মুঠোফোনে ধারণকৃত কিছু রেন্ডম ফুলের ফটোগ্রাফি || ১০%বেনিফিশিয়ারি shy-fox এর জন্য

"আজ মঙ্গলবার - ২৯ শে,ভাদ্র - ১৪২৯ বঙ্গাব্দ ১৩সেপ্টেম্বর - ২০২২ খ্রিস্টাব্দ"

মার প্রিয় বাংলা ব্লগ এর ভাই ও বোনেরা, মুসলিম ভাই ও বোনদের জানাই আসসালামু আলাইকুম। সনাতন ধর্মালম্বী ভাই ও বোনদের জানাই আদাব এবং অন্যান্য ধর্ম অবলম্বনকারী ভাই ও বোনদের জানাই আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন। আশা করি মহান সৃষ্টিকর্তার কৃপায় সবাই বাড়ির সকল সদস্যকে নিয়ে ভালো আছেন সুস্থ আছেন। আমিও আল্লাহর অশেষ রহমতে এবং আপনাদের সকলের দোয়ায় ভালো আছি, সুস্থ আছি।

Picsart_22-09-11_16-48-07-959.jpg

আজ আবারো ফিরে আসলাম আপনাদের মাঝে নতুন একটি ফুলের ফটোগ্রাফি পোস্ট নিয়ে। ফুলের সৌন্দর্য দেখতে সব সময় ভালো লাগে। আর সেই সৌন্দর্য বাস্তবে হোক কিংবা ফটোগ্রাফিতে তার সৌন্দর্য ছড়িয়েই যায়। ফুলের সৌন্দর্য উপভোগ করতে আমার কাছে দারুন লাগে। আর তাই কোথাও কোন ফুল দেখতে পেলেই তার সৌন্দর্যকে ধরে রাখার জন্য মোবাইল ফোনে ফটোগ্রাফি করে নেই। আর সেই সুন্দর সুন্দর ফুলের ফটোগ্রাফি আজ আপনাদের মাঝে উপস্থাপন করব।

ফুল শুধু দেখতে সুন্দর তাই নয় ফুলের সুঘ্রান আমাদের চারপাশের পরিবেশকে মাতিয়ে রাখে। এছাড়াও ফুল দিয়ে ঘর সাজালে ফুলের সৌন্দর্যে ঘরের সৌন্দর্য অনেকটাই বেড়ে যায়। আজকাল বিভিন্ন অনুষ্ঠানেও ফুলের ব্যবহার ব্যাপক হারে বেড়ে গেছে। আর তাইতো বিয়ে বাড়ি, জন্মদিনের অনুষ্ঠান, বিভিন্ন ধরনের সভা, সাংস্কৃতিক অনুষ্ঠানেও ফুলের ব্যবহার অনেকাংশেই বৃদ্ধি পেয়েছে।

আজ আমি যে ফুলগুলোর ফটোগ্রাফি করেছি তা ভিন্ন ভিন্ন জায়গা থেকে নেয়া। যখনই কোন ফুল চোখের সামনে পড়ে তখনই তার সৌন্দর্য উপভোগ করার চেষ্টা করি এবং সেই সাথে ফটোগ্রাফি করে নেই। ফুল হচ্ছে সৃষ্টির সেরা সুন্দর উপহার যা দেখা মাত্র সকলেরই ভালো লেগে যায়। আর সেই ভালোলাগার ফুল গুলোই আজ আপনাদের মাঝে তুলে ধরার চেষ্টা করেছি, আশা করি আপনাদের সকলের কাছেই খুবই ভালো লাগবে। তো বন্ধুরা কথা না বাড়িয়ে চলুন দেখে নেয়া যাক আমার সেই সুন্দর সুন্দর ফুলের ফটোগ্রাফি গুলো।

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iQCpyfJ2aBLuuM6t9DyLVRQ4fCoQ4LK7JyPMKkfTQ2x6acrJKzR88WLpa6hUEXLCDYmThgd2iDc.png

" ফটোগ্রাফি : ১ "

IMG_20220910_220925.jpg

এই ফুলটির নাম ঘাস ফুল। এ জাতীয় ঘাসফুল গুলো দেখতে ভীষণ রকম সুন্দর হয়। সাদা ধবধবে ফুলের মাঝখানে সবুজ রঙের সাথে হলুদ পাপড়ি দেখতে কি অপূর্ব লাগে তা আসলে বলে বুঝানোর মত নয়। এই ঘাস ফুলটি আমি সেদিন আমার এক আত্মীয়ের বাসায় গিয়ে দেখতে পেয়েছিলাম। আর তখনই আমার মুঠোফোনে ফটোগ্রাফি করে নিই।

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iQCpyfJ2aBLuuM6t9DyLVRQ4fCoQ4LK7JyPMKkfTQ2x6acrJKzR88WLpa6hUEXLCDYmThgd2iDc.png

