লাইফ স্টাইল || ছেলে মেয়ের কেনাকাটা

in আমার বাংলা ব্লগ11 months ago
" আজ সোমবার - ৮ই জ্যৈষ্ঠ - ১৪৩০ বঙ্গাব্দ, ২২,মে - ২০২৩ খ্রিস্টাব্দ "

মার প্রিয় বাংলা ব্লগ এর ভাই ও বোনেরা, মুসলিম ভাই ও বোনদের জানাই আসসালামু আলাইকুম। সনাতন ধর্মালম্বী ভাই ও বোনদের জানাই আদাব এবং অন্যান্য ধর্ম অবলম্বনকারী ভাই ও বোনদের জানাই আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন। আশা করি মহান সৃষ্টিকর্তার কৃপায় সবাই বাড়ির সকল সদস্যকে নিয়ে ভালো আছেন সুস্থ আছেন। আমিও আল্লাহর অশেষ রহমতে এবং আপনাদের সকলের দোয়ায় ভালো আছি, সুস্থ আছি।

Picsart_23-05-21_23-49-14-172.jpg

আজ আবারো ফিরে আসলাম আপনাদের মাঝে নতুন একটি পোস্ট নিয়ে। আর আজকের পোস্ট হচ্ছে আমার ছেলে মেয়েকে কেনাকাটার বিষয় নিয়ে। এক মাস হয়ে গেল মুসলমানদের ধর্মীয় উৎসব ঈদুল ফিতর উদযাপিত হয়েছে। আর এই ঈদুল ফিতরে আমার মেয়ে তার নানা-নানী, দাদা দাদী, ফুপা ফুপি ও খালামণিদের কাছ থেকে ঈদ সালামি আদায় করেছে। আর বাবা হিসেবে তো আমার কাছে বড় এমাউন্ট আদায় করে নিয়েছে। সবার কাছ থেকে টাকা জমিয়ে আমার মেয়ের প্রায় ৫ হাজার টাকার মত ঈদ সেলামি হয়েছিল। আর ছেলে পেয়েছিল ২ হাজার টাকা।

তো এই সালামির টাকা পেয়ে আমার ছেলে মেয়ে তো ভীষণ খুশি। আমি মেয়েকে জিজ্ঞেস করলাম টাকা দিয়ে কি করবে। তখন সে বলল ঈদে পাওয়া ছালামির টাকা দিয়ে সে নতুন জামা কাপড় কিনবে। বুঝতেই পারছেন মেয়ে মানুষ বলে কথা তাই মার্কেট করার বিষয়ে খুব চাহিদা রয়েছে। আমি অনেক বুঝিয়ে বলেছি, প্রচুর জামা কাপড় রয়েছে তাই আর বাড়তি খরচ না করতে। কিন্তু কে শোনে কার কথা, যেহেতু ঈদ সালামির টাকা আমার মেয়ের, তাই আর বাধা দিতে পারলাম না।

মেয়ের জামা কাপড় কেনার কথা শুনে, ছোট ছেলেটা বলে উঠলো, আমিও বাজার থেকে নতুন জামা কাপড় কিনব। তো আর কি করার, একপ্রকার নিরুপায় হয়ে ছেলে মেয়েকে নিয়ে গিয়েছিলাম মার্কেট করতে। আর এই মার্কেট করতে গিয়ে আমার ছেলে মজার মজার কথা বলেছিল সেই সব আপনাদের মাঝে উপস্থাপন করব।

IMG_20230521_233857.jpg

IMG_20230521_233216.jpg

সন্ধ্যার দিকে আমরা সপরিবারে মার্কেট করার জন্য বেরিয়ে পড়েছিলাম। প্রথমে আমি আমার মেয়েকে জামা কিনে দেয়ার জন্য আমাদের কুড়িগ্রাম জেলায় সবচেয়ে বড় ও একদরের দোকান আবরণী কালেকশনে গিয়ে মেয়ের জন্য জামা দেখাতে বলেছিলাম। আমার মেয়ে অনেক বাছাই করে তার পছন্দসই একটি জামা পেয়ে গেল। যার মূল্য ছিল ৪৩০০ টাকা। যেহেতু এক দরের দোকান তাই তারা কিছুতেই দাম কমাতে চাইছিল না।

তবুও আমার পরিচিতির খাতিরে মাত্র ৩০০ টাকা কমিয়ে চার হাজার টাকা দিয়ে মেয়ের জামাটি কিনে নিলাম। জামা তো কেনা হয়ে গেল, জামাটি ঠিকঠাক গায়ে উঠবে কিনা তা নিয়ে কিছুটা দ্বিধাদ্বন্দ্বে পড়ে গেলাম। আর তাই আমার অর্ধাঙ্গিনী মেয়েকে বলল চলো ট্রায়াল রুমে গিয়ে ড্রেসটি পরে দেখতো, ড্রেসটি ঠিকঠাক মাপের আছে কিনা। তো আমার অর্ধাঙ্গিনী আমার মেয়েকে ট্রায়াল রুমে নিয়ে গিয়ে সেটটি পরিয়ে দেখল একদম পারফেক্ট হয়েছে। তাই সে জামাটি নিয়ে আমাদের কাছে চলে আসলো। এরপর জামাটি দোকানদার প্যাকেট করে দিয়েছিল।

