DIY-(এসো নিজে করি)//গ্লিটার ফোম দিয়ে সুন্দর একটি নীল পদ্ম ফুল তৈরি ।।

in আমার বাংলা ব্লগ2 days ago
আসসালামু-আলাইকুম/আদাব🤝


আমার প্রাণ প্রিয় বন্ধুরা, কেমন আছেন আপনারা সবাই। আশা এবং বিশ্বাস করি আপনারা সবাই আল্লাহর অশেষ রহমতে ভালো এবং সুস্থ আছেন। আলহামদুলিল্লাহ আমিও আপনাদের দোয়ায় এবং আল্লাহর অশেষ রহমতে ভালো ও সুস্থ আছি ।আমি @mahfuzur888, বাংলাদেশের রাজশাহী বিভাগ থেকে আপনাদের সাথে আছি ।

20240714_000135~2.jpg

আমার বাংলা ব্লগের প্রান প্রিয় বন্ধুরা, আমি আবারো আপনাদের সবার মাঝে হাজির হলাম নতুন আরও একটা ডাই পোস্ট নিয়ে। মূলত আমি ডাই পোস্ট করতে করতে এক ধরনের অভ্যস্ততায় পরিণত হয়েছি।গতকালকে আমি যখন অনেক রাতে বাসায় ফিরেছিলাম তখন হঠাৎ মনে হল আমার তো আগামীকালের কোন ডাই পোস্ট নেই। তখন আমি ভাবলাম কি ডাই পোস্ট তৈরি করা যায়। পাঁচ মিনিট ভাবার পর এই নীল পদ্ম ফুলটি তৈরি করার সিদ্ধান্ত নেই। অনেক রাতে বাসায় ফেরার জন্য চোখে ঘুম ঘুম ভাবছিল। এই ঘুম ঘুম ভাবটা কাটানোর জন্য হাত মুখে পানি দিয়ে এসে এই নীল পদ্ম ফুলটি তৈরি করতে বসলাম। এই পদ্ম ফুলটি তৈরি করার পর আমার কাছে অনেক ভালো লেগেছিল। আশা করি এই পদ্ম ফুলটি দেখার পর আপনাদের কাছেও অনেক ভালো লাগবে। তো বন্ধুরা চলুন তাহলে দেখে নেয়া যাক কিভাবে আমি গ্লিটার ফোম সিট দিয়ে সুন্দর এই নীল পদ্ম ফুলটি তৈরি করেছিলাম।

গ্লিটার ফোম সিট দিয়ে সুন্দর একটি নীল পদ্ম ফুল তৈরি

20240714_000458~2.jpg

আমি গ্লিটার ফোম সিট দিয়ে কিভাবে সুন্দর একটি নীল পদ্ম ফুল তৈরি করেছিলাম তা ধাপে ধাপে আপনাদের মাঝে উপস্থাপন করলাম।

Zskj9C56UonWToSX8tGXNY8jeXKSedJ2aRhGRj6HDecqreqo2XAMzrcrFMezsQ2JYvnkCG8natanTeTWALXvA2X1jsqXD4Nf1w7BTTxEyx7JRMmmeNnz.png

প্রয়োজনীয় উপকরণ

20240713_225625~2.jpg

১। গ্লিটার ফোম ।
২। কেচিঁ।
৩। স্কেল।
৪। গ্লু গান ।
৫।পেন্সিল কম্পাস ।

Zskj9C56UonWToSX8tGXNY8jeXKSedJ2aRhGRj6HDecqreqo2XAMzrcrFMezsQ2JYvnkCG8natanTeTWALXvA2X1jsqXD4Nf1w7BTTxEyx7JRMmmeNnz.png

প্রথম ধাপ
20240713_230613~2.jpg20240713_231612~2.jpg

20240713_231729~2.jpg

প্রথমে আমি এ ফোর সাইজের গ্লিটার ফোম সিট থেকে ৮ সেন্টিমিটার ব্যাসার্ধের তিন টুকরো গ্লিটার ফোম কেটে নেই। এবং এই গ্লিটার ফোমের টুকরো গুলোকে ৮ ভাগে ভাগ করে দাগকেটে নিয়ে কেচিঁ দিয়ে কেটে নেই।এখানে উল্লেখ্য যে ভিতরে ১ সেন্টিমিটার রেখে বাকি অংশ কেটে নেই যেমনটি আপনারা ফটোগ্রাফিতে দেখতে পারছেন ।