" ফটোগ্রাফি : ২ "

IMG_20220910_215158.jpg

IMG_20220910_215238.jpg

এই ফুলটির নাম সাদা নয়ন তারা ফুল। বেশিরভাগ সময় আমরা গোলাপি রঙের নয়ন তারা ফুলটি দেখতে পাই। সাদা রঙের নয়নতারা ফুল খুবই কম দেখতে পাওয়া যায়। সাদা ধবধবে এই নয়ন তারা ফুল দেখতে ভারী চমৎকার দেখায়।

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iQCpyfJ2aBLuuM6t9DyLVRQ4fCoQ4LK7JyPMKkfTQ2x6acrJKzR88WLpa6hUEXLCDYmThgd2iDc.png

" ফটোগ্রাফি : ৩ "

IMG_20220910_215106.jpg

IMG_20220910_204844.jpg

এই ফুলটির নাম গোলাপি নয়ন তারা ফুল। আমাদের চারপাশে গোলাপি রঙের নয়নতারা ফুল সব সময় দেখতে পাওয়া যায়। নয়নতারা ফুল গাছের খুব বেশি একটা পরিচর্যা করতে হয় না। আর তাই যেখানেই এই গাছটি রোপন করা হয় সেখানেই গাছগুলো বড় হতে থাকে এবং সেই গাছে প্রচুর পরিমাণ ফুল ফুটে ।

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iQCpyfJ2aBLuuM6t9DyLVRQ4fCoQ4LK7JyPMKkfTQ2x6acrJKzR88WLpa6hUEXLCDYmThgd2iDc.png

" ফটোগ্রাফি : ৪ "

IMG_20220910_204803.jpg

এই ফুলটির নাম অলকানন্দা বা অ্যালামন্ডা। এই ফুলটি একটি গাছে অনেকগুলো ফুল ফুটে থাকে। যা বাগানের সৌন্দর্য অনেক বৃদ্ধি করে । এই অলকানন্দা বা অ্যালামন্ডা ফুলটি বাগানের সৌন্দর্য বৃদ্ধি ছাড়াও ভয়াবহ ম্যালেরিয়া রোগের চিকিৎসায় ব্যবহৃত হয়। হলুদ রঙের অলকানন্দা ফুলটি দেখতে আমার কাছে খুবই ভালো লেগেছে। আর তাই আজ আপনাদের মাঝে শেয়ার করেছি।

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iQCpyfJ2aBLuuM6t9DyLVRQ4fCoQ4LK7JyPMKkfTQ2x6acrJKzR88WLpa6hUEXLCDYmThgd2iDc.png

" ফটোগ্রাফি : ৫ "

IMG_20220910_204709.jpg

এই ফুলটির নাম মাসেন্দা ফিলিপিকা। এই ফুলটি গাছে প্রচুর পরিমান ফোটে। যার কারণে পুরো গাছ টিকে অসম্ভব সুন্দর দেখায়। এই ফুলটি বেশ কয়েকটি রংয়ের হয়। বিভিন্ন অফিসে এই ফুল গাছটি অনেক বেশি দেখা যায়। আমি এই ফুলটি আমাদের জেলা পরিষদ কার্যালয়ের বাগান থেকে ফটোগ্রাফি করেছিলাম।

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iQCpyfJ2aBLuuM6t9DyLVRQ4fCoQ4LK7JyPMKkfTQ2x6acrJKzR88WLpa6hUEXLCDYmThgd2iDc.png

" ফটোগ্রাফি : ৬ "

IMG_20220910_204531.jpg

এই ফুলটির নাম (morning glorry) মর্নিং গ্লোরি। এই ফুলটির নাম আমার জানা ছিল না। আর তাই গুগলে সার্চ দিয়ে ফুলটির নাম জানতে পেরেছি। আমি আগে কখনো এই ফুলটি দেখিনি। যেদিন ফটোগ্রাফি করেছি সেদিনই প্রথম দেখেছিলাম। ফুলটি দেখতে সত্যিই অনেক অনেক সুন্দর।

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iQCpyfJ2aBLuuM6t9DyLVRQ4fCoQ4LK7JyPMKkfTQ2x6acrJKzR88WLpa6hUEXLCDYmThgd2iDc.png

" ফটোগ্রাফি : ৭ "

IMG_20220910_220852.jpg

IMG_20220910_221000.jpg

এই ফুলটির নাম (hibiscus rosa) জবা ফুল। আগে একটা সময় জবা ফুল বলতে আমরা শুধু লাল জবা ফুলকে চিনেছিলাম। কিন্তু এখন জবা ফুল ভিন্ন ভিন্ন রঙের দেখতে পাওয়া যায়। গোলাপি রঙের জবা ফুলটি দেখতে আমার কাছে খুবই ভালো লেগেছে। আর তাই আমার মোবাইল ফোনে ফটোগ্রাফি করে নেই।

