ফটোগ্রাফি //একুরিয়ামে সুন্দরময় কিছু মাছের ফটোগ্রাফি

in আমার বাংলা ব্লগ2 months ago

আস্সালামু আলাইকুম /আদাব 🤝

আমার প্রাণ প্রিয় বন্ধুরা, কেমন আছেন আপনারা সবাই। আশা এবং বিশ্বাস করি আপনারা সবাই আল্লাহর অশেষ রহমতে ভালো এবং সুস্থ আছেন। আলহামদুলিল্লাহ আমিও আপনাদের দোয়ায় এবং আল্লাহর অশেষ রহমতে ভালো ও সুস্থ আছি ।আমি @mahfuzur888, বাংলাদেশের রাজশাহী বিভাগ থেকে আপনাদের সাথে আছি ।


আজকে বিকেল বেলা আমি প্রয়োজনীয় কাজে শহরের মধ্যে গিয়েছিলাম। শহরের মধ্যে গিয়ে আমার প্রয়োজনীয় কাজ শেষ করে যখন বাসায় ফিরতে ছিলাম। তখন দেখতে পেলাম রাস্তার পাশে অপরূপ সৌন্দর্যময় একুরিয়ামের মধ্যে মাছের দৃশ্য, আর সেটা ছিল মাছের একুরিয়ামের দোকান। এখান থেকে একুরিয়ামসহ মাছ বিক্রি করা হয়। অনেকে এখান থেকে মাছ কিনে নিয়ে যায়, বাসা বাড়িতে এই মাছগুলো পালন করে। আসলে অনেকের শখ রয়েছে পশু পাখি পালন করার আবার মাছেরও পালন করার শখ রয়েছে। তবে আমার বাসাতে একটি একুরিয়াম রয়েছে, সেখানে আমি কিছু মাছ পালন করেছি। তবে এই মাছগুলো মারা গিয়েছে, তাই দোকানটা দেখতে পেয়ে সেই দোকানে আসলাম, যদি ভালো লাগে মাছগুলো কিনব। তো এই দোকানে এসে খুবই ভালো লাগলো। তাই সেই সুন্দরময় মুহূর্তগুলোর ফটোগ্রাফি করেছি, যা আপনাদের মাঝে শেয়ার করলাম।

ফটোগ্রাফি -১

20240423_174513~2.jpg

প্রথমে আমি দেখতে পেলাম, একুরিয়ামের ভিতরে ছোট ছোট গোল্ডেন ফিস আর এই ফিস গুলো দেখতে পেয়ে অনেক ভালো লাগলো। আসলে বাসা বাড়িতে যখন একুরিয়ামের ভিতরে মাছ পালন করা হয়, তখন এই গোল্ডেন ফিস গুলোই বেশি পছন্দ করে থাকে সবাই।


ফটোগ্রাফি -২

20240423_174520~2.jpg

এই দোকানে অনেকগুলো বড় বড় একুরিয়াম রয়েছে। তার ভিতরে অনেক মাছ রয়েছে। বিশেষ করে ছোট ছোট এই মাছগুলো দেখতে পেয়ে অনেক ভালো লাগলো। বউ মাছের মত দেখতে এই ছোট ছোট গোল্ডেন ফিশ মাছগুলো ছিল অসাধারণ।


ফটোগ্রাফি -৩

20240423_174528~2.jpg

আরেকটি মাছ আমি দেখতে পেলাম। এই মাছ গুলো খইসা মাছের মত ছোট ছোট হলেও দেখতে এত সুন্দর ছিল এবং অনেক ধরনের কালারের মাছ ছিল। এই মাছগুলো আমার নাম জানা নেই। তবে মাছগুলো দেখে আমার খুবই ভালো লাগলো। আর এই মাছগুলো কিনারা খুব ইচ্ছা হল। তাই আমি দোকানদারের সাথে দামাদামি করতে লাগলাম।

