আমার লেখা এক গুচ্ছ অনু কবিতা।।

in আমার বাংলা ব্লগlast month

আস্সালামু আলাইকুম /আদাব 🤝


20240607_223204.jpg

কিছুদিন হলো আবারও তাপমাত্রা বেড়েছে গরমে যেন বাইরেই বের হওয়া যায় না। ঢাকা শহরে আরো তাপমাত্রা বেশি। এই গরমের ভিতরে কষ্ট করেই যেন থাকা লাগছে, কি আর করা কর্মের কারণে তো থাকতেই হবে। তবে একটু ভালো লাগছে যে আর কিছুদিন পরেই আমাদের পবিত্র ঈদ আর ঈদকে কেন্দ্র করে ছুটি পাবো, সেই ছুটিতে বাড়ি যাবো পরিবারের সাথে হাসিমুখে পালন করবো এই ঈদ। সেই আনন্দেই যেন মনের ভিতর ভালো লাগে। আর এই অনুভূতি নিয়ে আজকে কিছু কবিতা লেখার চেষ্টা করেছি। আসলে যখন মন ভালো থাকে তখন কবিতা লিখতে খুবই ভালো লাগে। আর এই কবিতা গুলো আপনাদের মাঝে শেয়ার করলাম। তো আজকে আপনাদের মাঝে আমি কিছু অনু কবিতা শেয়ার করলাম, মনের অনুভূতি থেকে লেখা এই কবিতা গুলো।আশা করছি এই কবিতা গুলো পড়ে ভালো লাগে।


একগুচ্ছ অনু কবিতা
মোঃ মাহফুজুর রহমান

অনু কবিতা-১

হারিয়ে যাবো আমি নদীর মোহনায়,
যেখানে শীতল বাতাসে মন ভরে যাবে,
আমার ঠান্ডা প্রকৃতির মাঝে।
এই গরমের মাঝে,
মন টেকে না আমার এই শহরে।
যেতে মন চায় তাই বারে বারে,
প্রকৃতির খোঁজে নদীর পাড়ে।

অনু কবিতা-২

বৃষ্টির অপেক্ষায় চেয়ে থাকি,
আমি বারে বারে।
ভিজবো আমি তোমার সাথে,
হাত দুটি যে ধরে।

এই বৃষ্টিময় দিনে কথা,
খুবই আজ মনে পড়ে।
তাইতো তোমায় নিয়ে ভিজবো আমি,
বৃষ্টিময় গান গাইতে গাইতে।

অনু কবিতা-৩

জোসনা ভরা রাতে,
নীল আকাশের নিচে,
ভাবতেছি আমি অতীতের কথা।
ভাবতে খুবি ভালো লাগে আমার,
যদি ফিরে পেতাম আবার শৈশবের দেখা।

অনু কবিতা-৪

আজ বেরিয়েছি আমি প্রকৃতির খোঁজে,
হারিয়ে যেতে মন চায়,
আমার এই ভুবনের মাঝে।
বারবার ফিরে আসবো আমি,
এই প্রকৃতির মাঝে,
হারিয়ে ফেলবো আমাকে আমি,
প্রকৃতির মায়া ভরা রূপের মাঝে।


আসলে মনের অনুভূতি থেকেই কবিতা লেখা হয়। আর এই কবিতাগুলো লিখতে হলে একদম নিরিবিলি জায়গায় হলে মনের ভেতর থেকে অনুভূতিগুলো বের হতে থাকে। তাই আমি নিরিবিলি পরিবেশে রাতের বেলা এই কবিতাগুলো লিখেছিলাম। আজকে আপনাদের মাঝে তাই শেয়ার করলাম। আসলে মনের অনুভূতি এবং কল্পনার অনুভূতি থেকেই যেন কবিতা লিখতে আমার এখন খুবই ভালো লাগে। বন্ধুরা আজকে আপনাদের মাঝে আমার লেখা এই অনু কবিতা গুলো শেয়ার করলাম। আশা করছি আপনাদের আমার লেখা অনু কবিতা গুলো ভালো লাগবে।তো আজ তাহলে এই পর্য্যন্ত্যই পরবর্তীতে আবার যে কোন একটা পোস্ট নিয়ে দেখা হবে আপনাদের সবার সাথে। সেই পর্য্যন্ত্য সবাই ভালো থাকুন সুস্থ থাকুন 💗🙏💗।

