বাণিজ্য মেলায় আমার কাটানো সময়||পর্ব -২

" আজ শুক্রবার - ০১লা চৈত্র - ১৪৩০বঙ্গাব্দ, ১৫ই মার্চ - ২০২৪ খ্রিস্টাব্দ "

মার প্রিয় বাংলা ব্লগ এর ভাই ও বোনেরা, মুসলিম ভাই ও বোনদের জানাই আসসালামু আলাইকুম। সনাতন ধর্মালম্বী ভাই ও বোনদের জানাই আদাব এবং অন্যান্য ধর্ম অবলম্বনকারী ভাই ও বোনদের জানাই আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন। আশা করি মহান সৃষ্টিকর্তার কৃপায় সবাই বাড়ির সকল সদস্যকে নিয়ে ভালো আছেন সুস্থ আছেন। আমিও আল্লাহর অশেষ রহমতে এবং আপনাদের সকলের দোয়ায় ভালো আছি, সুস্থ আছি।

IMG_20240315_212305.jpg

বাণিজ্য মেলায় আমার কাটানো সময়||পর্ব -১

পোষ্টের লিংক

আজ আবারো ফিরে আসলাম আপনাদের মাঝে নতুন একটি পোষ্ট নিয়ে। আর আজ আমি আমাদের কুড়িগ্রাম শহরে বাণিজ্য মেলায় ঘুরে বেড়ানোর সুন্দর সময়টুকু আপনাদের মাঝে তুলে ধরার চেষ্টা করব। গত পর্বে আমার পরিবারসহ টুকিটাকি কেনাকাটা করেছিলাম এবং সেই সাথে সুন্দর সময় কাটিয়েছি তা আপনাদের মাঝে শেয়ার করেছিলাম। তারই ধারাবাহিকতায় আজ আমি দ্বিতীয় পর্ব নিয়ে হাজির হয়েছি। মেলায় ঘুরতে কার না ভালো লাগে বলুন, মেলার কথা শুনলে মনের ভেতরে কেমন যেন আনন্দ অনুভূত হয়।

বিশেষ করে যাদের ঘরে ছোট ছোট ছেলে মেয়ে রয়েছে তারা তো বুঝতেই পারছেন, মেলার কথা শুনলে তারা কতটা আনন্দ ও খুশিতে আত্মহারা হয়ে যায়। ঠিক তেমনি আমি আমার মেয়ে ও ছেলেকে নিয়ে মেলায় যে সময়টুকু কাটিয়েছিলাম তা খুবই আনন্দময় ছিল। যাই হোক বন্ধুরা আমি বাণিজ্য মেলায় গিয়ে আমার কাটানো সুন্দর সময় টুকু কিভাবে কাটিয়েছি তা আপনাদের মাঝে ভাগাভাগি করে নিচ্ছি। তাহলে চলুন আর দেরি না করে, মেলায় গিয়ে আমার কাটানো সুন্দর সময় টুকু দেখে নেয়া যাক।

IMG_20240315_193353.jpg

IMG_20240315_210038.jpg

আমি গত পর্বে আপনাদের কাছে বলেছিলাম, মেলায় ঘুরতে ঘুরতে কিছুটা ক্লান্ত হয়ে যাওয়ার কারণে, ফুচকা ও কাবাব হাউজে গিয়ে হালিম খেয়েছিলাম। উপরের ছবিতে যে দোকানটি দেখতে পাচ্ছেন, এই দোকানটি হচ্ছে সেই স্বাদহীন হালিমের দোকান। আর এই হচ্ছে সেই হালিম। যা দেখতে লোভনীয় কিন্তু মোটেও সুস্বাদু নয়। যে হালিম খেয়ে কোন ধরনের স্বাদই পাইনি। বরং হালিমের প্রতি এতটাই অরুচি এসে গেছে যে এখন হালিমের কথা মনে করলেও আর খেতে ইচ্ছে করে না। আমি বুঝতে পারলাম না সেদিনের হালিমে কি এমন সমস্যা হয়েছিল, যার কারণে খেতে একটুও মজা লাগেনি।