আশা করি আমার ফুলের ফটোগ্রাফি পোস্টটি আপনাদের কাছে অনেক অনেক ভালো লেগেছে। ভালো লেগে থাকলে অবশ্যই অবশ্যই আপনাদের মূল্যবান মন্তব্যের মাধ্যমে জানাবেন। আজ আর নয়, দেখা হবে আগামীতে নতুন কোন পোস্ট নিয়ে।

TZjG7hXReeVoAvXt2X6pMxYAb3q65xMju8wryWxKrsghkPKDYqZPTyz3HQnPBAZYA84k8k89ixkhuUsFjZkgWkC1gjU36M1oU8J7FbJUoPMtjB5EHLD1usXZox8d6boJGJdTa7jANjx37k.png
আমি মোঃ মাহবুবুল ইসলাম লিমন। বাংলাদেশ আমার জন্মভূমি। বাংলা ভাষা আমার মাতৃভাষা। আমি এই অপরূপ বাংলার কোলে জন্ম নিয়ে নিজেকে অনেক অনেক গর্বিত মনে করি। এই বাংলায় আমার ভালো লাগে, বাংলায় চলতে, বাংলায় বলতে, বাংলায় হাসতে, বাংলায় গাইতে, বাংলায় শুনতে, আরো ভালো লাগে এই অপরুপ সুন্দর বাংলার প্রাকৃতিক সৌন্দর্যের মাঝে নিজেকে হারিয়ে যেতে দিতে। সবাই আমার জন্য দোয়া করবেন এবং আমাকে সহযোগিতা করবেন। আমি যেন আগামীতেও আরো অনেক সুন্দর সুন্দর পোস্ট নিয়ে আপনাদের সামনে উপস্থিত হতে পারি। সবাই পরিবারের সকল সদস্যকে নিয়ে ভাল থাকবেন, সুস্থ থাকবেন। এই প্রত্যাশাই সর্বদা।

3jpR3paJ37V8JxyWvtbhvcm5k3roJwHBR4WTALx7XaoRovfEfMUsxphK2C94MUmPesRzxucV6L5C5WztC1e4L1hqcx2mH3BcV9oEFqiwTsErcMQNvVa4puc9hxr4N1FcnerVs.gif
2N61tyyncFaFVtpM8rCsJzDgecVMtkz4jpzBsszXjhqan9xBEnshRDSVua5J9tfneqYmTykad6e45JWJ8nD2xQm2GCLhDHXW9g25SxugWCoAi3D22U3571jpHMFrwvchLVQhxhATMitu.gif

3q52Dkr5nBe3kDiHrk4F3qdzX6E5VuVcCcF7TDQDco37AUsMDxK7aJ1uasvrAaBSP6D1NgNuBSX2m.gif

3W72119s5BjVs3Hye1oHX44R9EcpQD5C9xXzj68nJaq3CeSsa63mzHQexuvWRDgxAQmHZjMKhFaYGe2ubQmiC33SnsVy3TGA7BbZJiqfXWxLCKhiShcGVU.png

" ধন্যবাদ সবাইকে "

Sort:  
 2 years ago 

ভাইয়া আপনি ঠিকই বলেছেন ফুল হচ্ছে সৃষ্টির একটি সেরা উপহার। এ ফুল সকল শুভ কাজে ব্যবহার করা হয়। আমার কাছেও ফুল এবং ফুল ঘ্রাণ দুটোই খুব ভালো লাগে। আপনি খুব সুন্দর সুন্দর কিছু ফুলের ফটোগ্রাফি করেছেন। আমার কাছে সবচেয়ে বেশি ভালো লেগেছে সাধারনের ধবধবে ঘাস ফুলটি। এবং সাদা রঙের নয়নতারা ফুল।

 2 years ago 

আপু আমার ফটোগ্রাফির ধবধবে ঘাসফুল আপনার কাছে ভালো লেগেছে জানতে পেরে ভীষণ খুশি হলাম। সুন্দর মন্তব্যের জন্য ধন্যবাদ।

 2 years ago 

মুঠো ফোনে ধারণকৃত আপনার তোলা রেনডম ফটোগ্রাফি গুলো দেখতে অনেক সুন্দর হয়েছে। আপনি অনেক সুন্দর ভাবে ফটোগ্রাফি গুলো করার পাশাপাশি অনেক সুন্দর ভাবে বর্ণনাগুলো উপস্থাপন করেছেন
আপনার জন্য শুভকামনা রইল

 2 years ago 

ভাই আমার ফুলের ফটোগ্রাফি এবং সেই সাথে বর্ণনা আপনার কাছে ভালো লেগেছে জানতে পেরে খুব খুশি হলাম। সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য ধন্যবাদ।

Upvoted! Thank you for supporting witness @jswit.

