লেভেল-৩ হতে আমার অর্জন- by @mahfuzur888

in আমার বাংলা ব্লগ4 months ago

আসসালামু-আলাইকুম/আদাব।

হ্যালো বন্ধুরা, কেমন আছেন সবাই? আশাকরি সকলেই ভালো আছেন। আমিও আপনাদের দোয়ায় খুব ভাল আছি।আপনারা জেনে খুশি হবেন, আমি 'আমার বাংলা ব্লগ' এর এবিবি স্কুলে মাধ্যমে, লেভেল তিনের লেকচার শীট পড়ে, এবং @alsarzilsiam ভাইয়ের ক্লাস করে, যথেষ্ট ধারণা অর্জন করেছি এবং ভাইবাতে অংশগ্রহণ করে পাশ করেছি।আর ভাইবাতে পাশ করতে পেরে আমি খুবি আনন্দিত হয়েছিলাম। তাই আজকে লিখিতো পরীক্ষায় অংশগ্রহণ করলাম।

IMG_20240318_214727.jpg

abb-school লেভেল-০৩ ক্লাস থেকে আমি যে বিষয় গুলো শিখেছি👇
প্রশ্নঃ মার্কডাউন কি ?👇

উত্তর :👇

নির্দিষ্ট কিছু কোড বা টেক্সট ফরম্যাট। যা দিয়ে লেখাকে বিভিন্ন রূপে সাজানো হয়। একটি পোস্টকে গুছিয়ে উপস্থাপন করার জন্য আমরা যে সকল কোর্ড ব্যবহার করি তাকে মার্কডাউন বলা হয়।

প্রশ্নঃ মার্কডাউন কোডের ব্যবহার কেন গুরুত্বপূর্ণ ?👇

উত্তর:👇

কোন কনটেন্টের লেখতে আমরা যদি লেখাগুলো একাধারে লিখতেই থাকি, তাহলে ওই লেখাগুলোর আগে-পরে কি লিখেছি কেউই বুঝতে পারবে না। কোনটা গুরুত্বপূর্ণ অংশ লিখলাম তা কেউ বুঝতে পারবে না। এক্ষেত্রে বিভিন্ন মার্কডাউন কোড ব্যবহার করে লেখার গুরুত্বপূর্ণ চিহ্নিত করে দিতে পারি। এতে সবার বুঝতে সুবিধা হবে এবং পোস্ট দেখতেও সুন্দর এবং আকর্ষণীয় দেখাবে। আমরা এক্ষেত্রে অনেকগুলো কোড ব্যবহার করতে পারতে পারি যেমনঃ হাইলাইট, সেন্টার, হেডার, ইটালিক, টেবিল, ইত্যাদি। এ সকল মার্কডাউন কোড যত বেশি ব্যবহার করব। আমাদের লিখা ততো আকর্ষণীয় এবং সুন্দর দেখাবে।এজন্যই মার্কডাউন কোডের ব্যবহার গুরুত্বপূর্ণ।

প্রশ্নঃ
পোষ্টের মধ্যে মার্কডাউনের কোডগুলো প্রতিফলন না ঘটিয়ে কিভাবে দৃশ্যমান করে দেখানো যায় ?👇

উত্তর:👇

টেক্সট ফরম্যাট শুরু করার পূর্বে ৪টি স্পেস দিতে হবে। তাহলেই মার্ক ডাউন দৃশ্যমান থাকবে।

প্রশ্নঃ নিচের ছবিতে দেখানো টেবিলটি কিভাবে তৈরি করা হয়েছে ও মার্কডাউন কোডগুলো উল্লেখ করুন।?
|

ইনপুট

|User | Post | Steem Power|
|------------ | ------------- | -------------|
|User 1 | 5 | 500|
|User 2 | 10 | 900|

আউটপুট

UserPostSteem Power
User 110500
User 220900
প্রশ্নঃ সোর্স উল্লেখ করার নিয়ম কি ?👇

উত্তর:👇

আমরা ছবির সোর্স উল্লেখ করে থাকি। ছবির লিংক এর নিচে থার্ড ব্রাকেটের মধ্যে লোকেশন বা সোর্স লিখব এবং স্পেসবিহীন ফাস্ট ব্রাকেট এর মধ্যে গুগল ম্যাপ থেকে ফটো তোলার স্থানের লিংকটা এনে বসাবো বা যে সোর্স থেকে ছবি নেব সেই সোর্স এর লিংক বসাবো। এতে সোর্স উল্লেখের পাশাপাশি হাইপার লিংক হয়ে যাবে। উদাহরণস্বরূপ:

ইনপুট

[source](www.pixabay.com)

আউটপুট

source

প্রশ্নঃ বৃহৎ হতে ক্ষুদ্র,ক্রমিক ১হতে ৬ পর্যন্ত হেডার গুলোর কোড লিখুন।👇

ইনপুট

# Header1
## Header2
### Header3
#### Header4
##### Header5
###### Header6

আউটপুট 👇

Header1

Header2

Header3

Header4

Header5
Header6


প্রশ্নঃ টেক্সট জাস্টিফাই মার্কডাউন কোডটি লিখুন?👇

উত্তর:👇

< div class="text-justify"> স্পেসবিহীন আমার টেক্সট< /div>

প্রশ্নঃ কনটেন্টের টপিকস নির্বাচনে কোন বিষয়ের উপড় বেশি গুরুত্ব দেওয়া উচিত?👇

উত্তর:👇

একটি ভালো মানের কন্টেন্ট তৈরি করতে হলে অবশ্যই সে নির্দিষ্ট বিষয়ে নিজস্ব জ্ঞান অভিজ্ঞতা ও সৃজনশীল চিন্তা থাকা প্রয়োজন। যখনই সেই বিষয়ে আমার পূর্ণাঙ্গ জ্ঞান অভিজ্ঞতা থাকবে তাহলে সঠিক মানের কনটেন্ট ক্রিয়েট করা সম্ভব হবে। তাই আমাদের কোন একটি বিষয়ের উপর কন্টেন্ট ক্রিয়েট করতে হলে অবশ্যই, সে বিষয়ে জ্ঞান অভিজ্ঞতা ও সৃজনশীল চিন্তাধারা থাকতে হবে।তাই আমাদের বেশি গুরুত্ব দেওয়া উচিত তা হলো অভিজ্ঞতা,জ্ঞান এবং সৃজনশীলতা। এই সকল বিষয়ের উপর কনটেন্টের টপিক নির্বাচন করতে হবে।

প্রশ্নঃকোন টপিকস এর উপর ব্লগ লিখতে গেলে সেই টপিকস এর উপর যথেষ্ট জ্ঞান থাকা জরুরী কেন ? ​

উত্তরঃ👇

আমরা যে কোন বিষয়ের উপর ব্লগ লিখতে গেলে সে বিষয়ের উপর যথেষ্ট জ্ঞান থাকা আবশ্যক। যেমন আমি যদি রেসিপি নিয়ে পোস্ট করি, সেই পোস্টে আমি যদি শুধু সোজাসুজিভাবে লিখে দেই অথবা শুধুমাত্র ছবি দেই তাহলে আমার পোস্ট হবে কিন্তুু সম্পন্ন হবে না। আমি রেসিপিতে কি কি ব্যবহার করলাম এবং কিভাবে রেসিপি তৈরি করলাম তার বিবরণ দিতে হবে। এছাড়াও রেসিপি সম্পর্কে আমার দক্ষতা, অভিজ্ঞতা, ভালো লাগা, অনুভূতি এ সকল বিষয়ে সহজভাবে বিস্তারিত লিখতে হবে। আমি যদি এভাবে ধারাবাহিকতা বজায় রেখে পোস্ট করি এবং সোজাসুজিভাবে লিখতে থাকি তাহলে আমার ব্লগটি অনেক সুন্দর হবে।এক্ষেত্রে আমি যেকোনো বিষয়ে যেমন ভ্রমণ কাহিনী,ফোটোগ্রাফি,আর্ট, মিউজিক, কোন বিষয় নিয়ে অনুভূতি ইত্যাদি যেকোন বিষয়ে ব্লগ লিখব সে সকল বিষয়ের উপর যথেষ্ট জ্ঞান থাকা জরুরি।

প্রশ্নঃ ধরুন প্রতি STEEM কয়েনের মূল্য $0.50 । আপনি একটি পোস্টে $7 এর ভোট দিলেন। তাহলে আপনি কত $ [USD] কিউরেশন রেওয়ার্ড পাবেন ?

