আলু টমেটো দিয়ে সুস্বাদু মোরগের মাংস ভুনা রেসিপি

in আমার বাংলা ব্লগ4 months ago

আসসালামুয়ালাইকুম/আদাব 🤝


আমার প্রিয় বন্ধুরা, কেমন আছেন আপনারা? আশা করি আপনারা সবাই ভালো আছেন।আলহামদুলিল্লাহ আমিও আপনাদের দোয়ায় ভালো আছি।আমি @mahfuzur888,বাংলাদেশের রাজশাহী বিভাগ থেকে।


আমার রান্না করতে খুবই ভালো লাগে এবং ভালোবাসি।আগে যখন চাকরি করতাম তখন অনেক সময় নিজেকে রান্না করে খেতে হতো। তাই রান্নাটা আমার আগে থেকেই শিখা ছিল। আজকে বাজার থেকে ৩ কেজি ওজনের একটা মোরগ নিয়ে এসেছি এবং ইচ্ছা করছে এই মোরগের রান্নাটা আমি নিজে হাতে করবো। তাই যে ইচ্ছা সেই কাজ।আজকে আমি আপনাদের মাঝে আমার হাতে তৈরি করা মোরগের সুস্বাদু মাংস ভুনা রেসিপি শেয়ার করব।আলু এবং টমেটো দিয়ে মোরগের মাংস খেতে আমার খুব ভালো লাগে। এজন্য আজকে আমি আলু এবং টমেটো দিয়ে মোরগের মাংস রান্না করেছি। আমি আশা করছি সুস্বাদু মোরগের মাংস রেসিপি আপনাদের ভালো লাগবে।

🍲সুস্বাদু মোরগের মাংস ভুনা রেসিপি🐔

Picsart_24-03-24_20-11-44-313.jpg

আলু এবং টমেটো দিয়ে মোরগের মাংস ভুনা খেতে খুবই মজা। তাই রমজানের সেহরিতে খাওয়ার জন্য আমার প্রিয় মোরগের মাংস রেসিপিটা তৈরি করলাম।

👇প্রয়োজনীয় উপকরণ🐔

GridArt_20240324_204205563.jpg

উপাদানপরিমাণ
১) মোরগের মাংস১ কেজি।
২) পেঁয়াজ কুচি১২ টি।
৩) মরিচের গুঁড়াপরিমানমতো।
৪) হলুদের গুঁড়াপরিমানমতো।
৫) জিরা বাটাপরিমানমতো।
৬) রসুন বাটাপরিমানমতো।
৭) আদা বাটাপরিমানমতো।
৮) মসলা বাটাপরিমানমতো।
৯) লবণপরিমানমতো।
১০)সয়াবিন তেল২০০ গ্রাম।
১২)কাঁচা মরিচ১০টি।
১৩)আলু২০০ গ্রাম।
১৪)টমেটো১৫০ গ্রাম।

সকল উপকরণ গুলো নিয়ে আমি মজাদার সুস্বাদু মোরগের মাংস রেসিপি তৈরি করা শুরু করলাম।

ধাপ👇১

Photoroom-20240324_212541.png

প্রথমে আমি মোরগের মাংসগুলো সুন্দর করে পিস পিস করে কেটে নিলাম। তারপরে এই মোরগের মাংস আমি সুন্দর করে ধুয়ে নিলাম।

ধাপ👇২

Photoroom-20240324_212221.png

Photoroom-20240324_213317.png

Photoroom-20240324_213730.png

Photoroom-20240324_211753.png

Photoroom-20240324_213816~2.png

তেল স্বাস্থ্যের জন্য খুবই ক্ষতিকর এজন্য আমি ননস্টিক হাড়িগুলো ব্যবহার করেছি, যেন সামান্য পরিমাণ তেলেই আমার রান্নাটা হয়ে যায়। সামান্য একটু তেলে প্রথমে পেঁয়াজ কুচি গুলো দিলাম, তারপর পেয়াজ কুচি হালকা সিদ্ধ হয়ে গেলে মসলার উপকরণ গুলো দিয়ে একটু কষিয়ে নিলাম।

ধাপ👇৩

Photoroom-20240324_222646~2.png

Photoroom-20240324_222605~2.png

মসলা কষানোর পরে ফ্রাই পেনের ভিতরে আলু টমেটো এবং মোরগের মাংস দিয়ে দিলাম। চুলার আঁচটা মিডিয়ামে রেখে মাংস কষাতে থাকলাম।

ধাপ👇৪

Photoroom-20240324_222741 (1)~2.png

Photoroom-20240324_222849 (1)~2.png

মোরগের মাংসগুলো ভালোভাবে সিদ্ধ করার জন্য ফ্রাইপ্যানকে ঢাকনা দিয়ে ঢেকে দিলাম। মিডিয়াম আচে ১৫ থেকে ২০ মিনিট রান্না করলাম।

ধাপ👇৫

Photoroom-20240324_223435 (3)~2.png

এবার মোরগের মাংসগুলো কষানো হয়ে গেলো। তারপর কষানো মাংস গুলোর মধ্যে পরিমাণ মতো গরম পানি দিয়ে দিলাম।

ধাপ👇৬

Photoroom-20240324_224824~2.png

গরম পানি দেওয়ার পর চুলার আগুন লো আচে রেখে ১০ থেকে ১৫ মিনিট রান্না করে মাংসগুলো চুলা থেকে নামিয়ে নিলাম। অবশেষে সুস্বাদু মোরগের মাংসের রেসিপি শেষের দিকে এসে পৌঁছেছি। এই সুস্বাদু রেসিপিটা তৈরি করতে পেরে আমার ভালো লাগছে। এভাবেই আমার রেসিপি শেষের ধাপে এসে পৌঁছাইলাম।

