRMmmeNnz.png

ফটোগ্রাফি -৪

20240610_103809.jpg

এটা হচ্ছে ধুনদল। আর ধুন্দুল খেতেও খুবই মজা লাগে। যার কারণে আমি ধুন্দল কিনলাম। ধুন্দুল ভাজি খেতে বেশি ভালো লাগে। বাজারে এই সবজিগুলো চাহিদা অনেক বেশি।

Zskj9C56UonWToSX8tGXNY8jeXKSedJ2aRhGRj6HDecqreqo2XAMzrcrFMezsQ2JYvnkCG8natanTeTWALXvA2X1jsqXD4Nf1w7BTTxEyx7JRMmmeNnz.png

ফটোগ্রাফি -৫

20240610_105636.jpg

তারপর আমি পটল সবজি দেখতে পেলাম। পটল ভাজি খেতে আমি খুবই পছন্দ করি। যার কারণে আমি এই সবজি দেখেই কিনলাম অল্প পরিমানে। আর পটল সবজির দাম অনেক কম ছিল তবে পটলগুলো অনেক ভালো মানের ছিল।

Zskj9C56UonWToSX8tGXNY8jeXKSedJ2aRhGRj6HDecqreqo2XAMzrcrFMezsQ2JYvnkCG8natanTeTWALXvA2X1jsqXD4Nf1w7BTTxEyx7JRMmmeNnz.png

ফটোগ্রাফি -৬

20240610_104233.jpg

তারপরে আমি লেবু দেখতে পেলাম। আসলে এই গরমে সময় লেবুর চাহিদা অনেক বেশি বাজারে। আজকে অনেকদিন পর খুবই ভালো মানের লেবু দেখতে পেলাম। যার কারণে আমি ২ হালি লেবু কিনলাম। আর প্রতি হালি দাম ছিল ২৫ টাকা করে।

Zskj9C56UonWToSX8tGXNY8jeXKSedJ2aRhGRj6HDecqreqo2XAMzrcrFMezsQ2JYvnkCG8natanTeTWALXvA2X1jsqXD4Nf1w7BTTxEyx7JRMmmeNnz.png

ফটোগ্রাফি -৭

20240610_103938.jpg

তারপরে ফুলকপি দেখতে পেলাম। আসলে ফুলকপি আমার খুবই প্রিয়। আর এই ফুলকপি দিয়ে দেশি মাছের তরকারি গুলো বেশি খেতে মজা লাগে, কিন্তুু এই ফুলকপি গুলো সিজনাল না তার জন্য ফুল কপি ভাল লাগার পরেও আর কিন লাম না। শুধু ফটোগ্রাফি করে রেখেছি।

Zskj9C56UonWToSX8tGXNY8jeXKSedJ2aRhGRj6HDecqreqo2XAMzrcrFMezsQ2JYvnkCG8natanTeTWALXvA2X1jsqXD4Nf1w7BTTxEyx7JRMmmeNnz.png

ফটোগ্রাফি -৮

20240610_104004.jpg

তারপর আমি কচুমুখী সবজি দেখতে পেলাম। আসলে এই কচুমুখী সবজি দিয়ে ইলিশ মাছের রেসিপি গুলো খেতে আমার কাছে বেশি মজা লাগে। যার কারণে এই কচুমুখী দেখেই আমার ভালো লেগেছে, তাই সামান্য পরিমানে কচুমুখি কিনে নিলাম।

Zskj9C56UonWToSX8tGXNY8jeXKSedJ2aRhGRj6HDecqreqo2XAMzrcrFMezsQ2JYvnkCG8natanTeTWALXvA2X1jsqXD4Nf1w7BTTxEyx7JRMmmeNnz.png

ফটোগ্রাফি -৯

20240610_104020.jpg

তারপরে আমি কাঁঠালের বিচি দেখতে পেলাম। আসলে কাঁঠালের বিচি খেতে খুবই মজা লাগে। এই কাঁঠালের বিচি ভাজি করে খাওয়া যায়। আবার ভর্তা করেও খাওয়া যায় আবার তরকারির মধ্যেও খাওয়া যায়। যার কারণে কাঁঠালের বিচি অনেক জনপ্রিয় সবার কাছে।

