ফটোগ্রাফি // সুন্দর সুন্দর কিছু ফুলের ফটোগ্রাফি।।

in আমার বাংলা ব্লগ5 days ago

আস্সালামু আলাইকুম /আদাব 🤝


আমার প্রাণ প্রিয় বন্ধুরা, কেমন আছেন আপনারা সবাই। আশা এবং বিশ্বাস করি আপনারা সবাই আল্লাহর অশেষ রহমতে ভালো এবং সুস্থ আছেন। আলহামদুলিল্লাহ আমিও আপনাদের দোয়ায় এবং আল্লাহর অশেষ রহমতে ভালো ও সুস্থ আছি ।আমি @mahfuzur888, বাংলাদেশের রাজশাহী বিভাগ থেকে আপনাদের সাথে আছি ।

Picsart_24-08-22_16-37-16-183.jpg

প্রিয় বন্ধুরা, প্রতিদিনের মতো আজকে আবারো নতুন আরো একটি ব্লগ নিয়ে হাজির হলাম আপনাদের সবার মাঝে। আর আজকে ব্লকটা লিখেছি কয়েকটি ফুলের ফটোগ্রাফি নিয়ে। যা এখন আমি আপনাদের মাঝে শেয়ার করতে চলেছি।ফুল এমন একটি জিনিস যার সান্নিধ্যে আসলে সবারই মনটা ভালো হয়ে যায় । ফুলকে ভালোবাসে না এমন মানুষ পৃথিবীতে খুঁজে পাওয়া দুষ্কর। ছোট-বড় সবারই ফুল পছন্দের একটা জিনিস। তাই প্রাকৃতিক হোক আর কৃত্রিম হোক সব ফুলই আমার অনেক ভালো লাগে। আর এই ভালোলাগা থেকেই আমি সব সময় ফুলকে ঘিরেই বেশি ব্লগ করে থাকি। তো বন্ধুরা আর কথা না বাড়িয়ে চলুন তাহলে দেখে নেয়া যাক, সুন্দর সুন্দর ফুলের ফটোগ্রাফিগুলো।

ফটোগ্রাফি -১

20240822_142902~2.jpg

আপনারা এখন যে ফুলের ফটোগ্রাফিটা দেখতে পারছেন এটা একটা হাইব্রিড জবা ফুলের ফটোগ্রাফি। আর এই জবা ফুলটার নামকরণ করা হয়েছিল মেজেন্ডা জবা ফুল। এই মেজেন্ডা জবাফুলটার পাতা রং অন্যান্য ফুলের পাতার চাইতে ভিন্ন। পাতার রংটা ভিন্ন হওয়ার জন্য আমার কাছে খুব ভালো লেগেছিল। আর এ ভালো লাগা থেকেই ফটোগ্রাফি করে রেখেছিলাম আপনাদের মাঝে শেয়ার করার জন্য ।

Zskj9C56UonWToSX8tGXNY8jeXKSedJ2aRhGRj6HDecqreqo2XAMzrcrFMezsQ2JYvnkCG8natanTeTWALXvA2X1jsqXD4Nf1w7BTTxEyx7JRMmmeNnz.png

ফটোগ্রাফি -২

20240822_142327~2.jpg

এখন যে ফুলের ফটোগ্রাফিটা দেখছেন এই ফুলটার নাম হচ্ছে কাঠ গোলাপ অনেকে এটাকে কাঁঠালি চাপা বলে ডাকে । তবে যে যেই নামে ডাকুক না কেন ফুলটি কিন্তুু আমার কাছে ভীষণ সুন্দর লেগেছে । আর এই ফুলের সৌন্দর্য্য ভাগাভাগি করে নেওয়ার জন্য ফটোগ্রাফি করে রেখেছিলাম। যাএখন আপনাদের মাঝে শেয়ার করলাম ।

Zskj9C56UonWToSX8tGXNY8jeXKSedJ2aRhGRj6HDecqreqo2XAMzrcrFMezsQ2JYvnkCG8natanTeTWALXvA2X1jsqXD4Nf1w7BTTxEyx7JRMmmeNnz.png

ফটোগ্রাফি -৩

20240822_141923~2.jpg

এখন যে ফুলের ফটোগ্রাফিটা দেখতে পারছেন এটা হচ্ছে রাধাচূড়া ফুলের ফটোগ্রাফি। অনেকদিন ধরে আমি অপেক্ষায় ছিলাম এই ফুলটা ফোটার জন্য। অবশেষে এই ফুলটা ফুটেছে আর তার এই সৌন্দর্য্য আপনাদের মাঝে শেয়ার করার জন্য ফটোগ্রাফি করে রেখেছিলাম। আশা করি এই ফুলটিও আপনাদের অনেক ভালো লাগবে।

Zskj9C56UonWToSX8tGXNY8jeXKSedJ2aRhGRj6HDecqreqo2XAMzrcrFMezsQ2JYvnkCG8natanTeTWALXvA2X1jsqXD4Nf1w7BTTxEyx7JRMmmeNnz.png

