আমার লেখা এক গুচ্ছ অনু কবিতা।

in আমার বাংলা ব্লগ2 months ago

আস্সালামু আলাইকুম /আদাব 🤝


Picsart_24-05-12_23-04-58-525.jpg

কিছুদিন হলো খুবই ব্যস্ততার মধ্যে দিয়ে সময় পার করছি, আসলে ব্যস্ততা আমাদের জীবন থেকে কখনোই যাবে না। মৃত্যু পর্যন্ত যেন জীবনের এই ব্যস্ততা লেগেই থাকবে। মানুষ কর্মব্যস্ততার মধ্যে দিয়ে জীবন পার করে।একটা ব্যস্ততা কাটিয়ে যেন আর একটা ব্যস্ততার সম্মুখে পড়তে হয়। তাই তো এই ব্যস্ততা যেন আমাদের জীবনকে একদম জড়িয়ে রেখেছে। তো এই ব্যস্ততার মধ্যে দিয়েও আমাদের সময় বের করতে হবে এবং আমাদের প্রয়োজনীয় কাজগুলো করে নিতে হবে। তাই গত দুইদিন হলো আমি যখন অবসর সময় পেতাম তখনই অনু কবিতা লেখার চেষ্টা করতাম। আর মনের এই অনুভূতিগুলো ভাবনা চিন্তা করে কিছু কবিতা লিখেছি। যে অনু কবিতাগুলো আজকে আপনাদের মাঝে শেয়ার করছি। মনের অনুভূতি আর কল্পনার অনুভূতি নিয়েই এই কবিতাগুলো লেখা।


একগুচ্ছ অনু কবিতা
মোঃ মাহফুজুর রহমান

অনু কবিতা-১

প্রকৃতির এই মায়া ছেড়ে,
হারিয়ে যাবো আমি চিরতরে।
প্রকৃতির ভালোবাসা টানে,
ফিরে কি আসতে পারবো আমি আপন মনে।
মায়া ভরা এই প্রকৃতির মাঝে,
মন আমার আসতে চাই বারেবারে।

অনু কবিতা-২

তারা ভরা এই জোসনা রাতে,
তোমার কথা খুবই মনে পড়ে।
মিটিমিটি জোসনার আলোতে,
পথ চলতে চায় আমি তোমারি সাথে।
জোসনাময় এই রাতে,
তোমার কথাই শুধু আমার মনে পরে।

অনু কবিতা-৩

জীবনটাকে বাজি রেখে,
যুদ্ধ করব দেশের তরে।
হাজারো বাঁধা পেরিয়ে।
জয় করে আনবো মাতৃভূমিকে।
এই মায়াভরা মায়ের মুখে,
হাসি ফোটাবো আমি আমার এই জীবন দিয়ে।

অনু কবিতা-৪

মায়া ভরা এই পৃথিবী ছেড়ে,
হারিয়ে যেতে মন চায় না বহু দূরে।
কিভাবে থাকবো আমি এই,
পৃথিবীর মায়া ছেড়ে,
তাইতো বারে বারে মন কাঁদে এই কথা ভেবে।

তবুও চলে যাব আমি এই পৃথিবী ছেড়ে,
অন্ধকার কোন এক রাজ্যের মাঝে।
থাকবো আমি নিরবে একা,
কেউ ভাববে না আর আমার কথা।


আজকে আমি আপনাদের মাঝে এই চারটি অনু কবিতা লিখে শেয়ার করলাম। আসলে অনু কবিতা লিখতে আমার এখনো অনেক ভালো লাগে। আর অনু কবিতা লিখতে লিখতে কোন কবিতার লেখার প্রতি যেন অন্যরকম একটা ভালো লাগার আমার কাজ করে। মনের অনুভূতিগুলো আমি এই কবিতা গুলোর আকারে আপনাদের মাঝে শেয়ার করি। আশা করছি আজকের আমার লেখা এই চারটি অণু কবিতা পড়ে আপনাদের ভালো লাগবে।💗🙏💗।

19-28-53-banner-abb3.png

আমার পরিচয়


IMG-20240412-WA0011.jpg

আমার নাম মোঃমাহফুজুর রহমান।আমি বাংলাদেশের রাজশাহী বিভাগে সিরাজগঞ্জ জেলায় বসবাস করি। আমি বাংলাদেশের একজন সুনাগরিক। সর্বদাই নিজেকে দেশের মঙ্গল কামনায় ব্যস্ত রাখি। আমার জন্মভূমিকে আমি মায়ের মতো ভালোবাসি।আমি ভ্রমণ করতে খুবি ভালোবাসি।তাছাড়া ফটোগ্রাফি করতে আমার ভালো লাগে,আর রান্না করা আমার নেশা, এবং সৃজনশীলতার মাধ্যমে নতুন কিছু তৈরি করতে আমার খুবই ভালো লাগে। তাই আমি আমার সৃজনশীলতা ও দক্ষতা কাজে লাগিয়ে আমার বাংলা ব্লগের মাধ্যমে ফুটিয়ে তুলতে চাই। এই ছিল আমার সংক্ষিপ্ত পরিচয়,ধন্যবাদ সবাইকে।🌹💖🌹।

Amar_Bangla_Blog_logo_png-3.png

👉 বিশেষভাবে ধন্যবাদ সকল বন্ধুদের যারা এই পোস্টকে সমর্থন করছেন💖

Posted using SteemPro Mobile

Sort:  

Upvoted! Thank you for supporting witness @jswit.

