সুন্দর সুন্দর ফুলের ফটোগ্রাফি

in আমার বাংলা ব্লগ10 months ago
" আজ শনিবার - ২২শেআশ্বিন - ১৪৩০ বঙ্গাব্দ, ০৬ই, অক্টোবর - ২০২৩ খ্রিস্টাব্দ "

মার প্রিয় বাংলা ব্লগ এর ভাই ও বোনেরা, মুসলিম ভাই ও বোনদের জানাই আসসালামু আলাইকুম। সনাতন ধর্মালম্বী ভাই ও বোনদের জানাই আদাব এবং অন্যান্য ধর্ম অবলম্বনকারী ভাই ও বোনদের জানাই আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন। আশা করি মহান সৃষ্টিকর্তার কৃপায় সবাই বাড়ির সকল সদস্যকে নিয়ে ভালো আছেন সুস্থ আছেন। আমিও আল্লাহর অশেষ রহমতে এবং আপনাদের সকলের দোয়ায় ভালো আছি, সুস্থ আছি।

Picsart_23-10-07_00-25-37-049.jpg

আজ আবারো ফিরে আসলাম আপনাদের মাঝে নতুন একটি ফুলের ফটোগ্রাফি পোস্ট নিয়ে। আমাদের দৈনন্দিন জীবনে ফুলের চাহিদা ও ব্যবহার দিনকে দিন বেড়েই চলেছে। আর এই ফুলের ব্যবহারের কারণে আমাদের শারীরিক ও মানসিক সুস্থতার ক্ষেত্রেও গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে আসছে। আমাদের গ্রামবাংলায় বিভিন্ন রংবেরঙের ফুল লক্ষ্য করা যায়, ভিন্ন ভিন্ন রঙের ফুল তাই ভিন্ন ভিন্ন সৌন্দর্য।

আর এই সৌন্দর্যময় ফুলের হয়তো আমরা কখনো নাম জানি আবার হয়তো কখনো নাম জানিনা। তবে নাম না জানলে কি হবে, ফুলের সৌন্দর্য সব সময় বিকশিত হয়ে থাকে। আর এই ফুলের সৌন্দর্য ও ফুলের সুবাস আমরা সকলেই ভীষণ ভালোবাসি। আর তাইতো আমরা বিশ্বাস করি ফুল হচ্ছে সৌন্দর্যের প্রতীক, ফুল হচ্ছে ভালোবাসার প্রতীক।

যাইহোক ফুল সম্পর্কে আমাদের সকলেরই বেশ ধারণা আছে। তাই আর সে সম্পর্কে তেমন কিছু না বলে আমার সুন্দর সুন্দর ফুলের ফটোগ্রাফি আপনাদের মাঝে তুলে ধরার চেষ্টা করছি। আমার বিশ্বাস আমার ফুলের ফটোগ্রাফি গুলো আপনাদের কাছে ভালো লাগবে। তো বন্ধুরা চলুন, আমার সুন্দর সুন্দর ফুলের ফটোগ্রাফি গুলো দেখে নেয়া যাক।

" ফটোগ্রাফি : ১ "

IMG-20231005-WA0005.jpg
১।
এই ফুলটির নাম অপরাজিতা ফুল। ফুলটি দেখতে কিন্তু বেশ বড় নয়। আবার ছোট বললেও ভুল হবে, তাই মাঝারি আকারের বলা যেতে পারে। গারো নীল রঙের এই অপরাজিতা ফুল দেখতে কিন্তু ভীষণ সুন্দর হয়। যা দেখা মাত্রই ভালো লেগে যায়।

" ফটোগ্রাফি : ২ "

IMG-20231005-WA0000.jpg
২।
এই ফুলটির নাম জংলি ফুল। কিন্তু গুগলে সার্চ দিয়ে জানতে পেরেছি, এই ফুলটির বৈজ্ঞানিক নাম (ipomoea triloba)। আর এই ফুলটি দেখে আমার কাছে মনে হচ্ছিল, ফুলটি দেখতে কিছুটা কলমি ফুলের মত। তবে এই ফুলটির গাছ কিন্তু কিছুটা লতায় জড়ানো গাছ। কলমি গাছের মতো নয়। হালকা বেগুনি রংয়ের এই ফুলটি দেখতে ভারী সুন্দর।

