ফটোগ্রাফি //ছাদ বাগানে ভিন্ন ভিন্ন রংয়ের জবা ফুলের ফটোগ্রাফি।।

in আমার বাংলা ব্লগ2 months ago

আস্সালামু আলাইকুম /আদাব 🤝


আমার প্রাণ প্রিয় বন্ধুরা, কেমন আছেন আপনারা সবাই। আশা এবং বিশ্বাস করি আপনারা সবাই আল্লাহর অশেষ রহমতে ভালো এবং সুস্থ আছেন। আলহামদুলিল্লাহ আমিও আপনাদের দোয়ায় এবং আল্লাহর অশেষ রহমতে ভালো ও সুস্থ আছি ।আমি @mahfuzur888, বাংলাদেশের রাজশাহী বিভাগ থেকে আপনাদের সাথে আছি ।


Picsart_24-05-21_17-16-21-220.jpg

বন্ধুরা প্রতিদিনের মতো আজকেও নতুন আরেকটি পোস্ট নিয়ে হাজির হলাম আপনাদের মাঝে। আজকে আমি মূলত হাজির হয়েছি জবা ফুলের ফটোগ্রাফি নিয়ে। জবা ফুল দেখতে আমার কাছে খুবই সুন্দর লাগে। আর এই জবা ফুলের সৌন্দর্যের মুগ্ধ হয়ে, তিনটি ছাদবাগান পরিদর্শন করে এই জবা ফুলের সন্ধান পেয়েছিলাম। আমি আগে শুধু দুটো জবা ফুল দেখেছিলাম একটা হচ্ছে লাল আরেকটা হচ্ছে সাদা। যেহেতু একসাথে অনেকগুলো কালারের জবা ফুল আমি খুঁজে পেয়েছি। তাই ভাবলাম জবা ফুলের ফটোগ্রাফি গুলো আপনাদের সাথে শেয়ার করি। সেই ভাবা থেকে জবা ফুলের ফটোগ্রাফি গুলো নিয়েছিলাম যা আমি এখুন আপনাদের মাঝে শেয়ার করতে চলেছি। জবা ফুলগুলো দেখতে আমার কাছে যেমন ভালো লেগেছিল আশা করি আপনাদের কাছে ভালো লাগবে। তো চলুন তাহলে দেখে নেয়া যাক জবা ফুলের ফটোগ্রাফি গুলো।

Zskj9C56UonWToSX8tGXNY8jeXKSedJ2aRhGRj6HDecqreqo2XAMzrcrFMezsQ2JYvnkCG8natanTeTWALXvA2X1jsqXD4Nf1w7BTTxEyx7JRMmmeNnz.png

ফটোগ্রাফি -১

Picsart_24-05-21_13-30-26-561.jpg


ছাদে উঠেই প্রথমে আমি এই দই কালারের জবা ফুলটা দেখতে পাই। এই জবা ফুলটা দেখতে আমার কাছে খুবই সুন্দর লেগেছিল। এই ধরনের জবা ফুল আমি এই প্রথম দেখলাম। আশাকরি এই জবা ফুলটা দেখতে আপনাদের অনেক ভালো লাগবে।

Zskj9C56UonWToSX8tGXNY8jeXKSedJ2aRhGRj6HDecqreqo2XAMzrcrFMezsQ2JYvnkCG8natanTeTWALXvA2X1jsqXD4Nf1w7BTTxEyx7JRMmmeNnz.png

ফটোগ্রাফি -২

Picsart_24-05-21_13-27-46-052.jpg

এরপরে আমার চোখে পড়লো এই মিষ্টি কালারের জবা ফুলটি। আর এই মিষ্টি রংয়ের জবা ফুলটি দেখতে আমার কাছে খুব সুন্দর লেগেছিল। তাই আর দেরি না করে আমি ঝটপট মিষ্টি রংয়ের জবা ফুলের ফটোগ্রাফিটি উঠিয়ে নিলাম।আশা করি মিষ্টি রংয়ের জবা ফুলটি আপনাদের কাছেও ভালো লাগবে।

Zskj9C56UonWToSX8tGXNY8jeXKSedJ2aRhGRj6HDecqreqo2XAMzrcrFMezsQ2JYvnkCG8natanTeTWALXvA2X1jsqXD4Nf1w7BTTxEyx7JRMmmeNnz.png

ফটোগ্রাফি -৩

Picsart_24-05-21_13-29-38-150.jpg

এখুন যে ফটোগ্রাফিটা দেখতে পাচ্ছেন এটা হচ্ছে লাল জবা ফুল মূলত এই লাল জবা ফুল আমরা ছোট বড় সবাই দেখেছি। এই লাল জবা ফুলটা প্রায় সব জায়গায় পাওয়া যায়।

Zskj9C56UonWToSX8tGXNY8jeXKSedJ2aRhGRj6HDecqreqo2XAMzrcrFMezsQ2JYvnkCG8natanTeTWALXvA2X1jsqXD4Nf1w7BTTxEyx7JRMmmeNnz.png