 2 years ago 

ভাইয়া আপনার প্রতিটি ফুলের ফটোগ্রাফি গুলো চমৎকার লাগছে। আর সত্যি ফুল হচ্ছে সৃষ্টির সেরা সুন্দর উপহার যা দেখা মাত্র সকলেরই ভালো লেগে যায়। আর মর্নিং গ্লোরি ফুলটা আমি হয়তো আপনার পোস্টের মাধ্যমে প্রথম দেখলাম।যাইহোক ফুলটা কিন্তু আমার কাছে অনেক ভালো লেগেছে। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আপু,ফুল দেখতে আমার কাছে খুবই ভালো লাগে। আর সেই ফুল নিয়ে আপনি অনেক সুন্দর মন্তব্য করেছেন, যা পড়ে ভালো লাগলো। সুন্দর মন্তব্যের জন্য ধন্যবাদ।

 2 years ago 

ভাইয়া আপনার মধ্যে আমিও কোথাও কোন সুন্দর ফুল অথবা যেকোনো সুন্দর কিছু দেখলেই সাথে সাথে মোবাইলটা বের করে মোবাইলের ক্যামেরায় বন্ধি করে ফেলি। আপনার প্রত্যেকটা ফুলের ফটোগ্রাফি আমার কাছে বেশ ভালো লেগেছে । আপনার ১ নং ফটোগ্রাফিতে যে ঘাস ফুলটি দেখছি এই ফুলটি আমি বেশিরভাগ গোলাপি রঙের দেখেছি সাদা রঙের এই প্রথম দেখলাম। সাদা রঙের ফুলটিও দেখতে বেশ সুন্দর লাগছে। জবা ফুলগুলো খুব সুন্দর ছিল। আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর সুন্দর ফুলের ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপু ঠিক বলেছেন, আমার ফটোগ্রাফির ঘাস ফুলটি গোলাপি রঙের অনেক দেখেছি। তবে সেদিন হঠাৎ করেই সাদা রঙের ঘাস ফুলটি দেখে ভালো লেগেছিল। আর তাই ফটোগ্রাফি করেছি। আপনার সুন্দর মন্তব্যের জন্য ধন্যবাদ।

 2 years ago 

আপনার মত আমিও ফুল অনেক ভালবাসি, তাই ফুল কোথাও দেখতে পেলে ফটোগ্রাফি করি। আর এটা সত্য কথা বলেছেন ফুলের ব্যবহার অনেক বেশি বৃদ্ধি পেয়েছে, এবং ফুল আপনার জন্য ফোটে না সেজন্য ফুল ফুটে অন্যকে সুরভিত করার জন্য। যাই হোক অনেক চমৎকার কিছু ফুলের ফটোগ্রাফি আজকে আপনি আমাদের সাথে শেয়ার করেছেন ভালো লাগলো অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ভাই আমার পোস্টে এসে অনেক সুন্দর মন্তব্য করেছেন এজন্য আপনাকে ধন্যবাদ জানাচ্ছি। আপনার জন্য শুভকামনা রইলো।

 2 years ago 

অনেক বেশি ধন্যবাদ এত সুন্দর ভাবে ফিডব্যাক দেওয়ার জন্য ভালো থাকবেন

 2 years ago 

অসাধারণ কিছু ফুলের আলোকচিত্র আমাদের মাঝে তুলে ধরেছেন সত্যি আপনার আলোকচিত্রগুলা দেখে একদম মুগ্ধ হয়ে গেলাম।। প্রথম থেকে যখন ফুলের ফটোগ্রাফি গুলা দেখছিলাম মনে হচ্ছিল হেঁটে যাচ্ছি কোন ফুলের বাগান দিয়ে।। সেই সাথে খুব সুন্দর উপস্থাপনা করেছেন ফুলগুলো সম্পর্কে অনেক অনেক শুভেচ্ছা রইল আপনার জন্য।।

 2 years ago 

ভাই আমার ফুলের ফটোগ্রাফি আপনার কাছে ভালো লেগেছে জেনে খুব খুশি হলাম। সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য ধন্যবাদ।

Hello friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

 2 years ago 

৫ নাম্বার ছবিটা আমি আগে সাধারণ মনে করতাম। ফুল গুলো দেখতে পাতার মতো। অনেক আগ থেকেই আমি ফুলগুলো গুলোকে পছন্দ করি। প্রত্যেকটা ফুলে খুব অসাধারণ ভাবে তুলেছেন আপনি

 2 years ago 

ভাই আমার ফুলের ফটোগ্রাফি দেখে আপনার অসাধারণ মনে হয়েছে এবং ফুলগুলো পছন্দ হয়েছে এজন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.14
JST 0.028
BTC 59404.52
ETH 2610.92
USDT 1.00
SBD 2.41