" ফটোগ্রাফি : ৩ "

IMG-20231005-WA0001.jpg
৩।
এই ফুলটির নাম লাল গোলাপ ফুল। লাল টকটকে এই গোলাপ ফুলটি দেখতে আমার কাছে খুবই ভালো লেগেছিল। তাই আমি আমার মুঠো ফোনে সৌন্দর্যময় এই ফুলের ফটোগ্রাফি করে রেখেছি, আপনাদের মাঝে তুলে ধরার জন্য। আর আমরা তো জানি লাল টকটকে গোলাপ ফুল সব সময় প্রেম নিবেদনের ক্ষেত্রে ব্যবহার করা হয়।

" ফটোগ্রাফি : ৪ "

IMG-20231005-WA0002.jpg
৪।
এই ফুলটির নাম লাল রঙ্গন ফুল। লাল টকটকে রঙ্গন ফুল দেখতে খুবই চমৎকার লাগে। গাছে যখন থোকায় থোকায় অসংখ্য রঙ্গন ফুল ফুটে থাকে তখন দেখতে ভারী সুন্দর লাগে। সবুজ পাতার ফাঁকে ফাঁকে লাল রঙ্গন ফুলের সৌন্দর্য দেখে চোখ যেন একদম জুড়িয়ে যায়। আর এই চোখ জুড়ানো রঙ্গন ফুলের ফটোগ্রাফি করেছি, আপনাদের মাঝে শেয়ার করার জন্য।

" ফটোগ্রাফি : ৫ "

IMG-20231005-WA0003.jpg
৫।
এই ফুলটির নাম ধুন্দল সবজির ফুল। ধুন্দুল সবজি হিসেবে খেতে আমার কাছে খুবই ভালো লাগে। বিশেষ করে মাছের সাথে এই সবজিটি খেতে দারুন লাগে। আর সেই ধুন্দল সবজির হলুদ রঙের ফুলটিও দেখতে কিন্তু মন্দ নয়।

" ফটোগ্রাফি : ৬ "

IMG-20231005-WA0004.jpg
৬।
এই ফুলটির নাম সন্ধ্যা মালতী ফুল। সন্ধ্যামালতী ফুলটি খুবই কমন একটি ফুল। কেননা এই ফুলটি গ্রামগঞ্জ থেকে শহর পর্যন্ত প্রতিটি জায়গায় ব্যাপক হারে দেখতে পাওয়া যায়। টকটকে রানী গোলাপি রঙের এই সন্ধ্যামালতী ফুলটি সন্ধ্যার দিকে ফোটে আর সকাল হতে হতেই চুপসে যায়। এই ফুলটি দেখতে আমার কাছে খুবই ভালো লাগে, তাই ফটোগ্রাফির মাধ্যমে আপনাদের মাঝে তুলে ধরার চেষ্টা করেছি।

" ফটোগ্রাফি : ৭ "

IMG-20231005-WA0006.jpg
৭।
এই পাতাবাহার গাছটির নাম আমার জানা ছিল না। পরে গুগলে সার্চ করে জানতে পারলাম, এই পাতাবাহাটির বৈজ্ঞানিক নাম (pilea nummulariifolia)। আর এই পাতাবাহারটির গাছ ছাদে কিংবা ঘরের বারান্দায় ফুলের টবে ঝুলিয়ে রাখলে দেখতে খুবই সুন্দর লাগে। ছোট ছোট সবুজ রঙের পাতাগুলো দেখতে ভারী চমৎকার। সেই সাথে যখন পাতাগুলো ফুলের টবে লম্বা লতা হয়ে ঝুলে থাকে তখন দেখতে সত্যিই অসম্ভব সুন্দর মনে হয়।

Photographer@mahbubul.lemon
DeviceOppo A16
LocationKurigram



আশা করি আমার ফুলের ফটোগ্রাফি পোস্টটি আপনাদের কাছে অনেক অনেক ভালো লেগেছে। ভালো লেগে থাকলে অবশ্যই অবশ্যই আপনাদের মূল্যবান মন্তব্যের মাধ্যমে জানাবেন। আজ আর নয়, দেখা হবে আগামীতে নতুন কোন পোস্ট নিয়ে।

