আমার লেখা এক গুচ্ছ অনু কবিতা।।

in আমার বাংলা ব্লগ2 months ago

আস্সালামু আলাইকুম /আদাব 🤝


Picsart_24-05-19_20-57-53-222.jpg

মনের চেষ্টা ও ধৈর্য নিয়ে কোন কাজ যদি মানুষ করে যায়, তাহলে একদিন এর সফলতা পাবেই। আসলে মানুষ চাইলে সকল কিছুই অর্জন করতে পারে এবং সকল কিছুই সে নিজের ভিতরে আয়ত্ত করতে পারে। শুধু চর্চা করে যেতে হবে, আমিও প্রথমে সবার অনু কবিতা দেখে মনে মনে ভাবতাম আমি কি কবিতা লিখতে পারবো। হয়তো আমাকে দ্বারা এই কবিতা লেখা সম্ভব না। কিন্তু আমার বাংলা ব্লগের অনেকের অনু কবিতা দেখে দেখে আমার মনের ভিতর কবিতা লেখার একটা অনুপ্রেরণা জাগে। আর সেই অনুপ্রেরণা নিয়েই আমি প্রতি সপ্তাহেই অনু কবিতা লেখার চেষ্টা করে যাচ্ছি। এখুন আমার অনু কবিতা গুলো লিখতে অনেক ভালো লাগে। আসলে মনের অনুভূতিগুলো যেন এই কবিতার মাধ্যমে আমরা প্রকাশ করে থাকি। আর এই কবিতা গুলো পড়তে যেমন ভালো লাগে, আর লিখতেও তেমন ভালো লাগে। তাই আজকেও আপনাদের মাঝে কিছু অনু কবিতা লিখে শেয়ার করলাম।


একগুচ্ছ অনু কবিতা
মোঃ মাহফুজুর রহমান

অনু কবিতা-১

দু চোখে অনেক স্বপ্ন নিয়ে,
এসেছি আমি এই ঢাকা শহরে।
পরিবারের মুখে হাসি ফোটাবো,
কাজ করে যাচ্ছি এই লক্ষ্য নিয়ে।

কিভাবে থাকি আমি এই ঢাকা শহরে,
পরিবার ছেড়ে হাজারো কষ্ট বুকে নিয়ে।
কষ্টগুলো সার্থক হবে,
যখন পরিবারের মুখে হাসি ফুটবে।

অনু কবিতা-২

হাজারো কষ্ট বুকে নিয়ে,
হাসিমুখে বেঁচে আছি আমি এই পৃথিবীতে।
সকল মায়া ত্যাগ করে যখন যাব চলে।
ভালোবাসার মায়া গুলো টানবে আমায় বারে বারে।

তাইতো ভালোবাসার টানে,
আবার ফিরে আসবো আমি এই পৃথিবীর মাঝে।
থাকবো আমি ভালোবাসা নিয়ে,
প্রিয় মানুষটির কাছে।

অনু কবিতা-৩

ব্যস্ত এই ঢাকা শহরে ব্যস্ততায় দিনটি কাটে।
তবুও ব্যস্ততার মাঝে,
শান্তি খুঁজে পায় আমি।
আমার বাংলার ব্লগের মাঝে।

নতুন একটি পরিবার পেয়েছি,
আমার বাংলা ব্লগের মাঝে,
তাইতো কষ্টগুলো দূর হয়ে যায়,
হাসি খুশিতে দিনটি কাটে এই পরিবারের মাঝে।

অনু কবিতা-৪

মাতৃভাষায় লিখছি আমি,
আমার মনের কথা।
তাইতো আমার মনে,
লাগেনা যে কোন ব্যথা।

মাতৃভাষায় লিখে যাব,
আমার মনের অনুভূতি,
লিখে যাব আমি আমার বাংলা ভাষায়,
আমার জীবন কাহিনী।


আসলে আজকে আমি আমার মনের অনুভূতি এবং মনের ভিতর যে অনুভূতিগুলো বাস্তবে প্রকাশ পায়, সেই অনুভূতিগুলোই এই কবিতাগুলোর মাধ্যমে শেয়ার করেছি। আসলে মনের ভিতরে অনেক কিছুই আমাদের চাওয়া থাকে। সেই চাওয়া গুলো হয়তো বা আমরা চাইলেও পূরণ করতে পারি না, কিন্তু আমরা প্রকাশ করতে পারি। তাই মনের অনুভূতিগুলো আমি প্রকাশ করলাম এই অনু কবিতাগুলোর মাধ্যমে।💗🙏💗।

