ফটোগ্রাফি //ছাদ বাগানের কিছু সুন্দর সুন্দর ফুলের ফটোগ্রাফি।।

in আমার বাংলা ব্লগ18 hours ago

আস্সালামু আলাইকুম /আদাব 🤝


আমার প্রাণ প্রিয় বন্ধুরা, কেমন আছেন আপনারা সবাই। আশা এবং বিশ্বাস করি আপনারা সবাই আল্লাহর অশেষ রহমতে ভালো এবং সুস্থ আছেন। আলহামদুলিল্লাহ আমিও আপনাদের দোয়ায় এবং আল্লাহর অশেষ রহমতে ভালো ও সুস্থ আছি ।আমি @mahfuzur888, বাংলাদেশের রাজশাহী বিভাগ থেকে আপনাদের সাথে আছি ।

Picsart_24-07-26_17-04-02-990~2.jpg

আমার বাংলা ব্লগ এর প্রাণপ্রিয় বন্ধুরা, প্রতিদিনের মতো আজকে আবারো নতুন আরো একটি পোস্ট নিয়ে হাজির হলাম আপনাদের সবার মাঝে। আজকের এই পোস্টটি হচ্ছে একটি ফটোগ্রাফি পোস্ট। যে ফটোগ্রাফি গুলো উঠানো হয়েছিল ছাদবাগান থেকে। আমার মনটা যখনই খারাপ থাকে তখনই একটু মনটা ভালো করার জন্য চলে যাই ছাদে। আর সেই মুহূর্তের কিছু ফটোগ্রাফি উঠিয়ে রাখি আপনাদের সাথে শেয়ার করার জন্য। যদিও এই ফটোগ্রাফিগুলো বেশ কয়দিন আগের উঠানো ছিল। আজকে ফটো অ্যালবাম গুলো খুজে খুজে এই ফটোগ্রাফি গুলো বের করেছি এবং পুরনো স্মৃতি থেকেই আপনাদের মাঝে ফটোগ্রাফি গুলো শেয়ার করলাম।আশা করি এই সুন্দর ফুলের ফটোগ্রাফি গুলো আপনাদেরও অনেক ভালো লাগবে। তো বন্ধুরা আর কথা না বাড়িয়ে চলুন তাহলে দেখে নেয়া যাক, সুন্দর ফুলের ফটোগ্রাফি গুলো।

ফটোগ্রাফি -১

20240713_113500.jpg

আপনারা এখন যে ফুলের ফটোগ্রাফিটা দেখতে পারছেন এটা একটা জবা ফুলের ফটোগ্রাফি। জবা ফুল আমার কাছে দেখতে অনেক সুন্দর লাগে। তবে এই জবা ফুলটা কিন্তুু আমাদের দেশীয় কোন জবা ফুল না এটা একটা হাইব্রিড জবা ফুল। এই জবা ফুলগুলো দেখতে অনেক বড় এবং সুন্দর দেখায়।

Zskj9C56UonWToSX8tGXNY8jeXKSedJ2aRhGRj6HDecqreqo2XAMzrcrFMezsQ2JYvnkCG8natanTeTWALXvA2X1jsqXD4Nf1w7BTTxEyx7JRMmmeNnz.png

ফটোগ্রাফি -২

20240713_113556.jpg

এখন যে ফুলের ফটোগ্রাফিটা দেখছেন এই ফুলটার নাম হচ্ছে কাঁঠালি চাঁপা ফুল। এই ফুলের গাছটা বেশ বড় হয়। এই ফুলটা এতোটা কালারফুল যে ফুলের কাছে গেলে মনটা ভরে যায়।তাই এই সুন্দর ফুলের ফটোগ্রাফিটা করে নিয়েছিলাম।

Zskj9C56UonWToSX8tGXNY8jeXKSedJ2aRhGRj6HDecqreqo2XAMzrcrFMezsQ2JYvnkCG8natanTeTWALXvA2X1jsqXD4Nf1w7BTTxEyx7JRMmmeNnz.png

