চমৎকার সাতটি ফুলের ফটোগ্রাফি

" আজ রবিবার - ১৯শে চৈত্র - ১৪২৯ বঙ্গাব্দ, ০২মার্চ - ২০২৩ খ্রিস্টাব্দ "

মার প্রিয় বাংলা ব্লগ এর ভাই ও বোনেরা, মুসলিম ভাই ও বোনদের জানাই আসসালামু আলাইকুম। সনাতন ধর্মালম্বী ভাই ও বোনদের জানাই আদাব এবং অন্যান্য ধর্ম অবলম্বনকারী ভাই ও বোনদের জানাই আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন। আশা করি মহান সৃষ্টিকর্তার কৃপায় সবাই বাড়ির সকল সদস্যকে নিয়ে ভালো আছেন সুস্থ আছেন। আমিও আল্লাহর অশেষ রহমতে এবং আপনাদের সকলের দোয়ায় ভালো আছি, সুস্থ আছি।

Picsart_23-04-01_22-21-20-597.jpg

আজ আবারো ফিরে আসলাম আপনাদের মাঝে নতুন একটি ফুলের ফটোগ্রাফি পোস্ট নিয়ে। আমাদের দেশ ষড়ঋতুর দেশ। আর এই ঋতুর মধ্যে বসন্তকালে চারিদিকে শুধু ফুলের সমারোহ থাকে, আর তাই আমি নার্সারিতে গিয়ে অনেক অনেক ফুলের ফটোগ্রাফি করেছিলাম আমার মোবাইল ফোনে। আর সেই ফটোগ্রাফি গুলো মোবাইল ফোনে থাকার কারণে, আজ আমি ফুলের ফটোগ্রাফি উপস্থাপন করার সুযোগ পেয়েছি।

আমি যেদিন নার্সারিতে গিয়ে ফুলের ফটোগ্রাফি করেছিলাম, সেদিন প্রচন্ড রোদ ছিল। আর প্রচন্ড রোদের তাপে আমার ভীষণ গরমও লেগেছিল। কিন্তু নার্সারিতে ঢুকে এত এত ফুলের মেলা দেখে, আমি শুধু ফুলের ফটোগ্রাফি করেই চলেছিলাম। এক সময় দেখি গরমে আমার গা থেকে দরদর করে ঘাম ঝরে পড়ছিল। তখন হয়তো কিছুটা কষ্ট মনে হয়েছিল গরমের যন্ত্রনা মনে করে।

কিন্তু আজ যখন মোবাইল ফোনে ফুলের ফটোগ্রাফি গুলো দেখি তা আমার কাছে বেশ ভালো লাগে। ফুলের ফটোগ্রাফি গুলো দেখে একদিকে যেমন ভালো লাগে, অন্যদিকে পোস্ট উপস্থাপনে বেশ সুবিধেও হয়েছে। যাইহোক সেদিন আমি রোদে ঝলসে যে ফটোগ্রাফি গুলো করেছিলাম, তা আজ আপনাদের মাঝে উপস্থাপন করছি। তো বন্ধুরা চলুন দেরি না করে আমার মোবাইল ফোনে ধারণকৃত সুন্দর সুন্দর ফুলের ফটোগ্রাফি গুলো দেখে নেয়া যাক।

" ফটোগ্রাফি : ১ "

IMG_20230401_212637.jpg

IMG_20230401_212605.jpg

১।
এই ফুলটির নাম চন্দ্রমল্লিকা ফুল। এই চন্দ্রমল্লিকা ফুলটি টকটকে লাল রঙের। টকটকে লাল চন্দ্রমল্লিকা দেখতে ভারী সুন্দর লাগে। আমি যখন নার্সারিতে টকটকে লাল রঙের অগণিত চন্দ্রমল্লিকা দেখতে পেয়েছিলাম, তখন আমার অনেক অনেক ভালো লেগেছিল। আর সেই লাল রঙের চন্দ্রমল্লিকা ফুলের ভালোলাগা ফটোগ্রাফি আপনাদের মাঝে শেয়ার করেছি। আমার বিশ্বাস আপনাদের কাছে এই লাল টকটকে চন্দ্রমল্লিকা ফুলের ফটোগ্রাফি ভীষণ ভালো লাগবে।।

" ফটোগ্রাফি : ২ "