উত্তরঃ 👇

একটি পোস্টের মোট রেওয়ার্ডের ১০০% এর ৫০% অথর এবং ৫০% কিউরেটর পেয়ে থাকে। যেহেতু আমি একটি পোস্ট $৭ এর ভোট দিয়েছি। তাই কিউরেটর হিসাবে কিউরেশন রিওয়ার্ড ৩.৫ ডলার [USD]আমি পাব।

প্রশ্নঃ সর্বোচ্চ কিউরেশন রেওয়ার্ড পাওয়ার কৌশল কি? 👇

উত্তর:👇

আমরা জানি একটি পোস্ট সাবমিট করার পর থেকে পাঁচ মিনিট পর্যন্ত রেড জোন এবং পোস্টের পে আউট হওয়ার আগে শেষের ১২ ঘণ্টা রেড জোন।তাই সর্বোচ্চ কিউরেশন রিওয়ার্ড পাওয়ার জন্য অবশ্যই পোস্ট করার ৫ মিনিট পর এবং পোস্ট করার ৬দিন ১২ঘন্টার আগে ভোট দিতে হবে।

প্রশ্নঃ নিজে কিউরেশন করলে বেশি আর্ন হবে,নাকি @Heroism এ ডেলিগেশন করলে বেশি আর্ন হবে👇

উত্তরঃ👇

@Heroism এ ডেলিগেশন করলে বেশি আর্ন হবে।
@Heroism কে ডেলিগেশন করলে আমি প্রতিদিন একটি কোয়ালিটি পোস্টে ভোট পাবো। ভোট পাওয়ার কারণে আমি নির্দিষ্ট পরিমাণ এসবিডি ও এসপি পাব। আমি যদি ডেলিগেশন না করি তাহলে কিউরেশন রিওয়ার্ড হিসেবে এসপি কম আসবে। এই কারণে @Heroism ডেলিগেশন করলে আমার বেশি লাভ হবে।

আমি অনেক কৃতজ্ঞ যাদের থেকে এই বিষয়গুলোর শিখেছি।এবিবি স্কুলের ক্লাসগুলো করে আমি অনেক কিছুই শিখেছি, যেগুলো আমার আগে জানা ছিল না।

19-28-53-banner-abb3.png

Posted using SteemPro Mobile

Sort:  
 4 months ago 

লেভেল তিন হতে বেশ ভালই শিখেছেন দেখছি ভাইজান। আশা করবো আপনি এই সমস্ত বিষয়গুলো ভালোভাবে মনে রাখবেন এবং মৌখিক পরীক্ষায় ভালোভাবে উত্তীর্ণ হওয়ার সুযোগ গ্রহণ করে নিবেন। আপনার জন্য শুভকামনা রইল, আপনার এই কমিউনিটিতে যাত্রা শুভ হোক।

 4 months ago 

জি ভাই আমার জন্য দোয়া করবেন আমি যেন পরবর্তী ধাপগুলো সুন্দরভাবে পার করতে পারি। আমি যেন আমার বাংলা ব্লক পরিবারের একজন ভালো সদস্য হতে পারি।

Posted using SteemPro Mobile

 4 months ago 

লেভেল থ্রি হতে আপনি খুবই ভালোভাবেই অনেক কিছু আয়ত্ত করতে পেরেছেন। সেটা আপনার পোস্ট পড়ে জানতে পারলাম, অনেক ভালো লাগলো আপনি ভাইবাতে পাস করেছেন। আপনার জন্য শুভকামনা রইল। আশা করছি খুব তাড়াতাড়ি ভেরিফাইড মেম্বার হয়ে যাবেন।

Posted using SteemPro Mobile

 4 months ago 

জি ভাই আপনার দোয়া আমার সাথে থাকবে। আপনার অনুপ্রেরণাতেই আমি আগাতে থাকবো ইনশাআল্লাহ।

Posted using SteemPro Mobile

Upvoted! Thank you for supporting witness @jswit.

 4 months ago 

আমার বাংলা ব্লগের একজন ভেরিফাইড মেম্বার হওয়ার জন্য যতগুলো লেভেল পার করতে হয়, তার ভেতর আমার কাছে মনে হয় লেভেল-৩ টা অনেক বেশি গুরুত্বপূর্ণ। বিশেষ করে মার্ক ডাউন এর মত ইম্পরট্যান্ট জিনিস এই লেভেলে শেখানো হয়। আপনি লেভেল-৩ এর প্রত্যেকটা বিষয় বেশ সুন্দর করে উপস্থাপন করার চেষ্টা করেছেন যা দেখছি ভাই। যাইহোক, পরবর্তী লেভেলের জন্য অনেক অনেক শুভকামনা রইল আপনার জন্য।

 4 months ago 

জি ভাই আপনি একদম ঠিক কথা বলেছেন। সব লেভেলের চাইতে লেভেল তিনটা অত্যন্ত গুরুত্বপূর্ণ আমার কাছে মনে হচ্ছে। আমার জন্য দোয়া করবেন আমি যেন পরবর্তী ধাপগুলো সুন্দরভাবে পার করতে পারি।