TZjG7hXReeVoAvXt2X6pMxYAb3q65xMju8wryWxKrsghkPKDYqZPTyz3HQnPBAZYA84k8k89ixkhuUsFjZkgWkC1gjU36M1oU8J7FbJUoPMtjB5EHLD1usXZox8d6boJGJdTa7jANjx37k.png
আমি মোঃ মাহবুবুল ইসলাম লিমন। বাংলাদেশ আমার জন্মভূমি। বাংলা ভাষা আমার মাতৃভাষা। আমি এই অপরূপ বাংলার কোলে জন্ম নিয়ে নিজেকে অনেক অনেক গর্বিত মনে করি। এই বাংলায় আমার ভালো লাগে, বাংলায় চলতে, বাংলায় বলতে, বাংলায় হাসতে, বাংলায় গাইতে, বাংলায় শুনতে, আরো ভালো লাগে এই অপরুপ বাংলার প্রাকৃতিক সৌন্দর্যের মাঝে নিজেকে হারিয়ে যেতে দিতে। সবাই আমার জন্য দোয়া করবেন এবং আমাকে সহযোগিতা করবেন। আমি যেন আগামীতেও আরো অনেক সুন্দর সুন্দর পোস্ট নিয়ে আপনাদের সামনে উপস্থিত হতে পারি। সবাই পরিবারের সকল সদস্যকে নিয়ে ভাল থাকবেন, সুস্থ থাকবেন। এই প্রত্যাশাই সর্বদা।

2N61tyyncFaFVtpM8rCsJzDgecVMtkz4jpzBsszXjhqan9xBEnshRDSVua5J9tfneqYmTykad6e45JWJ8nD2xQm2GCLhDHXW9g25SxugWCoAi3D22U3571jpHMFrwvchLVQhxhATMitu.gif

3q52Dkr5nBe3kDiHrk4F3qdzX6E5VuVcCcF7TDQDco37AUsMDxK7aJ1uasvrAaBSP6D1NgNuBSX2m.gif

3W72119s5BjVs3Hye1oHX44R9EcpQD5C9xXzj68nJaq3CeSsa63mzHQexuvWRDgxAQmHZjMKhFaYGe2ubQmiC33SnsVy3TGA7BbZJiqfXWxLCKhiShcGVU.png

Picsart_23-03-04_04-00-09-256.png

Sort:  
 10 months ago 

ফুলের গন্ধ থাক আর না থাক যে কোনো ফুল দেখতে অনেক সুন্দর হয়। আপনার প্রত্যেকটা ফুলের ফটোগ্রাফি অসাধারণ ছিল ভাইয়া। তবে আমার কাছে শেষের পাতাবাহারের গাছটা খুব ভালো লেগেছে। অসংখ্য ধন্যবাদ ভাইয়া সুন্দর সুন্দর কিছু ফটোগ্রাফি শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

আপু, একদম ঠিক কথাই বলেছেন, ফুলের গন্ধ থাক আর না থাক, যে কোন ফুল দেখতে অনেক সুন্দর হয়। আপনার অসাধারণ মন্তব্যের জন্য অনেক অনেক ধন্যবাদ।

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 10 months ago 

বেশ অসাধারণ কিছু ফুলের ফটোগ্রাফি নিয়ে আজকে আপনি আমাদের মাঝে উপস্থিত হয়েছেন ভাইজান। আপনার এই চমৎকার ফুলের ফটোগ্রাফি গুলো দেখে আমি যেন মুগ্ধ হলাম। আসলে আমাদের মন ভালো রাখার অন্যতম কৌশল হচ্ছে ফটোগ্রাফি। আর তা যদি হয় ফুলের ফটোগ্রাফি তাহলে তো কোন কথাই নেই।

অনেক অনেক ধন্যবাদ ভাই, আমার ফুলের ফটোগ্রাফি দেখে খুব সুন্দর মন্তব্য করে আমাকে উৎসাহ দেয়ার জন্য।

