আমার লেখা এক গুচ্ছ অনু কবিতা

in আমার বাংলা ব্লগlast month

আস্সালামু আলাইকুম /আদাব 🤝


আমার প্রাণ প্রিয় বন্ধুরা, কেমন আছেন আপনারা সবাই। আশা এবং বিশ্বাস করি আপনারা সবাই আল্লাহর অশেষ রহমতে ভালো এবং সুস্থ আছেন। আলহামদুলিল্লাহ আমিও আপনাদের দোয়ায় এবং আল্লাহর অশেষ রহমতে ভালো ও সুস্থ আছি ।আমি @mahfuzur888, বাংলাদেশের রাজশাহী বিভাগ থেকে আপনাদের সাথে আছি ।

20240702_095503~2.jpg

আজকে আবারো আপনাদের মাঝে আমি কিছু অনু কবিতা শেয়ার করলাম। আসলে আমি অনু কবিতা লিখতে এখন অনেকটাই ভালবাসি। যখনই সময় পাই, তখনই অনু কবিতা লেখার চেষ্টা করি। তবে আমার অনু কবিতা লিখতে অনেকটাই সময় লাগে। কারণ আমি অনেক ভেবেচিন্তে কবিতা লিখি কিন্তু এই অনু কবিতা আমার কাছে অনেক কঠিন মনে হয়। আসলে কবিতা লেখাটাই অনেক কঠিন। মনের অনুভূতি আর কল্পনাকে যেন সুন্দরভাবে প্রকাশ করা হয়। যাই হোক আমি ভালো কবিতা লিখতে পারি না তবে চেষ্টা করে যাচ্ছি। তো সমাজের অবস্থা ও বর্তমান পরিস্থিতির আলোকে কেন্দ্র করে কিছু অনু কবিতা লিখেছি। আশা করছি আমার লেখায় এই কবিতাগুলো আপনাদের ভালো লাগবে।


একগুচ্ছ অনু কবিতা
মোঃ মাহফুজুর রহমান

অনু কবিতা-১

মেধা শক্তি দিয়ে আমি,
পড়ছি কষ্ট করে।
বাবা-মা স্বপ্ন দেখছে চাকরি পাবে তার ছেলে,
কিন্তু এ যে কোটার যুগ,

কি আর হবে স্বপ্ন দেখে।
পড়ে যাচ্ছে মেধাবী,
চাকরি হবে না তার কোটার কারণে।

অনু কবিতা-২

বৃষ্টি ভেজা এই রাস্তাতে,
ডুবে গেছে শহর তোলে,
তাইতো আমি হাঁটতে পারছি না,
বৃষ্টিময় এই ঢাকার রাস্তা দিয়ে।
কিভাবে পার হবো আমি,
নৌকা তো নাই এই শহর মাঝে।

অনু কবিতা-৩

হাজারো কষ্ট বুকে নিয়ে,
পথ চলি আমি এই ঢাকা শহরে।
কিভাবে থাকি আমি হাজারো কষ্ট বুকে নিয়ে,
পরিবারের কথা মাথায় রেখে।

হাজারো স্বপ্ন ভেঙ্গে যায় আমার,
নিজের মতো করে চলতে,
পরিবারের দিকে তাকিয়ে আমি,
স্বপ্নগুলো দেই তাই বুকের মাঝে চেপে।

অনু কবিতা-৪

যাচ্ছে চলে এভাবেই দিন,
পার হয়ে যায় একা করে।
এভাবেই হারিয়ে যাব আমি,
এই পৃথিবীর মায়া ছেড়ে।

আমায় কেউ মনে করবে না আর,
কাঁদবে দুদিন ধরে।
তারপরেই ভুলে যাবে সবাই,
নিজেদের ব্যস্ততায় ঘিরে।


বর্তমান পরিস্থিতি আর সমাজের বাস্তবতাকে কেন্দ্র করে আমার মনের অনুভূতি থেকেই এই অনু কবিতা গুলো লিখে আপনাদের মাঝে শেয়ার করলাম। আশা করছি আমার লেখা এই অনু কবিতা গুলো আপনাদের ভালো লাগবে। আসলে বর্তমানে যে পরিস্থিতির মধ্যে দেশ চলছে এটা আমাদের সমাজকে এবং দেশকে যেন আরো নিম্নদিকে নিয়ে যাচ্ছে। জানিনা এই আন্দোলন শিক্ষার্থীদের জন্য কতটা সফল নিয়ে আসবে। তবে আমি চাই শিক্ষার্থীরা যেন মেধা শক্তি দিয়েই তাদের জীবনকে এগিয়ে নিয়ে যায় এবং দেশকে এগিয়ে নিয়ে যায়।
💗🙏💗।