IMG_20230521_232904.jpg

IMG_20230521_232522.jpg

তবে যখনই মেয়ের জামা কেনা শেষ হয়ে গেল তখনই ঘটে গেল লঙ্কাকাণ্ড। আমার ছেলের কথা আপির জামা আগে কেনা হল কেন? আগে আমার জামা কাপড় কিনবে তারপরে আপির জামা কাপড় কিনবে। শুরু থেকে আমার ছেলে এ কথা বলেছিল কিন্তু আমরা তার কথা লক্ষ্য করিনি। যার কারনে আমার ছেলে একটি টুলের উপরে চুপচাপ বসেছিল। যখন মেয়ের জামা কেনা শেষ হলো তখন সে আর কিছুতেই তার জামা কাপড় কিনবে না। তারপর যখন অনেক বুঝিয়ে তাকে রাজি করিয়ে ফেললাম এবং তাকেও সুন্দর চেয়ে একটি জিন্সের প্যান্ট ও একটি শার্ট কিনে দিয়েছিলাম। আর এই শার্ট-প্যান্ট সেটটির দাম নিয়েছে ১২৮০ টাকা। আমার ছেলে এই শার্ট-প্যান্টের সেট খুবই পছন্দ করেছে। কিন্তু এরই মাঝে সেই মজার ঘটনা ঘটিয়েছিল।

আমার ছেলে বলছে আপুকে যেভাবে ট্রায়াল রুমে গিয়ে ড্রেস পরিয়ে সব ঠিকঠাক আছে কিনা দেখে এসেছ। ঠিক সেই ভাবে আমার জামা কাপড় ঠিক আছে কিনা তাও দেখতে হবে। এত ছোট মানুষ তার উপরে এইসব কথা বলছে শুনে আমরা সেদিন সত্যিই খুব অবাক হয়ে গিয়েছিলাম। আমার ছেলের এরকম কথা শুনে আমরাতো খুব হেসেছিলাম।কি আর করার ছোট মানুষ যা দেখে তাই অনুকরণ করার চেষ্টা করে। তাই বাধ্য হয়ে আমার অর্ধাঙ্গিনী আমার ছেলেকে নিয়ে ট্রায়াল রুমে গিয়ে তাকে পোশাক পরিয়ে ঠিকঠাক আছে কিনা দেখে নিয়েছে। ছেলের মন রক্ষা করতে গিয়ে শুধু শুধুই হয়রানি হতে হয়েছিল।

IMG_20230521_233519.jpg

IMG_20230521_233130.jpg

আমাদের যখন কেনাকাটা শেষ হয়ে গিয়েছিল তখন লক্ষ্য করলাম, দোকানের সামনে দাঁড়িয়ে আমার মেয়ে তার ফুপাতো ভাইয়ের সাথে দাঁড়িয়ে সেলফি তুলছিল। আর এই ফুপাতো ভাই হচ্ছে আমার ভাগ্নে @mahir4221। তো আমাদের কেনাকাটা শেষ হয়ে গেলে ক্যাশ কাউন্টারে গিয়ে বিল পরিশোধ করে কেনাকাটার পর্ব শেষ করেছিলাম।



আশা করি আমার পোস্ট আপনাদের কাছে অনেক অনেক ভালো লেগেছে। ভালো লেগে থাকলে অবশ্যই অবশ্যই আপনাদের মূল্যবান মন্তব্যের মাধ্যমে জানাবেন। আজ আর নয়, দেখা হবে আগামীতে নতুন কোন পোস্ট নিয়ে।

TZjG7hXReeVoAvXt2X6pMxYAb3q65xMju8wryWxKrsghkPKDYqZPTyz3HQnPBAZYA84k8k89ixkhuUsFjZkgWkC1gjU36M1oU8J7FbJUoPMtjB5EHLD1usXZox8d6boJGJdTa7jANjx37k.png
আমি মোঃ মাহবুবুল ইসলাম লিমন। বাংলাদেশ আমার জন্মভূমি। বাংলা ভাষা আমার মাতৃভাষা। আমি এই অপরূপ বাংলার কোলে জন্ম নিয়ে নিজেকে অনেক অনেক গর্বিত মনে করি। এই বাংলায় আমার ভালো লাগে, বাংলায় চলতে, বাংলায় বলতে, বাংলায় হাসতে, বাংলায় গাইতে, বাংলায় শুনতে, আরো ভালো লাগে এই অপরুপ বাংলার প্রাকৃতিক সৌন্দর্যের মাঝে নিজেকে হারিয়ে যেতে দিতে। সবাই আমার জন্য দোয়া করবেন এবং আমাকে সহযোগিতা করবেন। আমি যেন আগামীতেও আরো অনেক সুন্দর সুন্দর পোস্ট নিয়ে আপনাদের সামনে উপস্থিত হতে পারি। সবাই পরিবারের সকল সদস্যকে নিয়ে ভাল থাকবেন, সুস্থ থাকবেন। এই প্রত্যাশাই সর্বদা।