Zskj9C56UonWToSX8tGXNY8jeXKSedJ2aRhGRj6HDecqreqo2XAMzrcrFMezsQ2JYvnkCG8natanTeTWALXvA2X1jsqXD4Nf1w7BTTxEyx7JRMmmeNnz.png

দ্বিতীয় ধাপ

20240713_231749~2.jpg

20240713_232448~2.jpg

এবার প্রত্যেকটা পাপড়ির মাথা মাঝ বরাবর ভাজ করে কেচিঁ দিয়ে গোলাকার করে কেটে নেই । যেমনটি আপনারা দেখতে পারছেন।

Zskj9C56UonWToSX8tGXNY8jeXKSedJ2aRhGRj6HDecqreqo2XAMzrcrFMezsQ2JYvnkCG8natanTeTWALXvA2X1jsqXD4Nf1w7BTTxEyx7JRMmmeNnz.png

তৃতীয় ধাপ

20240713_234500~4.jpg

20240713_235252~2.jpg

এবার গ্লিটার ফোমের টুকরোগুলোকে একটি আয়রনের উপরে রেখে তাপ দেই। এবং হাতের তালুর উপরে রেখে তিন ধরনের বাকিয়ে নেই। যেমনটি আপনারা দেখতে পারছেন।

Zskj9C56UonWToSX8tGXNY8jeXKSedJ2aRhGRj6HDecqreqo2XAMzrcrFMezsQ2JYvnkCG8natanTeTWALXvA2X1jsqXD4Nf1w7BTTxEyx7JRMmmeNnz.png

চতুর্থ ধাপ
20240713_232853~2.jpg20240713_233453~2.jpg

20240713_235309.jpg

এবার ১২ সেন্টিমিটার বাই ১২ সেন্টিমিটার এক টুকরো রঙিন কাগজ কেটে পদ্ম ফুলের পাতার আকৃতি করে কেটে নিলাম। এবং এই রঙিন কাগজটুকরোর মাপে গ্লিটার ফোম সিট কেটে নিলাম। এবার এই পদ্মফুলের পাতার টুকরোকে আয়রনের উপর রেখে তাপ দিয়ে মাথাগুলো বাঁকিয়ে নিলাম যেমনটি আপনারা দেখতে পারছেন।

Zskj9C56UonWToSX8tGXNY8jeXKSedJ2aRhGRj6HDecqreqo2XAMzrcrFMezsQ2JYvnkCG8natanTeTWALXvA2X1jsqXD4Nf1w7BTTxEyx7JRMmmeNnz.png

পঞ্চম ধাপ
20240713_234017~2.jpg20240713_234248~2.jpg

20240713_235633~2.jpg

এবার ১৫ সেন্টিমিটার বাই ৩ সেন্টিমিটার এক টুকরো হলুদ গ্লিটার ফোম সিট কেটে নিলাম। এবং একপাশ কুচি কুচি করে কেটে নিয়ে একপাশ থেকে মুড়িয়ে গ্লু গানের সাহায্যে লাগিয়ে ফুলের কলি তৈরি করে নিলাম।যেমনটি আপনারা ফটোগ্রাফিতে দেখতে পারছেন।

Zskj9C56UonWToSX8tGXNY8jeXKSedJ2aRhGRj6HDecqreqo2XAMzrcrFMezsQ2JYvnkCG8natanTeTWALXvA2X1jsqXD4Nf1w7BTTxEyx7JRMmmeNnz.png

ষষ্ঠ ধাপ
20240713_235755~2.jpg20240713_235852~2.jpg

20240714_000050~2.jpg

এবার পদ্ম ফুলের একটা পাপড়ির উপর হলুদ কলিটি বসিয়ে দিলাম। এবং পরপর বাকি দুটি পাপড়ি গ্লু গানের সাহায্যে বসিয়ে ফুলটি তৈরি করে নিলাম । যেমনটি আপনারা দেখতে পাচ্ছেন।

