ফটোগ্রাফি //বৃষ্টিতে ভেজা কিছু সুন্দর ফুলের ফটোগ্রাফি।।

in আমার বাংলা ব্লগ5 days ago

আস্সালামু আলাইকুম /আদাব 🤝


আমার প্রাণ প্রিয় বন্ধুরা, কেমন আছেন আপনারা সবাই। আশা এবং বিশ্বাস করি আপনারা সবাই আল্লাহর অশেষ রহমতে ভালো এবং সুস্থ আছেন। আলহামদুলিল্লাহ আমিও আপনাদের দোয়ায় এবং আল্লাহর অশেষ রহমতে ভালো ও সুস্থ আছি ।আমি @mahfuzur888, বাংলাদেশের রাজশাহী বিভাগ থেকে আপনাদের সাথে আছি ।

Picsart_24-07-11_21-36-48-101.jpg

প্রিয় বন্ধুরা, আজকে আমি আপনাদের সবার মাঝে আবারো নতুন আরো একটি ফটোগ্রাফি পোস্ট নিয়ে হাজির হলাম। আসলে ফুলের সন্দর্য্য সবাই উপভোগ করে। বৃষ্টির সময় ফুলের সন্দর্য্য সবাই উপভোগ করতে পারে না। তবে আমি বৃষ্টির সময় ফুলের সৌন্দর্য কিছুটা হলেও উপভোগ করতে পেরেছি। আর এই ফুলের সৌন্দর্য উপভোগ করার সময় কিছু আনন্দঘন মুহূর্ত ফটোগ্রাফি করে রেখেছিলাম আপনাদের মাঝে শেয়ার করবো বলে। যদিও এই ফটোগ্রাফি গুলো আমার গত সপ্তাহে করা ছিল। এই ভেজা ফুলের ফটোগ্রাফি গুলো আমার কাছে অনেক ভালো লেগেছিল। আমি আশা করি ফটোগ্রাফি গুলো দেখার পর আপনাদের সবার ভালো লাগবে। তো বন্ধুরা আর কথা না বাড়িয়ে চলুন তাহলে দেখে নেয়া যাক বৃষ্টিতে ভেজা কিছু ফুলের ফটোগ্রাফি।

ফটোগ্রাফি -১

20240702_094605~2.jpg

আপনারা এখন যে ফুলের ফটোগ্রাফিটা দেখতে পারছেন এটা একটা জবা ফুলের ফটোগ্রাফি। জবা ফুল এমনিতে দেখতে অনেক সুন্দর তবে এই জবা ফুল বৃষ্টির পানিতে আরও বেশি সুন্দর হয়ে উঠেছে। জবা ফুলের উপরে বিন্দু বিন্দু পানির ফোঁটাগুলো আরো বেশি সুন্দর দেখাচ্ছিল।

Zskj9C56UonWToSX8tGXNY8jeXKSedJ2aRhGRj6HDecqreqo2XAMzrcrFMezsQ2JYvnkCG8natanTeTWALXvA2X1jsqXD4Nf1w7BTTxEyx7JRMmmeNnz.png

ফটোগ্রাফি -২

20240702_094056~2.jpg

এখন যে ফুলটা দেখছেন এই ফুলটার নাম অবশ্য আমার জানা নেই। তবে বৃষ্টিতে ভিজে ফুলটা অনেক সুন্দর দেখাচ্ছিল। বৃষ্টিতে ভেজার জন্য ফুলটার রং আরো ফুটে উঠেছে।এই ফুলটার নাম জানা থাকলে কমেন্টে আমাকে অবশ্যই ফুলের নামটা জানিয়ে দিবেন প্লিজ।

Zskj9C56UonWToSX8tGXNY8jeXKSedJ2aRhGRj6HDecqreqo2XAMzrcrFMezsQ2JYvnkCG8natanTeTWALXvA2X1jsqXD4Nf1w7BTTxEyx7JRMmmeNnz.png

ফটোগ্রাফি -৩

20240702_094657~2.jpg

এখন যে ফুলের ফটোগ্রাফি দেখতে পাচ্ছেন এটা হচ্ছে লাল কৃষ্ণচূড়া ফুল। কৃষ্ণচূড়া ফুল প্রায় সবারই পছন্দের একটা ফুল। তবে এই ফুলের আগায় বৃষ্টির পানির ফোটাটা যেন এই ফুলের সৌন্দর্য আরো অনেক অংশে বৃদ্ধি করে দিয়েছে।

Zskj9C56UonWToSX8tGXNY8jeXKSedJ2aRhGRj6HDecqreqo2XAMzrcrFMezsQ2JYvnkCG8natanTeTWALXvA2X1jsqXD4Nf1w7BTTxEyx7JRMmmeNnz.png