2N61tyyncFaFVtpM8rCsJzDgecVMtkz4jpzBsszXjhqan9xBEnshRDSVua5J9tfneqYmTykad6e45JWJ8nD2xQm2GCLhDHXW9g25SxugWCoAi3D22U3571jpHMFrwvchLVQhxhATMitu.gif

3q52Dkr5nBe3kDiHrk4F3qdzX6E5VuVcCcF7TDQDco37AUsMDxK7aJ1uasvrAaBSP6D1NgNuBSX2m.gif

3W72119s5BjVs3Hye1oHX44R9EcpQD5C9xXzj68nJaq3CeSsa63mzHQexuvWRDgxAQmHZjMKhFaYGe2ubQmiC33SnsVy3TGA7BbZJiqfXWxLCKhiShcGVU.png

Picsart_23-03-04_04-00-09-256.png

Sort:  

Upvoted! Thank you for supporting witness @jswit.

 11 months ago 

ভাইয়া ঈদের সালামি বাচ্চাদের নিজের তারা যা করবে তাই।আমার মেয়ের সালামি এখন নিজের কাছে রেখে দিয়েছে । যাইহোক আপনি আপনার বাচ্চাদের ঈদের সালামি দিয়ে কেনাকাটা করতে গিয়েছেন জেনে অনেক ভালো লাগল। আসলে ভাইয়া বাচ্চারা এমনি যা দেখে তাই নকল করে। আমার মেয়ে ও আগের বড় জনের জন্য কিনলে পরে আর কিনবে না।যাইহোক আপনার বাচ্চাদের ড্রেস গুলো অনেক সুন্দর হয়েছে। ধন্যবাদ আপনাকে কেনাকাটার মূহুর্ত আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 11 months ago 

অনেক অনেক ধন্যবাদ আপু, মনোযোগ সহকারে আমার পোস্টটি পড়ে সুন্দর মন্তব্য করার জন্য। শুভকামনা রইল আপনার জন্য।

 11 months ago 

বাহ ছেলেমেয়েদের কে নিয়ে শপিং করতে গিয়ে বেশ ভালো সময় কাটিয়েছেন দেখছি। মাঝে মাঝে এরকম শপিং এ গেলে সবার মন মানসিকতা ভালো থাকে। অনেক ধন্যবাদ আমাদের মাঝে তুলে ধরার জন্য।

 11 months ago 

অনেক অনেক ধন্যবাদ ভাই, সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য।

 11 months ago 

কেনাকাটা অনেক মজার একটি বিষয় আর সেটা যদি হয় ছেলে-মেয়ের জন্য তাহলে তো আর কথাই নেই। সব মিলিয়ে অনেক সুন্দর একটি সময় আপনি অতিবাহিত করেছেন আর সেই আনন্দঘন মুহূর্তটি আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ ভাই।

 11 months ago 

ঠিক বলেছেন আপু, ছেলেমেয়েদের সাথে কেনাকাটা করে সেদিন খুব সুন্দর সময় অতিবাহিত করেছিলাম। আপনার সুন্দর মন্তব্যের জন্য অনেক অনেক ধন্যবাদ।

 11 months ago 

শপিং করতে কম বেশি সবাই পছন্দ করে । আপনার ছেলে মেয়ে ঈদ সালামি দিয়ে আরেক ঈদের জন্য ড্রেস কিনে নিল মনে হচ্ছে। পরিবারের সাথে মাঝে মাঝে এমন সময় কাটালে বেশ ভাল লাগে। শপিং করার সুন্দর অনুভুতি শেয়ার করার জন্য ধন্যবাদ।

 11 months ago 

আপু, আমার ছেলে মেয়ে ঈদ সালামি দিয়ে নতুন জামা কাপড় কিনেছে ঠিকই তবে পরের ঈদের জন্য নয়। কেননা আমার মেয়ে জামা কেনার পরের দিনই জামাটি কোচিংয়ে পড়ে গিয়েছে। আপনার সুন্দর মন্তব্যের জন্য ধন্যবাদ।

 11 months ago 

বেশ ভালো লাগলো ভাইয়া আপনার ছেলে-মেয়েদের ঈদ সালামীর টাকা দিয়ে নতুন জামা কাপড় কেনার অনুভূতি। মেয়েরা সাধারণত কেনাকাটা করতে অনেক পটু হয়। তবে আপনার অত ছোট ছেলের কথাগুলো শুনে আমি নিজেও হেসেছি বেশ কয়েকবার। ওদের জন্য অনেক অনেক দোয়া স্নেহ ভালোবাসা।
♥♥

 11 months ago 

তাই তো দেখছি আপু, আমার মেয়ে কেনাকাটাই খুবই পটু। আপনার সুন্দর মন্তব্যের জন্য ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.29
TRX 0.11
JST 0.033
BTC 63901.15
ETH 3133.40
USDT 1.00
SBD 4.05