আমার লেখা কবিতা //মানবতার হাত

in আমার বাংলা ব্লগ3 days ago

আস্সালামু আলাইকুম /আদাব 🤝


আমার প্রাণ প্রিয় বন্ধুরা, কেমন আছেন আপনারা সবাই। আশা এবং বিশ্বাস করি আপনারা সবাই আল্লাহর অশেষ রহমতে ভালো এবং সুস্থ আছেন। আলহামদুলিল্লাহ আমিও আপনাদের দোয়ায় এবং আল্লাহর অশেষ রহমতে ভালো ও সুস্থ আছি ।আমি @mahfuzur888, বাংলাদেশের রাজশাহী বিভাগ থেকে আপনাদের সাথে আছি ।


20210722_113634~2.jpg

আজকে আমি আপনাদের মাঝে আমার লেখা একটি কবিতা নিয়ে হাজির হলাম। আসলে আমাদের সমাজের মাঝে নানা রকমের অশান্তি লেগে আছে,কেউ না কেউ বিপদে পড়েই থাকে। আর এই বিপদ থেকে উদ্ধার করতে হলে সমাজের মানুষ এক হয়ে কাজ করতে হবে। শুধু সমাজ নয় যদি আমরা এক হয়ে থাকি তাহলে দেশটাকেও যেন বদলানো যাবে। দেশের মানুষের কষ্টগুলো যেন দূর করা যাবে। তাই মানবতার হাত বাড়িয়ে দাও এই কবিতাটি লিখলাম। আসলে মনের অনুভূতি থেকে লেখা এই কবিতাটি। কারণ সমাজের সকল মানুষ যদি একসাথে কাজ করে এবং মানবতার হাত বাড়িয়ে দিয়ে, আমরা সবাই একসাথে পথ চলি তাহলে সমাজটাকে নতুন ভাবে গড়তে পারবো। সেই অনুভূতি থেকে লেখা এই কবিতাটি।


মানবতার হাত
মোঃ মাহফুজুর রহমান

মানবতার হাত বাড়িয়ে দাও,
এই সমাজের মাঝে।
মানবতার হাত বাড়িয়ে দিলেই,
সমাজটা যে রক্ষা পাবে।

তাই তো মোরা হাতে হাত রেখে,
একসাথে মানবতার হাত দেবো বাড়িয়ে,
সকল দুঃখ কষ্ট ভুলে গিয়ে,
শান্তি মিলবে সকলের মাঝে।

সকলে মোরা একসাথে থাকব,
এই সমাজের মাঝে,
কারো বিপদে হাঁটবো না পিছু,
সামনে এগিয়ে যাবো মনের শক্তি নিয়ে।

সকলে মিলে গড়বো মোরা,
নতুন এই সমাজটাকে,
সকলের কষ্ট ভুলে যাবে,
তাই একি মানবতার সাথে।

মানবতার হাত বাড়িয়ে দাও,
সকলেই একসাথে।
সমাজটাকে এগিয়ে নিয়ে যাব,
আমরা সকলে মিলে।

তাই তো মোরা কাঁধে কাঁধ রেখে,
পথ চলব একই সাথে।
সকলের বিপদ দূর হয়ে যাবে,
আমাদের এই সমাজ থেকে।


তাই মানবতার হাত বাড়িয়ে দাও মনের অনুভূতি থেকে আজকে আপনাদের মাঝে আমার লেখা এই কবিতাটি শেয়ার করলাম। আসলে কবিতা লিখতে লিখতে এখন আমার কবিতা লেখার প্রতি একটা অন্যরকম ভালো লাগা কাজ করে। আর এই অনুভূতি আমি এই আমার বাংলা ব্লগ কমিউনিটির মাধ্যমেই পেয়েছি। যার কারণে আজকে এই কবিতাটি লিখতে পেরে আমার অনেক বেশি ভালো লেগেছে। আশা করছি মানবতার হাত বাড়িয়ে দাও আমার লেখা কবিতাটি আপনাদের ভালো লাগবে।💗🙏💗।