Zskj9C56UonWToSX8tGXNY8jeXKSedJ2aRhGRj6HDecqreqo2XAMzrcrFMezsQ2JYvnkCG8natanTeTWALXvA2X1jsqXD4Nf1w7BTTxEyx7JRMmmeNnz.png

ফটোগ্রাফি -১০

20240610_104243.jpg

এটা হচ্ছে বিলাতি ধনেপাতা এটা খুব টেস্টি হয়। এই ধনেপাতা পর্যাপ্ত পরিমাণে ঘামযুক্ত এবং এই ধনের পথে শুধু পেঁয়াজ মরিচ দিয়ে ভর্তা করে অনেকগুলো ভাত খাওয়া যায়। যাইহোক এ ধনেপাতা নিলাম আমি সামান্য পরিমাণে।

Zskj9C56UonWToSX8tGXNY8jeXKSedJ2aRhGRj6HDecqreqo2XAMzrcrFMezsQ2JYvnkCG8natanTeTWALXvA2X1jsqXD4Nf1w7BTTxEyx7JRMmmeNnz.png

আমার প্রত্যেকটা ছবি তোলার লোকেশন এবং ডিভাইসের নামঃ

Location
স্যামসাং গ্যালাক্সি এম ৬২

আজকে সবজির বাজারে এসে অনেক ভালো মানের সবজি দেখতে পেয়েছি। যার কারণে এই সবজিগুলো আমি কিনেছি। আসলে সবজি আমাদের নিত্যদি দিনের প্রয়োজনীয়। আর এই সবজি কেনার মুহূর্তগুলো অনেক বেশি ভালো লেগেছে। আজকে ভালো মানের সবজি পেয়েছি। তাই সবজি কেনার মুহূর্তগুলো আপনাদের সাথে শেয়ার করার জন্য এই ফটোগ্রাফি গুলো করে রেখেছিলাম আজকে আপনাদের মাঝে শেয়ার করতে পেরে আমি আনন্দিত।

Zskj9C56UonWToSX8tGXNY8jeXKSedJ2aRhGRj6HDecqreqo2XAMzrcrFMezsQ2JYvnkCG8natanTeTWALXvA2X1jsqXD4Nf1w7BTTxEyx7JRMmmeNnz.png

ফোনের বিবরণ

ক্যামেরাস্যামসাং গ্যালাক্সি
ধরণফটোগ্রাফি।
মডেলএম ৬২
ক্যাপচার@mahfuzur888
অবস্থানরাজশাহী- বাংলাদেশ

19-28-53-banner-abb3.png

আমার পরিচয়


IMG-20240412-WA0011.jpg

আমার নাম মোঃমাহফুজুর রহমান।আমি বাংলাদেশের রাজশাহী বিভাগে সিরাজগঞ্জ জেলায় বসবাস করি। আমি বাংলাদেশের একজন সুনাগরিক। সর্বদাই নিজেকে দেশের মঙ্গল কামনায় ব্যস্ত রাখি। আমার জন্মভূমিকে আমি মায়ের মতো ভালোবাসি।আমি ভ্রমণ করতে খুবি ভালোবাসি।তাছাড়া ফটোগ্রাফি করতে আমার ভালো লাগে,আর রান্না করা আমার নেশা, এবং সৃজনশীলতার মাধ্যমে নতুন কিছু তৈরি করতে আমার খুবই ভালো লাগে। তাই আমি আমার সৃজনশীলতা ও দক্ষতা কাজে লাগিয়ে আমার বাংলা ব্লগের মাধ্যমে ফুটিয়ে তুলতে চাই। এই ছিল আমার সংক্ষিপ্ত পরিচয়,ধন্যবাদ সবাইকে।🌹💖🌹।

Amar_Bangla_Blog_logo_png-3.png

👉 বিশেষভাবে ধন্যবাদ সকল বন্ধুদের যারা এই পোস্টকে সমর্থন করছেন💖

Posted using SteemPro Mobile

Sort:  