ফটোগ্রাফি -৪

20240702_094303~2.jpg

এখন যে ফুলের ফটোগ্রাফিটা দেখতে পারছেন এটা হচ্ছে সাদা রঙ্গন ফুল। বৃষ্টিতে ভেজার পরে ফুলের রংটা যেন আরো অনেক আকর্ষণীয় হয়ে উঠেছে ।

Zskj9C56UonWToSX8tGXNY8jeXKSedJ2aRhGRj6HDecqreqo2XAMzrcrFMezsQ2JYvnkCG8natanTeTWALXvA2X1jsqXD4Nf1w7BTTxEyx7JRMmmeNnz.png

ফটোগ্রাফি -৫

20240702_094353~2.jpg

এখন যে ফুলের ফটোগ্রাফি টা দেখতে পারছেন এই ফুল অনেক জায়গায় গেট ফুল বলে থাকে। এই ফুলগুলোও আমার কাছে অনেক ভালো লাগে। বৃষ্টির পানিতে ফুল গুলো যেন নিচের দিকে নুয়ে পড়েছে।

Zskj9C56UonWToSX8tGXNY8jeXKSedJ2aRhGRj6HDecqreqo2XAMzrcrFMezsQ2JYvnkCG8natanTeTWALXvA2X1jsqXD4Nf1w7BTTxEyx7JRMmmeNnz.png

ফটোগ্রাফি -৬

20240702_094337~2.jpg

এখন যে ফুলের ফটোগ্রাফিটা দেখতে পাচ্ছেন এটা হচ্ছে বেলি ফুলের ফটোগ্রাফি। এই ফুলটা দেখতে যেমন সুন্দর তেমনি এর ঘ্রানটাও অনেক বেশি। বৃষ্টির সময় ফুলের ঘ্রাণটা অনেক বেশি পাচ্ছিলাম ।

Zskj9C56UonWToSX8tGXNY8jeXKSedJ2aRhGRj6HDecqreqo2XAMzrcrFMezsQ2JYvnkCG8natanTeTWALXvA2X1jsqXD4Nf1w7BTTxEyx7JRMmmeNnz.png

আমার প্রত্যেকটা ছবি তোলার লোকেশন এবং ডিভাইসের নামঃ

Location
স্যামসাং গ্যালাক্সি এম ৬২

বৃষ্টির সময় ফুলগুলো দেখতে যে রকম সুন্দর ছিল তেমনি ফুলের পাতা গুলো ছিল অনেক সবুজ অন্যান্য সময়ের তুলনায়। ঝিরঝির বৃষ্টি যখন ফুল গুলোর উপরে পড়ছিল ফুলগুলো হালকা দোল খাচ্ছিল। হালকা হালকা দোল খাওয়া ফুল গুলো দেখতে অনেক সুন্দর দেখাচ্ছিল। যাইহোক বৃষ্টির সময় ছাদ বাগানে ফুলের সাথে কাটানো
সময় অনেক ভালো লেগেছিল। আর ভালো লাগা মুহূর্তগুলো আপনাদের সাথে শেয়ার করতে পেরে আমি অনেক আনন্দিত। আশা করি ফটোগ্রাফি গুলা আপনাদের কাছে অনেক ভালো লাগবে। তো বন্ধুরা আজ তাহলে এ পর্য্যন্ত্যই পরবর্তীতে যে কোন একটা পোস্ট নিয়ে হাজির হবো আপনাদের সবার মাঝে সে পর্য্যন্ত্য আপনারা সবাই ভাল থাকুন সুস্থ থাকুন।

Zskj9C56UonWToSX8tGXNY8jeXKSedJ2aRhGRj6HDecqreqo2XAMzrcrFMezsQ2JYvnkCG8natanTeTWALXvA2X1jsqXD4Nf1w7BTTxEyx7JRMmmeNnz.png

ফোনের বিবরণ

ক্যামেরাস্যামসাং গ্যালাক্সি
ধরণফটোগ্রাফি।
মডেলএম ৬২
ক্যাপচার@mahfuzur888
অবস্থানরাজশাহী- বাংলাদেশ