ফটোগ্রাফি -৪

Picsart_24-05-21_13-28-45-889.jpg

এখুন যে ফুলটি দেখতে পাচ্ছেন কি হচ্ছে পিংক কালারের একটি জবা ফুল এই জবা ফুলটা দেখতে আমার কাছে খুব ভালো লেগেছিল। তাই আর দেরি না করে ঝটপট এই ফুলটির ফটোগ্রাফি উঠিয়ে নিলাম এবং আপনাদের মাঝে শেয়ার করলাম।

Zskj9C56UonWToSX8tGXNY8jeXKSedJ2aRhGRj6HDecqreqo2XAMzrcrFMezsQ2JYvnkCG8natanTeTWALXvA2X1jsqXD4Nf1w7BTTxEyx7JRMmmeNnz.png

ফটোগ্রাফি -৫

Picsart_24-05-21_13-26-39-682.jpg

এখুন যে ফুলের ফটোগ্রাফিটা দেখতে পাচ্ছেন এটি হচ্ছে সাদা রংয়ের একটি জবা ফুল। এই ফুলটা সচরাচর সব জায়গায় পাওয়া যায়। এই ফুলটা ধরে পর্যাপ্ত পরিমাণে।

Zskj9C56UonWToSX8tGXNY8jeXKSedJ2aRhGRj6HDecqreqo2XAMzrcrFMezsQ2JYvnkCG8natanTeTWALXvA2X1jsqXD4Nf1w7BTTxEyx7JRMmmeNnz.png

ফটোগ্রাফি -৬

Picsart_24-05-21_13-25-26-406.jpg

এখুন যে ফুলটি দেখতে পাচ্ছেন এটা হচ্ছে লাল রঙের হাজারী রক্ত জবা ফুল। এই গাছটাতে আমি বেশ কয়টা ফুল দেখতে পেয়েছিলাম।এবং দেখতে ভারী সুন্দর দেখাচ্ছিল। তাই দেরি না করে এই ফুলটার ফটোগ্রাফি উঠিয়ে নিলাম এবং আপনাদের মাঝে শেয়ার করলাম।

Zskj9C56UonWToSX8tGXNY8jeXKSedJ2aRhGRj6HDecqreqo2XAMzrcrFMezsQ2JYvnkCG8natanTeTWALXvA2X1jsqXD4Nf1w7BTTxEyx7JRMmmeNnz.png

ফটোগ্রাফি -৭

Picsart_24-05-21_13-24-27-653.jpg

এখুন যে ফুলের ফটোগ্রাফি টা দেখতে পাচ্ছেন এটা হচ্ছে হলুদ রংয়ের একটি জবা ফুল। এই হলুদ রংয়ের জবা ফুলটা দেখতে আমার কাছে খুব সুন্দর লেগেছিল। তাই আর দেরি না করে এই হলুদ রংয়ের জবা ফুলের ফটোগ্রাফিটাও উঠিয়ে নিলাম এবং আপনাদের মাঝে শেয়ার করলাম । আশা করি এই হলুদ জবাফুলের ফটোগ্রাফিটা আপনাদের অনেক ভালো লাগবে।

Zskj9C56UonWToSX8tGXNY8jeXKSedJ2aRhGRj6HDecqreqo2XAMzrcrFMezsQ2JYvnkCG8natanTeTWALXvA2X1jsqXD4Nf1w7BTTxEyx7JRMmmeNnz.png

আমার প্রত্যেকটা ছবি তোলার লোকেশন এবং ডিভাইসের নামঃ

Location
স্যামসাং গ্যালাক্সি এম ৬২

এই বিভিন্ন কালারের জবা ফুলের ফটোগ্রাফি গুলো আপনাদের মাঝে শেয়ার করতে পেরে আমার খুব ভালো লাগছে। মহান সৃষ্টিকর্তা হয়তো আমার এই দেখার বাইরে অনেক কালারের জবা ফুল তৈরি করেছেন। মহান সৃষ্টিকর্তার কাছে হাজার হাজার শুকরিয়া জানাচ্ছি যে সৃষ্টিকর্তা তার পৃথিবীকে সৌন্দর্যময় করার জন্য কত কিছুই তৈরি করেছেন। একবারে এই জবা ফুলের কথা চিন্তা করলে তা অনুধাবন করা যায়। একই ধরনের গাছে কত রকমের কত কালারের জবা ফুল। পরিশেষে সবার জীবন ফুলের মত সৌন্দর্য মণ্ডিত হোক এই শুভ কামনায় আজকের মত এখানেই শেষ করছি। পরবর্তীতে আবার হাজির হবো যেকোনো একটা নতুন পোস্ট নিয়ে।সে পর্যন্ত সবাই ভালো থাকুন সুস্থ থাকুন।

ফোনের বিবরণ

ক্যামেরাস্যামসাং গ্যালাক্সি
ধরণফটোগ্রাফি।
মডেলএম ৬২
ক্যাপচার@mahfuzur888
অবস্থানরাজশাহী- বাংলাদেশ