Zskj9C56UonWToSX8tGXNY8jeXKSedJ2aRhGRj6HDecqreqo2XAMzrcrFMezsQ2JYvnkCG8natanTeTWALXvA2X1jsqXD4Nf1w7BTTxEyx7JRMmmeNnz.png

সর্বশেষ ধাপ-
20240714_000017~2.jpg20240713_235309~2.jpg

20240714_000320~3.jpg

এবার সর্বশেষ ধাপে এসে পদ্ম ফুলটি পাতার উপরে গ্লু গানের সাহায্যে বসিয়ে দিলাম। আর এরই মাধ্যমে গ্লিটার ফোম দিয়ে সুন্দর নীল পদ্ম ফুলটি তৈরির শেষের ধাপে এসে পৌঁছাইলাম।

Zskj9C56UonWToSX8tGXNY8jeXKSedJ2aRhGRj6HDecqreqo2XAMzrcrFMezsQ2JYvnkCG8natanTeTWALXvA2X1jsqXD4Nf1w7BTTxEyx7JRMmmeNnz.png

উপস্থাপন

20240714_000521~3.jpg

20240714_000458~3.jpg

অবশেষে চোখে ঘুম নিয়ে সুন্দর এই পদ্ম ফুলটি তৈরীর কাজ শেষ করতে পারলাম। সুন্দর এই নীল পদ্ম ফুলটি তৈরি করতে পেরে আমার খুব ভালো লাগছে। আশা করি সুন্দর নীল পদ্ম ফুলটি দেখার পরে আপনাদের সবার ভালো লাগবে। তো বন্ধুরা আজকে তাহলে এই পর্য্যন্ত্যই পরবর্তীতে আবারো দেখা হবে যেকোনো একটা নতুন পোস্ট নিয়ে সে পর্য্যন্ত্য আপনারা সবাই ভালো থাকুন সুস্থ থাকুন।


ফোনের বিবরণ

Zskj9C56UonWToSX8tGXNY8jeXKSedJ2aRhGRj6HDecqreqo2XAMzrcrFMezsQ2JYvnkCG8natanTeTWALXvA2X1jsqXD4Nf1w7BTTxEyx7JRMmmeNnz.png

ক্যামেরাস্যামসাং গ্যালাক্সি
ধরণডাই পোস্ট ।
মডেলএম ৬২
ক্যাপচার@mahfuzur888
অবস্থানরাজশাহী- বাংলাদেশ

19-28-53-banner-abb3.png

আমার পরিচয়


IMG-20240412-WA0011.jpg

আমার নাম মোঃমাহফুজুর রহমান।আমি বাংলাদেশের রাজশাহী বিভাগে সিরাজগঞ্জ জেলায় বসবাস করি। আমি বাংলাদেশের একজন সুনাগরিক। সর্বদাই নিজেকে দেশের মঙ্গল কামনায় ব্যস্ত রাখি। আমার জন্মভূমিকে আমি মায়ের মতো ভালোবাসি।আমি ভ্রমণ করতে খুবি ভালোবাসি।তাছাড়া ফটোগ্রাফি করতে আমার ভালো লাগে,আর রান্না করা আমার নেশা, এবং সৃজনশীলতার মাধ্যমে নতুন কিছু তৈরি করতে আমার খুবই ভালো লাগে। তাই আমি আমার সৃজনশীলতা ও দক্ষতা কাজে লাগিয়ে আমার বাংলা ব্লগের মাধ্যমে ফুটিয়ে তুলতে চাই। এই ছিল আমার সংক্ষিপ্ত পরিচয়,ধন্যবাদ সবাইকে।🌹💖🌹।