19-28-53-banner-abb3.png

আমার পরিচয়


IMG-20240412-WA0011.jpg

আমার নাম মোঃমাহফুজুর রহমান।আমি বাংলাদেশের রাজশাহী বিভাগে সিরাজগঞ্জ জেলায় বসবাস করি। আমি বাংলাদেশের একজন সুনাগরিক। সর্বদাই নিজেকে দেশের মঙ্গল কামনায় ব্যস্ত রাখি। আমার জন্মভূমিকে আমি মায়ের মতো ভালোবাসি।আমি ভ্রমণ করতে খুবি ভালোবাসি।তাছাড়া ফটোগ্রাফি করতে আমার ভালো লাগে,আর রান্না করা আমার নেশা, এবং সৃজনশীলতার মাধ্যমে নতুন কিছু তৈরি করতে আমার খুবই ভালো লাগে। তাই আমি আমার সৃজনশীলতা ও দক্ষতা কাজে লাগিয়ে আমার বাংলা ব্লগের মাধ্যমে ফুটিয়ে তুলতে চাই। এই ছিল আমার সংক্ষিপ্ত পরিচয়,ধন্যবাদ সবাইকে।🌹💖🌹।

Amar_Bangla_Blog_logo_png-3.png

👉 বিশেষভাবে ধন্যবাদ সকল বন্ধুদের যারা এই পোস্টকে সমর্থন করছেন💖

Posted using SteemPro Mobile

Sort:  
 4 days ago 

আজকে আপনি চমৎকার চমৎকার ফুলের ফটোগ্রাফি করেছেন। ফুলের ফটোগ্রাফি দেখলে অন্যরকম ভালো লাগে। তবে আপনার জবা ফুলের ফটোগ্রাফি এবং কৃষ্ণচূড়া ফুলের ফটোগ্রাফি দেখে মুগ্ধ হয়ে গেলাম। এবং বেলি ফুলের ফটোগ্রাফি অসাধারণ হয়েছে। সত্যি বলতে চমৎকার ফটোগ্রাফি করেন আপনি। সবগুলো ফটোগ্রাফি অনেক সুন্দর করে বর্ণনা দিয়ে আমাদের মাঝে উপস্থাপনা করেছেন।

 yesterday 

আমার ফটোগ্রাফিগুলা আপনাদের ভালো লাগলেই আমার সার্থকতা। অনেক সুন্দর একটি গঠনমূলক মন্তব্য করে আমার পাশে থেকে আমাকে উৎসাহ দেওয়ার জন্য আপনাকে অনেক ধন্যবাদ আপু।

 5 days ago 

বৃষ্টি ভেজা ফুলের অপরূপ সৌন্দর্য দেখে খুবই ভালো লাগলো ভাইয়া। বিশেষ করে জবা ফুলটি দেখতে বেশি সুন্দর হয়েছে। বৃষ্টি ভেজা ফুলের অপরূপ সৌন্দর্য অনেক সুন্দর করে আমাদের মাঝে উপস্থাপন করেছেন ভাইয়া। আপনার ফটোগ্রাফি গুলো দারুন হয়েছে।

 4 days ago 

ফুলের ছবিগুলো খুবই সুন্দর ছিল ভাইয়া বিশেষ করে বৃষ্টিতে ভেজার পরে ফুলের ছবিগুলোর সুন্দর্য আরো দ্বিগুণ বৃদ্ধি পেয়েছে। আপনার নিখুঁত ফটোগ্রাফি গুলো তুলে ধরার জন্য অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

 2 days ago 

আপনার কাছে ফুলের ছবিগুলো ভালো লেগেছে আর এটাই আমার সার্থকতা। যাইহোক অনেক সুন্দর একটি মন্তব্য করে আমার পাশে থেকে আমাকে উৎসাহ দেওয়ার জন্য আপনাকে অনেক ধন্যবাদ ভাই।

 4 days ago 

গরমের সময় পরিবেশটা একরকম থাকে আর বর্ষার সময় পরিবেশটা ভিন্নতা থাকে। ভিন্নতা বললাম এই কারণে বর্ষার সময় প্রকৃতি যেন নতুন রূপে সজ্জিত হয়। আর এই সময়ে ফটোগ্রাফি করলে ফটোগ্রাফি গুলো দেখতেও ভীষণ ভালো লাগে। আপনি আজকে খুবই চমৎকার কিছু ফটোগ্রাফি করেছেন আপনার তোলা প্রত্যেকটা ফটোগ্রাফি আমার কাছে ভীষণ ভালো লেগেছে। ধন্যবাদ শেয়ার করার জন্য।

 2 days ago 

আপনাকে অনেক ধন্যবাদ ভাই এত সুন্দর একটি গঠনমূলক মন্তব্য করে আমার পাশে থেকে আমাকে উৎসাহ দেওয়ার জন্য।