IMG_20230401_212005.jpg

২।
এই ফুলটির নামও চন্দ্রমল্লিকা ফুল। এই চন্দ্রমল্লিকা ফুলটি মিষ্টি রঙের। চন্দ্রমল্লিকা ফুলও বেশ কয়েকটি রঙের হয়ে থাকে। আমি যেদিন নার্সারিতে গিয়েছিলাম তখনও কয়েকটি রংয়ের চন্দ্রমল্লিকা ফুল আমার দৃষ্টিগোচর হয়েছিল। চন্দ্রমল্লিকা ফুল চেনে না হয়তো এমন মানুষ খুঁজে পাওয়া যাবে না। কেননা চন্দ্রমল্লিকা ফুল সর্বত্র দেখতে পাওয়া যায়। আর এই মিষ্টি রংয়ের চন্দ্রমল্লিকা ফুলের সৌন্দর্যের কথা কি আর বলবো। আপনারাই দেখে নিন এই মিষ্টি রঙের চন্দ্রমল্লিকা ফুলের ফটোগ্রাফিটি কত সুন্দর।

" ফটোগ্রাফি : ৩ "

IMG_20230401_211929.jpg

৩।
এই ফুলটির নামও গোলাপি চন্দ্রমল্লিকা ফুল। বৈজ্ঞানিক নাম: (Chrysanthemum morifolium)। ভিন্ন ভিন্ন রঙের চন্দ্রমল্লিকা তাই ভিন্ন ভিন্ন ভালোলাগা। রংবেরঙের চন্দ্রমল্লিকা ফুলগুলো দেখতে খুবই সুন্দর লাগে। সে দিক থেকে এই গোলাপি রঙের চন্দ্রমল্লিকা ফুলটিও অসম্ভব সুন্দর লেগেছিল। আমার কাছে মনে হচ্ছিল, এত রংবেরঙের চন্দ্রমল্লিকা ফুল, তাই কোনটা ছেড়ে কোনটাকে বেশি ভালো বলবো। তো আমার কাছে সবগুলো রঙের চন্দ্রমল্লিকা ফুল খুবই ভালো লেগেছিল।

" ফটোগ্রাফি : ৪ "

IMG_20230401_212809.jpg

৪।
এই ফুলটির নাম গাঁদা ফুল। আর এই গাঁদা ফুলটি হচ্ছে হলুদ রঙের গাঁদা ফুল। আর এই গাঁদা ফুলটি দেখতে বেশ বড় সাইজের। যদিওবা আমি খুব কাছ থেকে গাঁদা ফুলের ফটোগ্রাফি করেছি, তবুও ফুলটি বাস্তবে দেখতে অনেকটাই বড় ছিল। আর গাঁদা ফুল আমাদের গ্রাম থেকে শহরে সবখানেতেই দেখতে পাওয়া যায়।

" ফটোগ্রাফি : ৫ "

IMG_20230401_212719.jpg

৫।
এই ফুলটির নামও গাঁদা ফুল। এই গাঁদা ফুলটির রং কাঁচা হলুদ বর্ণের। কাঁচা হলুদ বর্ণের গাঁদা ফুলটিও দেখতে খুবই চমৎকার। আমি যখন নার্সারিতে হলুদ গাঁদা ফুল এবং কাঁচা হলুদ গাঁদা ফুল একসাথে ফুটে থাকতে দেখেছিলাম, তখন আমার কাছে খুব খুব বেশি ভালো লেগেছিল। আর সেই ভালোলাগা ফুল গুলোর ফটোগ্রাফি আপনাদের মাঝে উপস্থাপন করেছি।

" ফটোগ্রাফি : ৬ "

IMG_20230401_225115.jpg

৬।
এই ফুলটির নাম গোলাপ ফুল। এই গোলাপ ফুলকে ফুলের রানী বলা হয়। এছাড়াও প্রেম নিবেদনের ক্ষেত্রে সকলেই এই গোলাপ ফুলকেই বেছে নেয়। এই গোলাপ ফুলটি আমার নিজের বাড়িতেই উঠোনের একপাশে রোপন করেছিলাম। আর সেই ফুল গাছটিতে অসংখ্য গোলাপ ফুল ফুটেছিল। সেই ফুল গুলোর মধ্য থেকে একটি গোলাপ ফুলের ফটোগ্রাফি করেছি। রৌদ্রজ্জ্বল গোলাপ ফুলটি দেখতে কতই না সুন্দর লাগছে।

" ফটোগ্রাফি : ৭ "