Amar_Bangla_Blog_logo_png-3.png

👉 বিশেষভাবে ধন্যবাদ সকল বন্ধুদের যারা এই পোস্টকে সমর্থন করছেন💖

Sort:  
 2 days ago 

অনেক রাত হওয়ার পরেও আপনি নিজের কাজ শেষ করেছেন জেনে ভালো লাগলো ভাইয়া। নীল পদ্ম ফুল দেখতে অনেক সুন্দর হয়েছে। আপনি অনেক পরিশ্রম করে এই নীল পদ্ম ফুল তৈরি করেছেন দেখে ভালো লাগলো। অসাধারণ হয়েছে ভাইয়া।

 8 hours ago 

নীল পদ্ম ফুলটি আপনার কাছে ভালো লেগেছে জেনে আমার অনেক ভালো লাগলো আর এটাই আমার ফুল তৈরির সার্থকতা। যাইহোক আপু অনেক সুন্দর একটি মন্তব্য করে আমার পাশে থেকে আমাকে উৎসাহ দেয়ার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

Upvoted! Thank you for supporting witness @jswit.

 2 days ago 

গ্লিটার ফোম দিয়ে সুন্দর একটি নীল পদ্মফুল তৈরি করেছেন। আপনার তৈরি পদ্ম ফুলটি দেখে মুগ্ধ হলাম। প্রত্যেকটি ধাপে ধাপে সুন্দরভাবে উপস্থাপনা করেছেন। সব মিলিয়ে খুব সুন্দর একটি পোস্ট আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 9 hours ago 

গ্লিটার ফোম দিয়ে নীল পদ্ম ফুলটি আপনার কাছে ভালো লেগেছে জেনে আমার অনেক ভালো লাগলো। আর এটাই আমার তৈরির সার্থকতা। আপনাকে অনেক ধন্যবাদ আপু এত সুন্দর একটি গঠনমূলক মন্তব্য করে আমার পাশে থেকে আমাকে উৎসাহ দেওয়ার জন্য।

 2 days ago 

আপনার তৈরি করা পদ্ম ফুল টি দেখতে কিছুটা বাস্তবের মতো লাগছে। আপনি দেখছি আজকে খুবই সুন্দর করে গ্লিটার ফোম দিয়ে সুন্দর একটি নীল পদ্ম ফুল তৈরি করেছেন। আসলে আপনার তৈরি করা পদ্ম ফুল টি বাস্তবের না হলেও বাস্তবের মতো রুপ দিয়েছে। আর গ্লিটার ফম দিয়ে যে কোন জিনিস তৈরি করলে অনেক বেশি চাকচিক্য দেখায়। আপনার তৈরি করা পদ্ম ফুল টি অনেক বেশি চাকচিক্য দেখাচ্ছে।

 9 hours ago 

জি ভাই আপনি একদম ঠিক বলেছেন গ্লিটার ফোম দিয়ে কোন জিনিস তৈরি করলেএকটু চাকচিক্য বেশি দেখায় । আপনি আমার জন্য দোয়া করবেন ভাই আমি যেন আর ভালো ভালো কিছু ডাই পোস্ট আপনাদের মাঝে শেয়ার করতে পারি। আর এভাবে আমার পাশে থেকে আমাকে উৎসাহ দেয়ার জন্য আপনাকে অনেক ধন্যবাদ ভাই।

 2 days ago 

আপনি ৫ মিনিট ধরে ভাবার পরে বেশ দারুণ একটি আইডিয়া খুঁজে পেয়েছিলেন জেনে ভালো লাগলো। ভাই গ্লিটার পেপার দিয়ে যে, এত সুন্দর করে নীল পদ্ম তৈরি করা যায় তা আপনার পোস্ট আজকে না দেখলে জানতাম না। নীল পদ্মফুল আমি ভীষণ পছন্দ করি। অনেক সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে বিস্তারিতভাবে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই।

 9 hours ago 

জি ভাই আমি আসলে ৫ মিনিট ভেবেছিলাম যে কি তৈরি করা যায়। তারপরে নীল পদ্ম কথা মাথায় এসেছে আর সেটা তৈরি করেছিলাম। যাইহোক এত সুন্দর একটি গঠনমূলক মন্তব্য করে আমার পাশে থেকে আমাকে উৎসাহ দেয়ার জন্য আপনাকে অনেক ধন্যবাদ ভাই।

