জীবনে প্রথম চোর দেখার অভিজ্ঞতা

" আজ শুক্রবার - ০৩রা ভাদ্র - ১৪৩০ বঙ্গাব্দ, ১৮,আগস্ট - ২০২৩ খ্রিস্টাব্দ "

মার প্রিয় বাংলা ব্লগ এর ভাই ও বোনেরা, মুসলিম ভাই ও বোনদের জানাই আসসালামু আলাইকুম। সনাতন ধর্মালম্বী ভাই ও বোনদের জানাই আদাব এবং অন্যান্য ধর্ম অবলম্বনকারী ভাই ও বোনদের জানাই আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন। আশা করি মহান সৃষ্টিকর্তার কৃপায় সবাই বাড়ির সকল সদস্যকে নিয়ে ভালো আছেন সুস্থ আছেন। আমিও আল্লাহর অশেষ রহমতে এবং আপনাদের সকলের দোয়ায় ভালো আছি, সুস্থ আছি।

pexels-kindel-media-7714970.jpg

source

আজ আবারো ফিরে আসলাম আপনাদের মাঝে নতুন একটি পোষ্ট নিয়ে। আজ থেকে অনেক অনেক বছর আগে খুব সম্ভবত তখন আমি তৃতীয় শ্রেণি কিংবা চতুর্থ শ্রেণীতে পড়ি। তবে সঠিকভাবে বলতে পারব না তৃতীয় শ্রেণি না চতুর্থ শ্রেণি। আর সেই সময় আমি জীবনে প্রথমবার একজন সুদর্শন চোর দেখার সুযোগ পেয়েছিলাম। ছোটবেলায় মায়ের মুখে চোরের গল্প অনেক শুনেছি। রাতের বেলা চোরেরা চুরি করে নিয়ে যায় এবং অনেক পরিবারকে অসহায় অবস্থায় ফেলে দেয় এরকম কোথাও অনেক শুনেছি।

তবে চোর দেখতে কি রকম হয় তা আমার জানা ছিল না। ছোটবেলায় আমি মনে করতাম ছবিতে দেখা নায়ক গুলো যেরকম হয় ঠিক চোরেরাও দেখতে সেরকমই হয়। একটা বাড়ির ভেতরে ঢুকে বাড়ির সমস্ত কিছু মালামাল নিয়ে বের হয়ে যায় অথচ বাড়ির লোকজন তা ঘোরনাক্ষরেও টের পায় না। তাহলে তাকে নায়ক বলবো না চোর বলব তা ঠিকঠাক ভাবে বুঝে উঠতে পারতাম না। যাইহোক যেদিন আমি প্রথমবার চোর দেখেছিলাম তার অভিজ্ঞতাটা কিন্তু দারুন ছিল। আজও যখন চোখের সামনে সেই চোরের চেহারা ভেসে ওঠে তখন মনে মনে ভীষণ হাসি পায়।

তো আমাদের এলাকায় মাঝে মাঝেই রাতের বেলা চোর হানা দিত। আবার মাঝে মাঝেই কারো না কারো বাসায় ঘরের সমস্ত মালামাল চুরি হয়ে যেত। তখনকার সময় দিনকে দিন যেন চোরের উৎপাত বেড়েই চলেছিল। আর ঠিক এরকম অবস্থায় আমাদের এলাকায় দুজন ভাই ছিল, একজনের নাম রায়হান আর অন্যজনের নাম ফারহান। এরা দুই ভাই প্রতিনিয়ত চোর ধরার জন্য রাতের বেলা তাদের বাড়ি পাহারা দিত এবং সারারাত জেগে থাকতো। তাদের দুই ভাইয়ের ধারণা ছিল কোন না কোন সময় তাদের বাড়িতে চোর হানা দিতেও পারে।

