গান : মাগো ভাবনা কেন আমরা তোমার শান্তিপ্রিয় শান্ত ছেলে

" আজ শনিবার - ১৫ই পৌষ - ১৪৩০ বঙ্গাব্দ, ৩০ শে ডিসেম্বর - ২০২৩ খ্রিস্টাব্দ "

মার প্রিয় বাংলা ব্লগ এর ভাই ও বোনেরা, মুসলিম ভাই ও বোনদের জানাই আসসালামু আলাইকুম। সনাতন ধর্মালম্বী ভাই ও বোনদের জানাই আদাব এবং অন্যান্য ধর্ম অবলম্বনকারী ভাই ও বোনদের জানাই আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন। আশা করি মহান সৃষ্টিকর্তার কৃপায় সবাই বাড়ির সকল সদস্যকে নিয়ে ভালো আছেন সুস্থ আছেন। আমিও আল্লাহর অশেষ রহমতে এবং আপনাদের সকলের দোয়ায় ভালো আছি, সুস্থ আছি।

Picsart_23-12-30_23-32-08-352.jpg

আজ আবারো ফিরে আসলাম আপনাদের মাঝে নতুন একটি গানের পোষ্ট নিয়ে। যদিও বা এই গানটি আমি ১৬ই ডিসেম্বর বিজয় দিবসের বিশেষ হ্যাংআউটে দেশাত্মবোধক এই গানটি গেয়েছিলাম। তবুও আজ আবার দেশাত্মবোধক এই গানটি গেয়ে শোনানোর চেষ্টা করছি। গানটি আমার কাছে খুবই ভালো লাগে। দেশাত্মবোধক গানগুলো শুনলে মনের ভেতরে দেশাত্মবোধ জাগ্রত হয়।

ডিসেম্বর মাস বিজয়ের মাস, আর তাইতো চারিদিকে শুধু দেশাত্মবোধক গান গুলো শুনতে পাওয়া যায়। মাইকে করে যখন গানগুলো জোরে জোরে বাজানো হতো, তখন আমার কাছে খুবই ভালো লাগতো। দেশাত্মবোধক গানগুলো যতই শুনি ততই যেন মুগ্ধ হয়ে যাই। দেশাত্মবোধক গানগুলোর মধ্যে অন্যরকম ভালো লাগা কাজ করে। আর সে দেশাত্মবোধক গানগুলোর মধ্যে এই গানটি ও অন্যতম।

যাইহোক আমি বরাবরই চেষ্টা করি আমার ভালোলাগা ও আমার পছন্দের গানগুলো আপনাদের মাঝে পরিবেশন করতে। তাই আজ ও আমার ভালোলাগা দেশাত্মবোধক এই গানটি আপনাদের মাঝে পরিবেশন করছি। তো বন্ধুরা আর বিশেষ কোনো কথা না বাড়িয়ে, চলুন আমার গাওয়া গানটি শুনে নেয়া যাক।

গানের কিছু তথ্য

শিরোনামঃ মাগো ভাবনা কেন
শিল্পীঃ হেমন্ত মুখোপাধ্যায়
গীতিকারঃ গৌরীপ্রসন্ন মজুমদার
সুরকারঃ হেমন্ত মুখোপাধ্যায়

গানের কথা


মাগো, ভাবনা কেন?
আমরা তোমার শান্তিপ্রিয় শান্ত ছেলে
তবু শত্রু এলে অস্ত্র হাতে ধরতে জানি
তোমার ভয় নেই, মা, আমরা প্রতিবাদ করতে জানি
মাগো, ভাবনা কেন?
আমরা তোমার শান্তিপ্রিয় শান্ত ছেলে
তবু শত্রু এলে অস্ত্র হাতে ধরতে জানি
তোমার ভয় নেই, মা, আমরা প্রতিবাদ করতে জানি
আমরা হারবো না, হারবো না
তোমার মাটির একটি কণাও ছাড়বো না
আমরা হারবো না, হারবো না
তোমার মাটির একটি কণাও ছাড়বো না
আমরা পাঁজর দিয়ে দূর্গ-ঘাঁটি গড়তে জানি
তোমার ভয় নেই, মা, আমরা প্রতিবাদ করতে জানি
আমরা পরাজয় মানবো না
দুর্বলতায় বাঁচতে শুধু জানবো না
আমরা পরাজয় মানবো না
দুর্বলতায় বাঁচতে শুধু জানবো না
আমরা চিরদিনই হাসিমুখে মরতে জানি
তোমার ভয় নাই, মা, আমরা প্রতিবাদ করতে জানি
মাগো, ভাবনা কেন?
আমরা তোমার শান্তিপ্রিয় শান্ত ছেলে
তবু শত্রু এলে অস্ত্র হাতে ধরতে জানি
তোমার ভয় নেই, মা, আমরা প্রতিবাদ করতে জানি
আমরা অপমান সইবো না
ভীরুর মতো ঘরের কোণে রইবো না
আমরা অপমান সইবো না
ভীরুর মতো ঘরের কোণে রইবো না
আমরা আকাশ থেকে বজ্র হয়ে ঝরতে জানি
তোমার ভয় নেই, মা, আমরা প্রতিবাদ করতে জানি
মাগো, ভাবনা কেন?
আমরা তোমার শান্তিপ্রিয় শান্ত ছেলে
তবু শত্রু এলে অস্ত্র হাতে ধরতে জানি
তোমার ভয় নেই, মা, আমরা প্রতিবাদ করতে জানি