Posted using SteemPro Mobile

 4 months ago 

আপনি যেন সব ধাপগুলো সফলভাবে অতিক্রম করতে পারেন, সেই দোয়া রইল ভাই আপনার জন্য।

Posted using SteemPro Mobile

 4 months ago 

অভিনন্দন আপনাকে আপনি লেভেল তিনের বিষয়গুলো সঠিক এবং সুন্দরভাবে উপস্থাপন করার চেষ্টা করেছেন, আপনার পরবর্তী লেভেলের জন্য শুভকামনা রইল।

 4 months ago 

জি ভাইয়া দোয়া করবেন আমি যেন আপনাদের কথামতো চলতে পারি।

Posted using SteemPro Mobile

 4 months ago 

অবস্বই ভাই।

 4 months ago 

অনেক কিছু শিখছেন লেভেল ৩ থেকে। আপনার পোস্ট থেকে আমিও কিছু জিনিস শিখলাম । আপনার জন্য শুভকামনা ।

 4 months ago 

লেবেল থ্রি হতে অনেক কিছুই শিখতে পেরেছেন। আপনি খুবই সুন্দর ভাবে আপনার লিখিত পরীক্ষা দিয়েছেন। পরীক্ষার বিষয় গুলো খুবই সুন্দর ভাবে লিখেছেন। দেখেই বোঝা যাচ্ছে আপনি খুবই ভালোভাবে বুঝতে পেরেছেন। আপনার জন্য শুভকামনা রইল।

Posted using SteemPro Mobile

 4 months ago 

জি ভাই আমি ইনশাল্লাহ ভালোভাবে শিখতে পেরেছি। দোয়া করবেন আমি পরবর্তী ধাপগুলো আরো সুন্দরভাবে শিখতে পারি।

Posted using SteemPro Mobile

 4 months ago 

আজকে অনেকদিন পরে এই লেভেল ৩ এর পরীক্ষার একটি পোস্ট দেখতে পারলাম৷ খুব সুন্দর ভাবে আপনি লেভেল ৩ এ যা কিছু শেখানো হয়েছিল এবং যে প্রশ্নগুলো ছিল সেই গুলোর খুব সুন্দরভাবেই উত্তর দিয়েছেন৷ খুব সুন্দর ভাবে আপনার পোস্টের মাধ্যমে সবগুলো বিষয় ফুটিয়ে তোলার চেষ্টা করেছেন৷ আশা করি পরবর্তী লেভেল গুলো আপনি অতি তাড়াতাড়ি শেষ করে আমাদের সকলের সাথে একসঙ্গে কাজ করে যেতে পারবেন৷ অনেক শুভকামনা রইল আপনার জন্য৷

 4 months ago 

জি ভাই আপনি দোয়া করবেন আমি যেন পরবর্তী লেবেলগুলো সুন্দরভাবে শিখে আপনাদের সাথে কাঁধে কাঁধ মিলিয়ে কাজ করতে পারি।

Posted using SteemPro Mobile

 4 months ago 

লেভেল তিন থেকে আপনার অর্জন গুলো দেখে আমার অনেক ভালো লেগেছে। আমি আশা করি আপনি এভাবে প্রত্যেকটি লেভেল অত্যন্ত দক্ষতার সাথে কৃতকার্য হয়ে আমার বাংলা ব্লগ কমিউনিটির একজন ভেরিফাইড মেম্বার হিসেবে নিজেকে প্রতিষ্ঠা করতে সক্ষম হবেন। আপনার জন্য অনেক অনেক দোয়া ও শুভকামনা রইল।

Posted using SteemPro Mobile

 4 months ago 

আপনাদের দোয়া থাকলে আমি নিজেকে অবশ্যই ভেরিফাই মেম্বার হিসেবে প্রতিষ্ঠা করতে পারবো ইনশাআল্লাহ।

Posted using SteemPro Mobile

 4 months ago 

লেভেল ৩ হতে অনেক কিছু শিখতে পেরেছেন আপনি ভাই। আসলে একটি পোস্ট এর সৌন্দর্য মার্কডাউন এর মাধ্যমে ফুটে উঠে। পরবর্তি লেভেল এর জন্য শুভকামনা রইলো আপনার জন্য ভাই।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.029
BTC 58132.39
ETH 3138.08
USDT 1.00
SBD 2.44