ফটোগ্রাফি -৩

20240713_113630.jpg

এখন যে ফুলের ফটোগ্রাফি দেখতে পাচ্ছেন এটা হচ্ছে আল্লামান্ডা ক্যাথার্টিকা। এটা একটা ইংরেজি নাম এই ফুলের বাংলা নাম আমার জানা নেই। তবে কেউ জেনে থাকলে নামটা আমাকে কমেন্টে অবশ্যই জানাবেন। এই ফুলটাও দেখতে আমার কাছে অনেক ভালো লাগে ।

Zskj9C56UonWToSX8tGXNY8jeXKSedJ2aRhGRj6HDecqreqo2XAMzrcrFMezsQ2JYvnkCG8natanTeTWALXvA2X1jsqXD4Nf1w7BTTxEyx7JRMmmeNnz.png

ফটোগ্রাফি -৪

20240713_113609.jpg

এখন যে ফুলের ফটোগ্রাফিটা দেখতে পারছেন এটা হচ্ছে রঙ্গন ফুল। মেয়েদের লাল শাড়ির সাথে রঙ্গন ফুলের বেসলেট তৈরি করে পরলে অনেক ভালো লাগে। এটা অবশ্য আমি আমার দৃষ্টিকোণ থেকে বলছি।

Zskj9C56UonWToSX8tGXNY8jeXKSedJ2aRhGRj6HDecqreqo2XAMzrcrFMezsQ2JYvnkCG8natanTeTWALXvA2X1jsqXD4Nf1w7BTTxEyx7JRMmmeNnz.png

ফটোগ্রাফি -৫

20240713_113708.jpg

এখন যে ফুলের ফটোগ্রাফি টা দেখতে পারছেন এই ফুলটার নামও জবা ফুল। এই জবা ফুলের কালার টা আমার কাছে অনেক ভালো লেগেছে। তাই এই জবা ফুলের ফটোগ্রাফিটাও ক্যামেরাবন্দি করলাম এবং আপনাদের মাঝে শেয়ার করলাম।

Zskj9C56UonWToSX8tGXNY8jeXKSedJ2aRhGRj6HDecqreqo2XAMzrcrFMezsQ2JYvnkCG8natanTeTWALXvA2X1jsqXD4Nf1w7BTTxEyx7JRMmmeNnz.png

আমার প্রত্যেকটা ছবি তোলার লোকেশন এবং ডিভাইসের নামঃ

Location
স্যামসাং গ্যালাক্সি এম ৬২

ছাদ বাগানে মন ভালো করার কিছু মুহূর্ত আপনাদের মাঝে শেয়ার করতে পেরে আমার খুব ভালো লাগছে। আসলে ফুল মহান আল্লাহতালার একটি অপরুপ সৃষ্টি। ফুলকে ভালোবাসে না এমন কেউ নেই। কম বেশি সবাই ফুলকে ভালোবাসে। যাইহোক আমি আশা করি ফটোগ্রাফি গুলো আপনাদের কাছেও অনেক ভালো লাগবে। তাহলে বন্ধুরা আজ এ পর্য্যন্ত্যই, পরবর্তীতে যে কোন একটা পোস্ট নিয়ে আপনাদের সবার মাঝে হাজির হব সে পর্য্যন্ত্য আপনারা পরিবারের সবাইকে নিয়ে ভালো থাকুন সুস্থ থাকুন নিরাপদে থাকুন আল্লাহ হাফেজ।

Zskj9C56UonWToSX8tGXNY8jeXKSedJ2aRhGRj6HDecqreqo2XAMzrcrFMezsQ2JYvnkCG8natanTeTWALXvA2X1jsqXD4Nf1w7BTTxEyx7JRMmmeNnz.png