 10 months ago 

কি আর বলব ভাই ফটোগ্রাফি দেখে আমি খুব আনন্দ পাই। হয় যদি সে অসাধারন। দেখব আমি সারা জীবন। কি চমৎকার কিছু ফুলের ফটোগ্রাফি করেছেন। ভাইয়া দেখে মনে হচ্ছে আমার চোখের সামনে ফুলগাছগুলো ফুটে আছে। প্রত্যেকটা ফুলগুলো চমৎকার লাগছে। ধন্যবাদ ভাই আপনাকে।

Posted using SteemPro Mobile

আপু আমার ফুলের ফটোগ্রাফি দেখে খুব সুন্দর মন্তব্য করেছেন, এজন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ জানাচ্ছি।

 10 months ago 

ওয়াও ফটোগ্রাফি অসম্ভব সুন্দর হয়েছে। ফুলের ফটোগ্রাফি গুলো দেখতে বেশ ভালো লাগছে। বিশেষ করে লাল গোলাপ জংলি ও অপরিচিতা ফুল বেশ ভালো লেগেছে। শুভকামনা রইল আপনার জন্য

Posted using SteemPro Mobile

ভাই, আমার ফুলের ফটোগ্রাফি আপনার কাছে ভালো লেগেছে জেনে খুব খুশি হলাম। সুন্দর মন্তব্য করার জন্য অনেক অনেক ধন্যবাদ।

Upvoted! Thank you for supporting witness @jswit.

 10 months ago 

লাল টকটকে রঙিন রঙ্গন ফুল দেখলে সবসময়ই ভালো লাগে। কী অসাধারণ ছিল ফুলটা। বেশ সুন্দর ফটোগ্রাফি করেছেন। পাশাপাশি অপরাজিতা ফুল এব জংলি ফুলটাও দারুণ ছিল। অনেক সুন্দর ফটোগ্রাফি করেছেন ভাই। এবং কথাটা ঠিক বলেছেন ফুল সবসময়ই তার সৌন্দর্য প্রকাশ করে।

Posted using SteemPro Mobile

অনেক অনেক ধন্যবাদ ভাই, আমার ফুলের ফটোগ্রাফি দেখে খুব সুন্দর মন্তব্য করে উৎসাহ দেয়ার জন্য।

 10 months ago 

আপনি দেখতেছি ইদানিং খুব সুন্দর সুন্দর ফুলের ফটোগ্রাফি শেয়ার করেন। দেখতো ভাইয়া খুবই ভালো লাগে। কারণ ফুলের ফটোগ্রাফি বলে কথা। ফুলের এত সুন্দর ফটোগ্রাফি কেউ এড়িয়ে যেতে পারে না। আমার কাছে অনেক ভালো লাগে ফুলের ফটোগ্রাফি করতে। তাছাড়া সবার সাথে শেয়ার করতে অনেক ভালো লাগে। প্রতিটি ফুলের ফটোগ্রাফি দারুণ লেগেছে আমার কাছে।

আপু, আমার ফুলের ফটোগ্রাফি আপনার কাছে দারুণ মনে হয়েছে, এজন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ জানাচ্ছি।

 10 months ago 

অসাধারণ ফুলের ফটোকপি করেছেন ভাই । আপনার ফুলের ফটোগ্রাফি দেখে সত্যি মুগ্ধ হয়ে গেলাম। আসলে ফুল সৌন্দর্যের প্রতীক ফুলের সৌরভ এবং সৌন্দর্য বেশ অসাধারণ। নীল রঙের অপরাজিতা ফুল দেখে সত্যি ই বেশ ভালো লাগলো। রঙ্গন ফুলের সৌন্দর্য বেশ অসাধারণ। সন্ধ্যা মালতী ফুল দেখতে সুন্দর লাগছে। আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই এত দুর্দান্ত কিছু ফুলের ফটোগ্রাফি শেয়ার করার জন্য।

ভাই, আমার ফুলের ফটোগ্রাফি আপনার কাছে অনেক অনেক ভালো লেগেছে জেনে খুব খুশি হলাম। সুন্দর মন্তব্য করে আমাকে উৎসাহিত করার জন্য অনেক অনেক ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.028
BTC 59934.86
ETH 2666.82
USDT 1.00
SBD 2.45