আশা করি আমার গানের পোস্টটি আপনাদের কাছে অনেক অনেক ভালো লেগেছে। ভালো লেগে থাকলে অবশ্যই অবশ্যই আপনাদের মূল্যবান মন্তব্যের মাধ্যমে জানাবেন। আজ আর নয়, দেখা হবে আগামীতে নতুন কোন পোস্ট নিয়ে।

TZjG7hXReeVoAvXt2X6pMxYAb3q65xMju8wryWxKrsghkPKDYqZPTyz3HQnPBAZYA84k8k89ixkhuUsFjZkgWkC1gjU36M1oU8J7FbJUoPMtjB5EHLD1usXZox8d6boJGJdTa7jANjx37k.png
আমি মোঃ মাহবুবুল ইসলাম লিমন। বাংলাদেশ আমার জন্মভূমি। বাংলা ভাষা আমার মাতৃভাষা। আমি এই অপরূপ বাংলার কোলে জন্ম নিয়ে নিজেকে অনেক অনেক গর্বিত মনে করি। এই বাংলায় আমার ভালো লাগে, বাংলায় চলতে, বাংলায় বলতে, বাংলায় হাসতে, বাংলায় গাইতে, বাংলায় শুনতে, আরো ভালো লাগে এই অপরুপ বাংলার প্রাকৃতিক সৌন্দর্যের মাঝে নিজেকে হারিয়ে যেতে দিতে। সবাই আমার জন্য দোয়া করবেন এবং আমাকে সহযোগিতা করবেন। আমি যেন আগামীতেও আরো অনেক সুন্দর সুন্দর পোস্ট নিয়ে আপনাদের সামনে উপস্থিত হতে পারি। সবাই পরিবারের সকল সদস্যকে নিয়ে ভাল থাকবেন, সুস্থ থাকবেন। এই প্রত্যাশাই সর্বদা।

2N61tyyncFaFVtpM8rCsJzDgecVMtkz4jpzBsszXjhqan9xBEnshRDSVua5J9tfneqYmTykad6e45JWJ8nD2xQm2GCLhDHXW9g25SxugWCoAi3D22U3571jpHMFrwvchLVQhxhATMitu.gif

3q52Dkr5nBe3kDiHrk4F3qdzX6E5VuVcCcF7TDQDco37AUsMDxK7aJ1uasvrAaBSP6D1NgNuBSX2m.gif

Logo.png

Picsart_22-12-07_06-14-15-124.png

Sort:  
 6 months ago 

এজাতীয় দেশাত্মবোধক গানগুলো যেন দেশপ্রেম আরো জাগ্রত করে তোলে। মনের মধ্যে যেন নিজের প্রতি আরো ভালো লাগার সৃষ্টি হয়। আমি একটি স্বাধীন রাষ্ট্রের নাগরিক। আর এই দেশকে বাঁচানোর জন্য হাজারো মানুষ নিজের রক্ত বিসর্জন দিয়েছে। খুবই সুন্দর ভাবে আপনি গানটা আমাদের মাঝে নিজ কন্ঠে গেয়ে শোনানোর চেষ্টা করেছেন। অনেক অনেক খুশি হয়েছি আপনার কন্ঠে গানটা শুনতে পেরে। আশা করব এভাবে আরো অনেক দেশাত্মবোধক গান আমাদের মাঝে শেয়ার করবেন নিজ কন্ঠে।

ভাই আমার কন্ঠে গানটি শুনে আপনি খুব খুশি হয়েছেন জেনে খুব ভালো লাগলো। সুন্দর মন্তব্য করে উৎসাহ দেয়ার জন্য অনেক অনেক ধন্যবাদ।

 6 months ago 

প্রথমত বলবো ভাইয়া দারুণ একটি গানের কভার করেছেন ৷ এই গানটি আমার ভীষণ পছন্দের একটি গান ৷ মাঝে মাঝেই শোনা এই গানটি ৷ অন্যরকম এক ভালোলাগা আর অনুভূতি একটি গান এটি ৷ বিজয়ের মাসে এমন সুন্দর একটি গানের কভান আপনার কন্ঠে শুনে ভীষণ ভালো লাগলো ৷ চমৎকার গেয়েছেন ৷ সব মিলিয়ে ভীষণ ভালো লাগলো ৷ ধন্যবাদ

Posted using SteemPro Mobile

ভাই, আমার গাওয়া গানটি আপনার কাছে ভালো লেগেছে জেনে খুব খুশি হলাম। সুন্দর মন্তব্যের জন্য অনেক অনেক ধন্যবাদ।

Upvoted! Thank you for supporting witness @jswit.