Upvoted! Thank you for supporting witness @jswit.

 last month 

আপনি তো দেখতে অনেক সুন্দর সুন্দর সবজি বাজার থেকে ক্রয় করেছেন ভাইয়া। বিষয়টা আমিও লক্ষ্য করে দেখেছি যে বিক্রেতারা খুবই সুন্দর ভাবে সবজি গুলোকে সাজিয়ে রাখে। এখনই বাজারে গাজর চলে এসেছে এটা তো আমার জানাই ছিল না।

 last month 

জি ভাই দোকানদার গুলো সবজিগুলো এমন ভাবে সাজিয়ে রেখেছে আমিও দেখে অবাক। না ভাই ডিজিটাল যুগে গাজর এখুন সব সময় পাওয়া যায় হয়তো সিজনের সময় দাম কম আর এখুন হচ্ছে দাম বেশি। যাইহোক এত সুন্দর একটি গঠনমূলক মন্তব্য করে আমার পাশে থেকে আমাকে উৎসাহ দেওয়ার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

 last month 

সবজির বাজারে অনেক সুন্দর সুন্দর ফটোগ্রাফি আজকের শেয়ার করলেন। সবজি গুলো দেখতে পেয়ে অনেক ভালো লাগলো। এত সুন্দর ভাবে সবজি সাজিয়ে রেখেছে এই দৃশ্যগুলো দেখতে পেয়ে মুগ্ধ হলাম। আসলে আপনার আজকের সবজির বাজারে ফটোগ্রাফি গুলো আমার অনেক বেশি ভালো লেগেছে। আর সুন্দরভাবে বর্ণনা করেছেন অসাধারণ ছিল।

 last month 

সবজি বাজারে ফটোগ্রাফি গুলো দেখে আপনার ভালো লেগেছে জেনে আমারও ভালো লাগলো। আসলে সবজির দোকানদার গুলো এত সুন্দর করে সবজিগুলো সাজিয়ে রেখেছে যে দেখে আমি অনেক মুগ্ধ হয়েছি ভাই। যাইহোক এত সুন্দর একটি মন্তব্য করে আমার পাশে থেকে আমাকে উৎসাহ দেয়ার জন্য আপনাকে অনেক ধন্যবাদ ভাই।

 last month 

আপনি তো অসাধারণ কিছু সবজি বাজার থেকে ফটোগ্রাফি করেছেন। আপনার ফটোগ্রাফি গুলো সত্যি অসাধারণ হয়েছে। গাজরের ফটোগ্রাফি দেখে তো আমি মুগ্ধ হয়ে গেলাম। এবং লাউ ও চাল কুমড়ার ফটোগ্রাফি অসাধারণ হয়েছে। আসলে বাজারে গেলে তাজা সবজি দেখলে মন চাই কিনে নিতে। তবে সবগুলো ফটোগ্রাফি সুন্দর করে বর্ণনা দিয়ে আমাদের মাঝে উপস্থাপনা করেছেন।

 last month 

জি ভাই আমি আমার পক্ষ থেকে যথাসাধ্য চেষ্টা করেছি ফটোগ্রাফি গুলো সুন্দর ভাবে আপনার মাঝে উপস্থাপন করার জন্য। আপনি আসলে ঠিক বলেছেন তরতাজা সবজি গুলো দেখে সবজিগুলো কিনতেই মন চাচ্ছিল।যাইহোক সুন্দর একটি মন্তব্য করে আমার পাশে থেকে আমাকে উৎসাহ দেয়ার জন্য আপনাকে অনেক ধন্যবাদ ভাই।

 last month 

বাজার করার মুহূর্ত এবং বাজারের ফটোগ্রাফি গুলো দেখতে পেয়ে খুবই ভালো লাগলো। আপনি এত সুন্দর সুন্দর বাজারের ফটোগ্রাফি করেছেন, বিশেষ করে লাউ আর গাজর সবজির ফটোগ্রাফিটি আমার কাছে অনেক বেশি ভালো লেগেছে।