IMG_20240315_193118.jpg

IMG_20240315_191738.jpg

এরপর আমরা আবারো মেলায় ঘুরতে শুরু করেছিলাম। মেলায় গেলে শুধু টুকিটাকি জিনিস কেনা কাটা নয় বরং মেলায় ঘুরতেও ভীষণ মজা লাগে। একদিক থেকে ঘোরা শুরু করে অন্যদিক পর্যন্ত ঘুরে আসতে অনেকটা সময় লেগে গিয়েছিল। চোখের সামনে যা যা দেখছিলাম ভালোলাগার মত তাই তাই কেনার চেষ্টা করেছিলাম। তবে চোখের তো বড়ই সমস্যা যা দেখা যায় তাই ভালো লেগে যায়। আর অতসব কিনতে গেলে পকেটতো একদম গরের মাঠ হয়ে যাবে। তাই চিন্তা ভাবনা করে টুকিটাকি জিনিসগুলোই কিনেছিলাম। যাতে করে পকেট শূন্য হয়ে না যায়।

IMG_20240315_194730.jpg

IMG_20240315_192911.jpg

মেলায় আসা হরেক রকমের দোকান গুলো দেখতে কি যে ভালো লাগে, তা হয়তো বলে বোঝানো যাবে না। শুধুমাত্র এরকম বাণিজ্য মেলায় যারা গিয়ে ঘুরে ঘুরে দোকান গুলো দেখেছেন, তারাই বুঝতে পারবেন এই মেলার সৌন্দর্য কতটুকু। রাতের বেলায় প্রতিটি দোকান যেন ঝলমল করে জ্বলছিল। এমনিতেই আমার কাছে রাতের মেলার সৌন্দর্য ভীষণ টানে। আর যদি এমন হরেক রকমের দোকান গুলো তাদের সুন্দর সুন্দর জিনিসগুলো পসরা সাজিয়ে রাখে, তাহলে তার সৌন্দর্যই আলাদা।

IMG_20240315_191813.jpg

IMG_20240315_195002.jpg

যাইহোক ঘুরতে ঘুরতে আমার মেয়ে সুন্দর একটি পানির বোতল দেখে পছন্দ করেছিল। সে আমার কাছে পানির বোতলটি কিনে চাইতেই, আমি তাকে পানির বোতলটি কিনে দিয়েছিলাম। কেননা তার স্কুলে যাওয়া আসার জন্য যে পানির বোতলটি ছিল, তা কিছুটা নষ্ট হয়ে গেছে। এজন্যই প্রয়োজনের তাগিদে আমি আমার মেয়েকে পানির বোতলটি কিনে দিয়েছিলাম। এভাবে আমরা আরো অনেকটা সময় মেলায় ঘুরেফিরে আমাদের সুন্দর সময় টুকু কাটিয়েছিলাম। মেলায় গিয়ে আমরা আর কি কি করেছিলাম তা জানার জন্য পরবর্তী পর্বের জন্য অপেক্ষা করতে হবে।



আশা করি আমার পোস্টটি আপনাদের কাছে অনেক অনেক ভালো লেগেছে। ভালো লেগে থাকলে অবশ্যই অবশ্যই আপনাদের মূল্যবান মন্তব্যের মাধ্যমে জানাবেন। আজ আর নয়, দেখা হবে আগামীতে নতুন কোন পোস্ট নিয়ে।

