আমার বাংলা ব্লগ // মজাদার গাজরের হালুয়া রেসিপি

in আমার বাংলা ব্লগ3 months ago

আসসালামুয়ালাইকুম/আদাব 🤝


আমার প্রিয় বন্ধুরা, কেমন আছেন আপনারা? আশা করি আপনারা সবাই ভালো আছেন।আলহামদুলিল্লাহ আমিও আপনাদের দোয়ায় ভালো আছি।আমি @mahfuzur888, বাংলাদেশের রাজশাহী বিভাগ থেকে।


20240308_221006.jpg

গাজরের হালুয়া আমার পছন্দনীয় একটা খাবার। সকালে বাজারে গিয়েছিলাম এবং বাজারে দেখতে পেলাম আমার এক পরিচিত বড় ভাই অনেকগুলো ভালো মানের বড় বড় গাজর নিয়ে বসে আছে বিক্রির জন্য। তো গাজর গুলো দেখে আমার ছোটবেলার কথা মনে পড়ল আমার মা অনেক সুন্দর করে গাজরের হালুয়া তৈরি করতেন। তখনই আমি সেই গাজরে হালুয়া রেসিপিটি শিখে নিয়েছিলাম। তাই আমি নিজ হাতে গাজরের হালুয়া তৈরি করেছিলাম আর খেতে অনেক মজাদার হয়েছিল। আর এজন্যই রেসিপিটা আপনাদের মাঝে শেয়ার করতে আসলাম।

👇প্রয়োজনীয় উপকরণ

GridArt_20240314_153436315.jpg

উপাদানপরিমাণ
১) গাজর১ কেজি।
২) দুধ১ কেজি।
৩) চিনিদুই কাপ।
৪) সাদা এলাচপরিমানমতো।
৫) কাঠবাদামপরিমানমতো।
৬) কাজুবাদামপরিমানমতো।

ধাপ👇১

20240308_193756.jpg

রেসিপি তৈরি করার জন্য গাজর গুলো প্রথমে সুন্দরভাবে ধুয়ে নিলাম।

ধাপ👇২

20240308_204832.jpg

গাজর গুলোকে সুন্দর করে সবজি কাটার দিয়ে কুচি কুচি করে কেটে নিলাম।

ধাপ👇৩

20240308_210402.jpg

কুচি করা গাজর গুলো ফ্রাই প্যানে দিয়ে চুলায় বসিয়ে দিলাম।

ধাপ👇৪

20240308_215749.jpg

চুলায় বসিয়া মিডিয়াম হিটে গাজর গুলোকে হালকা সিদ্ধ করিয়ে নিলাম।

ধাপ👇৫

20240308_210652.jpg

এরপর আগে থেকে জাল দেওয়া দুধ হাফ সিদ্ধ গাজরের ভিতরে ঢেলে দিলাম।

ধাপ👇৬

20240308_212806.jpg

তারপর গাজর পুরো সিদ্ধ হয়ে আসলে এর সাথে চিনি যোগ করলাম।

পরিবেশন👇

20240308_221006.jpg

এভাবেই আমি রেসিপিটা তৈরি করলাম। পরিবেশনটা সৌন্দর্যময় করার জন্য উপরে কিছু কাজুবাদাম এবং কাঠবাদাম দিয়ে দিলাম। রেসিপিটা আমার পরিবারের সবাইকে নিয়ে খেয়েছি রেসিপিটা অনেক মজাদার হয়েছিল । তাই রেসিপিটা আপনাদের মাঝে শেয়ার করে অনেক ভালো লাগলো। আশা করছি আমার রেসিপিটা দেখে আপনাদেরও ভালো লাগব।

ফোনের বিবরণ

ক্যামেরাস্যামসাং গ্যালাক্সি
ধরণরেসিপি ।
মডেলএম ৬২
ক্যাপচার@mahfuzur888
অবস্থানরাজশাহী- বাংলাদেশ

19-28-53-banner-abb3.png


👉 বিশেষভাবে ধন্যবাদ সকল বন্ধুদের যারা এই পোস্টকে সমর্থন করছেন💖🌹

Posted using SteemPro Mobile

Sort:  

Upvoted! Thank you for supporting witness @jswit.

 3 months ago 

গাজরের হালুয়া রেসিপি আমি কখনো তৈরি করিনি। তবে আমিও খেয়েছি খেতে খুবই মজা লাগে। আপনার মায়ের হাতের হালুয়া রেসিপি আপনি খেয়েছেন আগে। সেখান থেকে রেসিপিটা শিখেছেন। আর আজকে খুবই সুন্দরভাবে এটি আমাদের মাঝে শেয়ার করলেন। আপনার তৈরি রেসিপি দেখে ভালো লাগলো।

 3 months ago 

গাজর দিয়ে অনেক সুস্বাদু রেসিপি বানানো যায়। বিশেষ করে গাজরের লাড্ডু, গাজরের হালুয়া, গাজরের পায়েস, আরো অনেক কিছু। তবে গাজরের হালুয়া খেয়েছি অনেক দেরি হয়েছে। আপনার আজকের রেসিপি দেখে ইচ্ছে করতেছে খুব শীঘ্রই বানিয়ে খেতে। ধন্যবাদ আপনাকে।

