ভিন্ন ভিন্ন সবজির ফটোগ্রাফি

in আমার বাংলা ব্লগ16 days ago
" আজ মঙ্গলবার - ৩রা বৈশাখ- ১৪৩১বঙ্গাব্দ, ১৬ই এপ্রিল- ২০২৪ খ্রিস্টাব্দ "

মার প্রিয় বাংলা ব্লগ এর ভাই ও বোনেরা, মুসলিম ভাই ও বোনদের জানাই আসসালামু আলাইকুম। সনাতন ধর্মালম্বী ভাই ও বোনদের জানাই আদাব এবং অন্যান্য ধর্ম অবলম্বনকারী ভাই ও বোনদের জানাই আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন। আশা করি মহান সৃষ্টিকর্তার কৃপায় সবাই বাড়ির সকল সদস্যকে নিয়ে ভালো আছেন সুস্থ আছেন। আমিও আল্লাহর অশেষ রহমতে এবং আপনাদের সকলের দোয়ায় ভালো আছি, সুস্থ আছি।

Picsart_24-04-15_23-02-33-114.jpg

আজ আবারো ফিরে আসলাম আপনাদের মাঝে নতুন একটি ফটোগ্রাফি পোস্ট নিয়ে। আর আজ আমি সুস্বাদু ও মজাদার কিছু সবজির ফটোগ্রাফি নিয়ে হাজির হয়েছি। আর এই সবজি গুলো ছিল একদম টাটকা। আমার মনে হয়েছিল এই টাটকা টাটকা সবজিগুলোর ফটোগ্রাফি করে নেই, যেন পরবর্তী সময়ে আপনাদের মাঝে শেয়ার করতে পারি। এই তো কিছুদিন আগে আমি রংপুরে গিয়েছিলাম, আমার বড় বোনের বাসায়।

আর সেখানে বেড়াতে যাওয়ার পর রাতের দিকে একটু বাইরে বের হয়েছিলাম। আমার বাইরে বের হওয়া দেখে আমার বড় বোন, তার কিছু প্রয়োজনীয় বাজার খরচ আনার জন্য আমাকে বলেছিল। যেহেতু আমি রংপুর পৌর বাজারের দিকে যাচ্ছিলাম, তাই ভাবলাম বড় বোনের খরচ গুলো না হয় একটু এনে দেয়া যাক। সেজন্যই মূলত কাচা বাজারে গিয়েছিলাম। আর রংপুর পৌর বাজারের কাঁচা বাজার সব সময় টাটকা টাটকা শাকসবজি দিয়ে ভরপুর থাকে। যা দেখে আমার কাছে ভীষণ ভালো লাগে।

আর সেখানে গিয়ে কাঁচা বাজার করার সময় আমি এই সুন্দর সুন্দর সবজির ফটোগ্রাফি গুলো করেছিলাম। বাস্তবে যেমন টাটকা সবজি গুলো দেখতে ভালো লেগেছিল, ঠিক তেমনি ফটোগ্রাফিতেও সবজিগুলো দেখতে ভীষণ ভালো লাগছে।। তাহলে বন্ধুরা আর বেশি কথা না বাড়িয়ে চলুন, আমার মোবাইল ফোনে ধারণ করা সবজির ফটোগ্রাফি গুলো দেখে নেয়া যাক।

" ফটোগ্রাফি : ১ "

IMG-20240415-WA0002.jpg

১। এই মজাদার সবজির নাম ক্যাপসিকাম। আর এই ক্যাপসিকাম বর্তমান সময়ে খুব জনপ্রিয় হয়ে উঠেছে। কেননা বিভিন্ন মুখরোচোক খাবার কিংবা ফাস্টফুড জাতীয় খাবারগুলো তৈরি করতে ক্যাপসিকামের জুড়ি মেলা ভার। আর তাইতো বাসায় যেমন ক্যাপসিকাম ব্যবহার করা হয়, ঠিক তেমনি রেস্টুরেন্টগুলোতেও ক্যাপসিকাম এর ব্যাপক চাহিদা রয়েছে। লাল, সবুজ ও হলুদ রঙের ক্যাপসিকাম গুলো দেখে আমার কাছে ভীষণ ভালো লেগেছিল, তাই ফটোগ্রাফি করে রেখেছি আপনাদের মাঝে শেয়ার করার জন্য।