TZjG7hXReeVoAvXt2X6pMxYAb3q65xMju8wryWxKrsghkPKDYqZPTyz3HQnPBAZYA84k8k89ixkhuUsFjZkgWkC1gjU36M1oU8J7FbJUoPMtjB5EHLD1usXZox8d6boJGJdTa7jANjx37k.png
আমি মোঃ মাহবুবুল ইসলাম লিমন। বাংলাদেশ আমার জন্মভূমি। বাংলা ভাষা আমার মাতৃভাষা। আমি এই অপরূপ বাংলার কোলে জন্ম নিয়ে নিজেকে অনেক অনেক গর্বিত মনে করি। এই বাংলায় আমার ভালো লাগে, বাংলায় চলতে, বাংলায় বলতে, বাংলায় হাসতে, বাংলায় গাইতে, বাংলায় শুনতে, আরো ভালো লাগে এই অপরুপ বাংলার প্রাকৃতিক সৌন্দর্যের মাঝে নিজেকে হারিয়ে যেতে দিতে। সবাই আমার জন্য দোয়া করবেন এবং আমাকে সহযোগিতা করবেন। আমি যেন আগামীতেও আরো অনেক সুন্দর সুন্দর পোস্ট নিয়ে আপনাদের সামনে উপস্থিত হতে পারি। সবাই পরিবারের সকল সদস্যকে নিয়ে ভাল থাকবেন, সুস্থ থাকবেন। এই প্রত্যাশাই সর্বদা।

2N61tyyncFaFVtpM8rCsJzDgecVMtkz4jpzBsszXjhqan9xBEnshRDSVua5J9tfneqYmTykad6e45JWJ8nD2xQm2GCLhDHXW9g25SxugWCoAi3D22U3571jpHMFrwvchLVQhxhATMitu.gif

3q52Dkr5nBe3kDiHrk4F3qdzX6E5VuVcCcF7TDQDco37AUsMDxK7aJ1uasvrAaBSP6D1NgNuBSX2m.gif

3W72119s5BjVs3Hye1oHX44R9EcpQD5C9xXzj68nJaq3CeSsa63mzHQexuvWRDgxAQmHZjMKhFaYGe2ubQmiC33SnsVy3TGA7BbZJiqfXWxLCKhiShcGVU.png

5ShzsKnKF7vppGeV6VN3m3GSDcLoRruAhMmifZtFSDkYScQy7C44Q43NAfhUa73Y1nHv3cvSKChk62pnPhuqhkLAnzA47j47NEp6Q4f9dRCvyy31KSeqyMAMi2Tg2svDUEiUHJR3KGZmtezgQhN2HrwQ.png

Sort:  

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

Upvoted! Thank you for supporting witness @jswit.

 5 months ago 

বাণিজ্য মেলায় সেই অনেক আগে গিয়েছিলাম ইদানিং আর বাণিজ্য মেলা যাওয়া হয়ে ওঠে নাই। তবে মেলায় আপনাদের ঘুরাঘুরি প্রয়োজনে তাগিদের মেয়েকে পানির বোতল কিনে দেয়া এটা অন্যরকম এক অনুভূতি এবং উপলব্ধি।

আপু সেদিন মেলায় গিয়ে আমরা সত্যিই খুব সুন্দর সময় উপভোগ করেছিলাম। আপনার সুন্দর মন্তব্যের জন্য অনেক অনেক ধন্যবাদ।

 5 months ago 

বাণিজ্য মেলায় আপনাদের কাটানো সময় পর্ব 2 শেয়ার করেছেন দেখে ভালো লাগলো। এই পর্বের মাধ্যমে আমি আরো কিছু মুহূর্ত উপভোগ করতে পেরেছি। আপনাদের ঘুরাঘুরি করার প্রথম পর্বটা আমার পড়া হয়েছে। ওই পর্বটা যেমন উপভোগ করেছিলাম তেমনি এটাও উপভোগ করলাম। আসলে মেলায় গিয়ে ছোটখাটো জিনিসগুলো কিনলে ভালো লাগে, শূন্য হাতে আসতেও আবার ইচ্ছে করে না। আজ স্কুলে যাওয়ার জন্য এমনিতেই পানির বোতলের প্রয়োজন হয়। আপনার মেয়ে পানির বোতল পছন্দ করায় সঙ্গে সঙ্গে কিনে দিয়েছিলেন জেনে ভালো লেগেছে।