তবে চোর মহাশয় তাদের দুই ভাইয়ের এই প্লান সম্পর্কে বিন্দুমাত্র ধারণা ছিল না। তাই একদিন এক চোর বেটা রায়হানদের বাড়িতে চুরি করতে ঢুকেছিল। তখন দুই ভাই খুব কায়দা করে তাদের বুদ্ধির জোরে চোর ব্যাটাকে ধরতে সক্ষম হয়েছিল। রাতের বেলায় চোরকে ধরে বেধড়ক মারপিট করে সারা রাত একটি গাছের সাথে রশি দিয়ে বেঁধে রেখেছিল। রাতের বেলায় আমাদের এলাকার অনেকেই চোর বেটাকে দেখতে গিয়ে অনেক মারধর করেছিল। তবে আমার বাড়ি থেকে শুধুমাত্র আমার বাবা গিয়েছিল চোরকে দেখতে।

সকাল সকাল ঘুম থেকে উঠে যখন জানতে পারলাম আমাদের এলাকায় একটি চোরকে গাছের সাথে বেঁধে রেখেছে তখন মনের আনন্দে চোর বেটাকে দেখতে গিয়েছিলাম। আমি আগে কোনদিন চোর দেখিনি বলে আমার মনের ভিতরে উদ্দীপনাটা ছিল ভীষণ রকম। তাই বাড়ি থেকে দৌড়ে গিয়ে চোর বেটাকে দেখতে শুরু করেছিলাম। একি এতো চোর নয় এ তো দেখছি সুদর্শন এক যুবক। যেমন চেহারা তেমনি গায়ের রং, স্বাস্থ্যটাও বেশ ভালো, তার উপরে আবার লম্বাটাও ঠিকঠাক।

চোর দেখতে এত সুন্দর হয় তা আমার জানা ছিল না। ধবধবে সাদা চেহারার চোর বেটার পরনে ছিল নীল রঙের জিন্সের প্যান্ট, গায়ে একটি বাসন্তী কালারের গেঞ্জি, হাতে হাত ঘড়ি এবং পায়ে কেডস। চোর বেটা এত স্মার্ট তা আর কি বলবো। জীবনে প্রথম যে চোরকে দেখেছিলাম তা দেখতে এতটাও সুন্দর হবে তা হয়তো কখনো ভাবিনি। তবে সারারাত ওই চোর বেটাকে এলাকাবাসী মেরে মেরে একদম রক্তাক্ত করে রেখেছিল দেখে আমার আবার ভীষণ কষ্ট হয়েছিল। শুধু বারবার মনে হয়েছিল চোর বেটাকে এত না মারলেও পারতো।

তখন হয়তো ভালোভাবে বুঝতে পারিনি চোর বেটা মানুষের কতটা ক্ষতি করছিল। তাই হয়তো এত সুদর্শন একটি চোর দেখে মনের ভেতরে মহব্বত তৈরি হয়েছিল। তবে এখন যদি কোন চোর বেটাকে সামনাসামনি দেখতে পাই, তাহলেও আমি চোরকে না মেরে বরং পুলিশে সোপর্দ করে দিতাম। কেননা মানুষ হয়ে মানুষকে মারা এটা আমার একদমই পছন্দ নয়। কিভাবে মানুষ একজন আরেকজনকে মেরে রক্তাক্ত করতে পারে তা আমার মাথায় আসেনা। যাইহোক এই ছিল আমার জীবনে প্রথম সুদর্শন একজন চোর দেখার অভিজ্ঞতা।



আশা করি আমার পোস্টটি আপনাদের কাছে অনেক অনেক ভালো লেগেছে। ভালো লেগে থাকলে অবশ্যই অবশ্যই আপনাদের মূল্যবান মন্তব্যের মাধ্যমে জানাবেন। আজ আর নয়, দেখা হবে আগামীতে নতুন কোন পোস্ট নিয়ে।