19-28-53-banner-abb3.png

আমার পরিচয়


IMG-20240412-WA0011.jpg

আমার নাম মোঃমাহফুজুর রহমান।আমি বাংলাদেশের রাজশাহী বিভাগে সিরাজগঞ্জ জেলায় বসবাস করি। আমি বাংলাদেশের একজন সুনাগরিক। সর্বদাই নিজেকে দেশের মঙ্গল কামনায় ব্যস্ত রাখি। আমার জন্মভূমিকে আমি মায়ের মতো ভালোবাসি।আমি ভ্রমণ করতে খুবি ভালোবাসি।তাছাড়া ফটোগ্রাফি করতে আমার ভালো লাগে,আর রান্না করা আমার নেশা, এবং সৃজনশীলতার মাধ্যমে নতুন কিছু তৈরি করতে আমার খুবই ভালো লাগে। তাই আমি আমার সৃজনশীলতা ও দক্ষতা কাজে লাগিয়ে আমার বাংলা ব্লগের মাধ্যমে ফুটিয়ে তুলতে চাই। এই ছিল আমার সংক্ষিপ্ত পরিচয়,ধন্যবাদ সবাইকে।🌹💖🌹।

Amar_Bangla_Blog_logo_png-3.png

👉 বিশেষভাবে ধন্যবাদ সকল বন্ধুদের যারা এই পোস্টকে সমর্থন করছেন💖

Posted using SteemPro Mobile

Sort:  
 last month 

আপনার লেখা একগুচ্ছ অনু কবিতা পড়ে বেশ ভালো লেগেছে আমার। অনেক সুন্দর ভাবে আপনি কবিতা লিখতে পারেন ভাইয়া। বেশ দারুণ দারুণ অনুভূতি দিয়ে লেখা আপনার এই কবিতাগুলো। আপনার কবিতা আবৃত্তি করে বেশ ভালো লেগেছে।

 last month 

আমার অনু কবিতা গুলো পড়ে আপনার ভালো লেগেছে জেনে আমার অনেক ভালো লাগলো। আমি আগে কবিতা লিখতে পারতাম না তবে আপনাদের কাছ থেকে অনুপ্রাণিত হয়েই এখুন অনু কবিতা লিখতে পারি। যাই হোক আপু এত সুন্দর একটি মন্তব্য করে আমার পাশে থেকে আমাকে উৎসাহ দেওয়ার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

Upvoted! Thank you for supporting witness @jswit.

 last month 

দারুন কিছু অনুকবিতা শেয়ার করলেন , পড়ে বেশ ভালো লাগলো। বেশ সুন্দর ভাবেই কবিতার চরণ গুলো মিলিয়েছেন। আপনাকে ধন্যবাদ এই অনুকবিতা গুলো আমাদের সাথে শেয়ার করার জন্য।

 last month 

আমার অনুকবিতাগুলো পরে আপনার ভালো লেগেছে জেনে আমার অনেক ভালো লাগলো আপু। এত সুন্দর একটি গঠনমূলক মন্তব্য করে আমার পাশে থেকে আমাকে উৎসাহ দেয়ার জন্য আপনাকে অনেক ধন্যবাদ আপু।

 last month 

আসলে আপনার এই অনু কবিতার ভিতরে কবিতার আকৃতি ছোট হলেও এর বিশালতা কিন্তু অনেক বেশি। প্রতিটা অনু কবিতায় আপনি প্রকৃতিকে খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। আসলে আজকে আমার কাছে আপনার প্রতিটা অনু কবিতা এক কথায় অসাধারণ ছিল। ধন্যবাদ আপনাকে এত সুন্দর সুন্দর কতগুলো অনু কবিতা আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 last month 

জি দাদা আমার জন্য দোয়া করবেন আমি যেন আরো সুন্দর সুন্দর কিছু অনু কবিতা আপনাদের মাঝে শেয়ার করতে পারি। এত সুন্দর মন্তব্য করে আমার পাশে থেকে আমাকে উৎসাহ দেয়ার জন্য আপনাকে অনেক ধন্যবাদ দাদা।

 last month 

আপনার প্রতিটি অনু কবিতা খুব সুন্দর ছন্দময় ছিল। পড়ে খুব ভালো লাগলো। অসংখ্য ধন্যবাদ, এমন ছন্দময় কিছু অনু কবিতা আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 last month 

আমার অনু কবিতাগুলো পড়ে আপনার ভালো লেগেছে জেনে আমারও অনেক ভালো লাগলো। যাইহোক এত সুন্দর একটি মন্তব্য করে আমার পাশে থেকে আমাকে উৎসাহ দেওয়ার জন্য আপনাকে অনেক ধন্যবাদ ভাই।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.030
BTC 64623.67
ETH 3421.73
USDT 1.00
SBD 2.51