19-28-53-banner-abb3.png

আমার পরিচয়


IMG-20240412-WA0011.jpg

আমার নাম মোঃমাহফুজুর রহমান।আমি বাংলাদেশের রাজশাহী বিভাগে সিরাজগঞ্জ জেলায় বসবাস করি। আমি বাংলাদেশের একজন সুনাগরিক। সর্বদাই নিজেকে দেশের মঙ্গল কামনায় ব্যস্ত রাখি। আমার জন্মভূমিকে আমি মায়ের মতো ভালোবাসি।আমি ভ্রমণ করতে খুবি ভালোবাসি।তাছাড়া ফটোগ্রাফি করতে আমার ভালো লাগে,আর রান্না করা আমার নেশা, এবং সৃজনশীলতার মাধ্যমে নতুন কিছু তৈরি করতে আমার খুবই ভালো লাগে। তাই আমি আমার সৃজনশীলতা ও দক্ষতা কাজে লাগিয়ে আমার বাংলা ব্লগের মাধ্যমে ফুটিয়ে তুলতে চাই। এই ছিল আমার সংক্ষিপ্ত পরিচয়,ধন্যবাদ সবাইকে।🌹💖🌹।

Amar_Bangla_Blog_logo_png-3.png

👉 বিশেষভাবে ধন্যবাদ সকল বন্ধুদের যারা এই পোস্টকে সমর্থন করছেন💖

Sort:  

Upvoted! Thank you for supporting witness @jswit.

 last month 

এটা অবশ্য ঠিক বলেছেন ভাইয়া ভেবে চিন্তে কবিতা লিখতে অনেকটা সময় লাগে। আপনি অনেকটা সময় নিয়ে লিখেছেন বলেই আপনার লেখা কবিতা পড়তে এতটা ভালো লেগেছে। আপনার লেখা কবিতা অসাধারণ হয়েছে ভাইয়া।

 last month 

চার নম্বর কবিতাটি সব গুলোর মধ্যে ভালো লেগেছে। আপনি লিখতে থাকুন। আশা করব আরও অনেক ভালো ভালো কবিতা লিখবেন ভবিষ্যতে৷

 29 days ago 

সত্যি কথা বলতে অনু কবিতাগুলো পড়তে আমার অনেক ভালো লাগে। আমি কবিতা প্রেমিক যে কোন কবিতা পড়তে আমার ভালো লাগে বিশেষ করে কোন কবিতা পড়তে আমার অনেক ভালো লাগে। কবিতার প্রতিটা লাইন অনেক ছন্দ দিয়ে লিখেছেন বর্তমান সমাজের পরিস্থিতি ও সমাজের বাস্তবতাকে কেন্দ্র করে আপনার এই অনুভূতিমূলক কবিতাটি আমার কাছে অনেক ভালো লেগেছে আসলে বর্তমানে দেশ নিম্নের দিকে এগিয়ে যাচ্ছি। ভালো লাগলো এমন সুন্দর একটা অনু কবিতা পড়ে

 29 days ago 

ভালো লাগলো আপনার অনু কবিতা গুলো পড়ে। আপনি বাস্তবতাকে সামনে রেখে কবিতাগুলো সাজিয়েছেন। সত্যি এই ধরনের কবিতা গুলো লিখতে গেলে সময় লাগবে অনেক বেশি। আর ভাবনা চিন্তা করে লেখলে ইউনিক কিছু লেখা যায়। আপনার লেখা প্রতিটি অনু কবিতা পড়ে বেশ ভালো লেগেছে।

 29 days ago 

সমাজ ও দেশের বাস্তবতাকে কেন্দ্র করে খুবই সুন্দর সুন্দর অনু কবিতা লিখেছেন। অনু কবিতাগুলো পড়ে অনেক ভালো লাগলো। শেয়ার করার জন্য ধন্যবাদ।

 29 days ago 

বর্তমান সময়ে অনেকেই খুব চমৎকার অনু কবিতা লিখছে। সেই ধারাবাহিকতা আপনি আজকে খুবই চমৎকার অনু কবিতা লিখেছেন ভাই। আপনার লেখা অনু কবিতা পড়ে ভীষণ ভালো লেগেছে। প্রতিটা লাইন খুবই চমৎকার ভাবে আপনি লিখেছেন ধন্যবাদ শেয়ার করার জন্য।

 28 days ago 

আজকে আপনি মনের অনুভূতি দিয়ে খুব সুন্দর অনু কবিতা লিখেছেন। তবে কবিতা লিখতে কঠিন এটি ঠিক। মনের ভাব দিয়ে যদি কবিতার লাইনগুলো লেখা হয় তাহলে কবিতাগুলো অসাধারণ হয়। তবে আপনার এক একটা অনু কবিতা অসাধারণ হয়েছে। সত্যি আপনার অনু কবিতাগুলো পড়ে মুগ্ধ হয়ে গেলাম।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 61110.07
ETH 2731.78
USDT 1.00
SBD 2.45