🐔👇উপস্থাপন👇🐔

Photoroom-20240324_225036.png

মজাদার মোরগের মাংস রেসিপি রান্না করতে পেরে আমার খুবই ভালো লাগছ। এই সুস্বাদু আমার প্রিয় মোরগের মাংস রেসিপিটা আপনাদের মাঝে শেয়ার করলাম আশা করি আপনাদের এই রেসিপিটা ভালো লাগবে। আমি পরবর্তীতে আরো সুন্দর সুন্দর রেসিপি নিয়ে আপনাদের সাথে শেয়ার করতে আসবো। সবাই সুস্থ ও ভালো থাকবেন এই দোয়া রইলো।

ফোনের বিবরণ

ক্যামেরাস্যামসাং গ্যালাক্সি
ধরণ🐔🍲সুস্বাদু মোরগের মাংস ভুনা রেসিপি।
ক্যামেরা.মডেলএম ৬২
ক্যাপচার@mahfuzur888
অবস্থানরাজশাহী- বাংলাদেশ

19-28-53-banner-abb3.png

👉 বিশেষভাবে ধন্যবাদ সকল বন্ধুদের যারা এই পোস্টকে সমর্থন করছেন💖🌹

Sort:  
 4 months ago 

আলুয়া টমেটো দিয়ে অবশ্য কখনো দেখি মোরগের ভুনা রেসিপি খায় নিয়ে তবে আপনার তৈরি রেসিপি টা দেখতে অনেক চমৎকার লাগছে ভাই। দেশি মোরগগুলো খাইতে আসলেই অনেক টেস্ট হয়। টমেটো আর আলু দিয়ে দেশি মোরগের রেসিপি অনেক সুন্দর ভাবে আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

Upvoted! Thank you for supporting witness @jswit.

 4 months ago 

আলু টমেটো দিয়ে মজাদার মোরগের রেসিপি তৈরি করেছেন। রেসিপিটা দেখে অনেক সুস্বাদু মনে হচ্ছে। আর মোরগটা আসলেই অনেক বড় আর তির কেজি ওজন ছিলো। দেখতে অনেক সুন্দর লাগছে। তবে মোরগের দাম কত নিয়েছিলো সেটা জানাবেন ভাই।

Posted using SteemPro Mobile

 4 months ago 

শুধু , শুধু মোরগের মাংসের রেসিপি অনেক খেয়েছি তবে টমেটো আলু দিয়ে মোরগের মাংস অনেকদিন খাওয়া হয় না। আপনি অনেক সুন্দর ভাবে রেসিপিটা আমাদের মাঝে উপস্থাপন করেছেন খুব সহজলভ্য ভাবে সবকিছু তুলে ধরার চেষ্টা করেছেন। দেখে অনেক ভালো লাগলো।

Posted using SteemPro Mobile

 4 months ago 

অনেক লোভনীয় একটি রেসিপি শেয়ার করেছেন।রেসিপিটা দেখতে অনেক আকর্ষণীয় হয়েছে।রেসিপির কালার টাও দেখতে অনেক সুন্দর এসেছে।ধন্যবাদ আপনাকে সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 4 months ago 

যেহেতু তিন কেজি ওজনের মোরগ সে ক্ষেত্রে মাংসের টেস্ট অনেক বেশি সুস্বাদ হওয়ার কথা। মোরগের মাংস ভুনা রেসিপি খেতে ইচ্ছে করে তবে আলু দিয়ে মোরগের মাংস ভুনা খেয়েছি কিন্তু আলু আর টমেটো একসাথে যুক্ত করে কখনো মোরগের মাংস ভুনা খাওয়া হয়নি। যাই হোক লোভনীয় রেসিপিটি আমাদের মাঝে তুলে ধরার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই।

Posted using SteemPro Mobile

 4 months ago 

মোরগের রেসিপি দেখেই খেতে ইচ্ছা করছে। কারণ এই মোরগটা অনেক বড় এবং আকর্ষণীয় ছিল। যাইহোক বাজার থেকে আপনি তিন কেজি ওজনের এই মোরগ কিনে নিয়ে এসেছেন।আলু টমেটো দিয়ে মজাদার এই মোরগ রেসিপি দেখেই খেতে ইচ্ছা করছে। অসাধারণ হয়েছে ভাই।

 4 months ago 

কখনো টমেটো দিয়ে মুরগি রান্না করে খাওয়া হয়নি। তবে আপনার রেসিপি দেখে মনে হচ্ছে সুস্বাদু হয়েছে। আপনি রেসিপিটা আমাদের মাঝে খুব লোভনীয়ভাবে উপস্থাপন করেছেন। শুভকামনা রইল আপনার জন্য

Posted using SteemPro Mobile

 4 months ago 

ভাই আপনি আজকে আমাদের মাঝে শেয়ার করেছেন আলু টমেটো দিয়ে সুস্বাদু মোরগের মাংস ভুনা রেসিপি তৈরি করে। আপনার তৈরি রেসিপি দেখে মনে হচ্ছে খেতে বেশ হবে। ঠিক বলেছেন ভাই তেল আমাদের শরীরের জন্য বেশ ক্ষতিকর। এমনিতেই মাংস দিয়ে আলু রান্না করলে খেতে আমার কাছে বেশ ভালো লাগে। ধন্যবাদ ভাই এত সুন্দর ভাবে রেসিপি তৈরীর পদ্ধতি স্টেপ বাই স্টেপ শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.030
BTC 67310.11
ETH 3522.28
USDT 1.00
SBD 2.71