ফটোগ্রাফি -৪

20240423_174536~2.jpg

আরেকটি একুরিয়াম মধ্যে সাদা সাদা মাছ ছিল। আসলে এই সাদা মাছ গুলোর নাম জানা নাই। তবে মাছগুলো দেখে খুবই ভালো লাগলো। আর এই সাদা মাছের মধ্যে একটি মাছ নেতৃত্ব দিয়েছে, সেটি হল গোল্ডেন ফিস। সত্যি অসাধারণ ছিল এই মুহূর্তটি।


ফটোগ্রাফি -৫

20240423_174540~2.jpg

ছোট ছোট পুৃঁটি মাছের মত দেখতে হলেও এই মাছগুলোর কালার ছিল নীল বর্ণের। আসলে নীল বর্ণের এরকম কালারের মাছ আমি এর আগে কখনো দেখিনি। আজকে এই একুরিয়ামের দোকানে এসে বিভিন্ন জাতের মাছ দেখতে পেলাম। আর এই মাছগুলো সত্যিই অসাধারণ ছিল। তাই এই নীল বর্ণের মাছের দাম আমি জিজ্ঞেস করলাম, প্রতি পিসের দাম ছিল দেড়শ টাকা করে।


ফটোগ্রাফি -৬

20240423_174544~2.jpg

এই দোকানে গোল্ডেন ফিস মাছের অনেক জাত রয়েছে। আসলে বিভিন্ন জাতের মাছগুলো দেখতে পেলাম। অনেকগুলো মাছের ভিতরে গোল্ডেন ফিস মাছগুলোই আমার বেশি ভালো লেগেছে, আর এই মাছটি যেন আমার পরিচিত ছিল বেশি।


ফটোগ্রাফি -৭

20240423_174601~2.jpg

একুরিয়ামের ভিতরে যে কত সুন্দর সুন্দর মাছ রয়েছে। আসলেই এই সৃষ্টি জগতে অনেক ধরনের মাছ রয়েছে। বিশেষ করে এই সৌন্দর্যময় লাল বর্ণের মাছগুলো বেশি ভালো লাগে। তাই এই মাছগুলো দেখতে পেয়ে খুবই ভালো লাগলো।


ফটোগ্রাফি -৮

20240423_174608~2.jpg

একুরিয়ামের ভিতরে মাছগুলো দেখতে পেয়ে অনেক ভালো লাগলো। এই মাছগুলো যে দেখবে তারই ভালো লাগবে, এই মাছের প্রতি অন্যরকম একটা আকর্ষণ কাজ করে। কারণ এই মাছগুলো বাসা বাড়িতে পালন করলে মন ভালো থাকে।তাই মানুষের পালন করার জন্য শখে পরিণত হয়েছে। সকলেই এই সৌন্দর্যময় মাছগুলো পালন করতে চায়।


ফটোগ্রাফি -৯

20240423_175802~2.jpg

এই দোকানে এসে অনেকগুলো মাছ আমার ভালো লেগেছে, যার কারণে আমি দুটি একুরিয়াম কিনেছি। এখানে অনেকে মাছ রয়েছে। তবে আমার সবচেয়ে বেশি ভালো লেগেছে, ছোট ছোট এই মাছগুলো। আর এই দুই একুরিয়ামসহ মাছ আমি কিনেছি, আমার থেকে দাম নিয়ে ১৫০০ টাকা।


ফটোগ্রাফি -১০

20240423_175808~2.jpg

আমি যে একুরিয়াম কিনেছি, তার ভিতরে বিভিন্ন জাতের মাছ রয়েছে। যার কারণে একুরিয়ামটি দেখতে অনেক সুন্দর লাগছে। বাসাতে নিয়ে গেলে বাসার সবাই অনেক পছন্দ করবে। তাই আমার অনেক ভালো লাগছে,এই একুরিয়ামসহ মাছ কিনতে পেরে।


