গান : জীবনের বড় পরাজয়

in আমার বাংলা ব্লগlast year (edited)
" আজ শুক্রবার - ২৯শে বৈশাখ - ১৪৩০ বঙ্গাব্দ, ১২,মে - ২০২৩ খ্রিস্টাব্দ "

মার প্রিয় বাংলা ব্লগ এর ভাই ও বোনেরা, মুসলিম ভাই ও বোনদের জানাই আসসালামু আলাইকুম। সনাতন ধর্মালম্বী ভাই ও বোনদের জানাই আদাব এবং অন্যান্য ধর্ম অবলম্বনকারী ভাই ও বোনদের জানাই আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন। আশা করি মহান সৃষ্টিকর্তার কৃপায় সবাই বাড়ির সকল সদস্যকে নিয়ে ভালো আছেন সুস্থ আছেন। আমিও আল্লাহর অশেষ রহমতে এবং আপনাদের সকলের দোয়ায় ভালো আছি, সুস্থ আছি।

Picsart_23-05-12_22-36-26-474.jpg

আজ আবারো ফিরে আসলাম আপনাদের মাঝে নতুন একটি গানের পোষ্ট নিয়ে। আর এই গানটি হচ্ছে ও প্রিয়া তুমি কোথায় অ্যালবামের একটি জনপ্রিয় গান। এই অ্যালবামের সবগুলোই ছিল খুবই জনপ্রিয় গান। তার মধ্যে এই গানটিও শুনতে আমার কাছে ভীষণ ভালো লাগে। তাই চিন্তাভাবনা করলাম আমার ভালো লাগা গানটি আপনাদের মাঝে পরিবেশন করব। আমি যখন এই গানটি গাইছিলাম তখন আমার স্কুল জীবনের একটি ঘটনা মনে পড়ে গেল।

আমি একদিন স্কুল ছুটির পরে সাইকেলে করে বাড়ি ফিরছিলাম। আর তখন দেখি রাস্তায় রিকশায় করে এই গান মাইকে বাজিয়ে ছবির বিজ্ঞাপন হিসেবে ব্যবহার করছিল। বিশেষ করে যখন ও প্রিয়া তুমি কোথায় গানটি জোরে জোরে বাজছিল তখন আমি গানটি শুনতে পেয়ে রিক্সার পেছন পেছন ছুটে গিয়েছিলাম। রিক্সাটা যেদিকেই যাচ্ছিল আমিও সেদিকে আমার সাইকেল চালিয়ে রিক্সার পেছনে পেছনে গিয়েছিলাম গানটি শোনার জন্য।

অনেকদূর যাওয়ার পর হঠাৎই আমার মনে পড়ে গেল এই রাস্তায় আমার কোন প্রয়োজন নেই, শুধুমাত্র গানটি শোনার জন্য আমি রিক্সার পেছনে পেছনে অনেকটা দূর রাস্তা চলে গিয়েছিলাম। আর তখন আমি মনে মনে হাসতে শুরু করেছিলাম। একটা গান শোনার জন্য বোকার মত রিক্সার পেছনে ছুটে চলা। যাইহোক পরবর্তীতে আমি আসিফের ও প্রিয়া তুমি কোথায় অ্যালবামটি কিনে নিয়ে এসে সবগুলো গানই শুনেছিলাম এবং মুখস্থ করেছিলাম। আর সেই অ্যালবামের একটি গান আজ আপনাদের মাঝে পরিবেশন করছি। তো বন্ধুরা চলুন দেরি না করে আমার গাওয়া গানটি শুনে নেয়া যাক।

গানের কিছু তথ্য

গানের ধরনঃ আধুনিক
গেয়েছেনঃ আসিফ আকবর
অ্যালবামঃ ও প্রিয়া তুমি কোথায়

গানের কথা

জীবনের বড় পরাজয়, মন দিলে জ্বালা পেতে হয়
কান্না-হাসির দুনিয়ায়, আসলে সব’ই অভিনয়,,,,

সবকিছু চোখ মেলে মেনে নেয়া যায়,
ছলনা মেনে নেয়া যায় না;
জীবন চলার পথে বাধা যদি আসে,
থাকে না আর কেউ থাকে না পাশে;
যায়-যায় দিন চলে যায়,,,,
কতো যে ব্যাথা বুকে জমা হয়ে রয়;
জীবনের বড় পরাজয়, মন দিলে জ্বালা পেতে হয়,,,

মন যদি ভেঙ্গে যায় বেদনার ঝড়ে
কতো কথা-স্মৃতি মনে পড়ে,
চিরদিন থাকবে না কোনই কিছু
ভালবাসা ছাড়া আর অন্য কিছু,
যতদিন থাকবে পৃথিবী
ততদিন বেচেঁ থাকা হবে জানি দায়;
জীবনের বড় পরাজয়, মন দিলে জ্বালা পেতে হয়,,,



