রাতের ফুলের ফটোগ্রাফি

" আজ রবিবার - ১৪ই জ্যৈষ্ঠ - ১৪৩০ বঙ্গাব্দ, ২৮,মে - ২০২৩ খ্রিস্টাব্দ "

মার প্রিয় বাংলা ব্লগ এর ভাই ও বোনেরা, মুসলিম ভাই ও বোনদের জানাই আসসালামু আলাইকুম। সনাতন ধর্মালম্বী ভাই ও বোনদের জানাই আদাব এবং অন্যান্য ধর্ম অবলম্বনকারী ভাই ও বোনদের জানাই আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন। আশা করি মহান সৃষ্টিকর্তার কৃপায় সবাই বাড়ির সকল সদস্যকে নিয়ে ভালো আছেন সুস্থ আছেন। আমিও আল্লাহর অশেষ রহমতে এবং আপনাদের সকলের দোয়ায় ভালো আছি, সুস্থ আছি।

Picsart_23-05-27_23-01-21-197.jpg

আজ আবারো ফিরে আসলাম আপনাদের মাঝে নতুন একটি ফুলের ফটোগ্রাফি পোস্ট নিয়ে। ফুল দেখতে সুন্দর তা নতুন করে বলার কিছুই নেই। কেননা ফুল ছোট হোক কিংবা বড় সে তার সৌন্দর্য ছড়িয়ে যায় অবিরত। আর এই ফুলের সৌন্দর্য দিনে কিংবা রাতে উপভোগ করি না কেন, তা দেখতে সব সময় সুন্দর হয়। আমি সবসময় দিনের বেলায় ফুলের ফটোগ্রাফি করেছি, তাই আজ ভাবলাম রাতে ফুলের ফটোগ্রাফি করি। যেই ভাবা সেই কাজ, মোবাইল ফোনটি হাতে নিয়ে রাতের ফুলের ফটোগ্রাফি করতে শুরু করলাম। আর যখনই ফুলের ফটোগ্রাফি করছি তখনই যেন আমার মনের ভেতর অন্যরকম ভালোলাগা শুরু হয়ে গেল।

রাতের ফুলের ফটোগ্রাফিও যে এত সুন্দর হয় তা আমার আগে জানা ছিল না। যতই রাতের ফুলের ফটোগ্রাফি করছি ততই যেন মুগ্ধ হয়ে যাচ্ছি। রাতের ফটোগ্রাফিতে প্রতিটি ফুল এতটাই সুন্দর লাগছে, যেন দেখেই চোখ জুড়িয়ে যাচ্ছে। আমার কাছে তো রাতের ফুলের ফটোগ্রাফি ভীষণ রকম ভালো লেগেছে, আপনাদের কাছে কেমন লেগেছে তা অবশ্যই মন্তব্যের মাধ্যমে জানাবেন। তো বন্ধুরা আর দেরি না করে চলুন আমার ফুলের ফটোগ্রাফি থেকে ঘুরে আসা যাক।

" ফটোগ্রাফি : ১ "

IMG_20230527_225544.jpg

১। এই ফুলটির নাম গোলাপ ফুল। আর গোলাপ হচ্ছে ফুলের রানী এই কথা আমরা সকলেই জানি। আর এই গোলাপ ফুল বেশিরভাগ সময় প্রেম নিবেদনের ক্ষেত্রে ব্যবহার করে। লাল সাদা সেডে গোলাপ ফুলটি কিন্তু দেখতে খুবই সুন্দর লাগছে। আজ রাতেই আমি আমার বড় বোনের বাসা থেকে এই সুন্দর গোলাপ ফুলের ফটোগ্রাফি করেছি আপনাদের মাঝে শেয়ার করার জন্য।

" ফটোগ্রাফি : ২ "

IMG_20230527_225808.jpg

২। এই ফুলটির নাম সন্ধ্যামালতী ফুল। এই ফুলটি শুধু সন্ধ্যার দিকে ফোটে এবং ভোরের আলোতে আবার চুপসে যায়। সন্ধ্যাবেলায় ফুলটি ফুটে বলে ফুলটির নাম সন্ধ্যামালতী। আমি সন্ধ্যা মালতি ফুলের দুটি রং দেখেছি। একটি হচ্ছে হলুদ রঙের সন্ধ্যামালতি আর অন্যটি হচ্ছে মেজেন্ডা রঙের সন্ধ্যামালতী। আমার কাছে দুটো রঙেরই সন্ধ্যামালতি ফুল ভীষণ ভালো লাগে।

