ড্যাফল মাখা খাওয়ার অনুভূতি || ১০% বেনিফিশিয়ারি shy-fox এর জন্য

"আজ রবিবার - ০৩রা আশ্বিন - ১৪২৯ বঙ্গাব্দ ১৮সেপ্টেম্বর - ২০২২ খ্রিস্টাব্দ"

মার প্রিয় বাংলা ব্লগ এর ভাই ও বোনেরা, মুসলিম ভাই ও বোনদের জানাই আসসালামু আলাইকুম। সনাতন ধর্মালম্বী ভাই ও বোনদের জানাই আদাব এবং অন্যান্য ধর্ম অবলম্বনকারী ভাই ও বোনদের জানাই আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন। আশা করি মহান সৃষ্টিকর্তার কৃপায় সবাই বাড়ির সকল সদস্যকে নিয়ে ভালো আছেন সুস্থ আছেন। আমিও আল্লাহর অশেষ রহমতে এবং আপনাদের সকলের দোয়ায় ভালো আছি, সুস্থ আছি।

Picsart_22-09-17_21-25-12-439.jpg

আজ আবারো ফিরে আসলাম আপনাদের মাঝে নতুন একটি পোস্ট নিয়ে। আজকে আমার এই পোস্ট হচ্ছে জীবনের প্রথম ড্যাফল মাখা খাওয়ার অনুভূতি। আমি আগে কখনো এই ফলটি দেখিনি আর তাই কখনো খাওয়াও হয়নি। ড্যাফল নামটি প্রথম শুনেছিলাম, যেদিন এই ফলের গাছটি প্রথম দেখেছিলাম। ড্যাফল নামটি যেমন আমার কাছে খুবই চমকপ্রদ ছিল, ঠিক তেমনি ফলটি দেখতেও আমার কাছে খুবই চমকপ্রদ ছিল। এই ফলের গাছটি আমার অর্ধাঙ্গীনির স্কুলের পাশেই এক চাচার বাসায় ছিল। আমি যেদিন প্রথম এই গাছটি দেখেছিলাম সেদিন চাচাকে বলেছিলাম গাছে যদি ফল ধরে আর সেই ফল যদি পাকে তাহলে যেন আমাকে দেখায় এবং তার স্বাদ গ্রহণ করার জন্য কিছু ড্যাফল আমাকে দেয়। যেই কথা সেই কাজ, গাছে যখন কাঁচা সবুজ রঙের ড্যাফল ধরেছিল তখন থেকেই লক্ষ্য করেছিলাম কোন দিন এই ফল পাকবে। অবশেষে একদিন সেই সময়টি এলো যখন গাছে হলুদ হলুদ রঙের পাকা ড্যাফল দেখতে পাওয়া গেল।

IMG-20220914-WA0007.jpg

IMG-20220914-WA0003.jpg

IMG-20220914-WA0009.jpg

এইতো সেদিন সকাল বেলা আমার অর্ধাঙ্গিনীকে স্কুলে রাখার জন্য গিয়েছিলাম। আর তখন চাচা আমাকে হাতে বেশ কয়েকটা পাকা পাকা হলুদ রঙের ড্যাফল ধরিয়ে দিলেন। ফলটি হাতে পেয়ে আমার কাছে খুবই ভালো লেগেছিল। কেননা এই প্রথম ফলটি খাওয়ার সুযোগ পেয়েছি। তাইতো দেরি না করে ড্যাফল গুলো পরিষ্কার পানি দিয়ে ধুয়ে ছালগুলো ছাড়িয়ে নিলাম। আর এখানে আমাকে সাহায্য করেছিল আমার অর্ধাঙ্গিনীর একজন কলিগ যে কিনা সম্পর্কে আমার বড় বোন হয়। ছাল ছাড়ানোর পরে আমার সেই বোন ফলগুলোকে ছোট ছোট সাইজ করে কেটে নিয়েছিল।

IMG-20220914-WA0008.jpg

IMG-20220914-WA0005.jpg

চাচা বলেছিল এই ফল শুকনা মরিচ দিয়ে মাখিয়ে খেলে বেশি স্বাদ পাওয়া যায়। আর সেজন্যই চাচার বাড়ি থেকেই কয়েকটি শুকনা মরিচ পুড়িয়ে নিয়ে আসা হল। চাচার অর্ধাঙ্গিনী, চাচি নিজেই আমাদেরকে এ কাজে সাহায্য করেছিল।

IMG-20220914-WA0010.jpg

IMG-20220914-WA0011.jpg

এরপর শুকনা মরিচ ও লবণ একসাথে ভালোভাবে মাখিয়ে মরিচগুলোকে গুঁড়ো গুঁড়ো করে সেখানে সরিষার তেল দিয়ে দেয়া হল। আমি যতই এই ডেফল মাখার প্রস্তুত প্রণালী দেখছিলাম ততই যেন আমার এই ফলটি খাওয়ার আগ্রহ অনেকটাই বেড়ে যাচ্ছিল।
দেখে মনে হচ্ছিল খেতে খুবই সুস্বাদু হবে।