19-28-53-banner-abb3.png

আমার পরিচয়


IMG-20240412-WA0011.jpg

আমার নাম মোঃমাহফুজুর রহমান।আমি বাংলাদেশের রাজশাহী বিভাগে সিরাজগঞ্জ জেলায় বসবাস করি। আমি বাংলাদেশের একজন সুনাগরিক। সর্বদাই নিজেকে দেশের মঙ্গল কামনায় ব্যস্ত রাখি। আমার জন্মভূমিকে আমি মায়ের মতো ভালোবাসি।আমি ভ্রমণ করতে খুবি ভালোবাসি।তাছাড়া ফটোগ্রাফি করতে আমার ভালো লাগে,আর রান্না করা আমার নেশা, এবং সৃজনশীলতার মাধ্যমে নতুন কিছু তৈরি করতে আমার খুবই ভালো লাগে। তাই আমি আমার সৃজনশীলতা ও দক্ষতা কাজে লাগিয়ে আমার বাংলা ব্লগের মাধ্যমে ফুটিয়ে তুলতে চাই। এই ছিল আমার সংক্ষিপ্ত পরিচয়,ধন্যবাদ সবাইকে।🌹💖🌹।

Amar_Bangla_Blog_logo_png-3.png

👉 বিশেষভাবে ধন্যবাদ সকল বন্ধুদের যারা এই পোস্টকে সমর্থন করছেন💖

Posted using SteemPro Mobile

Sort:  
 2 months ago 

আমার মতে পারবো না এমন কথা বলতে নেই। কারণ চেষ্টা করলে সবকিছুতে সফলতা আসে। যতই আমরা চর্চা করবো সবকিছু আমাদের আয়ত্তের ভিতরে চলে আসবে। আপনিও অনু কবিতা লেখা শুরু করলেন। শেষটা করলে আশা করি আপনি আরো ভালো করতে পারবেন। আপনার আজকের লেখা অনু কবিতা গুলো অনেক ভালো লেগেছে পড়ে।

 2 months ago 

কি আপু আপনি একদম ঠিক বলেছেন। আসলে কথায় আছে একবার না পারিলে দেখো শতবার। আমরা যদি একটা বিষয়ের উপর বারবার চর্চা করি সেটা অবশ্যই আয়ত্তে আসে যেমনটা আমি করতে পেরেছি। যাইহোক এত সুন্দর একটা মন্তব্য করে আমার পাশে থেকে আমাকে উৎসাহ দেয়ার জন্য আপনাকে অনেক ধন্যবাদ আপু।

 2 months ago 

কথায় বলে যেমন কর্ম তেমন ফল। আপনি ধৈর্য নিয়ে যদি কোন কাজ করেন অবশ্যই তার ফল পাবেন। কর্মের মধ্য দিয়ে নিজের সফলতা। আপনি আজকে এক গুচ্ছ অনি কবিতা লিখেছেন। আপনার লেখা কবিতা গুলো আমার কাছে ভীষণ ভালো লেগেছে। এত সুন্দর ভাবে কবিতা গুলো লিখে আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ।

 2 months ago 

ভাই আপনি ঠিক বলেছেন ধৈর্য ধরলে তার ফল অবশ্যই পাওয়া যায়। আর ধৈর্যের ফল মিষ্টি হয়। যাইহোক সুন্দর একটি গঠনমূলক মন্তব্য করে আমার পাশে থেকে আমাকে উৎসাহ দেওয়ার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

 2 months ago 

মানুষের ইচ্ছা শক্তি তার নিজের মনের প্রতিভাকে জাগ্রত করে এবং অজানা বিষয়কে আয়ত্ত করতে উৎসাহিত করুন। এক সময় আপনিও কবিতা লিখতে পারতেন না সেটা আপনার প্রতিভার জন্যই এবং নিজের ইচ্ছা শক্তির বলেই সম্ভব হয়েছে এখন। প্রত্যেক মানুষই জীবিকার তাগিদে পরিবারকে ছেড়ে সহ জন্মভূমি ছেড়ে অন্যত্র অবস্থান করছে। শুধুমাত্র পরিবারের মুখে হাসি ফোটাবে বলে। বাংলা ভাষায় আমাদের মনের ভাব আমরা খুবই শান্তিপূর্ণভাবে প্রকাশ করতে পারি মনের কীর্তি সহকারে। ঠিক এরকমই কিছু গভীর ভাব সম্পন্ন কথা আপনার কোন কবিতা গুলির চরণে তুলে ধরেছেন আপনি। কোন কবিতা গুলি অসম্ভব ভালো হয়েছে ভাইয়া। আপনার জন্য শুভকামনা রইল।