আশা করি আমার পোস্ট আপনাদের কাছে অনেক অনেক ভালো লেগেছে। ভালো লেগে থাকলে অবশ্যই অবশ্যই আপনাদের মূল্যবান মন্তব্যের মাধ্যমে জানাবেন। আজ আর নয়, দেখা হবে আগামীতে নতুন কোন পোস্ট নিয়ে।

TZjG7hXReeVoAvXt2X6pMxYAb3q65xMju8wryWxKrsghkPKDYqZPTyz3HQnPBAZYA84k8k89ixkhuUsFjZkgWkC1gjU36M1oU8J7FbJUoPMtjB5EHLD1usXZox8d6boJGJdTa7jANjx37k.png
আমি মোঃ মাহবুবুল ইসলাম লিমন। বাংলাদেশ আমার জন্মভূমি। বাংলা ভাষা আমার মাতৃভাষা। আমি এই অপরূপ বাংলার কোলে জন্ম নিয়ে নিজেকে অনেক অনেক গর্বিত মনে করি। এই বাংলায় আমার ভালো লাগে, বাংলায় চলতে, বাংলায় বলতে, বাংলায় হাসতে, বাংলায় গাইতে, বাংলায় শুনতে, আরো ভালো লাগে এই অপরুপ বাংলার প্রাকৃতিক সৌন্দর্যের মাঝে নিজেকে হারিয়ে যেতে দিতে। সবাই আমার জন্য দোয়া করবেন এবং আমাকে সহযোগিতা করবেন। আমি যেন আগামীতেও আরো অনেক সুন্দর সুন্দর পোস্ট নিয়ে আপনাদের সামনে উপস্থিত হতে পারি। সবাই পরিবারের সকল সদস্যকে নিয়ে ভাল থাকবেন, সুস্থ থাকবেন। এই প্রত্যাশাই সর্বদা।

2N61tyyncFaFVtpM8rCsJzDgecVMtkz4jpzBsszXjhqan9xBEnshRDSVua5J9tfneqYmTykad6e45JWJ8nD2xQm2GCLhDHXW9g25SxugWCoAi3D22U3571jpHMFrwvchLVQhxhATMitu.gif

3q52Dkr5nBe3kDiHrk4F3qdzX6E5VuVcCcF7TDQDco37AUsMDxK7aJ1uasvrAaBSP6D1NgNuBSX2m.gif

3W72119s5BjVs3Hye1oHX44R9EcpQD5C9xXzj68nJaq3CeSsa63mzHQexuvWRDgxAQmHZjMKhFaYGe2ubQmiC33SnsVy3TGA7BbZJiqfXWxLCKhiShcGVU.png

Picsart_22-12-07_06-14-15-124.png

Sort:  
 last year 

আপনি সব সময় খুবই সুন্দর সুন্দর গানের কভার করে থাকেন এবং আমাদের মাঝে ভাগ করে থাকেন সেই গানগুলো। আপনার খালি কন্ঠে এই গানগুলো শুনতে আমার কাছে ভীষণ ভালো লাগে। আপনি এই গানটি প্রত্যেকটা লাইন নিজের মতো করে খুবই সুন্দরভাবে সাজিয়ে বলেছেন। সত্যি আপনার কন্ঠ অসাধারণ। আপনার এরকম অসাধারণ কন্ঠে আরো গান শুনতে চাই ভাইয়া। আশা করছি নতুন নতুন গান নিয়ে আমাদের মাঝে সব সময় হাজির হবেন।

 last year 

হ্যাঁ ভাই এখন প্রায় অনেক হোকার দোকানদার রাস্তায় এসব পুরনো গান বাজায় শুনতে আসলেই অনেক ভালো লাগে ৷
যা হোক দারুন ভাবে গেয়েছেন বাজনাও দারুন ৷ বিশেষ করে আমি প্রায় দেখছি অনেক ভালো গান করছেন ৷ এভাবেই নিত্য নতুন গান শুনতে চাই ৷ অসংখ্য ধন্যবাদ

 last year 

ভাই, আমি গান না গেয়ে থাকতে পারিনা। প্রতিটা দিনই কাউকে না কাউকে অবশ্যই গান শোনাই। আর আপনারা তো হচ্ছেন আমার পরিবারের সদস্য, আপনাদের মাঝে গান গাইতে পেরে আমি নিজেকে ধন্য মনে করি। তাই চেষ্টা করব সব সময় আপনাদের মাঝে সুন্দর সুন্দর গান পরিবেশন করার।

Upvoted! Thank you for supporting witness @jswit.

