ফটোগ্রাফি //এলোমেলো কিছু সুন্দর ফটোগ্রাফি।।

in আমার বাংলা ব্লগ3 months ago

আস্সালামু আলাইকুম /আদাব 🤝


আমার প্রাণ প্রিয় বন্ধুরা, কেমন আছেন আপনারা সবাই। আশা এবং বিশ্বাস করি আপনারা সবাই আল্লাহর অশেষ রহমতে ভালো এবং সুস্থ আছেন। আলহামদুলিল্লাহ আমিও আপনাদের দোয়ায় এবং আল্লাহর অশেষ রহমতে ভালো ও সুস্থ আছি ।আমি @mahfuzur888, বাংলাদেশের রাজশাহী বিভাগ থেকে আপনাদের সাথে আছি ।

আজকে আমি আপনাদের মাঝে কিছু এলোমেলো ফটোগ্রাফি নিয়ে হাজির হলাম। আসলে আমি আমার বন্ধুর বাসায় বেড়াতে গিয়েছিলাম। অনেকদিন পর বন্ধুর বাসায় বেড়াতে গিয়ে ওর বাসার ছাদে ও বাসার ভিতরে খুবই সুন্দর কিছু ফুল ও পাতাবাহারি গাছের দৃশ্য দেখতে পেয়েছি। আসলে এই ফুলগুলো বাসা বাড়ি সৌন্দর্য যেমন বৃদ্ধি করে তেমনি আকর্ষণীয় করে তোলে। তাই বন্ধুর সাথে দেখা হয়ে খুবই ভালো লাগলো। আসলে অনেকদিন পর আমার প্রিয় বন্ধুর সাথে দেখা করতে গিয়েছিলাম। বন্ধুর সাথে চাকুরিজীবনে অনেক স্মৃতি যেন জড়িয়ে রয়েছে। সেই স্মৃতিগুলো যেন মনে করতেছিলাম। তো এই ফটোগ্রাফি গুলো আপনাদের মাঝে শেয়ার করার জন্য আমি ফটোগ্রাফি করে রেখেছিলাম। আজকে আপনাদের মাঝে শেয়ার করলাম।


ফটোগ্রাফি -১

20240629_163617~2.jpg

প্রথমে আমি আপনাদের সাথে শেয়ার করলাম জবা ফুল , বাসার ছাদে খুবই সুন্দর জবা ফুল দেখতে পেয়েই ফটোগ্রাফি করলাম । আর এই জবা ফুলের গাছে এত সুন্দর লাল জবা ফুল ফুটে রয়েছিল। এই লাল জবা ফুল দেখতে পেয়ে যেন অনেক বেশি আমার ভালো লাগলো। আসলে আমি জবা ফুল খুবই পছন্দ করি ছোটবেলা থেকে এই জবা ফুল আমার অনেক প্রিয়। আর লাল জবা দেখতে পেয়ে তাই আমি ফটোগ্রাফি করলাম।

ফটোগ্রাফি -২

20240712_114352~2.jpg

বাসার ছাদে ফুল গাছে খুবই সুন্দর একটি প্রজাপতি ছিলো। আর এই প্রজাপতিটি দেখে আমার খুবই ভালো লাগলো। প্রজাপতি অনেক আকর্ষণীয় ছিল। আর এই প্রজাপতি দেখে যেন আমার অনেক বেশি ভালো লাগলো। আমি এই প্রজাপতির দৃশ্য গুলো ভালোভাবে উপভোগ করতেছিলাম। আর কিছু ফটোগ্রাফি করে রেখেছি। তবে এই প্রজাপতির ফটোগ্রাফিটি আমার কাছে অনেক বেশি ভালো লেগেছে। তাই আপনাদের মাঝে শেয়ার করলাম।

ফটোগ্রাফি -৩

20240702_094412~3.jpg

বাসার ছাদে আমার বন্ধু আমড়ার গাছ লাগিয়েছে। আর তার আমড়ার গাছে খুবই সুন্দর মুকুল ধরেছে। বারোমাসি এই গাছে আমড়া ধরবে। আর মুকুল দেখতে পেয়ে যেন অনেক বেশি ভালো লাগলো। আসলে বারোমাসি এখন আমড়া পাওয়া যায়। এরকম গাছও রয়েছে, যার কারণে এই মুকুল দেখতে পেয়ে আমি ফটোগ্রাফি করলাম।

ফটোগ্রাফি -৪

20240609_064117~2.jpg

তারপর আমি বাসায় প্রবেশ করলাম। বাসায় প্রবেশ করে ড্রয়িং রুমে খুবই সুন্দর একটি পাতাবাহারি ফুলের গাছ দেখতে পেলাম। আসলে এই ফুলের গাছটি আমার অনেক বেশি ভালো লেগেছে। বাসাবাড়ি সৌন্দর্য বৃদ্ধি করে থাকে এই পাতাবাহারি গাছগুলো। এই গাছটি দেখতে পেয়েই যেন ভালো লাগলো।