 3 months ago 

গাজরের হালুয়া খেতে আমার কাছে বেশ ভালোই লাগে। এটি এক ধরনের সবজির রেসিপি। গাজরের হালুয়ার রেসিপি টা আপনি অনেক সুন্দর ভাবে পরিবেশন করেছেন আপু। খুব সহজেই এবং সুন্দরভাবে রেসিপি প্রতিটি ধাপ আমাদের মাঝে শেয়ার করেছেন। দেখে ভালো লাগলো ধন্যবাদ শেয়ার করার জন্য আপু।

 3 months ago 

হালুয়া আমার খুব পছন্দের। আসলে হালুয়া খাওয়ার অনুভূতি বেশ দারুন। আজ আপনি খুব সুন্দর করে অত্যন্ত চমৎকার ভাবে মজাদার গাজরের হালুয়া রেসিপি তৈরি করেছেন। কাজুবাদাম দেওয়াতে খেতে বেশ ভালো লাগবে। আপনার রন্ধন প্রক্রিয়া খুবই দুর্দান্ত হয়েছে। আমাদের মাঝে রেসিপি পোস্ট শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 3 months ago 

হালুয়া খেতে আমি ভীষণ পছন্দ করি। তবে কখনো গাজরের হালুয়া খাওয়া হয়নি। আপনার তৈরি রেসিপি দেখতে ভীষণ লোভনীয় লাগছে। আপনি তৈরির প্রতিটি ধাপ আমাদের মাঝে সুন্দর ভাবে উপস্থাপন করে দেখিয়েছেন। আপনার জন্য শুভকামনা রইলো।

 3 months ago 

গাজরের হালুয়া রেসিপি অনেক সুস্বাদু হয়ে থাকে৷ অনেক আগে এরকম একটি রেসিপি তৈরি করে খাওয়া হয়েছিল৷ তবে আজকে অনেকদিন পর আপনার কাছ থেকে এই রেসিপি দেখে খুবই ভালো লাগলো৷ যেভাবে আপনি এটি তৈরি করেছেন এ শেয়ার করেছেন তা একদমই অসাধারণ হয়েছে৷ একের পর একটি ধাপ যখন আমি দেখলাম তখন অনেক ভালো লাগলো৷ শেষ পর্যায়ে যখন আপনি এটিকে ডেকোরেশন করলেন তা দেখে মুখের মধ্যে পানি চলে আসলো৷ অসংখ্য ধন্যবাদ এরকম সুন্দর একটি রেসিপি শেয়ার করার জন্য৷

 3 months ago 

গাজরের হালুয়া রেসিপি অনেক সুস্বাদু হয়ে থাকে৷ অনেক আগে এরকম একটি রেসিপি তৈরি করে খাওয়া হয়েছিল৷ তবে আজকে অনেকদিন পর আপনার কাছ থেকে এই রেসিপি দেখে খুবই ভালো লাগলো৷ যেভাবে আপনি এটি তৈরি করেছেন এ শেয়ার করেছেন তা একদমই অসাধারণ হয়েছে৷ একের পর একটি ধাপ যখন আমি দেখলাম তখন অনেক ভালো লাগলো৷ শেষ পর্যায়ে যখন আপনি এটিকে ডেকোরেশন করলেন তা দেখে মুখের মধ্যে পানি চলে আসলো৷ অসংখ্য ধন্যবাদ এরকম সুন্দর একটি রেসিপি শেয়ার করার জন্য৷

 3 months ago 

এখন খুব সুন্দর সুন্দর গাজর পাওয়া যায় বাজারে।গাজরের হালুয়া খেতে ভীষণ সুস্বাদু ও পুষ্টিকর।ভীষণ ভালো লাগে এই হালুয়া খেতে।আপনি খুব সুন্দর গুছিয়ে এই হালুয়া রেসিপিটি করছেন।ধাপে ধাপে চমৎকার ভাবে তৈরি পদ্ধতি ভাগ করে নিয়েছে। ধন্যবাদ আপনাকে হালুয়া রেসিপিটি শেয়ার করার জন্য।

 3 months ago 

আপনি খুব মজাদার গাজরের হালুয়া রেসিপি শেয়ার করেছেন ভাইয়া।রেসিপি দেখে মনে হচ্ছে খেতে খুব ভালো ছিল।রেসিপি তৈরির প্রক্রিয়া শুরু থেকে শেষ পর্যন্ত গুছিয়ে উপস্থাপন করেছেন। এটা দেখে যে কেউ সহজেই রেসিপিটি তৈরি করে নিতে পারবেন।ধন্যবাদ সুন্দর পোস্টটি শেয়ার করার জন্য।

Coin Marketplace

STEEM 0.27
TRX 0.11
JST 0.030
BTC 70759.18
ETH 3812.30
USDT 1.00
SBD 3.44