আমার লেখা এক গুচ্ছ অনু কবিতা।।

in আমার বাংলা ব্লগ2 months ago

আস্সালামু আলাইকুম /আদাব 🤝


Picsart_24-06-01_22-47-57-246.jpg

গ্রাম বাংলার প্রকৃতির মাঝে বেড়ে ওঠা মানুষ আমি। যার কারণে এই প্রকৃতির সাথে জীবনের যেন মায়া জড়িয়ে রয়েছে। তাই প্রকৃতির মায়া যেন আমাকে বারবার টানে, প্রকৃতির দৃশ্যগুলো দেখলেই ভালো লাগে।হাজারো আনন্দের সাথে যদি শহরে বসবাস করি, তারপরেও প্রকৃতির দৃশ্যগুলো যেন আমার খুবই ভালো লাগে। আর এই প্রকৃতির মাঝেই হাজার বছর বাঁচতে ইচ্ছা করে। আজকে তাই আমি আপনাদের মাঝে প্রকৃতির মায়া নিয়ে এবং প্রকৃতির সৌন্দর্যময় দৃশ্যগুলো নিয়ে মনের অনুভূতি থেকেই কিছু অনু কবিতা লিখেছি। এই কবিতা গুলো মনের অনুভূতি থেকেই লেখা। তাই মনের অনুভূতি দিয়ে এই অনু কবিতা গুলো লিখে আপনাদের মাঝে তুলে ধরলাম। আশা করছি আমার এই অনুভূতিগুলো পড়ে আপনাদের ভালো লাগবে।


একগুচ্ছ অনু কবিতা
মোঃ মাহফুজুর রহমান

অনু কবিতা-১

মন আমার হারিয়ে যেতে চাই,
প্রকৃতির সাথে অজানা কোন এক দেশে।
যেখানে প্রকৃতির মায়াভরা বুকে,
বেঁচে থাকব আমি ভালোবাসার টানে।
প্রকুতির ভালোবাসা নিতে চাই আমি জনম জনম ধরে তাইতো বেঁচে থাকতে চাই আমি এই প্রকৃতির মাঝে।

অনু কবিতা-২

শস্য শ্যামল ফসল আমার জন্মভূমি,
জন্মভূমির বুকে বেড়ে উঠেছি আমি,
মায়াভরা ভালো ভালোবাসার বাঁধনে।
ভালোবাসা দিয়ে বেড়ে উঠেছি আমি আপন মনে,
তাইতো প্রকৃতিকে রেখেছি আমার হৃদয়ের গহীনে।

অনু কবিতা-৩

মোদের এই সোনার বাংলা,
সোনার ফসল ফলে।
কৃষকের মুখে হাসি মনে বল নিয়ে,
মাঠে তারা কাজ যে করে।
কৃষানের হাতে খাবার খেয়ে,
যায় তারা মাঠে, হাজারো কষ্ট ভুলে গিয়ে,
কাজ করে তাই আনন্দের সাথে।

অনু কবিতা-৪

এই প্রকৃতির মায়াভরা বাঁধনে,
আমাকে জড়িয়ে রেখেছে,
তাই তো মায়া ভরা এই সবুজ দৃশ্য ছেড়ে,
মন যেতে চায় না বহু দূরে।
ফিরে আসতে মন চায় আমার এই প্রকৃতির মাঝে,
বেঁচে থাকতে মন চায় তাই হাজার বছর ধরে।


গ্রাম বাংলার দৃশ্যগুলো আমার খুবই ভালো লাগে। আজকে কেন যেন গ্রামের সেই দৃশ্য গুলো খুবই মনে পড়তে ছিল। আর ছোটবেলার কথা ভাবতেছিলাম, ছোটবেলা এই সবুজ প্রকৃতির দৃশ্যগুলো খুবই উপভোগ করতাম। বিশেষ করে ফসলের মাঠের পাশ দিয়ে হেঁটে যাওয়ার অনুভূতি যেন এখনো মনে পড়ছে। তাই সেই অনুভূতি নিয়েই প্রকৃতির অপরূপ সৌন্দর্যময় মুহূর্তগুলোর অনুভূতি থেকে আজকের এই কবিতা গুলো লিখে আপনাদের মাঝে তুলে ধরলাম।💗🙏💗।