" ফটোগ্রাফি : ৩ "

IMG_20230527_225426.jpg

৩। এই ফুলটি হচ্ছে গোলাপি রঙের জবা ফুল। আগে সব সময় লাল রঙের জবা ফুল কিংবা সাদা রঙের জবা ফুল সব সময় চোখে পড়তো। তবে ইদানিং কেন জানি জবা ফুলের ভিন্ন ভিন্ন রং চোখে পড়ে যায়। রাতের বেলায় এই গোলাপি জবা ফুলটি দেখে মনে হচ্ছে, ফুলটি যেন প্রাণ খুলে হাসছে। অসম্ভব সুন্দর লাগছে এই গোলাপি রঙের জবা ফুলটিকে, তাই আমার মুঠোফোনে এই গোলাপি রঙের জবা ফুলের সৌন্দর্যকে বন্দী করে নিলাম।

" ফটোগ্রাফি : ৪ "

IMG_20230527_225615.jpg

৪। এই ফুলটি হচ্ছে লাল রঙের রঙ্গন ফুল। আর রঙ্গন ফুল চেনে না হয়তো এমন মানুষ খুব কমই আছে। কেননা এই রঙ্গন ফুল সবখানেই দেখতে পাওয়া যায়। অফিস, আদালত, বাড়ি কিংবা নার্সারিতে সবখানেই রঙ্গন ফুল দৃষ্টিগোচর হয়। রাতের বেলায় লাল রঙের রঙ্গন ফুল দেখতে ভারী সুন্দর দেখাচ্ছে। আমার কাছে তো ভীষণ ভালো লেগেছে আপনাদের কাছে কেমন লেগেছে তা অবশ্যই জানাবেন।

" ফটোগ্রাফি : ৫ "

IMG_20230527_225709.jpg

৫। এই ফুলটির নাম কমলা রঙের জবা ফুল।এই ফুলটি এখনো কলি রয়ে গেছে। কমলা রঙের জবা ফুল দেখতে খুব সুন্দর হয়। যদিও বা কমলা রঙের এই জবা ফুলটি এখনো ফুটে ওঠেনি তবুও তার সৌন্দর্য কম নয়। এই কমলা রঙের জবা ফুলটি আমি আমার বোনের বাসা থেকে ফটোগ্রাফি করেছি।

" ফটোগ্রাফি : ৬ "

IMG_20230527_225458.jpg

৬। এই ফুলটি হচ্ছে হলুদ রঙের রঙ্গন ফুল।হলুদ রঙের রঙ্গন ফুল আমি খুব কমই দেখেছি। সব সময় লাল রঙের রঙ্গন ফুল চোখে পড়ে যায়। হলুদ রঙের রঙ্গন ফুল দেখতে ভারী চমৎকার। রাতের বেলায় হলুদ রঙের রঙ্গন ফুল দেখতে অসাধারণ লাগছে। তাই আমি আমার মুঠোফোন বের করে এই অসাধারণ হলুদ রঙের রঙ্গন ফুলের ফটোগ্রাফি করে নিয়েছি আপনাদের মাঝে তুলে ধরার জন্য।

" ফটোগ্রাফি : ৭ "

IMG_20230527_225523.jpg

৭। এই ফুলটির নাম ক্যাম্পসিস গ্র্যান্ডিফ্লোরা ফুল। এই ফুলটির নাম আমার জানা ছিল না তাই গুগলে সার্চ দিয়ে ফুলটির নাম জানতে পেরেছি। এই ফুলটির গাছ লম্বায় অনেক বড়। কমলা রঙের এই ফুলটিও দেখতে কি চমৎকার তা আপনারা ফটোগ্রাফি দেখেই বুঝতে পারছেন। অনেকেই বাড়ির গেটের কাছে এই ফুলের গাছ রোপন করে। আর গেট জুড়ে যখন অসংখ্য ফুলগুলো ফুটে তখন তার সৌন্দর্য অন্যরকম।

Photographer@mahbubul.lemon
DeviceOppo A16
LocationKurigram




আশা করি আমার পোস্টটি আপনাদের কাছে অনেক অনেক ভালো লেগেছে। ভালো লেগে থাকলে অবশ্যই অবশ্যই আপনাদের মূল্যবান মন্তব্যের মাধ্যমে জানাবেন। আজ আর নয়, দেখা হবে আগামীতে নতুন কোন পোস্ট নিয়ে।