ফোনের বিবরণ

ক্যামেরাস্যামসাং গ্যালাক্সি
ধরণফটোগ্রাফি।
মডেলএম ৬২
ক্যাপচার@mahfuzur888
অবস্থানরাজশাহী- বাংলাদেশ

19-28-53-banner-abb3.png

আমার পরিচয়


IMG-20240412-WA0011.jpg

আমার নাম মোঃমাহফুজুর রহমান।আমি বাংলাদেশের রাজশাহী বিভাগে সিরাজগঞ্জ জেলায় বসবাস করি। আমি বাংলাদেশের একজন সুনাগরিক। সর্বদাই নিজেকে দেশের মঙ্গল কামনায় ব্যস্ত রাখি। আমার জন্মভূমিকে আমি মায়ের মতো ভালোবাসি।আমি ভ্রমণ করতে খুবি ভালোবাসি।তাছাড়া ফটোগ্রাফি করতে আমার ভালো লাগে,আর রান্না করা আমার নেশা, এবং সৃজনশীলতার মাধ্যমে নতুন কিছু তৈরি করতে আমার খুবই ভালো লাগে। তাই আমি আমার সৃজনশীলতা ও দক্ষতা কাজে লাগিয়ে আমার বাংলা ব্লগের মাধ্যমে ফুটিয়ে তুলতে চাই। এই ছিল আমার সংক্ষিপ্ত পরিচয়,ধন্যবাদ সবাইকে।🌹💖🌹।

Amar_Bangla_Blog_logo_png-3.png

👉 বিশেষভাবে ধন্যবাদ সকল বন্ধুদের যারা এই পোস্টকে সমর্থন করছেন💖

Sort:  

Upvoted! Thank you for supporting witness @jswit.

 12 hours ago 

আপনাদের ছাদে তো দেখছি অনেক সুন্দর সুন্দর জবা ফুলের গাছ রয়েছে। দুই কালারের জবা ফুলের ফটোগ্রাফি দেখে আমি সত্যিই মুগ্ধ হয়ে গেলাম। এই রঙের জবা ফুলগুলো সামনাসামনি দেখা হয়নি। আপনি দারুন ফটোগ্রাফি ক্যাপচার করেছেন। আসলে এত সুন্দর একটি ছাদ থাকলে ছাদে গেলে মন ভালো হয়ে যাওয়ার কথাই। আল্লামান্ডা ক্যাথার্টিকা ফুলটা ও ভীষণ সুন্দর লাগছে দেখতে। ধন্যবাদ আপনাকে এত সুন্দর কয়েকটা ফটোগ্রাফি শেয়ার করার জন্য।

 10 hours ago 

আপনি আজকে ছাদ বাগান থেকে খুবই চমৎকার কিছু ফটোগ্রাফি করেছেন। আসলে আজকাল ছাদে অনেক সুন্দর সুন্দর বাগান তৈরি করছে। আপনার তোলা ফটোগ্রাফি গুলো আমার কাছে ভীষণ ভালো লেগেছে। ফটোগ্রাফির পাশাপাশি খুব চমৎকার বর্ণনা করেছেন ধন্যবাদ শেয়ার করার জন্য।

 7 hours ago 

আপনার ছাদ বাগানে তো দেখি বিভিন্ন রকমের ফুল গাছ রয়েছে।আর সেই ছাদ বাগানের খুব সুন্দর সুন্দর কয়েকটি ফুলের ফটোগ্রাফি শেয়ার করেছেন।প্রত্যেকটা ফুলের ফটোগ্রাফি আমার অনেক ভালো লেগেছে, বিশেষ করে হলুদ জবা ফুলের ফটোগ্রাফি আমার অনেক ভালো লেগেছে।আপনার ছাদ বাগানের এত সুন্দর সুন্দর ফুলের কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাচ্ছি ভাইয়া।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 68221.63
ETH 3277.70
USDT 1.00
SBD 2.66