TZjG7hXReeVoAvXt2X6pMxYAb3q65xMju8wryWxKrsghkPKDYqZPTyz3HQnPBAZYA84k8k89ixkhuUsFjZkgWkC1gjU36M1oU8J7FbJUoPMtjB5EHLD1usXZox8d6boJGJdTa7jANjx37k.png
আমি মোঃ মাহবুবুল ইসলাম লিমন। বাংলাদেশ আমার জন্মভূমি। বাংলা ভাষা আমার মাতৃভাষা। আমি এই অপরূপ বাংলার কোলে জন্ম নিয়ে নিজেকে অনেক অনেক গর্বিত মনে করি। এই বাংলায় আমার ভালো লাগে, বাংলায় চলতে, বাংলায় বলতে, বাংলায় হাসতে, বাংলায় গাইতে, বাংলায় শুনতে, আরো ভালো লাগে এই অপরুপ বাংলার প্রাকৃতিক সৌন্দর্যের মাঝে নিজেকে হারিয়ে যেতে দিতে। সবাই আমার জন্য দোয়া করবেন এবং আমাকে সহযোগিতা করবেন। আমি যেন আগামীতেও আরো অনেক সুন্দর সুন্দর পোস্ট নিয়ে আপনাদের সামনে উপস্থিত হতে পারি। সবাই পরিবারের সকল সদস্যকে নিয়ে ভাল থাকবেন, সুস্থ থাকবেন। এই প্রত্যাশাই সর্বদা।

2N61tyyncFaFVtpM8rCsJzDgecVMtkz4jpzBsszXjhqan9xBEnshRDSVua5J9tfneqYmTykad6e45JWJ8nD2xQm2GCLhDHXW9g25SxugWCoAi3D22U3571jpHMFrwvchLVQhxhATMitu.gif

3q52Dkr5nBe3kDiHrk4F3qdzX6E5VuVcCcF7TDQDco37AUsMDxK7aJ1uasvrAaBSP6D1NgNuBSX2m.gif

3W72119s5BjVs3Hye1oHX44R9EcpQD5C9xXzj68nJaq3CeSsa63mzHQexuvWRDgxAQmHZjMKhFaYGe2ubQmiC33SnsVy3TGA7BbZJiqfXWxLCKhiShcGVU.png

Picsart_22-12-05_20-41-43-208.png

Sort:  

Upvoted! Thank you for supporting witness @jswit.

 last year 

আয় হায় চল দেখতে গিয়ে দেখছি চোরের রুপের প্রশংসা করে ফেলছেন। 😂
যাইহোক দুই ভাইয়ের কায়দার জন্যই চোর ধরা পরল। তবে বেশ হাসি পেলে পরের দিন সকালে আপনি মনের আনন্দে চোর দেখতে গেলেন। তবে ভীষণ রক্তাক্ত করেছে শুনে খুব খারাপ লাগলো এতটা না মারলেও হত।

 last year 

আপু আমার দেখা সেই চোরটি দেখতে অনেক অনেক সুদর্শন ও সুন্দর ছিল। এখনো সেই চোরের চেহারা চোখের সামনে ভেসে ওঠে। চোর দেখতে এত সুন্দর হয় তা আমার ধারণাও ছিল না। যাইহোক আপু আপনার সুন্দর মন্তব্যের জন্য অনেক অনেক ধন্যবাদ।

 last year 

ভাইয়া আপনার পোস্ট পড়ে অনেক ভালো লাগল। সত্যি ভাইয়া আমি ও আপনার মতো আগে ভাবতাম চোর দেখতে কেমন হয়। আসলে চোর দেখতে যে এতো সুন্দর হয় তা আমার জানা ছিল না। যাইহোক এমন চোরকে এভাবে মেরে রক্তাক্ত করায় উত্তম কাজ। যাই হোক ভাইয়া চোর দেখার অভিজ্ঞতার দারুণ ছিল ধন্যবাদ আপনাকে।

 last year 

সত্যিই আপু আমার চোর দেখার অভিজ্ঞতাটা দারুন ছিল। যা মনে করলে এখনো আমার কাছে ভীষণ ভালো লাগে। আপনার সুন্দর মন্তব্যের জন্য অনেক অনেক ধন্যবাদ।