 2 months ago 

বাহ আপনি আজকে আমাদের মাঝে বেশ দারুন একটি অনু কবিতা লিখে শেয়ার করেছেন। আপনার লেখা কবিতাটি পড়ে আমি বেশি মুগ্ধ হয়েছি। সত্যি বলতে এই পৃথিবীর মায়া ছেড়ে কেউ যেতে চায় না, কিন্তু সবাইকে একদিন এই পৃথিবীর মায়া ত্যাগ করে চলে যেতে হবে। আসলে মাতৃভূমি জয় করার জন্য আমাদের সকলকে যেকোনো পরিচিতিতে সামনের দিকে এগিয়ে যেতে হবে। ধন্যবাদ ভাই এত সুন্দর কবিতা শেয়ার করার জন্য।

 2 months ago 

জি ভাই আপনারা আমার পাশে থেকে এরকম করে আমাকে উৎসাহ দিলে আমি আরো সুন্দর সুন্দর অনু কবিতা লিখতে পারবো। যদিও অনুকবিতা লিখতে আমার মোটামুটি ভালোই সময় লাগে তারপরেও আমি আপনাদের মাঝে ভালো কিছু নিয়ে আসবো ইনশাল্লাহ। এত সুন্দর গঠনমূলক মন্তব্য করে আমার পাশে থাকার জন্য আপনাকে ধন্যবাদ।

 2 months ago 

আপনি অসাধারণ কিছু কবিতা লিখেছেন। এই অনুপ কবিতাগুলো পড়ে খুবই ভালো লাগলো। বিশেষ করে দেশ নিয়ে দুটি অনু কবিতা আমার কাছে বেশি ভালো লেগেছে।

 2 months ago 

জি ভাই আমি আমার পক্ষ থেকে আমি চেষ্টা করেছি ভালো কিছু অনু কবিতা আপনাদের মাঝে শেয়ার করার জন্য। আমার জন্য দোয়া করবেন আমি যেন আরো ভালো কিছু অনু কবিতা আপনাদের সাথে শেয়ার করতে পারি। আমার পাশে থেকে উৎসাহ দেয়ার জন্য আপনাকে অনেক ধন্যবাদ ভাই।

 2 months ago 

মানুষের জীবন ব্যস্ততার মাঝে একদিন বিদায় নিতে হবে এই পৃথিবী থেকে। আজকে আপনি খুব সুন্দর চারটি অনু কবিতা লিখেছেন। ভিন্ন ভিন্ন অনুভূতি দিয়ে কবিতাগুলো চমৎকারভাবে লিখেছেন। আপনার কনু কবিতাগুলো পড়ে আমার কাছে অসম্ভব ভালো লাগলো। অসংখ্য ধন্যবাদ এত সুন্দর করে অনু কবিতাগুলো লিখে শেয়ার করার জন্য।

 2 months ago 

অনেক সুন্দর মন্তব্য করে আমার পাশে থেকে উৎসাহ দেয়ার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

 2 months ago 

ছন্দের সাথে ছন্দ মিলিয়ে এত সুন্দর একটা টপিক তুলে ধরে আপনি কবিতা লিখেছেন দেখে আমার কাছে খুবই ভালো লেগেছে। অনেক সুন্দর কিছু অনুভূতির থেকে আপনি এই কবিতাটা লিখেছেন নিশ্চয়ই। প্রত্যেকটা অনু কবিতা লেখাটার টপিক এত দারুন ছিল যে পড়তে অনেক ভালো লেগেছে। আমার কাছে আপনার সবগুলো অনুকবিতা গুলোর থেকে, দুই নাম্বার অনু কবিতা টা সব থেকে বেশি ভালো লেগেছে। অন্য কবিতাগুলো ও কিন্তু কম ছিল না। লাইনগুলো বেশি দারুন ছিল এক কথায়।

 2 months ago 

জি ভাই আমার জন্য দোয়া করবেন আমি যেন আরো সুন্দর সুন্দর অনু কবিতা লিখে আপনাদের মাঝে শেয়ার করতে পারি। এত সুন্দর মন্তব্য করে পাশে থেকে আমাকে উৎসাহ দেয়ার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.030
BTC 66794.56
ETH 3501.55
USDT 1.00
SBD 2.71