" ফটোগ্রাফি : ২ "

IMG-20240415-WA0007.jpg

২। এই মজাদার সবজির নাম পিংক ক্যাবেজ অথবা গোলাপি পাতাকপি। আর এই পাতাকপি ভাজি করে খেতে খুবই ভালো লাগে। আবার মাংস ছোট ছোট করে কেটে, এই পাতাকপির সাথে রেসিপি তৈরি করে খেতে খুবই মজার হয়। যখন আমি কাঁচাবাজারে এই পাতাকপিটি দেখেছিলাম, তখনই মোবাইল ফোনটি বের করে ফটোগ্রাফি করে রেখেছিলাম।

" ফটোগ্রাফি : ৩ "

IMG-20240415-WA0004.jpg

৩। এই মজাদার সবজির নাম গাজর। আর গাজর কাঁচা কিংবা রান্নায় সবজি হিসেবে খেতে খুবই ভালো লাগে। বিশেষ করে পাস্তা কিংবা নুডুলসের সাথে খেতে খুবই স্বাদ পাওয়া যায়। এছাড়াও মিষ্টি জাতীয় খাবার হিসেবে গাজরের হালুয়া, গাজরের বরফি, গাজরের লাড্ডু আরো বিভিন্ন ধরনের রেসিপি তৈরি করে খাওয়া যায় বলে, গাজরের ও ব্যাপক চাহিদা রয়েছে।

" ফটোগ্রাফি : ৪ "

IMG-20240415-WA0006.jpg

৪। এই মজাদার সবজির নাম শসা। আর এই শসা সালাদ হিসেবে খেতে আমার কাছে ভীষণ ভালো লাগে। এছাড়া মাছ কিংবা মাংসের সাথে শসা সবজি হিসেবে রেসিপি তৈরি করলে, খেতে খুবই মজার হয়। অন্যদিকে আবার মসুরের ডালের সাথে শসা দিয়ে রেসিপি তৈরি করে খেতে খুবই সুস্বাদু হয়। আর হ্যাঁ এই গরমের দিনে, ফ্রিজ থেকে ঠান্ডা ঠান্ডা শসা বের করে, বিট লবনের সাথে খেলে প্রাণটা জুড়িয়ে যায়।

" ফটোগ্রাফি : ৫ "

IMG-20240415-WA0008.jpg

৫। এই মজাদার সবজির নাম দুধকুশি। আবার অনেকে পোল্লা হিসেবে এই সবজির নাম জানে। নাম যাই হোক না কেন, স্বাদ নিয়ে হচ্ছে কথা। তাই স্বাদের দিক থেকে এই সবজিটির তুলনাই হয় না। বিশেষ করে ডিম দিয়ে এই সবজি ভাজি করে খেতে দুর্দান্ত স্বাদ লাগে। এছাড়াও মাছের সাথে ঝোল রেসিপি করে খেতে খুবই মজার হয়।

" ফটোগ্রাফি : ৬ "

IMG-20240415-WA0005.jpg

৬। সর্বশেষ ফটোগ্রাফিতে দেখা যাচ্ছে লেবু। আর লেবুতে রয়েছে প্রচুর পরিমাণ ভিটামিন সি। যা মানব দেহের জন্য খুবই উপকারী। আর তাই আমাদের প্রত্যেকের উচিত প্রায় প্রতিদিন লেবু খাওয়া। আমি তো আমার খাদ্য তালিকায় লেবু সব সময় রেখে দেই। মাছ কিংবা মাংসের রেসিপি খাবার সময়, কিংবা পাতলা মসুরের ডালের সাথে লেবু খেলে ভীষণ স্বাদ পাওয়া যায়। এছাড়াও রুচি বর্ধনকারী হিসেবে লেবু ভীষণ কার্যকরী।