আমার প্রত্যেকটা ছবি তোলার লোকেশন এবং ডিভাইসের নামঃ

Location
স্যামসাং গ্যালাক্সি এম ৬২

তো বন্ধুরা আজকে আমি আপনাদের সাথে শেয়ার করলাম একুরিয়ামের ভিতরে মাছের সৌন্দর্যময় কিছু দৃশ্য। আসলে আমি দেখতে গিয়েছিলাম, তবে আমার বেশি ভালো লেগে গিয়েছিল। যার কারণে আমি কিনেই নিয়ে বাসায় চলে আসলাম। তাই আপনাদের মাঝে শেয়ার করার জন্যই ফটোগ্রাফি গুলো করে রেখেছিলাম। তাই শেয়ার করতে পেরে অনেক ভালো লাগছে।

ফোনের বিবরণ

ক্যামেরাস্যামসাং গ্যালাক্সি
ধরণফটোগ্রাফি।
মডেলএম ৬২
ক্যাপচার@mahfuzur888
অবস্থানরাজশাহী- বাংলাদেশ

19-28-53-banner-abb3.png

আমার পরিচয়


IMG-20240412-WA0011.jpg

আমার নাম মোঃমাহফুজুর রহমান।আমি বাংলাদেশের রাজশাহী বিভাগে সিরাজগঞ্জ জেলায় বসবাস করি। আমি বাংলাদেশের একজন সুনাগরিক। সর্বদাই নিজেকে দেশের মঙ্গল কামনায় ব্যস্ত রাখি। আমার জন্মভূমিকে আমি মায়ের মতো ভালোবাসি।আমি ভ্রমণ করতে খুবি ভালোবাসি।তাছাড়া ফটোগ্রাফি করতে আমার ভালো লাগে,আর রান্না করা আমার নেশা, এবং সৃজনশীলতার মাধ্যমে নতুন কিছু তৈরি করতে আমার খুবই ভালো লাগে। তাই আমি আমার সৃজনশীলতা ও দক্ষতা কাজে লাগিয়ে আমার বাংলা ব্লগের মাধ্যমে ফুটিয়ে তুলতে চাই। এই ছিল আমার সংক্ষিপ্ত পরিচয়,ধন্যবাদ সবাইকে।🌹💖🌹।

Amar_Bangla_Blog_logo_png-3.png

👉 বিশেষভাবে ধন্যবাদ সকল বন্ধুদের যারা এই পোস্টকে সমর্থন করছেন💖

Posted using SteemPro Mobile

Sort:  
 2 months ago 

আমার অনেকদিনের ইচ্ছে রয়েছে একুরিয়ামের মধ্যে কিছু রঙিন মাছ পুষপো। কিন্তু এখনো সেই ইচ্ছে পূরণ হয়নি। এমন সুন্দর সুন্দর মাছগুলো দেখতে খুবই ভালো লাগে আমার। আপনি অনেক সুন্দর ভাবে ফটো ধারণ করেছেন একুরিয়ামের মাছের। বেশ ভালো লাগলো ভাইয়া আপনার এই মাছ বিষয়ক ব্লগ দেখে।

Upvoted! Thank you for supporting witness @jswit.

 2 months ago 

একুরিয়ামে থাকা মাছগুলো দেখতে খুবই সুন্দর লাগে। সেই মাছের দারুন ফটোগ্রাফি করেছেন। আসলে বাড়িতে ঘরের সৌন্দর্য বৃদ্ধি করতে এই ধরনের একুরিয়ামে সামুদ্রিক মাছগুলো এনে সৌন্দর্য ফুটিয়ে তুলতে সবাই পছন্দ করে। আপনার করা ফটোগ্রাফি গুলো অনেক ভালো লাগলো। একুরিয়ামের মাছের সৌন্দর্য ভালোই উপভোগ করলাম।