 4 days ago 

বৃষ্টি ভেজা গাছ বা ফুলের ছবি সত্যিই দেখতে খুব সুন্দর হয়। আপনি যে জবা ফুলের ছবি দিয়েছেন ওটা কিন্তু আমাদের দেশীয় জবা নয় বিদেশি কোন ফুলের সাথে ক্রস ব্রিড করা। এই জবা ফুলের গাছে এত বেশি পরিমাণ মিলিবাগ ধরে তাই এর পরিচর্যা কিন্তু নিয়মিত করতে হয়। তারপরের যে ফুলটি আপনি নাম জানেন না বলে লিখেছেন ওটি গোলাপি রঙের কাঁঠালি চাপা অনেকে কার্ডগুলো আপু বলে থাকে। আর গেট ফুল বলে যেই ফুলটিকে সম্বোধন করেছেন ওটি আসলে মাধবীলতা। ঝাড় সমেত বাড়ির গেটে ঝুলে থাকে আর গেটের শোভা বাড়ায় তাই হয়তো গেট ফুল বলে।

আপনার ফটোগ্রাফি গুলি সত্যিই খুব সুন্দর লেগেছে।

 2 days ago 

আপনার কাছ থেকে ফুল দুটোর নাম জেনে নিলাম। আপনাকে অনেক অনেক ধন্যবাদ আপু এভাবে গঠনমূলক মন্তব্য করে আমার পাশে থেকে আমাকে উৎসাহ দেয়ার জন্য।

 4 days ago 

কয়েকটি চোখ জুড়ানো ফুলের ফটোগ্রাফী দিয়ে একটি অ্যালবাম সাজিয়েছেন। আপনার তোলা প্রতিটি ফুলের ফটোগ্রাফী দেখে আমার কাছে অনেক বেশি ভালো লাগলো।আর বৃষ্টি ভেজা ফুল গুলো দেখতে একটু বেশি ভালো লাগে, কেননা যখন ফুলের মধ্যে পানির ছিটা পড়ে তখন ফুলের সৌন্দর্য অনেক টা বৃদ্ধি পায়।আর আপনার তোলা প্রতিটি ফুলের ফটোগ্রাফি আমার কাছে অনেক পরিচিত।

 yesterday 

আমার তোলা ফটোগ্রাফি গুলো আপনার কাছে ভালো লেগেছে জেনে আমার অনেক ভালো লাগলো। আপনাকে অনেক অনেক ধন্যবাদ ভাই এভাবে আমার পাশে থেকে আমাকে উৎসাহ দেওয়ার জন্য।

 4 days ago 

বর্ষাকালে চারপাশের গাছপালা যেন আরো সবুজ হয়। যার জন্য দেখতে ভালো লাগে। বিশেষ করে ফুলগুলোর কালার খুব চমৎকার লাগে। বৃষ্টি ভেজা ফুল গুলো দেখে চোখ ফেরানো যায় না। আপনার আজকের সবগুলো ফটোগ্রাফি অসম্ভব সুন্দর হয়েছে। বিশেষ করে বৃষ্টিতে ভেজার কারণে ফুল গুলো আরো বেশি ভালো লাগছে দেখতে।

 yesterday 

জি আপু সত্যি সত্যি বৃষ্টিতে ভেজা ফুলগুলো দেখতে অনেক সুন্দর দেখাচ্ছিল। ফুলগুলোও ছিল অনেক কালারফুল। যাই হোক অনেক সুন্দর একটি মন্তব্য করে আমার পাশে থেকে আমাকে উৎসাহ দেয়ার জন্য আপনাকে অনেক ধন্যবাদ আপু।

 4 days ago 

বৃষ্টির পর প্রকৃতি সত্যি অনেক বেশি ভালো লাগে। আপনার বৃষ্টি ভেজা প্রত্যেকটা ফটোগ্রাফি দেখে বেশ ভালো লাগলো। খুব সুন্দরভাবে ফটোগ্রাফি গুলো ক্যাপচার করেছেন। বিশেষ করে জবা ফুল এবং কৃষ্ণচূড়া ফুলের ফটোগ্রাফি আমার কাছে অনেক বেশি ভালো লেগেছে। সাদা রঙ্গন ফুলের ফটোগ্রাফি আরো বেশি ভালো লেগেছে আমার কাছে। ধন্যবাদ আপনাকে।

 yesterday 

আমার ফটোগ্রাফি গুলোর মধ্যে জবা এবং কৃষ্ণচূড়া ফুল দুটির ফটোগ্রাফি আপনার কাছে ভালো লেগেছে জেনে আমারও অনেক ভালো লাগলো। এত সুন্দর একটি মন্তব্য করে আমার পাশে থেকে আমাকে উৎসাহ দেওয়ার জন্য আপনাকে অনেক ধন্যবাদ আপু।

Upvoted! Thank you for supporting witness @jswit.

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 64854.61
ETH 3478.75
USDT 1.00
SBD 2.52