 2 days ago 

এর আগেও গ্লিটার পেপার দিয়ে আপনার আরও একটি পোস্ট দেখেছিলাম। আজও আপনি দারুন একটি পোস্ট শেয়ার করলেন। গ্লিটার পেপার দিয়ে বেশ সুন্দর করে আপনি পদ্মফুল তৈরি করেছেন। ধন্যবাদ এমন সুন্দর একটি পদ্মফুলে শেয়ার করার জন্য।

 9 hours ago 

অনেক সুন্দর একটি গঠনমূলক মন্তব্য করে আমার পাশে থেকে আমাকে উৎসাহ দেওয়ার জন্য আপনাকে অনেক ধন্যবাদ আপু।

 2 days ago 

একদম অবাক হয়ে গেলাম আপনার তৈরি করা এই পদ্মফুল টা দেখে। গ্লিটার পেপার দিয়ে এর আগেও আপনি একটা মগ তৈরি করেছিলেন সেটা দেখেছিলাম। তবে আজকে এত সুন্দর একটা পদ্মফুল ঘুমঘুম চোখ নিয়েও তৈরি করে ফেলেছেন তা অবাক করা বিষয়। তবে আয়রনের হিট দেয়াতে এগুলোর শেপ দিতে সুবিধা হয়েছে আর সুন্দরও হয়েছে বোঝা যাচ্ছে। এত সুন্দর ক্রিয়েটিভিটি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ ভাইয়া।

 9 hours ago 

জি আপু আপনি একদম ঠিক বলেছেন গ্লিটার ফোমগুলো আয়রনের হিট দিলে সেগুলো অনেক সুন্দর শেপ আসে।যাইহোক অনেক সুন্দর একটি গঠনমূলক মন্তব্য করে আমার পাশে থেকে আমাকে উৎসাহ দেওয়ার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ ।

 2 days ago 

আপনার ডাই গুলো দেখতে অনেক ভালো লাগে। আমি আগে ও দেখেছিলাম আজ ও তার ব্যতিক্রম হয়নি।নীল পদ্মফুল গুলো দেখতে চমৎকার লাগছে। কিভাবে তৈরি করেছেন সুন্দর করে দেখিয়েছেন। ধন্যবাদ আপনাকে সুন্দর একটা ফুল আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 9 hours ago 

গ্লিটার ফোম দিয়ে তৈরি নীল পদ্ম ফুলটি আপনার ভালো লেগেছে জেনে আমার অনেক ভালো লাগলো। আর এটাই আমার তৈরির সার্থকতা। এভাবে আমার পাশে থেকে আমাকে উৎসাহ দেওয়ার জন্য আপনাকে অনেক ধন্যবাদ আপু।

 2 days ago 

গ্লিটার আর্ট পেপার দিয়ে চমৎকার একটি পদ্ম ফুল তৈরি করেছেন ভাইয়া ।দেখে একদম মুগ্ধ হয়ে গেলাম। ঘুম চোখে এলে এ ধরনের জিনিস নিয়ে বসা খুবই কষ্টকর। তারপরেও আপনি চোখমুখে পানি দিয়ে চমৎকার একটি পদ্ম ফুল তৈরি করেছেন যা দেখে সত্যিই ভীষণ ভালো লেগেছে। অসংখ্য ধন্যবাদ আপনাকে শেয়ার করার জন্য।

 8 hours ago 

জি আপু আপনি একদম ঠিক ধরেছেন অনেক রাত্রে বাসায় ফেরার পরে চোখে একটু ঘুম ছিল। যাইহোক আপু গ্লিটার ফোম দিয়ে তৈরি পদ্ম ফুলটি দেখে আপনি মুগ্ধ হয়েছেন জেনে আমার অনেক ভালো লাগলো। আর এটাই আমার তৈরির সার্থকতা। আপনাকে অনেক অনেক ধন্যবাদ আপু এত সুন্দর একটি মন্তব্য করে আমার পাশে থেকে আমাকে উৎসাহ দেওয়ার জন্য।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.13
JST 0.030
BTC 63476.83
ETH 3413.43
USDT 1.00
SBD 2.50