Photographer@mahbubul.lemon
Devicerealme 9i
LocationKurigram



আশা করি আমার ফটোগ্রাফি পোস্টটি আপনাদের কাছে অনেক অনেক ভালো লেগেছে। ভালো লেগে থাকলে অবশ্যই অবশ্যই আপনাদের মূল্যবান মন্তব্যের মাধ্যমে জানাবেন। আজ আর নয়, দেখা হবে আগামীতে নতুন কোন পোস্ট নিয়ে।

TZjG7hXReeVoAvXt2X6pMxYAb3q65xMju8wryWxKrsghkPKDYqZPTyz3HQnPBAZYA84k8k89ixkhuUsFjZkgWkC1gjU36M1oU8J7FbJUoPMtjB5EHLD1usXZox8d6boJGJdTa7jANjx37k.png
আমি মোঃ মাহবুবুল ইসলাম লিমন। বাংলাদেশ আমার জন্মভূমি। বাংলা ভাষা আমার মাতৃভাষা। আমি এই অপরূপ বাংলার কোলে জন্ম নিয়ে নিজেকে অনেক অনেক গর্বিত মনে করি। এই বাংলায় আমার ভালো লাগে, বাংলায় চলতে, বাংলায় বলতে, বাংলায় হাসতে, বাংলায় গাইতে, বাংলায় শুনতে, আরো ভালো লাগে এই অপরুপ বাংলার প্রাকৃতিক সৌন্দর্যের মাঝে নিজেকে হারিয়ে যেতে দিতে। সবাই আমার জন্য দোয়া করবেন এবং আমাকে সহযোগিতা করবেন। আমি যেন আগামীতেও আরো অনেক সুন্দর সুন্দর পোস্ট নিয়ে আপনাদের সামনে উপস্থিত হতে পারি। সবাই পরিবারের সকল সদস্যকে নিয়ে ভাল থাকবেন, সুস্থ থাকবেন। এই প্রত্যাশাই সর্বদা।

2N61tyyncFaFVtpM8rCsJzDgecVMtkz4jpzBsszXjhqan9xBEnshRDSVua5J9tfneqYmTykad6e45JWJ8nD2xQm2GCLhDHXW9g25SxugWCoAi3D22U3571jpHMFrwvchLVQhxhATMitu.gif

3q52Dkr5nBe3kDiHrk4F3qdzX6E5VuVcCcF7TDQDco37AUsMDxK7aJ1uasvrAaBSP6D1NgNuBSX2m.gif

3W72119s5BjVs3Hye1oHX44R9EcpQD5C9xXzj68nJaq3CeSsa63mzHQexuvWRDgxAQmHZjMKhFaYGe2ubQmiC33SnsVy3TGA7BbZJiqfXWxLCKhiShcGVU.png

52k6mffrchQhs3Ssm9CLhkXcA8J5RhCbAhzzMtY9rBYwuopApeNGGvubdGTu9jv8NVFSHjE5pH93hh3QtJKuSHoQsWRb32TboxLPtH7VJn...5jUxzRuKXEnZpbT3v4umV4YbmHsMf4LhhYJmAUbr4csh1wWLF5U7jnMeWY77NNiXrLmx2NY2fjp9BNmmS2751hP79JspMi9ju8xeNcAVmvRnFWbyU6ZKkHRPF4.png

Sort:  

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

Upvoted! Thank you for supporting witness @jswit.