19-28-53-banner-abb3.png

আমার পরিচয়


IMG-20240412-WA0011.jpg

আমার নাম মোঃমাহফুজুর রহমান।আমি বাংলাদেশের রাজশাহী বিভাগে সিরাজগঞ্জ জেলায় বসবাস করি। আমি বাংলাদেশের একজন সুনাগরিক। সর্বদাই নিজেকে দেশের মঙ্গল কামনায় ব্যস্ত রাখি। আমার জন্মভূমিকে আমি মায়ের মতো ভালোবাসি।আমি ভ্রমণ করতে খুবি ভালোবাসি।তাছাড়া ফটোগ্রাফি করতে আমার ভালো লাগে,আর রান্না করা আমার নেশা, এবং সৃজনশীলতার মাধ্যমে নতুন কিছু তৈরি করতে আমার খুবই ভালো লাগে। তাই আমি আমার সৃজনশীলতা ও দক্ষতা কাজে লাগিয়ে আমার বাংলা ব্লগের মাধ্যমে ফুটিয়ে তুলতে চাই। এই ছিল আমার সংক্ষিপ্ত পরিচয়,ধন্যবাদ সবাইকে।🌹💖🌹।

Amar_Bangla_Blog_logo_png-3.png

👉 বিশেষভাবে ধন্যবাদ সকল বন্ধুদের যারা এই পোস্টকে সমর্থন করছেন💖

Posted using SteemPro Mobile

Sort:  

Upvoted! Thank you for supporting witness @jswit.

 2 months ago 

ছাদ বাগানে ভিন্ন ভিন্ন রংয়ের জবা ফুলের ফটোগ্রাফি গুলো দেখে খুবই চমৎকার লাগলো। প্রতিটি ফটোগ্রাফি পরিষ্কার এবং স্বচ্ছ ছিল। বিশেষ করে পিংক কালারের জবা ফুল এবং হলুদ রংয়ের জবা ফুল দেখে মুগ্ধ হলাম ভাই। বাকি ফটোগ্রাফি গুলো খুব সুন্দর হয়েছে। আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 months ago 

এত সুন্দর একটা গঠনমূলক মন্তব্য করে আমার পাশে থাকার জন্য আপনাকে অনেক ধন্যবাদ ভাই।

 2 months ago 

ভাইয়া আপনি তিনটি ছাদ বাগান পরিদর্শন করে বেশ চমৎকার সব জবা ফুলের ফটোগ্রাফি করেছেন। আপনার প্রতিটা ফটোগ্রাফি দেখে মুগ্ধ হয়ে গেলাম। জবা ফুলের প্রতিটা কালার আমার কাছে অনেক ভালো লেগেছে। আপনার পোস্টের মাধ্যমে জবা ফুলের বিভিন্ন কালার দেখে খুব ভালো লাগলো। আপনার ফটোগ্রাফি গুলো একদম ক্লিয়ার হয়েছে বলে দেখতে আরো বেশি সুন্দর দেখাচ্ছে। ধন্যবাদ ভাইয়া বিভিন্ন প্রজাতির এত সুন্দর জবা ফুলের ফটোগ্রাফি শেয়ার করার জন্য।

 2 months ago 

জি আপু আমি বেষ কদিন আগে একটা হলুদ জবা ফুলের ফটোগ্রাফি দেখেছিলাম। তখন থেকে আমার ইচ্ছা ছিল জবা ফুলের কি কি রং আছে তা দেখার। আর সেই ইচ্ছা থেকেই জবা ফুলের সন্ধান করতে করতে এই ভুলগুলো পেয়েছিল। যাইহোক আমার এই ফটোগ্রাফির পোস্ট আপনার ভালো লেগেছে জেনে আমার অনেক ভালো লাগলো। এত সুন্দর একটি মন্তব্য করে আমার পাশে থেকে আমাকে উৎসাহ দেওয়ার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

 2 months ago 

জবা ফুল আমার অনেক পছন্দের একটি ফুল। আপনি তো বেশ চমৎকার চমৎকার ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করছেন। আপনার তোলা ফটোগ্রাফি গুলো জাস্ট তাকিয়ে ছিলাম। ফটোগ্রাফির সাথে সুন্দর বর্ণনা দিয়েছেন। আপনাকে অসংখ্য অসংখ্য ধন্যবাদ ভাই।

 2 months ago 

জ্বী ভাই জবা ফুল আমারও অনেক পছন্দের ফুল। এতগুলো কালারের জবা ফুল একসাথে পেয়ে আমার খুব ভালো লেগেছে। এত সুন্দর একটা মন্তব্য করে আমার পাশে থেকে আমাকে উৎসাহ দেওয়ার জন্য আপনাকে অনেক ধন্যবাদ ভাই।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.029
BTC 67443.68
ETH 3234.73
USDT 1.00
SBD 2.65