ফটোগ্রাফি -৪

20240822_141828~2.jpg

এখন যে ফুলটা দেখতে পারছেন এটা হচ্ছে একটা হাইব্রিড জবা ফুল এটার নামকরণ করা হয়েছিল ভারতীয় পুনে জবা ফুল। আপনাদের মাঝে শেয়ার করার জন্য এই ফুলটারও ফটোগ্রাফি করে রেখেছিলাম।

Zskj9C56UonWToSX8tGXNY8jeXKSedJ2aRhGRj6HDecqreqo2XAMzrcrFMezsQ2JYvnkCG8natanTeTWALXvA2X1jsqXD4Nf1w7BTTxEyx7JRMmmeNnz.png

ফটোগ্রাফি -৫

20240822_142134~2.jpg

এখন যে ফুলের ফটোগ্রাফিটা দেখতে পারছেন এটা হচ্ছে একটি নাগচাঁপা ফুলের ফটোগ্রাফি। এই ফুলের গাছটা বেশ বড় হয়। এবং প্রচুর পরিমাণে ফুল ধরে থাকে । এই ফুলটা আমার কাছে বেশ ভালো লেগেছিল। আশা করি আপনাদের কাছেও অনেক ভালো লাগবে।

Zskj9C56UonWToSX8tGXNY8jeXKSedJ2aRhGRj6HDecqreqo2XAMzrcrFMezsQ2JYvnkCG8natanTeTWALXvA2X1jsqXD4Nf1w7BTTxEyx7JRMmmeNnz.png

ফটোগ্রাফি -৬

20240822_142520~2.jpg

এখন যে জবা ফুলের ফটোগ্রাফটা দেখতে পারছেন এটা একটি অস্ট্রেলিয়ার হাইব্রিড জবাফুল। এই ফুলের কালারটা আমার কাছে অনেক ভালো লেগেছে। অন্যান্য জবাফুলের কালারের চাইতে এটা একটি ভিন্ন ধর্মী কালার। আর ভিন্ন ধর্মী কালার হওয়ার জন্য দেরি না সাথে সাথে ক্যামেরাবন্দি করে নিলাম আপনাদের মাঝে শেয়ার করার জন্য।

Zskj9C56UonWToSX8tGXNY8jeXKSedJ2aRhGRj6HDecqreqo2XAMzrcrFMezsQ2JYvnkCG8natanTeTWALXvA2X1jsqXD4Nf1w7BTTxEyx7JRMmmeNnz.png

আমার প্রত্যেকটা ছবি তোলার লোকেশন এবং ডিভাইসের নামঃ

Location
স্যামসাং গ্যালাক্সি এম ৬২

অনেকদিন পর বেশ কিছু সুন্দর সুন্দর ফুলের ফটোগ্রাফি করে তা আপনাদের মাঝে শেয়ার করতে পেরে আমার অনেক ভালো লাগছে। আমি আশা নয় বিশ্বাস করি এ ফুলের ফটোগ্রাফি গুলো দেখার পরে আপনাদের অনেক ভালো লাগবে। তো বন্ধুরা আজ তাহলে এ পর্য্যন্ত্যই, পরবর্তীতে যে কোন একটা নতুন ব্লগ নিয়ে হাজির হব আপনাদের সবার মাঝে। সে পর্য্যন্ত্য আপনারা পরিবারের সবাইকে নিয়ে ভালো থাকুন সুস্থ থাকুন নিরাপদে থাকুন আল্লাহ হাফেজ।

Zskj9C56UonWToSX8tGXNY8jeXKSedJ2aRhGRj6HDecqreqo2XAMzrcrFMezsQ2JYvnkCG8natanTeTWALXvA2X1jsqXD4Nf1w7BTTxEyx7JRMmmeNnz.png

ফোনের বিবরণ

ক্যামেরাস্যামসাং গ্যালাক্সি
ধরণফটোগ্রাফি।
মডেলএম ৬২
ক্যাপচার@mahfuzur888
অবস্থানরাজশাহী- বাংলাদেশ

19-28-53-banner-abb3.png

আমার পরিচয়


IMG-20240412-WA0011.jpg

আমার নাম মোঃমাহফুজুর রহমান।আমি বাংলাদেশের রাজশাহী বিভাগে সিরাজগঞ্জ জেলায় বসবাস করি। আমি বাংলাদেশের একজন সুনাগরিক। সর্বদাই নিজেকে দেশের মঙ্গল কামনায় ব্যস্ত রাখি। আমার জন্মভূমিকে আমি মায়ের মতো ভালোবাসি।আমি ভ্রমণ করতে খুবি ভালোবাসি।তাছাড়া ফটোগ্রাফি করতে আমার ভালো লাগে,আর রান্না করা আমার নেশা, এবং সৃজনশীলতার মাধ্যমে নতুন কিছু তৈরি করতে আমার খুবই ভালো লাগে। তাই আমি আমার সৃজনশীলতা ও দক্ষতা কাজে লাগিয়ে আমার বাংলা ব্লগের মাধ্যমে ফুটিয়ে তুলতে চাই। এই ছিল আমার সংক্ষিপ্ত পরিচয়,ধন্যবাদ সবাইকে।🌹💖🌹।