 16 days ago 

ভাই আপনি আজকে আমাদের মাঝে বেশ কিছু অসাধারণ সবজির ফটোগ্রাফি শেয়ার করেছেন। আপনার শেয়ার করা প্রত্যেকটি সবজির ফটোগ্রাফি দেখতে আমার কাছে বেশ ভালো লেগেছে। আসলে সবজিগুলো খেতে আমার কাছেও বেশ ভালো লাগে। তবে আমার কাছে সব থেকে বেশি ভালো লেগেছে ক্যাপসিকাম সবজির ফটোগ্রাফি। ধন্যবাদ এত সুন্দর সুন্দর ফটোগ্রাফি শেয়ার করার জন্য।

 15 days ago 

অনেক অনেক ধন্যবাদ ভাই, আমার ক্যাপচার করা সবজি ফটোগ্রাফি গুলো দেখে খুব সুন্দর মন্তব্য করে উৎসাহ দেয়ার জন্য।

 16 days ago 

আমাদের দৈনন্দিন জীবনের খাবারের তালিকায় সবজি অন্যতম। আমরা সব সময় চেষ্টা করি আমাদের খাবারের তালিকার মধ্যে সব সবজি রাখতে। কারণ সবজি স্বাস্থ্যের জন্য অনেক উপকারী। বিশেষ করে এই গরমের দিনে বেশি বেশি সবজি খেলে শরীর ভালো থাকবে। আপনি বেশ কিছু সুন্দর সুন্দর সবজির ফটোগ্রাফি শেয়ার করলেন অনেক ভালো লাগলো দেখে।

 15 days ago 

আপু আপনি ঠিকই বলেছেন, সবজি আমাদের শরীরের জন্য ভীষণ উপকারী। আপনার সুন্দর মন্তব্যের জন্য অনেক অনেক ধন্যবাদ।

 15 days ago 

ভাইয়া আপনার অসাধারণ কিছু সবজির ফটোগ্রাফি দেখে অনেক ভালো লাগলো।
সবজি আমাদের শরীর স্বাস্থ্যের জন্য অনেক উপকারী। আমাদের প্রতিদিন খাবারের তালিকায় যদি সবজি রাখি সেটা আমাদের জন্য অনেক ভালো। লেবুর গুনাগুনের কথা বলে শেষ করা যাবে না। অনেক ধন্যবাদ ভাইয়া বেশ দারুন কিছু সবজির ফটোগ্রাফি আমাদের মাঝে উপস্থাপন করার জন্য।

 15 days ago 

অনেক অনেক ধন্যবাদ আপু, প্রশংসামূলক মন্তব্য করে উৎসাহ দেয়ার জন্য।

 15 days ago 

আপনি তো খুব সুন্দর করে বিভিন্ন ধরনের সবজির ফটোগ্রাফি করেছেন। বোনের জন্য বাজার করতে গিয়ে অসাধারণ সবজি গুলো ক্যামেরায় ধারণ করলেন। তবে আপনার ফটোগ্রাফি গুলো বেশ চমৎকার হয়েছে। বিশেষ করে আমার কাছে গোলাপি পাতা কপি দেখে বেশি ভালো লাগলো। আসলে এই পাতাকপি গুলো তেমন দেখা যায় না। সবগুলো ফটোগ্রাফি সুন্দর করে বর্ণনা দিয়ে আমাদের মাঝে শেয়ার করেছেন।

 15 days ago 

অনেক অনেক ধন্যবাদ আপু, সুন্দর মন্তব্য করে অনুপ্রেরণা দেয়ার জন্য।

 14 days ago 

ভাই আজ আপনি আমাদের মাঝে বেশ কিছু সবজির ফটোগ্রাফি শেয়ার করেছেন। আমাদের দৈনন্দিন জীবনে সবজি অন্যতম।বোনের জন্য বাজার করতে গিয়ে আপনি বেশ কিছু সবজির ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন। আমার সবচেয়ে বেশি ভালো লেগেছে ক্যাপসিকাম সবজির ফটোগ্রাফি। সুন্দর সুন্দর ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.30
TRX 0.12
JST 0.032
BTC 59231.61
ETH 2996.54
USDT 1.00
SBD 3.78