আপু ঠিকই বলেছেন মেলায় গিয়ে সুন্দর সুন্দর জিনিস দেখলে তা না কিনে ফিরে আসা যায় না। আপনার সুন্দর মন্তব্যের জন্য অনেক অনেক ধন্যবাদ।

 5 months ago 

আপনি ঠিকই বলেছেন মেলার কথা শুনলেই মনের ভিতরে আনচান সৃষ্টি হয়ে যায় মেলা যাওয়ার জন্য। আপনি আপনার পরিবার নিয়ে খুবই সুন্দর একটি সহযোগিত করেছেন বাণিজ্য মেলায় গিয়ে। আসলে মেলায় গেলে বিভিন্ন জিনিসের সাথে পরিচিত হওয়া যায় এবং পছন্দের জিনিসগুলো ক্রয় করা যায়। মেলায় গেলে ফুচকা অথবা হালিম জিলাপি না খেলে মেলার পূর্ণতায় পাবে না। আপনি অসংখ্য ধন্যবাদ সুন্দর একটি পোস্ট আমাদের সাথে শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

যথার্থ বলেছেন ভাই, মেলায় গিয়ে ফুচকা, হালিম, জিলাপি মুখরোচক খাবার গুলো না খেলে মেলায় ঘোরা পূর্ণতা পায় না। আপনার সুন্দর মন্তব্যের জন্য অনেক অনেক ধন্যবাদ।

 5 months ago 

মেলায় ঘুরতে আমার কাছে খুব ভালো লাগে। আপনারা ফ্যামিলির সবাই মিলে বাণিজ্য মেলায় গিয়েছিলেন, আর আজকে এটার দ্বিতীয় পর্ব শেয়ার করেছেন দেখে ভালো লেগেছে। মেলায় হালিম খেয়েছিলেন শুনে ভালো লেগেছে। হালিম তো আমার খুবই পছন্দের। দেখেই আমার লোভ লেগে গিয়েছে। টুকিটাকি জিনিসগুলো না কিনলেও আবার ভালো লাগেনা। টুকিটাকি কিছু জিনিস কিনেছিলেন জেনে ভালো লেগেছে। আর মেয়ে পানির বোতল পছন্দ করেছিল বলে কিনে দিয়েছিলেন এটা ভালো করেছেন। খুব উপভোগ করেছি পুরোটা। ধন্যবাদ।

ভাই মেলায় কিনে খাওয়া হালিমের স্বাদ এতটুকু ছিল না। তবে আপনি ঠিক বলেছেন, দেখতে খুবই লোভনীয় ছিল। আপনার সুন্দর মন্তব্যের জন্য অনেক অনেক ধন্যবাদ।

 5 months ago 

আজকে বাণিজ্য মেলা ভ্রমণের দ্বিতীয় পর্ব আপনার কাছ থেকে দেখে খুবই ভালো লাগলো৷ এই ভ্রমণের প্রথম পর্ব আমি পড়েছিলাম। আজকে এর দ্বিতীয় পর্ব দেখে খুবই ভালো লাগলো৷ এখানে আপনি খুব সুন্দরভাবে অনেক কিছুই শেয়ার করেছেন এবং এই মেলার মধ্যে যা কিছু হয়েছিল এবং যে সুন্দর সময় অতিবাহিত করেছেন এবং যা কিছু খেয়েছেন তা আমাদের মাঝে শেয়ার করেছেন৷ যা দেখে খুবই ভালো লাগলো৷ অসংখ্য ধন্যবাদ এরকম সুন্দর একটি ভ্রমণ এর পর্ব শেয়ার করার জন্য৷ পরবর্তী পর্বেগুলোতে আরো অনেকগুলো বিষয় জানতে পারব বলে আশা করি৷

বাণিজ্য মেলায় ঘুরে সেদিন আমরাও খুবই সুন্দর সময় অতিবাহিত করেছিলাম। আপনার সুন্দর মন্তব্যের জন্য অনেক অনেক ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.028
BTC 59446.26
ETH 2613.63
USDT 1.00
SBD 2.41