IMG-20220914-WA0012.jpg

Picsart_22-09-14_02-37-42-397.jpg

এবার ড্যাফল, সরিষার তেল, শুকনা মরিচ ও লবণ সবগুলো একত্রে ভালোভাবে মেখে নেয়া হল। ভালোভাবে মেখে নিয়ে যখনই প্রস্তুত হয়ে গেলো, তখনই এই ড্যাফল মাখা সকলেই মিলে খাওয়া শুরু করে দিলাম। আহা!! টক ঝাল স্বাদের ড্যাফল মাখা খেতে সত্যি দারুন লেগেছিল। মনে হচ্ছিল এতদিন থেকে যেই ফলের স্বাদ গ্রহণ করার আশায় ছিলাম, তা সেই দিন এই ফলটি খাওয়ার পর ড্যাফল খাওয়ার আশা পূর্ণ হয়ে গিয়েছিল। বন্ধুরা আপনারা কি এই ফলটি সকলেই চেনেন, অথবা কেউ কি খেয়েছেন?
যদি কেউ চিনে থাকেন অথবা খেয়ে থাকেন তাহলে অবশ্যই কমেন্টের মাধ্যমে জানিয়ে দিবেন। কারণ আমার কাছে এই ফলটি একদম নতুন হলেও আপনাদের কাছে হয়তো বা নতুন নাও হতে পারে। যাইহোক এই ছিল আমার নতুন স্বাদের ড্যাফল খাওয়ার অনুভূতি।

আশা করি আমার ড্যাফল মাখা খাওয়ার অনুভূতি পোস্টটি আপনাদের কাছে অনেক অনেক ভালো লেগেছে। ভালো লেগে থাকলে অবশ্যই অবশ্যই আপনাদের মূল্যবান মন্তব্যের মাধ্যমে জানাবেন। আজ আর নয়, দেখা হবে আগামীতে নতুন কোন পোস্ট নিয়ে।

TZjG7hXReeVoAvXt2X6pMxYAb3q65xMju8wryWxKrsghkPKDYqZPTyz3HQnPBAZYA84k8k89ixkhuUsFjZkgWkC1gjU36M1oU8J7FbJUoPMtjB5EHLD1usXZox8d6boJGJdTa7jANjx37k.png
আমি মোঃ মাহবুবুল ইসলাম লিমন। বাংলাদেশ আমার জন্মভূমি। বাংলা ভাষা আমার মাতৃভাষা। আমি এই অপরূপ বাংলার কোলে জন্ম নিয়ে নিজেকে অনেক অনেক গর্বিত মনে করি। এই বাংলায় আমার ভালো লাগে, বাংলায় চলতে, বাংলায় বলতে, বাংলায় হাসতে, বাংলায় গাইতে, বাংলায় শুনতে, আরো ভালো লাগে এই অপরুপ সুন্দর বাংলার প্রাকৃতিক সৌন্দর্যের মাঝে নিজেকে হারিয়ে যেতে দিতে। সবাই আমার জন্য দোয়া করবেন এবং আমাকে সহযোগিতা করবেন। আমি যেন আগামীতেও আরো অনেক সুন্দর সুন্দর পোস্ট নিয়ে আপনাদের সামনে উপস্থিত হতে পারি। সবাই পরিবারের সকল সদস্যকে নিয়ে ভাল থাকবেন, সুস্থ থাকবেন। এই প্রত্যাশাই সর্বদা।

2N61tyyncFaFVtpM8rCsJzDgecVMtkz4jpzBsszXjhqan9xBEnshRDSVua5J9tfneqYmTykad6e45JWJ8nD2xQm2GCLhDHXW9g25SxugWCoAi3D22U3571jpHMFrwvchLVQhxhATMitu.gif

3q52Dkr5nBe3kDiHrk4F3qdzX6E5VuVcCcF7TDQDco37AUsMDxK7aJ1uasvrAaBSP6D1NgNuBSX2m.gif

Logo.png

" ধন্যবাদ সবাইকে "

Sort:  
 2 years ago 

না ভাইয়া ড্যাফল আমি এর আগে কখনো দেখেনি খাইও নি। ফলটি দেখতে কিন্তু খুবই সুন্দর। আমি প্রথমে ভেবেছিলাম ছোট ছোট বেগুন পেকে গিয়েছে 😁। যাইহোক দেখে কিন্তু আমার খুব খেতে ইচ্ছে করছিল। টক-ঝাল বলাতে জিভে জল চলে এসেছে।

 2 years ago 

হাহাহা আপু, এগুলো ছোট ছোট পাকা বেগুন নয়, এগুলো হচ্ছে সুস্বাদু ড্যাফল। যা খেতে খুবই মজাদার। আপনার সুন্দর জন্য ধন্যবাদ।

Hello friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

Upvoted! Thank you for supporting witness @jswit.