 2 months ago 

একুরিয়ামের মধ্যে থাকা মাছের ফটো দেখতে আমার খুবই ভালো লাগে। আমিও খুব পছন্দ করে থাকি এই দৃশ্য ক্যামেরাবন্দি করতে আর ভিডিও আকারে অথবা ফটো আকারে। মাঝে মধ্যে কোন জায়গায় গেলে যদি দোকানে অথবা আত্মের বাসাতে এমন একুরিয়াম দেখা যায় খুবই ভালো লাগে। বেশি দারুন অনুভূতি শেয়ার করেছেন ভাইয়া। অনেক ভালো লাগলো আপনার ব্লগ।

 2 months ago 

একুরিয়ামের ভিতরে মাছের এই সৌন্দর্যময় দৃশ্যগুলো দেখতে পেয়ে অনেক ভালো লাগলো। আপনি দেখতে গিয়েছিলেন, আপনার গিয়ে পছন্দ হয়েছে, যার কারণে আপনি কিনে নিয়ে আসলেন। আসলে এই মাছগুলো বাসা বাড়িতে পালন করতেও খুবই ভালো লাগে। ফটোগ্রাফি গুলো দেখে অনেক ভালো লাগলো আমার।

 2 months ago 

একুরিয়ামের ভিতরে মাছের দৃশ্য গুলো দেখতে পেয়ে খুবই ভালো লাগলো। আসলে বাসা বাড়িতে একুরিয়ামের ভিতরে মাছ পালন করার ইচ্ছা আমারও রয়েছে। আর এই মাছের সাথে সুন্দর মূহুর্ত উপভোগ করা যায়। আপনি খুবই সুন্দর সুন্দর মাছ দেখতে পেয়েছেন এবং ফটোগ্রাফি করেছেন। বিশেষ করে ১৫০০ টাকা দিয়ে একুরিয়ামসহ মাছ কিনে এনেছেন এই বিষয়টি জানতে পেরে অনেক ভালো লাগলো।

 2 months ago 

একুরিয়ামে সুন্দরময় কিছু মাছের ফটোগ্রাফি পোস্ট উপহার দিলেন। আপনি খুব সুন্দর করে গুছিয়ে উপস্থাপন করেছেন। একুরিয়ামের মাছ গুলো খুবই চমৎকার লাগে আমার কাছে। আমিও কিছু দিন আগে মাছের একুরিয়াম দেখতে গিয়েছিলাম। আপনি১৫০০ টাকা দিয়ে একুরিয়ামসহ মাছ কিনে এনেছেন এই বিষয়টি জানতে পেরে অনেক ভালো লাগলো ভাই। আপনার জন্য শুভকামনা রইল ভাই।

 2 months ago 

ভাইয়া অনেক সুন্দর একুরিয়ামের কিছু মাছের ফটোগ্রাফি শেয়ার করেছেন। আপনার ফটোগ্রাফি গুলো দেখতে খুবই সুন্দর লাগছে। সবগুলো মাছ খুবই কিউট লাগছে। আমার কাছে ৩ নং ফটোগ্রাফির মাছ গুলো খুবই সুন্দর লেগেছে। সুন্দর কিছু একুরিয়ামের মাছের ফটোগ্রাফি শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 months ago 

একুরিয়ামের ভিতরে থাকা মাছগুলো দেখতে অনেক সুন্দর লাগে। কারণ একুরিয়ামের ভেতর নানান কালারের মাছ থাকে। যেগুলো দেখলে আমার তো ইচ্ছে করে বাড়িতে নিয়ে আসি। আপনার কেনা একুরিয়ামের ভেতর অনেক রকমের মাছ ছিল শুনে খুব ভালো লেগেছে। নিশ্চয়ই একুরিয়ামটা বাড়িতে নেওয়ার পর সবাই অনেক আনন্দিত হয়েছিল। আনন্দিত তো হবেই, কারণ এরকম সৌন্দর্য সবাই খুব পছন্দ করে। একুরিয়ামের ভিতরে থাকা মাছগুলো সত্যি খুব কিউট। আমি তো ফটোগ্রাফি গুলো দেখেই জাস্ট মুগ্ধ হয়েছি।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.12
JST 0.028
BTC 64444.96
ETH 3506.53
USDT 1.00
SBD 2.58