19-28-53-banner-abb3.png

আমার পরিচয়


IMG-20240412-WA0011.jpg

আমার নাম মোঃমাহফুজুর রহমান।আমি বাংলাদেশের রাজশাহী বিভাগে সিরাজগঞ্জ জেলায় বসবাস করি। আমি বাংলাদেশের একজন সুনাগরিক। সর্বদাই নিজেকে দেশের মঙ্গল কামনায় ব্যস্ত রাখি। আমার জন্মভূমিকে আমি মায়ের মতো ভালোবাসি।আমি ভ্রমণ করতে খুবি ভালোবাসি।তাছাড়া ফটোগ্রাফি করতে আমার ভালো লাগে,আর রান্না করা আমার নেশা, এবং সৃজনশীলতার মাধ্যমে নতুন কিছু তৈরি করতে আমার খুবই ভালো লাগে। তাই আমি আমার সৃজনশীলতা ও দক্ষতা কাজে লাগিয়ে আমার বাংলা ব্লগের মাধ্যমে ফুটিয়ে তুলতে চাই। এই ছিল আমার সংক্ষিপ্ত পরিচয়,ধন্যবাদ সবাইকে।🌹💖🌹।

Amar_Bangla_Blog_logo_png-3.png

👉 বিশেষভাবে ধন্যবাদ সকল বন্ধুদের যারা এই পোস্টকে সমর্থন করছেন💖

Posted using SteemPro Mobile

Sort:  

Upvoted! Thank you for supporting witness @jswit.

ভাই আপনার লেখা একগুচ্ছ কবিতা কবিতাগুলো বেশ ভালো লেগেছে পড়ে প্রতিটি চরণের সঙ্গে প্রতিটি চরণের অসম্ভব মিল রয়েছে। ছোট থেকে কবিতা পড়তে এবং লিখতে আমার অনেক বেশি ভালো লাগে।আপনার কবিতাটি চমৎকার ছিল ধন্যবাদ ভাই আরো সুন্দর সুন্দর কবিতার আশায় রইলাম আপনার কাছ থেকে ভাইয়া।

 2 months ago 

জি ভাই আমি আমার পক্ষ থেকে যথাসাধ্য চেষ্টা করেছি অনু কবিতাগুলো সুন্দর করে আপনাদের মাঝে উপস্থাপন করার জন্য।আপনার ছোট থেকে কবিতা লিখতে পড়তে ভালো লাগে জেনে আমারও ভালো লাগলো। এত সুন্দর একটি গঠনমূলক মন্তব্য করে আমার পাশে থেকে আমাকে উৎসাহ দেওয়ার জন্য আপনাকে অনেক ধন্যবাদ ভাই।

 2 months ago 

আসলে ভাই প্রকৃতিকে ভালবাসলে প্রকৃতি আপনাকে কখনোই নিরাশ করবে না। প্রকৃতিকে যত ভালবাসবেন প্রকৃতি আপনাকে তত আপন করে নিবে। কবিতার ভাষায় দারুন লিখেছেন লাইনগুলো বেশ ভালো লেগেছে শুভকামনা রইল আপনার জন্য।

 2 months ago 

আপনি একদম ঠিক বলেছেন ভাই প্রকৃতিকে ভালোবাসলে প্রকৃতি কখনো নিরাশ করে না। আমার জন্য দোয়া করবেন আমি যেন আরো ভালো ভালো কিছু আপনাদের মাঝে শেয়ার করতে পারি। এত সুন্দর একটি মন্তব্য করে আমার পাশে থেকে আমাকে উৎসাহ দেওয়ার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.029
BTC 67475.08
ETH 3475.54
USDT 1.00
SBD 2.65