 2 months ago 

জি ভাই আপনি আমার জন্য দোয়া করবেন আমি যেন আরো সুন্দর সুন্দর কিছু অনুভূতি আপনাদের মাঝে শেয়ার করতে পারি। আর এভাবে আমার পাশে থেকে আমাকে উৎসাহ দেয়ার জন্য আপনাকে অনেক ধন্যবাদ ভাই।

 2 months ago 

ভাইয়া আপনি যে এত সুন্দর কবিতা লেখেন এটা আমার আগে জানা ছিল না। আপনি অনেক সুন্দর সুন্দর কয়েকটা অনু কবিতা লিখেছেন। এ ধরনের ছোট ছোট কবিতা গুলো আমার বেশ পছন্দ। আপনার লেখা সর্বশেষ অর্থাৎ অনু কবিতা চার নাম্বারটা আমার কাছে খুবই ভালো লেগেছে। আমরা যে মাতৃভাষায় এত সুন্দর ভাবে কথা বলি লিখি পড়ি এটা আমার কাছে খুবই ভালো লাগে। আমার কাছে মনে হয় মাতৃভাষায় অর্থাৎ বাংলা ভাষায় সবকিছু লিখে যেমন শান্তি পায় অন্য কোন ভাষাতে হয়তোবা তেমন শান্তি নেই। আপনাকে অনেক অনেক ধন্যবাদ ভাইয়া এত সুন্দর কয়েকটা কবিতা আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 months ago 

জি আপু আমিও আগে কবিতা লিখতে পারতাম না তবে আমার বাংলা ব্লগের অনু কবিতা গুলো দেখে উৎসাহিত হই। আর সেখান থেকেই আমার এই নতুন পথযাত্রা। যাইহোক এত সুন্দর গঠনমূলক মন্তব্য করে আমার পাশে থেকে আমাকে উৎসাহ দেয়ার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ আপু।

Upvoted! Thank you for supporting witness @jswit.

 2 months ago 

ভাই আপনি আজকে আমাদের মাঝে খুব সুন্দর একটি অনু কবিতা শেয়ার করেছেন। আজ আপনার শেয়ার করা একগুচ্ছ কবিতা একসাথে দেখতে পাই বেশ ভালো লাগলো। সেই সাথে কবিতা গুলো পড়ে আরো ভালো লাগলো। আপনাকে অসংখ্য ধন্যবাদ এমন নতুন একটি কবিতা পড়ার সুযোগ করে দেওয়ার জন্য।

 2 months ago 

আমার অনু কবিতা গুলো আপনার ভালো লেগেছে জেনে আমারও ভালো লাগলো। এত সুন্দর গঠনমূলক মন্তব্য করে আমার পাশে থেকে আমাকে উৎসাহ দেয়ার জন্য আপনাকে অনেক ধন্যবাদ ভাই।

 2 months ago 

দারুন দারুন কিছু অণু কবিতা আমাদের মাঝে শেয়ার করেছেন। আসলেই ঢাকা শহরে কেউ শখের বসে আসে না সবাই নিজের স্বপ্ন পূরণ করতে আসে। সবগুলো কবিতা চমৎকার ভাবে আমাদের মাঝে উপস্থাপন করেছেন।

 2 months ago 

জি ভাই আমার জন্য দোয়া করবেন আমি যেন সুন্দর সুন্দর আরো কিছু অনু কবিতা আপনাদের মাঝে শেয়ার করতে পারি। এত সুন্দর গঠনমূলক মন্তব্য করে আমার পাশে থেকে আমাকে উৎসাহ দেওয়ার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

 2 months ago 

আপনার লেখা একগুচ্ছ অনু কবিতা পরে বেশ ভালো লেগেছে আমার। খুব সুন্দর ভাবে আপনি কবিতা লিখে আমাদের মাঝে প্রকাশ করেছেন। আপনার লেখা ছোট ছোট কবিতা গুলো অসাধারণ ছিল ভাইয়া। এভাবে কবিতা লিখতে লিখতে দেখবেন একদিন অনেক সুন্দর কবিতা লেখা শিখে গেছেন।

 2 months ago 

জি আপু আমার জন্য দোয়া করবেন আমি যেন এক সময় সম্পূর্ণ কবিতা লিখতে পারি। আর এভাবে আমার পাশে থেকে আমাকে উৎসাহ দেওয়ার জন্য আপনাকে অনেক ধন্যবাদ আপু।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 66937.04
ETH 3270.78
USDT 1.00
SBD 2.74