 last year 

আপনার লেখা পড়ে বেশ মজা পেলাম। ছোট বেলায় যখন আম্মা ছেলে ধরার গল্প করত ,তখন আমারও চোর দেখতে ইচ্ছে করত। আমার মনে হতো চোর দেখতে অন্য রকম হবে। তবে আপনার সুদর্শন চোরের গল্প পড়ে বেশ ভালো লাগলো। ঠিক বলেছেন আইন নিজের হাতে তুলে নেয়া ঠিক না। আর মানুষের প্রতি মানুষের এ রকম হিংস্রতা দেখতে বেশ খারাপ লাগে।অনেক ধন্যবাদ লেখাটি শেয়ার করার জন্য।

 last year 

আপু, আমাদের সমাজে এমন কিছু মানুষ আছে যারা চোরকে ধরতে পারলে বেধড়ক মারপিট করে। তবে কেন জানি আমার এই মারপিট একদমই পছন্দ নয়। তাই সকলেরই উচিত যদি কখনো চোর ধরা পড়ে যায় তাহলে তাকে পুলিশের হেফাজতে দেয়া। আপনার সুন্দর মন্তব্যের জন্য অনেক অনেক ধন্যবাদ।

 last year 

ভাইয়া আপনি তো মনে মনে চোরকে নায়ক ভাবতেন। তাই আপনার জীবনের প্রথম চোরটা স্মার্ট ছিল । জনগন কেলানি দিলে স্মার্টনেস দেখে না,হি হি হি। ধন্যবাদ ভাইয়া।

 last year 

ঠিক বলেছেন ভাই, এক সময় আমি চোরকে এক প্রকার নায়ক ভাবতাম। আর তাই হয়তো সেই চোরের চেহারা একদম নায়কের মতই ছিল। আপনার সুন্দর মন্তব্যের জন্য ধন্যবাদ।

 last year 

প্রথমবার জোর দেখার অনুভূতিটা অনেক ভালো লাগে ভাই। আমি অবশ্য একদিন দেখেছিলাম। আমাদের বাড়িতে একটা লোক চুরি করতে এসেছিলাম। তবে আমরা তাকে ধরতে পারিনি। তবে আপনার লেখা গল্পের মধ্যে রায়হান ও রাহাত দুই ভাই যেভাবে চোর ধরার জন্য রাত জেগে থাকতো। এতে তারা সফল ও হয়। অনেক ভালো লাগলো আপনার পোস্ট পড়ে।

 last year 

জীবনে প্রথম চোর দেখার অভিজ্ঞতা টা দারুন ছিল ভাই। তাও আবার সে চোর দেখতে ভীষণ রকম সুন্দর। আপনার সুন্দর মন্তব্যের জন্য অনেক অনেক ধন্যবাদ।

 last year 

ভাই আপনি আজকে আমাদের মাঝে শেয়ার করেছেন আপনার জীবনে প্রথম চোর দেখার অভিজ্ঞতা। আসলে ভাই আমিও কিন্তু প্রথমবার চোর দেখেছি কিন্তু চোর আমার কাছ থেকে অনেক কিছু জিনিস চিন্তাই করে নিয়েছিল কিন্তু আপনার ক্ষেত্রে সেটা হয়নি। আসলে এখনকার চোরদের এভাবে মেরে রক্তাক্ত করে শিক্ষা দেয়া উচিত আমি মনে করি। ধন্যবাদ এত সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।

 last year 

ভাই আমি জীবনে প্রথম যে চোরকে দেখেছিলাম সে চোর দেখতে এতটা সুন্দর ছিল, যা আজও স্মরণীয় হয়ে রয়েছে। আপনার সুন্দর মন্তব্যের জন্য অনেক অনেক ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.14
JST 0.028
BTC 58551.09
ETH 2617.32
USDT 1.00
SBD 2.44