TZjG7hXReeVoAvXt2X6pMxYAb3q65xMju8wryWxKrsghkPKDYqZPTyz3HQnPBAZYA84k8k89ixkhuUsFjZkgWkC1gjU36M1oU8J7FbJUoPMtjB5EHLD1usXZox8d6boJGJdTa7jANjx37k.png
আমি মোঃ মাহবুবুল ইসলাম লিমন। বাংলাদেশ আমার জন্মভূমি। বাংলা ভাষা আমার মাতৃভাষা। আমি এই অপরূপ বাংলার কোলে জন্ম নিয়ে নিজেকে অনেক অনেক গর্বিত মনে করি। এই বাংলায় আমার ভালো লাগে, বাংলায় চলতে, বাংলায় বলতে, বাংলায় হাসতে, বাংলায় গাইতে, বাংলায় শুনতে, আরো ভালো লাগে এই অপরুপ বাংলার প্রাকৃতিক সৌন্দর্যের মাঝে নিজেকে হারিয়ে যেতে দিতে। সবাই আমার জন্য দোয়া করবেন এবং আমাকে সহযোগিতা করবেন। আমি যেন আগামীতেও আরো অনেক সুন্দর সুন্দর পোস্ট নিয়ে আপনাদের সামনে উপস্থিত হতে পারি। সবাই পরিবারের সকল সদস্যকে নিয়ে ভাল থাকবেন, সুস্থ থাকবেন। এই প্রত্যাশাই সর্বদা।

2N61tyyncFaFVtpM8rCsJzDgecVMtkz4jpzBsszXjhqan9xBEnshRDSVua5J9tfneqYmTykad6e45JWJ8nD2xQm2GCLhDHXW9g25SxugWCoAi3D22U3571jpHMFrwvchLVQhxhATMitu.gif

3q52Dkr5nBe3kDiHrk4F3qdzX6E5VuVcCcF7TDQDco37AUsMDxK7aJ1uasvrAaBSP6D1NgNuBSX2m.gif

3W72119s5BjVs3Hye1oHX44R9EcpQD5C9xXzj68nJaq3CeSsa63mzHQexuvWRDgxAQmHZjMKhFaYGe2ubQmiC33SnsVy3TGA7BbZJiqfXWxLCKhiShcGVU.png

Picsart_22-12-07_06-14-15-124.png

Sort:  
 last year 

সবাই তো দিনের ফটোগ্রাফি শেয়ার করে। আপনি রাতের ফুলের সৌন্দর্যের ফটোগ্রাফি শেয়ার করলেন। দারুন লাগলো ভাইয়া ফটোগ্রাফি গুলো। ফুলের নীচে বর্ননা তুলে ধরাতে আরো বেশী ভালো লাগলো। প্রতিটি ফুলের ফটোগ্রাফি এক কথায় দারুন হয়েছে। 👌ধন্যবাদ ভাইয়া আপনাকে আমাদের মাঝে সুন্দর কিছু ফুলের ফটোগ্রাফি শেয়ার করার জন্য।

 last year 

আপু, আমার ফুলের ফটোগ্রাফি আপনার কাছে ভালো লেগেছে জেনে খুব খুশি হলাম। আপনার সুন্দর মন্তব্যের জন্য অনেক অনেক ধন্যবাদ।

 last year 

রাতের সুন্দর্যই আলাদা আর রাতে ফুলের ফটোগ্রাফি গুলো দেখে ভাবতেই পারিনি ফটোগ্রাফি গুলোএতটা সুন্দর আসবে। রাতের বেলা ফুলের সুন্দর্য গুলো অন্যরকম দেখাচ্ছে। সবমিলিয়ে ফটোগ্রাফি অসাধারণ ছিল। ধন্যবাদ ভাই রাতে ফুলের ফটোগ্রাফি আমাদের মাঝে উপস্থাপন করার জন্য।

 last year 

আপু, আমার রাতের ফুলের ফটোগ্রাফি পোস্ট দেখে খুব সুন্দর মন্তব্য করেছেন এজন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ।

 last year 

রাতের বেলায় ফটোগ্রাফি গুলো করছেন তারপরও দেখতে অনেক সুন্দর হয়েছে ফটোগ্রাফি গুলো মনে হচ্ছে ডিএসএলআর ক্যামেরা দিয়ে উঠানো হয়েছে। এতটা সুন্দর ছিল প্রত্যেকটি ফটোগ্রাফি। হলুদ রঙে রঙ্গন ফুলটি দেখতে আমার সব থেকে বেশি ভালো লেগেছে।