 2 years ago 

নামটা বেশ সুন্দর তো ড্যাফল। আমি এই প্রথম নাম শুনেছি। আর আগে কখনও খাওয়া হয়নি। ইশ আপনার চাচার মত একটা চাচা থাকলে ড্যাফল গাছ থাকলে আমিও খেতে পারতাম😉।যাই মাখাগুলো দেখে বেশ লোথ হচ্ছে। টক ঝাল স্বাদের শুনে এবং ছবি দেখে জিভে জল এসে পড়েন ধন্যবাদ

 2 years ago 

আপু, আমার এই চাচা সত্যিই অনেক অনেক ভালো। এবং তার বাসায় বিভিন্ন ধরনের ফলের গাছ রয়েছে। আর সেগুলো মাঝে মাঝে আমাদেরকে খাওয়ার জন্য দিয়ে যায়। আপনি পাশে থাকলে আপনাকেও ডেকে খাওয়াতো।

 2 years ago 

না ভাইয়া এই ফলের নাম কখনো শুনি নাই।খাওয়া তো দূরে থাক।আপনার পোস্ট দেখে তো খাওয়ার আগ্রহ জন্মালো।এখন এটা পাব কই।চাচার কাছে থেকে আর কয়েকটা নিয়ে কুরিয়ার করা যায় কি?

 2 years ago 

ভাই আমিও আগে কখনো এই ফল দেখিনি আর তাই কখনো খাইনি। জীবনে প্রথম এই ফলটি খেয়েছি আর সেজন্যই আপনাদের মাঝে শেয়ার করেছি। সুন্দর মন্তব্যের জন্য ধন্যবাদ।

 2 years ago 

খুব মজার রেসিপি শেয়ার করেছেন ভাইয়া। আগে অনেক খাওয়া হত। এখন তেমন খাওয়া হয় না। মজাই লাগে এভাবে মেখে খেতে। আমার ত জিভে জল চলে এল। সকাল সকাল কি পোস্ট করলেন ভাইয়া?? অনেক ধন্যবাদ ভাইয়া জিভে জল এনে দেয়ার জন্য। ভাল থাকবেন আশাকরি। 😊

 2 years ago 

আপু , এই ফলটি আগে অনেক খেয়েছেন তার মানে আপনি নাম জানেন। আর ফলটিকেও চিনেন। তাই আপু এই ফলটির নাম জানা থাকলে আমাকে জানালে খুব ভালো লাগতো। ধন্যবাদ

 2 years ago 

ড্যাফল ফল যেটা আমার প্রথম দেখা ঠিক টমেটোর মত দেখতে। কেমন স্বাদ সত্যিই দেখে খাওয়ার ইচ্ছে জাগলো। আপনার ইচ্ছা পূরণ হয়েছে সেটা খাওয়ার মাধ্যমে আমার ইচ্ছা তাহলে কিভাবে পূরণ হবে। সত্যিই অনেক সুন্দর করে মাখিয়ে নতুন ফলটি উপভোগ করলেন।

 2 years ago 

ভাই আমার বাসায় চলে আসেন, চাচার কাছে এখনো অনেক অনেক ড্যাফল রয়েছে। আপনি আসলে এই সুস্বাদু ও মজাদার ফল মাখা আপনাকে খাওয়াবো। ধন্যবাদ

 2 years ago 

এমন ধরনের ফল আমার লাইফে ফার্স্ট টাইম দেখলাম।। কাটার পরে দেখতে অনেকটাই পাকা আমের মতো মনে হচ্ছে।। আপনি মাখনো পদ্ধতি খুব সুন্দর ভাবে আমাদের মাঝে তুলে ধরেছেন।। দেখে বোঝা যাচ্ছে খেতে খুবই সুস্বাদু হয় এরকম ভাবে প্রস্তুত করলে।। এই ফলটি খাওয়ার মাধ্যমে আপনার একটি ইচ্ছা পূরণ হয়েছে এখন আমারও তো খুব ইচ্ছা হচ্ছে এই ফলটি খাওয়ার জন্য পূর্বে যেহেতু কখনো খাওয়া হয়নি।।

 2 years ago 

ভাই এই ফলের গাছের পাতা অনেক লম্বা লম্বা যখনি এই গাছের নিচে গিয়েছিলাম তখনই ভেবেছিলাম ফল ধরলে অবশ্যই খাবো। আর সেই আশাটা ও পূর্ণ হয়ে গেছে এই সুস্বাদু ফল খেয়ে। আপনার সুন্দর মন্তব্যের জন্য ধন্যবাদ।

 2 years ago 

এই প্রথমে এই ফলের নামটা শুনলাম। এর আগে কখনো শোনা হয়নি। দেখাও হয়নি,দেখতে বেশ ভালো লাগছে। খেতেও নিশ্চয়ই মজা আছে। আপনি প্রতিটা ধাপ সুন্দরভাবে উপস্থাপন করেছেন ।আপনার জন্য শুভকামনা রইল ।ধন্যবাদ এরকম একটা ইউনিক ফল আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

ভাই এই ফলটি দেখতে শুধু ভালো নয় খেতে অনেক অনেক মজার। আমিও প্রথম এই ফলটি দেখেছি আর এই প্রথম খেয়েছি। সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.15
JST 0.029
BTC 63098.06
ETH 2563.30
USDT 1.00
SBD 2.83