 last month 

আমার তোলা লাউ এবং গাজরের ফটোগ্রাফি গুলো আপনার ভালো লেগেছে জেনে আমার অনেক ভালো লাগলো। এত সুন্দর একটি মন্তব্য করে আমার পাশে থেকে আমাকে উৎসাহ দেওয়ার জন্য আপনাকে অনেক ধন্যবাদ ভাই।

 last month 

সবজি বাজারে গিয়ে দারুন সব ফটোগ্রাফি করেছেন ভাইয়া। টাটকা সবজিগুলো দেখেই কিনতে ইচ্ছা করছে। আজকাল কাঁঠালের বিচি বাজারে বিক্রি করা হয় দেখে ভালো লাগলো। অনেকেই কাঁঠালের বিচি খেতে অনেক পছন্দ করে। ভিন্ন ধরনের একটি পোস্ট শেয়ার করার জন্য ধন্যবাদ জানাচ্ছি।

 last month 

জি আপু কাঁঠাল খাওয়ার আগে কাঁঠালের বীজ পাওয়া যাচ্ছে এখুন।তবে কাঁঠালের বীজ দিয়ে অনেক ধরনের রান্না করা যায়। যাইহোক এত সুন্দর একটি মন্তব্য করে আমার পাশে থেকে আমাকে উৎসাহ দেওয়ার জন্য আপনাকে অনেক ধন্যবাদ আপু।

 last month 

বাজারে সব সময় টাটকা সবজি পাওয়া যায় না। কিন্তু যদি টাটকা সবজি পাওয়া যায় তাহলে লোভ সামলানো যায় না। আপনি বাজারে গিয়ে টাকাটা সবজির খুব সুন্দর কিছু ফটোগ্রাফি করেছেন। আপনার ফটোগ্রাফি গুলো দেখে বেশ ভালো লেগেছে। এত সুন্দর ফটোগ্রাফি গুলো আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 last month 

আপনি একদম ঠিক বলেছেন ভাই সব সময় টাটকা সবজি পাওয়া যায় না। তবে টাটকা সবজি দেখলে কিনতে মন চায়। আমার জন্য দোয়া করেন ভাই আমি যেন ভালো ভালো আরো কিছু ফটোগ্রাফি আপনাদের মাঝে শেয়ার করতে পারি। আর এত সুন্দর মন্তব্য করে আমার পাশে থেকে আমাকে উৎসাহ দেওয়ার জন্য আপনাকে অনেক ধন্যবাদ ভাই।

 last month 

বাহ আপনি তো টাটকা টাটকা সবজি ফটোগ্রাফি করেছেন। আসলে বাজারে গেলে এমনিতে বিভিন্ন ধরনের তাজা সবজি দেখা যায়। তবে ধনিয়া পাতাগুলো এখন বাজারে পাওয়া যায়। তরকারির মধ্যে দিলে ঘ্রাণ খুব ভালো লাগে। এবং ফুলকপি আমাদের এদিকে নেই। তবে এই ফুলকপি গুলো সিজন ওয়ারি না। তবে আপনার সবগুলো ফটোগ্রাফি অসাধারণ হয়েছে। চাল কুমড়া এবং লাউ দেখে খেতে খুব ইচ্ছে করতেছে রান্না করে। আপনার ফটোগ্রাফি গুলো সুন্দর বর্ণনা দিয়ে আমাদের মাঝে শেয়ার করেছেন।

 last month 

বাহ্! ফটোগ্রাফি গুলো তো দারুণ হয়েছে ভাই। তাজা সবজি খাওয়ার মজাই আলাদা। লাউ এবং কচুর মুখী আমার খুবই পছন্দের সবজি। কিন্তু চালকুমড়া আমি তেমন পছন্দ করি না। ফটোগ্রাফি গুলোর পাশাপাশি বর্ণনা পড়েও ভীষণ ভালো লাগলো। যাইহোক এতো সুন্দর সুন্দর ফটোগ্রাফি আমাদের সাথে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.030
BTC 64689.90
ETH 3450.92
USDT 1.00
SBD 2.50