 last year 

অনেক অনেক ধন্যবাদ ভাই, খুব সুন্দর মন্তব্য করে আমাকে উৎসাহ দেয়ার জন্য।

 last year 

বাহ ভাইয়া আপনার চিন্তা টাই আমার অসাধারণ লেগেছে।দিনে তো অনেক ফটোগ্রাফি করা হয় রাতে ফটোগ্রাফি করার বুদ্ধি টা ভাল ছিল। ফটোগ্রাফ গুলোও অনেক সুন্দর হয়েছে। যদিও ফ্লাস এর কারনে বেশি সাদা লাগছে। যাই হোক চোখ জুড়ানো ফটোগ্রাফ গুলো শেয়ার করার জন্য ধন্যবাদ ভাইয়া।

 last year 

অনেক অনেক ধন্যবাদ ভাই, আমার ফটোগ্রাফি গুলো দেখে সুন্দর মন্তব্য করার জন্য।

Upvoted! Thank you for supporting witness @jswit.

 last year 

ভাইয়া আমি তো আপনার টাইটেল পড়ে ভাবছিলাম যে রাতের ফুল আবার কোনটা। পড়ে পোস্ট পড়ে বুঝতে পারলাম যে রাতে তুলেছেন বলেই আপনার তোলা ফুলগুলোর নাম করেছেন রাতের ফুল। অসাধারণ ফটোগ্রাফি ভাইয়া। বেশ ভালো লাগলো ভাইয়া।

 last year 

আপু, সব কয়টি ফুল রাতেই ফটোগ্রাফি করেছিলাম এজন্য নাম দিয়েছি রাতের ফুলের ফটোগ্রাফি। আপনার সুন্দর মন্তব্যের জন্য অনেক অনেক ধন্যবাদ।

 last year 

ফুলের ফটোগ্রাফি এমনিতেই সব সময় সুন্দর কিন্তু রাতের বেলার ফটোগ্রাফির সৌন্দর্য একটু ভিন্ন রকম। অনেক সুন্দর সুন্দর ফটোগ্রাফি আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন।ক্যাম্পসিস গ্র্যান্ডিফ্লোরা ফুলটি আমি কখনো দেখিনি কিন্তু এই ফুলটি দেখতে অনেক সুন্দর লাগতেছে। অনেক সুন্দর সুন্দর ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 last year 

আপু, আমার ফুলের ফটোগ্রাফির মাধ্যমে আপনি নতুন একটি ফুল সম্পর্কে জানতে পেরেছেন, জেনে খুব ভালো লাগলো। সুন্দর মন্তব্যের জন্য অনেক অনেক ধন্যবাদ।

 last year 

ভাইয়া রাতের ফটোগ্রাফি একটু ভিন্ন রকম হয়। দিনের ফটোগ্রাফি আমরা সব সময় দেখে থাকি। আপনি রাতে ফটোগ্রাফি করেছেন এই কারণে একটু ভিন্নরকম লাগতেছে আপনার ফটোগ্রাফি গুলো। তবে আপনার প্রত্যেকটা ফটোগ্রাফি অসাধারণ হয়েছে। সত্যি বলতে আপনার ফটোগ্রাফি গুলো দেখে আমি নিজেও মুগ্ধ হয়ে গেলাম। খুব চমৎকার ভালো ফটোগ্রাফি গুলো আমাদের মাঝে শেয়ার করেছেন।

 last year 

আপু, আমার ফুলের ফটোগ্রাফি আপনার কাছে ভালো লেগেছে, এজন্য অনেক অনেক ধন্যবাদ।

 last year 

আমার কাছে অবশ্য দিনের আলোতে ক্যাপচার করা দৃশ্যগুলো বেশী ভালো লাগে, কারন দিনের আলোকে ফুলের আসল সৌন্দর্যটা ক্যাপচার করা সম্ভব হয়। অবশ্য কিছু কিছু ক্ষেত্রে ফটোগ্রাফির দক্ষতায় রাতের দৃশ্যগুলোও দারুণভাবে প্রশংসার যোগ্য হয়ে উঠে।

 last year 

ভাইয়া, সব সময় তো দিনের আলোয় ফটোগ্রাফি করি, কিন্তু কেন জানি মনে হল রাতের ফুলেরও একটা আলাদা সৌন্দর্য আছে। আর সেই সৌন্দর্যকে খুঁজতে গিয়ে ফটোগ্রাফি করেছি। আপনার সুন্দর মন্তব্য পেয়ে ধন্য হয়ে গেলাম ভাইয়া। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.030
BTC 61766.31
ETH 2428.16
USDT 1.00
SBD 2.64