আমার লেখা এক গুচ্ছ অনু কবিতা।।

in আমার বাংলা ব্লগ10 days ago

আস্সালামু আলাইকুম /আদাব 🤝

আমার প্রাণ প্রিয় বন্ধুরা, কেমন আছেন আপনারা সবাই। আশা এবং বিশ্বাস করি আপনারা সবাই আল্লাহর অশেষ রহমতে ভালো এবং সুস্থ আছেন। আলহামদুলিল্লাহ আমিও আপনাদের দোয়ায় এবং আল্লাহর অশেষ রহমতে ভালো ও সুস্থ আছি ।আমি @mahfuzur888, বাংলাদেশের রাজশাহী বিভাগ থেকে আপনাদের সাথে আছি ।

Picsart_24-08-14_22-09-58-738.jpg

আজকে আপনাদের মাঝে আমার লেখা কিছু কবিতা শেয়ার করলাম।আসলে অনেকদিন হলো কবিতা লেখা হয় না। তাই যেন কবিতা লেখা আবারও ভুলে যাচ্ছিলাম। তাই আজকে আবারো চেষ্টা করে কিছু অনু কবিতা লিখেছি। যা আপনাদের মাঝে শেয়ার করলাম। মনের অনুভূতিগুলো যেন লেখার চেষ্টা করেছি। আসলে অনেকদিন পর আবার কবিতা লিখলাম যার কারণে কবিতা লিখতে যেন কিরকম লাগলো। আসলে কোন কাজ যখন বারবার করা হয় সেই কাজের প্রতি অন্যরকম ভালোলাগা থাকে। আর অনেকদিন পর করা হয়েছে যার কারণে কবিতা গুলো যেন আমার কাছেও কেমন লাগলো। তারপরেও চেষ্টা করছি আপনাদের মাঝে কিছু মনের অনুভূতি দিয়ে কবিতাগুলো শেয়ার করার জন্য। তাই আমার লেখা কিছু কবিতা আপনাদের মাঝে তুলে ধরলাম। আশা করছি আমার লেখা এই অনু কবিতা গুলো পড়ে আপনাদের ভালো লাগবে।


একগুচ্ছ অনু কবিতা
মোঃ মাহফুজুর রহমান

অনু কবিতা-১

সুন্দর এই ভুবন মাঝে,
বাঁচতে চাই আমি হাজার বছর ধরে।
থাকতে চাই আমি সকলের মাঝে।
সত্যিকারের মানুষ হয়ে,

মানুষের মতো মানুষ হলে,
সকলেই তাকে ভালোবাসে,
তাইতো সবার আদরের হতে চাই আমি সৎ মানুষ হয়ে।

অনু কবিতা-২

স্বপ্ন আমি দেখেছি অনেক,
তাইতো স্বপ্নের খোঁজে বেরিয়েছি আমি আপন মনে।
স্বপ্ন আমি পূরণ করতে,
কঠোর চেষ্টা করছি সারাদিন ভরে,
তাইতো হাজারো চেষ্টার মাঝে,
স্বপ্ন দেখি আমি রঙিন ভাবে।

অনু কবিতা-৩

প্রকৃতির এই মায়ার টানে,
ফিরে এসেছি আমি এই ভুবন মাঝে।
হারিয়ে যেতে মন চায় না আমার,
প্রকৃতির এই সৌন্দর্য্য থেকে।

তাইতো বারবার ফিরে আসবো আমি,
এই প্রকৃতির মায়ার টানে।
থাকবো আমি প্রকৃতির কোলে জনম জনম ধরে।

অনু কবিতা-৪

স্বপ্নের এই ঢাকা শহরে,
রাজপথে চলি আমি আপন মনে।
শান্তিতে ঘুরে বেড়াই এই মায়াভরা স্বপ্নের শহরে।
যেদিকে তাকাই শুধু শান্তির দেখা দেখতে পাই,
নীল আকাশের সূর্য যেন উঠেছে আবার নতুন করে।
তাই তো ভালো লাগে এই স্বপ্নের শহরে।


আজকে আপনাদের মাঝে আমার লেখা এই অনু কবিতা গুলো শেয়ার করলাম।আসলে কবিতা লেখা মনের আবেগ এবং মনের অনুভূতিগুলো যেন প্রকাশ করা হয়। কল্পনার ভাষাগুলো কবিতার মাধ্যমে প্রকাশ করা হয়। তাই কবিতা লেখা একটা মনের আর্ট। যার কারণে কবিতা বারবার লিখলে কবিতার প্রতিও যেন অন্যরকম ভালোলাগা থাকে। তো বন্ধুরা আমার লেখা এই কবিতাগুলো আপনাদের একটু হলেও ভালো লাগবে। এই আশাতেই আপনাদের মাঝে শেয়ার করলাম।💗🙏💗।

19-28-53-banner-abb3.png

আমার পরিচয়


IMG-20240412-WA0011.jpg

আমার নাম মোঃমাহফুজুর রহমান।আমি বাংলাদেশের রাজশাহী বিভাগে সিরাজগঞ্জ জেলায় বসবাস করি। আমি বাংলাদেশের একজন সুনাগরিক। সর্বদাই নিজেকে দেশের মঙ্গল কামনায় ব্যস্ত রাখি। আমার জন্মভূমিকে আমি মায়ের মতো ভালোবাসি।আমি ভ্রমণ করতে খুবি ভালোবাসি।তাছাড়া ফটোগ্রাফি করতে আমার ভালো লাগে,আর রান্না করা আমার নেশা, এবং সৃজনশীলতার মাধ্যমে নতুন কিছু তৈরি করতে আমার খুবই ভালো লাগে। তাই আমি আমার সৃজনশীলতা ও দক্ষতা কাজে লাগিয়ে আমার বাংলা ব্লগের মাধ্যমে ফুটিয়ে তুলতে চাই। এই ছিল আমার সংক্ষিপ্ত পরিচয়,ধন্যবাদ সবাইকে।🌹💖🌹।

Amar_Bangla_Blog_logo_png-3.png

👉 বিশেষভাবে ধন্যবাদ সকল বন্ধুদের যারা এই পোস্টকে সমর্থন করছেন💖

Sort:  

Upvoted! Thank you for supporting witness @jswit.

 10 days ago 

খুবই সুন্দর কবিতা লিখেছেন, আপনার কবিতা পড়ে অনেক ভালো লাগলো। এত সুন্দর অনু কবিতা আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 9 days ago 

আমরা মানুষ হয়ে মানুষের মত চলতেই ভুলে গেছি। সবসময় একটা ট‍্যাগ লাগিয়ে রেখে দেয়। এই প্রকৃতি এই পৃথিবীর টানে আমাদের বার বার ফিরে আসা চলতেই থাকে। এ এক অন‍্যতম আনন্দ। চমৎকার লিখেছেন অনো কবিতা গুলো ভাই। বেশ ভালো লাগল।

 9 days ago 

খুবই সুন্দর সুন্দর অনু কবিতা লিখেছেন, আপনার কবিতাগুলো পড়ে অনেক ভালো লাগলো। শেয়ার করার জন্য ধন্যবাদ।

 4 days ago 

আমার লেখা অনু কবিতা গুলো আপনার ভালো লেগেছে জেনে আমার অনেক ভালো লাগলো। আমার জন্য দোয়া করবেন আমি যেন আরো ভালো ভালো কিছু অনু কবিতা আপনাদের মাঝে শেয়ার করতে পারি। আর এভাবে আমার পাশে থেকে আমাকে উৎসাহ দেয়ার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.033
BTC 64182.74
ETH 2768.00
USDT 1.00
SBD 2.66