IMG_20230401_225032.jpg

৭।
এই ফুলটির নাম লেবু ফুল। এই লেবু গাছটি আমার বাড়ির লেবু গাছ। আর সেই লেবু গাছে অসংখ্য ছোট ছোট সাদা লেবু ফুল ফুটেছে। লেবু ফুলগুলো দেখতে খুবই সুন্দর হয়। আর সেই সুন্দর লেবু ফুলের ফটোগ্রাফি আপনাদের মাঝে তুলে ধরার চেষ্টা করেছি। আশা করছি আপনাদের কাছে এই লেবু ফুলের ফটোগ্রাফি খুবই ভালো লাগবে।

photographerDeviceLocation
@mahbubul.lemonOppo A16kurigram nursery

আশা করি আমার ফুলের ফটোগ্রাফি পোস্টটি আপনাদের কাছে অনেক অনেক ভালো লেগেছে। ভালো লেগে থাকলে অবশ্যই অবশ্যই আপনাদের মূল্যবান মন্তব্যের মাধ্যমে জানাবেন। আজ আর নয়, দেখা হবে আগামীতে নতুন কোন পোস্ট নিয়ে।

TZjG7hXReeVoAvXt2X6pMxYAb3q65xMju8wryWxKrsghkPKDYqZPTyz3HQnPBAZYA84k8k89ixkhuUsFjZkgWkC1gjU36M1oU8J7FbJUoPMtjB5EHLD1usXZox8d6boJGJdTa7jANjx37k.png
আমি মোঃ মাহবুবুল ইসলাম লিমন। বাংলাদেশ আমার জন্মভূমি। বাংলা ভাষা আমার মাতৃভাষা। আমি এই অপরূপ বাংলার কোলে জন্ম নিয়ে নিজেকে অনেক অনেক গর্বিত মনে করি। এই বাংলায় আমার ভালো লাগে, বাংলায় চলতে, বাংলায় বলতে, বাংলায় হাসতে, বাংলায় গাইতে, বাংলায় শুনতে, আরো ভালো লাগে এই অপরুপ বাংলার প্রাকৃতিক সৌন্দর্যের মাঝে নিজেকে হারিয়ে যেতে দিতে। সবাই আমার জন্য দোয়া করবেন এবং আমাকে সহযোগিতা করবেন। আমি যেন আগামীতেও আরো অনেক সুন্দর সুন্দর পোস্ট নিয়ে আপনাদের সামনে উপস্থিত হতে পারি। সবাই পরিবারের সকল সদস্যকে নিয়ে ভাল থাকবেন, সুস্থ থাকবেন। এই প্রত্যাশাই সর্বদা।

2N61tyyncFaFVtpM8rCsJzDgecVMtkz4jpzBsszXjhqan9xBEnshRDSVua5J9tfneqYmTykad6e45JWJ8nD2xQm2GCLhDHXW9g25SxugWCoAi3D22U3571jpHMFrwvchLVQhxhATMitu.gif

3q52Dkr5nBe3kDiHrk4F3qdzX6E5VuVcCcF7TDQDco37AUsMDxK7aJ1uasvrAaBSP6D1NgNuBSX2m.gif

3W72119s5BjVs3Hye1oHX44R9EcpQD5C9xXzj68nJaq3CeSsa63mzHQexuvWRDgxAQmHZjMKhFaYGe2ubQmiC33SnsVy3TGA7BbZJiqfXWxLCKhiShcGVU.png

Picsart_23-03-04_04-00-09-256.png

Sort:  
 2 years ago 

ঠিক বলছেন ভাইয়া আপনি নার্সারিতে ঢুকলে অনেক ভালো লাগে বিভিন্ন ধরনের ফুলের বাহার এবং রংবেরঙের গাছ দেখতে ভীষণ ভালো লাগে। অনেক গুলো চন্দ্রমল্লিকা ফুলের কালার শেয়ার করেছেন ফটোগ্রাফি গুলো অনেক সুন্দর ভাবে নিয়েছেন দেখতে অসাধারণ ছিল। তবে গাঁদা ফুল কিন্তু কম সুন্দর হয়নি গাঁদা ফুলের কালার গুলো ভীষণ ভালো লেগেছে।

 2 years ago 

অনেক অনেক ধন্যবাদ আপু, খুব সুন্দর মন্তব্য করে আমাকে অনুপ্রেরণা দেয়ার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

Upvoted! Thank you for supporting witness @jswit.