 6 months ago 

এই গানটা আমার কাছেও খুব ভালো লাগে । ঠিকই বলেছেন দেশাত্মবোধক গান যতই শুনি ততই শুনতে মন চায় । আমিও মাঝেমধ্যে শুনি । আপনার গানটি কিন্তু খুবই চমৎকার লেগেছে আমার কাছে । অনেক সুন্দর গেয়েছেন আপনি ভালো লাগলো বেশ ।

আপু, আমার কাছেও দেশাত্মবোধক গান শুনতে খুবই ভালো লাগে।আপনার সুন্দর মন্তব্যের জন্য অনেক অনেক ধন্যবাদ।

 6 months ago 

আপনি সবসময় অনেক ভালো গান করেন আপনার গানগুলো শুনতে বেশ ভালো লাগে। এই গানটি আপনার কন্ঠে বেশ দারুন লাগছে। প্রতি হ্যাংআউটে আপনার গানের জন্য অপেক্ষা করি। আমাদের মাঝে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ

Posted using SteemPro Mobile

ভাই,সুন্দর মন্তব্য করে উৎসাহ দেয়ার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ।

 6 months ago 

খুবই জনপ্রিয় একটা গান কভার করে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার কন্ঠে এই গানটা শুনে খুবই ভালো লাগলো। ছোটবেলায় দেখতাম একুশে ফেব্রুয়ারিতে স্কুলে এই গানটা বাজানো হতো যদিও অনেকদিন এই গানটা তেমন একটা শোনা হয়ে ওঠে না। ধন্যবাদ সুন্দর একটা গান কভার করে শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

ভাই, আমার গাওয়া গানটি শুনে সুন্দর মন্তব্য করে অনুপ্রেরণা দেয়ার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ।

 6 months ago 

শিল্পী হেমন্ত মুখোপাধ্যায় অনেক জনপ্রিয় একজন শিল্পী তার গানগুলো আমার অনেক ভালো লাগে। আমি প্রায়ই তার গানগুলো শুনে থাকি। সেই জনপ্রিয় শিল্পীর একটি গান আপনার কন্ঠে শুনতে পেয়ে বেশ ভালো লাগলো। দেশাত্মক বোধক গানগুলোর কোন তুলনা হয় না। যতই শুনি ততই ভালো লাগে।
আপনি অনেক চমৎকার ভাবে আমাদের মাঝে গানটি শেয়ার করেছেন ধন্যবাদ ভাই আপনাকে

আপু আপনি ঠিকই বলেছেন দেশাত্মবোধক গানগুলোর কোন তুলনাই হয় না। আপনার সুন্দর মন্তব্যের জন্য অনেক অনেক ধন্যবাদ।

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 6 months ago 

আপনার গানের গলা সত্যিই দারুন। আপনি খুব সুন্দরভাবে গান টি কভার করেছেন। শুনে বেশ ভালো লাগলো। আসলে দেশাত্মবোধক গান যতই শুনি ততই ভালো লাগে। এই গানটি আমার খুবই পছন্দের। আজকে অনেকদিন পর আপনার কন্ঠ শুনে খুব ভালো লাগলো। ধন্যবাদ আপনাকে।

আপু আপনার পছন্দের গানটি গাইতে পেরে আমার কাছে খুবই ভালো লেগেছে। খুব সুন্দর মন্তব্য করেছেন এজন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ।

 6 months ago 

আগে ১৬ই ডিসেম্বর আসলে চারিপাশে দেখতাম যে এরকম বাংলা দেশাত্মবোধক খুব সুন্দর সুন্দর গান বাজাতো। কিন্তু এখন অনেক জায়গায় ছেলেমেয়েরা এত বেশি উৎসাহিত হয়ে গিয়েছে যে দেখা যায় বিজয় দিবসের দিন হিন্দি গান চালিয়ে নাচানাচি করছে। যাই হোক ভাইয়া আপনার আজকের এই গানটি আমার খুব প্রিয় একটি গান। খুব সুন্দর করে আপনি গেয়েছেন। ভালো লাগলো শুনে।

আপু আপনি ঠিকই বলেছেন, এখনকার সময়ে অনেকে দেশাত্মবোধক গান চালাতে গিয়ে হিন্দি গান দিয়ে নাচানাচি করে এমন পরিবেশ আমিও দেখেছি। যাইহোক আপু আপনার সুন্দর মন্তব্যের জন্য অনেক অনেক ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.029
BTC 57956.22
ETH 3126.99
USDT 1.00
SBD 2.45