ফটোগ্রাফি -৫

20240713_121254~2.jpg

পাতাবাহারি আমি আরেকটি সুন্দর সবুজ গাছ দেখতে পেলাম। এই গাছটি নাম হল বটগাছ। মানুষ সৌখিনভাবে এই গাছগুলো টবে লাগিয়ে থাকে। এই গাছগুলো আসলেই অনেক সুন্দর এবং বটগাছের মতোই পাতা। তবে এই গাছগুলো বেশি বড় হয় না। তাই এই গাছগুলো বাসা বাড়ি সৌন্দর্য বৃদ্ধি করে থাকে।

ফটোগ্রাফি -৬

20240613_151751~2.jpg

পাতাবাহারী সবুজ আরো একটি গাছ দেখতে পেলাম। আসলে এই গাছগুলো যেমন উপকারী তেমনি সৌন্দর্য বৃদ্ধি করে থাকে। এই গাছগুলো ফুলের মতোই সুন্দর। কারণ টপে এই গাছগুলো সবাই লাগিয়ে থাকে। আর এই গাছগুলোর কারণেই বাসা বাড়ির সৌন্দর্য এবং পরিবেশ যেন অন্যরকম লাগে। তাই বন্ধুর বাসায় এই গাছগুলো দেখতে পেয়ে আমার অনেক বেশি ভালো লাগলো। তার সাজানো দৃশ্য আরো সুন্দর ছিল।

আমার প্রত্যেকটা ছবি তোলার লোকেশন এবং ডিভাইসের নামঃ

Location
স্যামসাং গ্যালাক্সি এম ৬২

আসলে বন্ধুর বাসায় ভ্রমণ করতে পেরে অনেক বেশি ভালো লেগেছে। বেশি ভালো লাগার কারণ হলো অনেকদিন পর দেখা হয়েছে। আর পুরনো স্মৃতিময় অনেক মুহূর্তগুলো আমরা আলোচনা করলাম। আর সেই দিনগুলোর কথা ভাবতেছিলাম তো বন্ধুর বাসায় ভ্রমণের করে এবং তার বাসার ছাদে ও বাসার ভিতরে কিছু সুন্দর এই দৃশ্যগুলো দেখতে পেয়ে, এই ফটোগ্রাফি করেছি। তাই এলোমেলো কিছু ফটোগ্রাফি আপনাদের মাঝে শেয়ার করলাম। আশা করছি আমার আজকের এই এলোমেলো ফটোগ্রাফি গুলো আপনাদের একটু হলেও ভালো লাগবে।

ফোনের বিবরণ

ক্যামেরাস্যামসাং গ্যালাক্সি
ধরণফটোগ্রাফি।
মডেলএম ৬২
ক্যাপচার@mahfuzur888
অবস্থানরাজশাহী- বাংলাদেশ

19-28-53-banner-abb3.png

আমার পরিচয়


IMG-20240412-WA0011.jpg

আমার নাম মোঃমাহফুজুর রহমান।আমি বাংলাদেশের রাজশাহী বিভাগে সিরাজগঞ্জ জেলায় বসবাস করি। আমি বাংলাদেশের একজন সুনাগরিক। সর্বদাই নিজেকে দেশের মঙ্গল কামনায় ব্যস্ত রাখি। আমার জন্মভূমিকে আমি মায়ের মতো ভালোবাসি।আমি ভ্রমণ করতে খুবি ভালোবাসি।তাছাড়া ফটোগ্রাফি করতে আমার ভালো লাগে,আর রান্না করা আমার নেশা, এবং সৃজনশীলতার মাধ্যমে নতুন কিছু তৈরি করতে আমার খুবই ভালো লাগে। তাই আমি আমার সৃজনশীলতা ও দক্ষতা কাজে লাগিয়ে আমার বাংলা ব্লগের মাধ্যমে ফুটিয়ে তুলতে চাই। এই ছিল আমার সংক্ষিপ্ত পরিচয়,ধন্যবাদ সবাইকে।🌹💖🌹।

Amar_Bangla_Blog_logo_png-3.png

👉 বিশেষভাবে ধন্যবাদ সকল বন্ধুদের যারা এই পোস্টকে সমর্থন করছেন💖

Sort:  

Upvoted! Thank you for supporting witness @jswit.

 2 months ago 

এলোমেলো ভাবে এত সুন্দর ফটোগ্রাফি করেছেন দেখে তো খুব ভালো লাগলো। আপনি কিন্তু অনেক সুন্দর করে ফটোগ্রাফি করতে পারেন। আপনার আজকের ফটোগ্রাফি গুলো খুবই দারুণ হয়েছে। আমার কাছে সবগুলো ফটোগ্রাফি ভালো লেগেছে। বিশেষ করে জবা ফুল আর প্রজাপতির ফটোগ্রাফি একটু বেশি ভালো লেগেছে দেখতে। জবা ফুলের সৌন্দর্য অনেক বেশি সুন্দর ভাবে ফুটে উঠেছে। আর প্রজাপতিটাকে দেখতেও অনেক কিউট লাগতেছে। অন্য সব ফটোগ্রাফি গুলো ও কিন্তু খুব ভালো ছিল।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.15
JST 0.029
BTC 61434.10
ETH 2474.37
USDT 1.00
SBD 2.64