 last year 

আপনার সুন্দর কন্ঠে জীবনের বড় পরাজয় গানের কভার শুনে অনেক ভালো লাগলো ৷ চমৎকার গেয়েছেন ৷ এর আগেও আপনার গাওয়া কভার গান গুলো শুনেছি ৷ অনেক ভালো লেগেছিলো আমার ৷ আজও অনেক ভালো লাগলো ৷ বিশেষ করে গান গুলোতে ব্যাকগ্রাউন্ড মিউজিক ব্যবহার করায় অনেকটা প্রফেশনাল গানের মতোই লাগছে ৷ যাই হোক ধন্যবাদ আপনাকে এতো সুন্দর একটি গানের কভার শেয়ার করার জন্য ৷

 last year 

ভাই মনের মধ্যে ইচ্ছে ছিল প্রফেশনাল গায়ক দের মত গান গাওয়ার। কিন্তু সেই শখ পূরণ করতে পারিনি। তাই মাঝে মাঝে ব্যাকগ্রাউন্ড মিউজিক দিয়ে গান গেয়ে মনকে সান্ত্বনা দেই এই আর কি। যাই হোক ভাই, আপনার কাছে ভালো লেগেছে এ জন্য অনেক অনেক ধন্যবাদ।

 last year 

হাসি পাচ্ছিল আপনার গান শোনার জানার রিক্সার পিছনে ছু টছিলেন কথা গুলো পড়ে। ছোট বেলারে অনেক সুন্দর সুন্দর মজার মজার গল্প আছে যেগুলো শুনলে অনেক হাসি পায়। তবে আপনি গান শুনতে যেমন পছন্দ করেন তেমন গান গাইতে অনেক পছন্দ করেন সেটা বেশ ভালো বুঝতে পারি। আজকের গানটি অনেক ভালো গেয়েছেন আপনি জীবনের বড় পরাজয় গানটি অসাধারণ সুন্দর একটি গান।

 last year 

আপু আমি নিজেও ঘটনাটি মনে করে একা একাই হাসি। সত্যিই আপু গান আমার কাছে ভীষণ ভালো লাগে। আমার এমন কোন দিন নেই, যেদিন আমি গান গাইনি। অসুস্থ হলেও বিছানায় শুয়ে শুয়ে গান করি। যাইহোক আপু, আপনার সুন্দর মন্তব্যের জন্য অনেক অনেক ধন্যবাদ।

 last year 

আপনি বরাবরই খুব সুন্দর গান কভার আমাদের কে উপহার দেন।আজও এর ব্যতিক্রম হয়নি।আপনাড কন্ঠে গানটি খুব ভালো লাগলো। ধন্যবাদ ভাইয়া শেয়ার করার জন্য।

 last year 

আপু, আমার গাওয়া গানটি আপনার কাছে ভালো লেগেছে জেনে খুবই খুশি হলাম। আপনার সুন্দর মন্তব্যের জন্য অনেক অনেক ধন্যবাদ।

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 last year 

এই গানটি যখন আপনি গাইছিলেন তখন আপনার স্কুল জীবনের একটা কথা মনে পড়ে গিয়েছিল। আসলে আপনার লেখায় কথাটি পড়ে আমি তো একেবারে হাসতে হাসতে শেষ। রিক্সার পেছনে সাইকেল নিয়ে ছুটতে ছুটতে চলে গিয়েছিলেন গান শোনার জন্য আপনি এই বিষয়টা কিন্তু সত্যি খুবই মজার ছিল। যাইহোক আপনার কন্ঠে গানটা শুনে ভালোই লেগেছে। আপনার গানগুলো আমার কাছে ভীষণ ভালো লাগে শুনতে। আপনি সব সময় খুবই সুন্দর গান কভার নিয়ে হাজির হন আমাদের মাঝে। এরকম গান আরো শুনতে চাই ভাই।

 last year 

ভাই গান গাওয়া আমার এক প্রকার নেশা বলতে পারেন। আর গান গাইতেও আমার কাছে ভীষণ ভালো লাগে। তাই মাঝে মাঝে চেষ্টা করব আপনাদের মাঝে সুন্দর সুন্দর গান পরিবেশন করার। আপনার সুন্দর মন্তব্যের জন্য অনেক অনেক ধন্যবাদ।

 last year (edited)

ভাইয়া আজকে আপনার কাহিনীটা পড়ে আমি হাসতে হাসতে পুরো শেষ 😅। আপনি কতটা গান প্রিয় একজন মানুষ আজকে সেটা আরো একবার প্রমাণ পেয়ে গেলাম। সত্যি কথা বলতে ওই সময়টাতে আমরা সবাই বোধহয় এই অ্যালবামটার এতটাই প্রেমে পড়ে গিয়েছিলাম যে সব সময় গানগুলো শুনতাম। এই গানটা দীর্ঘ সময় পর আজকে শুনলাম। পুরনো অনেক স্মৃতি ভেসে আসছিল। আর আপনার গায়কি বরাবরই অনেক সুন্দর হয়।

 last year 

ভাই, আপনি অনেক সুন্দর মন্তব্য করেন। আপনার মন্তব্য গুলো পড়ে সত্যিই অনেক অনুপ্রেরণা পাই। আপনার সুন্দর মন্তব্যের জন্য অনেক অনেক ধন্যবাদ। শুভকামনা রইল আপনার জন্য।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.15
JST 0.029
BTC 62260.20
ETH 2431.98
USDT 1.00
SBD 2.64