19-28-53-banner-abb3.png

আমার পরিচয়


IMG-20240412-WA0011.jpg

আমার নাম মোঃমাহফুজুর রহমান।আমি বাংলাদেশের রাজশাহী বিভাগে সিরাজগঞ্জ জেলায় বসবাস করি। আমি বাংলাদেশের একজন সুনাগরিক। সর্বদাই নিজেকে দেশের মঙ্গল কামনায় ব্যস্ত রাখি। আমার জন্মভূমিকে আমি মায়ের মতো ভালোবাসি।আমি ভ্রমণ করতে খুবি ভালোবাসি।তাছাড়া ফটোগ্রাফি করতে আমার ভালো লাগে,আর রান্না করা আমার নেশা, এবং সৃজনশীলতার মাধ্যমে নতুন কিছু তৈরি করতে আমার খুবই ভালো লাগে। তাই আমি আমার সৃজনশীলতা ও দক্ষতা কাজে লাগিয়ে আমার বাংলা ব্লগের মাধ্যমে ফুটিয়ে তুলতে চাই। এই ছিল আমার সংক্ষিপ্ত পরিচয়,ধন্যবাদ সবাইকে।🌹💖🌹।

Amar_Bangla_Blog_logo_png-3.png

👉 বিশেষভাবে ধন্যবাদ সকল বন্ধুদের যারা এই পোস্টকে সমর্থন করছেন💖

Sort:  
 3 days ago 

মানবতাবোধ সবচেয়ে গুরুত্বপূর্ণ একটি জিনিস।আমার মতে যার মধ্যে মানবতাবোধ নাই সে মানুষই না । আমাদের এখন উচিত সব ভেদাভেদ ভুলে গিয়ে মানবতার খাতিরে একটি প্লাটফর্মে এসে দাঁড়ানো এবং হাতে হাত রেখে সামনের দিকে দেশটাকে এগিয়ে নিয়ে যাওয়া।তাহলে আমরা একটি কল্যাণময় রাষ্ট্র পাব।আমরা একটি সোনার বাংলা পাব।মানবতা নিয়ে খুব সুন্দর একটি কবিতা লিখেছেন ভাইয়া। কবিতাটি পড়ে অনেক ভালো লাগলো। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 3 days ago 

নতুন সমাজ গড়ার সুন্দর একটি অনুভূতি নিয়ে আজকে আপনি আমাদের মাঝে অসাধারণ কবিতা লিখে ব্যক্ত করেছেন। আপনার কবিতা আবৃত্তি করতে বেশ ভালো লাগলো ভাইয়া। আপনার লেখা যথেষ্ট সুন্দর ছিল। কবিতার ভাষাভঙ্গিটা অসাধারণ।

 3 days ago 

খুবই সুন্দর একটি কবিতা লিখেছেন। কবিতাটি যেন বাস্তবতার আলোকেই লেখা। অসাধারণ লিখেছেন। আমার কাছে কবিতার প্রত্যেকটা ভাষা অনেক গভীর এবং সমাজের জন্য খুবই গুরুত্বপূর্ণ মনে হয়েছে।

 3 days ago 

অন্যের বিপদে এগিয়ে আসা আমাদের কর্তব্য। মানবতার হাত বাড়িয়ে দেওয়া উচিত। বিপদের সময় সবাই যদি সবাইকে সাহায্য করে তাহলে বিপদ কেটে যাবে। ভাইয়া আপনি খুবই ভালো কবিতা লিখেন। কবিতার লাইন গুলো খুবই ভালো লেগেছে। দারুন একটি পোস্ট শেয়ার করেছেন এজন্য ধন্যবাদ জানাচ্ছি।

Upvoted! Thank you for supporting witness @jswit.

 3 days ago 

খুবই সুন্দর কবিতা লিখেছেন, মানবতার হাত বাড়িয়ে দাও কবিতাটি পড়ে অনেক ভালো লাগলো। এত সুন্দর একটি কবিতা আমাদের মাঝে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 3 days ago 

ভাই আজকে আপনার স্বরচিত কবিতাটি পড়ে অনেক ভালো লাগলো। বর্তমান সময়ে আমাদের দেশের পরিস্থিতি সত্যিই অনেক ভয়াবহ হয়ে গেছে বন্যার কারণে। আর এখন আমাদের সবার উচিত মানবতার হাতটা বাড়িয়ে দেওয়া। আর মানবতার হাত বাড়িয়ে দিলেই আমাদের দেশটা আবার শান্তিতে ভরে উঠবে। অনেক সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই।

 2 days ago 

বিপদে পড়লে মানুষ যদি একে অন্যের উপকারে এগিয়ে না আসে তাহলে সামাজিক বন্ধন টা ঠিক থাকবে না। তাই একে অন্যের বিপদে এগিয়ে আসতে হবে এবং সাহায্য করতে হবে। ভাইয়া আপনার লেখা কবিতার লাইনগুলো সত্যিই অসাধারণ হয়েছে।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.16
JST 0.030
BTC 59184.02
ETH 2530.26
USDT 1.00
SBD 2.46