 2 years ago 

চমৎকার সাতটি ফুলের ফটোগ্রাফি আজ আপনি শেয়ার করলেন ভাইয়া।দারুন হয়েছে প্রতিটি ফটোগ্রাফি। আমার কাছে ভীষণ ভাল লাগলো। আর ফুল সবাই ভালবাসে।এই ফুলের ফটোগ্রাফির পাশাপাশি আপনি সুন্দর বর্ননা তুলে ধরেছেন, তাই আরো বেশি আকর্ষনীয় লাগলো। ধন্যবাদ ভাইয়া শেয়ার করার জন্য।

 2 years ago 

আপু, অনেক অনেক ধন্যবাদ, আমার ফুলের ফটোগ্রাফি পোস্টে এসে সুন্দর মন্তব্য করে অনুপ্রেরণা দেয়ার জন্য।

 2 years ago (edited)

ভাইয়া আমার গরম ভীষণ বিরক্ত লাগে। বুঝতে পারছি গরম অনেক কষ্ট করে ছিলেন। তবে সত্যি কথা হল রোদে ফটোগ্রাফি গুলো একটু বেশি সুন্দর হয়। বিভিন্ন ধরনের চন্দ্রমল্লিকা ফুল দেখলাম। অনেকগুলো ফটোগ্রাফি আপনার পোস্টের মাধ্যমে দেখতে পেলাম।

 2 years ago 

ঠিক বলেছেন আপু, রোদের ফটোগ্রাফি গুলো একটু বেশি সুন্দর হয়। আপনার সুন্দর মন্তব্যের জন্য অনেক অনেক ধন্যবাদ।

 2 years ago 

অসাধারণ কিছু ফুলের ফটোগ্রাফি আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন। ফুল গুলো দেখতে খুবই সুন্দর লাগছে। ঠিকই বলেছেন নার্সারি গুলো এখন এত সুন্দর ভাবে সাজানো গোছানো থাকে। দেখলেই মন ভরে যায় দেখলে মন এমনিতেই ভালো হয়ে যায়। আপনার প্রত্যেকটা ফটোগ্রাফি খুবই সুন্দর হয়েছে। ধন্যবাদ আমাদের মাঝে এত সুন্দর কিছু ফুলের ফটোগ্রাফি শেয়ার করার জন্য।

 2 years ago 

আপু, আমার ফুলের ফটোগ্রাফি আপনার কাছে ভালো লেগেছে জেনে ভীষণ খুশি হলাম। আপনার সুন্দর মন্তব্যের জন্য অনেক অনেক ধন্যবাদ।

 2 years ago 

গরমে অনেক কষ্ট হলেও এরকম ফুল দেখলে মন
এমনিতেই ভালো হয়ে যায়। ফুল সৌন্দর্যের প্রতীক ফুলের ফটোগ্রাফি আমার কাছে বরাবরই খুবই ভালো লাগে। চমৎকার কিছু ফুলের ফটোগ্রাফি শেয়ার করেছেন ‌। ফটোগ্রাফি গুলো আমার কাছে খুবই ভালো লেগেছে। প্রতিটি ফটোগ্রাফি ভালো ছিল। এত সুন্দর ফটোগ্রাফি শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

ঠিক বলেছেন আপু, যেদিন ফুলের ফটোগ্রাফি করেছিলাম সেদিন প্রচন্ড রোদ ছিল, তবুও ফটোগ্রাফি করতে ভীষণ ভালো লেগেছিল। ধন্যবাদ

 2 years ago 

ফুলের ফটোগ্রাফি দেখতে কার না ভালো লাগে আমি তো আপনার প্রত্যেকটা ফটোগ্রাফি দেখে আজকে একদম মুগ্ধ হয়ে গিয়েছে বিশেষ করে একসাথে এতগুলো গাধা ফুলের ফটোগ্রাফি দেখে সব থেকে বেশি ভালো লেগেছে আমার কাছে।।
আসলে দিন দিন আপনার ফটোগ্রাফির স্কিল অনেক বেশি ভালো হয়ে যাচ্ছে।।
সুন্দর উপস্থাপনা করেছেন ফটোগ্রাফি গুলা সম্পর্কে শুভেচ্ছা রইল আপনার জন্য।।

 2 years ago 

ভাই আমার পোস্টে এসে খুব সুন্দর মন্তব্য করেছেন, যা পড়ে ভীষণ খুশি হলাম। পাশে থাকার জন্য অনেক অনেক ধন্যবাদ।

 2 years ago 

খুবই সুন্দর সুন্দর ফুলের ফটোগ্রাফি করেছেন। আপনার ফটোগ্রাফি দেখতে পেয়ে মুগ্ধ হয়ে গেলাম। শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আপনার সুন্দর মন্তব্যের জন্য অনেক অনেক ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 60767.97
ETH 2352.24
USDT 1.00
SBD 2.51