Amar_Bangla_Blog_logo_png-3.png

👉 বিশেষভাবে ধন্যবাদ সকল বন্ধুদের যারা এই পোস্টকে সমর্থন করছেন💖

Sort:  
 4 days ago 

অসাধারন অনেকগুলো ফুলের ফটোগ্রাফি করেছেন ভাইয়া। ফুলের ফটোগ্রাফি আমার অকেন ভালো লাগে। আজ আপনার ক্যাপচার করা প্রতিটি ফুল আমার কাছে চমৎকার লেগেছে। তার পাশাপাশি ফুলগুলোর বর্ণনাও সুন্দর করে তুলে ধরেছেন।

Upvoted! Thank you for supporting witness @jswit.

 5 days ago 

বাহ ফটোগ্রাফি গুলো দেখে চোখ জুড়িয়ে গেল। বর্ষাকালের প্রকৃতি দেখতে খুব ভালো লাগে। বিশেষ করে বর্ষাকালীন প্রকৃতির সৌন্দর্যগুলো ফুলের মধ্যে অনেক বেশি লক্ষ্য করা যায়। আপনি এত সুন্দর ফটোগ্রাফি গুলো শেয়ার করলেন। কোনটাকে রেখে কোনটার প্রশংসা করব বুঝতে পারছি না। আমার কাছে প্রত্যেকটা ফটোগ্রাফি ভীষণ ভালো লেগেছে। অনেক ধন্যবাদ আপনাকে।

 5 days ago 

আপনি তো বেশ ভালোই হাইব্রীড জবার আইডি জানেন! প্রতিটি হাইব্রিড জবার আইডি আলাদা করে বলেছেন, বিষয় টি বেশ ভালো লাগলো। রাধাচূড়া ফুল, কাঠগোলাপ ফুল আমার নিজেরও ভীষণ পছন্দের ফুল। আপনার পোষ্ট এর মাধ্যমেই এমন ভিন্ন কালারের পাতার জবা ফুল দেখতে পেলাম। ফটোগ্রাফি গুলো বেশ ভালো লেগেছে আমার।

 5 days ago 

এটা সত্যি বলেছেন ভাই ফুলকে ভালোবাসে না এমন মানুষ পৃথিবীতে খুঁজে পাওয়া সত্যিই দুষ্কর। আপনার তোলা প্রতিটি ফটোগ্রাফি আমার হৃদয় ছুঁয়ে গেছে সত্যিই দারুন ক্যাপচার করেছেন। প্রতিটি ফটোগ্রাফি অনেক সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপন করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই।

 4 days ago 

চমৎকার কিছু ফটোগ্রাফি শেয়ার করেছেন ভাইয়া। আপনার শেয়ার করা ফটোগ্রাফি গুলো দেখে খুবই ভালো লাগলো। ফুলের সৌন্দর্য খুব চমৎকার ভাবে তুলে ধরেছেন। সুন্দর বর্ননায় শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ।

 5 days ago 

খুবই সুন্দর মুহূর্ত উপভোগ করেছেন। এত সুন্দর সুন্দর ফুলের ফটোগ্রাফি দেখতে পেয়ে অনেক ভালো লাগলো। খুবই সুন্দর লাগছে এই ফটোগ্রাফি গুলো। ফটোগ্রাফির সাথে বর্ণনা করে আরো ভালো লাগলো।

 4 days ago 

খুবই সুন্দর সুন্দর ফুলের ফটোগ্রাফি দেখতে পেলাম আপনার এই পোষ্টের মাধ্যমে। এত সুন্দর সুন্দর ফুলের ফটোগ্রাফি দেখে যেন খুবই ভালো লাগলো।

 4 days ago 

ফুল পছন্দ করে না এরকম মানুষ তো একেবারে কম আছে। আমি নিজেও অনেক বেশি ভালোবাসি ফুল দেখতে। এখানে থাকা সবগুলো ফুল আমার অনেক বেশি পছন্দের। কোন ফুলের ফটোগ্রাফি একটু বেশি ভালো লেগেছে বলবো এটাই বুঝতে পারছি না। কারণ সবগুলো ফুলের ফটোগ্রাফি আমার কাছে অসম্ভব ভালো লেগেছে দেখতে। বিশেষ করে রাধাচূড়া এবং গোলাপী কালারের হাইব্রিড জাতের জবা ফুলের ফটোগ্রাফি আমার কাছে একটু বেশি ভালো লেগেছে দেখতে।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.031
BTC 62731.36
ETH 2678.00
USDT 1.00
SBD 2.54