আমার লেখা এক গুচ্ছ অনু কবিতা ।

in আমার বাংলা ব্লগ4 hours ago

আস্সালামু আলাইকুম /আদাব 🤝


আমার প্রাণ প্রিয় বন্ধুরা, কেমন আছেন আপনারা সবাই। আশা এবং বিশ্বাস করি আপনারা সবাই আল্লাহর অশেষ রহমতে ভালো এবং সুস্থ আছেন। আলহামদুলিল্লাহ আমিও আপনাদের দোয়ায় এবং আল্লাহর অশেষ রহমতে ভালো ও সুস্থ আছি ।আমি @mahfuzur888, বাংলাদেশের রাজশাহী বিভাগ থেকে আপনাদের সাথে আছি ।

20240723_183703.jpg

কিভাবে দিনগুলো পার হচ্ছে বুঝতেই পারছিনা। হাজারো কষ্ট বুকে নিয়ে দিনগুলো পার করছি। হাজারো স্বপ্ন দেখছি আবারও শান্তি ফিরে আসবে আমাদের এই দেশে। সেই আশাতেই যেন পথ চেয়ে থাকি। তো বন্ধুরা আজকে আপনাদের মাঝে আমার কিছু অনু কবিতা শেয়ার করলাম। আসলে গতকাল রাতে আমি বসে বসে কিছু অনু কবিতা লেখার বারবার চেষ্টা করতেছিলাম, তবে কবিতাগুলো লিখতে পারছিলাম না। তার পরেও কিছু অনুভূতি নিয়ে এই কবিতাগুলো লিখেছি। আর আপনাদের মাঝে আমার লেখা এই কবিতা গুলো শেয়ার করলাম। আশা করছি আজকের কবিতাগুলো আপনাদের ভালো লাগবে।


একগুচ্ছ অনু কবিতা
মোঃ মাহফুজুর রহমান

অনু কবিতা-১

প্রকৃতির মাঝে হারিয়ে যেতে মন চায়,
আমার বারে বারে।
তাইতো ফিরে আসি আমি,
প্রকৃতির মায়া ভরা সুখের টানে।

হাজার বাঁধা পেরিয়ে থাকতে চাই,
আমি এই প্রকৃতির ভালোবাসার নিয়ে।
বাঁচতে চাই আমি প্রকৃতির প্রেমে,
হাজার বছর ধরে।

অনু কবিতা-২

মন চায় আমার ফিরে যেতে গ্রামের মাঝে।
প্রকৃতির দৃশ্য দেখবো যে আমি দু চোখের ভরে।
প্রকৃতির মায়ায় বেড়ে উঠেছি আমি শৈশবে।
তাইতো ফিরে যেতে মন চায়,
আমার সেই ছোটবেলার কালে।

হাজারো বাঁধা পেরিয়ে,
আমি খেলেছি মাঠে-ঘাটে।
বন্ধুদের নিয়ে আবারও ছুটে চলার,
ইচ্ছা যে তাই জাগে।

অনু কবিতা-৩

মনের মাঝে হাজারো কষ্ট নিয়ে,
থাকি আমি দূরে শহরে।
বারে বারে ফিরে যেতে মন চায়,
আমার পরিবারের টানে।

তাদের সুখের কথা চিন্তা করেই,
এসেছি আমি এই নতুন শহরে।
কাটছে দিন একা একা নানান ব্যস্ততার মাঝে।

অনু কবিতা-৪

বৃষ্টি ভেজা এই সকাল বেলা ,
তোমার কথা ভাবতেছিলাম আমি একলা।
তোমায় নিয়ে হাজারো স্মৃতি,
রয়েছে আমার জীবনে গাঁধা।
সেই স্মৃতিগুলোই ভাবতে ছিলাম,
আমি যে বসে একা।


মনের অনুভূতি আর মনের কল্পনা এবং মনের ভাষাগুলোই আমি এই কবিতার আকারে লেখার চেষ্টা করেছি। আসলে কবিতা লিখতে অনেক সুন্দর এবং নিরিবিলি পরিবেশ লাগে। মনের ভিতর যখন শান্তি লাগে তখন ভালো কবিতা লেখা যায়। তারপরেও চেষ্টা করেছি জানিনা কেমন হয়েছে। আশা করছি পরবর্তীতে আপনাদের মাঝে আরো ভালো কিছু কবিতা শেয়ার করব, তো বন্ধুরা আজকে এই পর্যন্তই।💗🙏💗।

19-28-53-banner-abb3.png

আমার পরিচয়


IMG-20240412-WA0011.jpg

আমার নাম মোঃমাহফুজুর রহমান।আমি বাংলাদেশের রাজশাহী বিভাগে সিরাজগঞ্জ জেলায় বসবাস করি। আমি বাংলাদেশের একজন সুনাগরিক। সর্বদাই নিজেকে দেশের মঙ্গল কামনায় ব্যস্ত রাখি। আমার জন্মভূমিকে আমি মায়ের মতো ভালোবাসি।আমি ভ্রমণ করতে খুবি ভালোবাসি।তাছাড়া ফটোগ্রাফি করতে আমার ভালো লাগে,আর রান্না করা আমার নেশা, এবং সৃজনশীলতার মাধ্যমে নতুন কিছু তৈরি করতে আমার খুবই ভালো লাগে। তাই আমি আমার সৃজনশীলতা ও দক্ষতা কাজে লাগিয়ে আমার বাংলা ব্লগের মাধ্যমে ফুটিয়ে তুলতে চাই। এই ছিল আমার সংক্ষিপ্ত পরিচয়,ধন্যবাদ সবাইকে।🌹💖🌹।

Amar_Bangla_Blog_logo_png-3.png

👉 বিশেষভাবে ধন্যবাদ সকল বন্ধুদের যারা এই পোস্টকে সমর্থন করছেন💖

Sort:  

Upvoted! Thank you for supporting witness @jswit.

 3 hours ago 

ভাই আপনার অনু কবিতাগুলো পরে অনেক ভালো লাগলো। প্রতিটি অনু কবিতায় অনেক সুন্দর লিখেছেন আপনি। সত্যি বলেছেন প্রকৃতির মাঝে হারিয়ে যেতে ইচ্ছে করে। অনেক সুন্দর একটি পোস্ট আমাদের সাথে বিস্তারিতভাবে শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ ভাই।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.13
JST 0.027
BTC 59273.25
ETH 2758.24
USDT 1.00
SBD 2.28