গান : শ্রাবনের মেঘগুলো জড়ো হল আকাশে

" আজ শনিবার - ২১শে শ্রাবণ - ১৪৩০ বঙ্গাব্দ, ০৫,আগস্ট - ২০২৩ খ্রিস্টাব্দ "

মার প্রিয় বাংলা ব্লগ এর ভাই ও বোনেরা, মুসলিম ভাই ও বোনদের জানাই আসসালামু আলাইকুম। সনাতন ধর্মালম্বী ভাই ও বোনদের জানাই আদাব এবং অন্যান্য ধর্ম অবলম্বনকারী ভাই ও বোনদের জানাই আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন। আশা করি মহান সৃষ্টিকর্তার কৃপায় সবাই বাড়ির সকল সদস্যকে নিয়ে ভালো আছেন সুস্থ আছেন। আমিও আল্লাহর অশেষ রহমতে এবং আপনাদের সকলের দোয়ায় ভালো আছি, সুস্থ আছি।

Picsart_23-08-04_22-47-46-578.jpg

আজ আবারো ফিরে আসলাম আপনাদের মাঝে নতুন একটি গানের পোষ্ট নিয়ে। আজকে আমি যে গানটি পরিবেশন করব, এটি একটি ব্যান্ডের গান। শ্রাবণের মেঘগুলো ঝড় হল আকাশে, এই গানটি সেই ছোটবেলা থেকে কতবার যে শুনেছি তা আমি বলতে পারব না। তবে হ্যাঁ এখনো গানটি শুনলে মনের ভিতরে একটা অন্যরকম ভালোলাগা অনুভব করি।

অনেক অনেক দিন আগের কথা, অফিসিয়াল হ্যাংআউট শেষ হয়ে যাওয়ার পর আমরা বেশ কয়েকজন মিলে যখন আড্ডা দিচ্ছিলাম, তখন আমাদের সকলের প্রিয় @tangera আপু আমার কাছে এই শ্রাবনের মেঘগুলো জড়ো হল আকাশে গানটি গাইতে পারি কিনা জানতে চেয়েছিলেন। এবং আমিও খুশি হয়ে প্রিয় আপুকে গানটি গেয়ে শুনিয়েছিলাম। তবে তখন আমি গানটি একদম পুরোপুরি ভাবে গাইতে পারিনি। তবে যেটুকু গাইতে পেরেছিলাম সেটুকু শুনেই প্রিয় আপু আমাকে 3 স্টিম উপহার দিয়েছিলেন।

আর এই 3 স্টিম আমার বাংলা ব্লগে পাওয়া প্রথম উপহার ছিল। যা মনে করলে আজও আমার ভীষণ ভালো লাগে। আর এরপরে ভিন্ন ভিন্ন গান গেয়ে আমাদের বড় দাদার কাছ থেকেও উপহার পেয়েছিলাম। আসলে গান গেয়ে কতটুকু স্টিম পেয়েছি তা বড় কথা নয়, বড় কথা হচ্ছে আমার গান শুনে উপহার পাওয়াটা। যা ভাবতেও আমার কাছে খুবই ভালো লাগে। যাই হোক বন্ধুরা আর কথা না বাড়িয়ে চলুন আমার গাওয়া গানটি শুনে নেয়া যাক।

গানের কিছু তথ্য

গান : শ্রাবনের মেঘগুলো
গায়ক : মেজবা রহমান
লিরিক্স : আশরাফ বাবু

গানের কথা

শ্রাবনের মেঘগুলো জড়ো হলো আকাশে
অঝরে নামবে বুঝি শ্রাবনেই ঝরায়ে।

আজ কেন মন উদাসী হয়ে
দূর অজানায় চায় হারাতে,
আজ কেন মন উদাসী হয়ে
দূর অজানায় চায় হারাতে।

কবিতার বই সবে খুলেছি
হিমেল হাওয়ায় মন ভিজেছে,
জানালার পাশে চাঁপা মাধবী
বাগান বিলাসী হেনা দুলেছে।

আজ কেন মন উদাসী হয়ে
দূর অজানায় চায় হারাতে,
আজ কেন মন উদাসী হয়ে
দূর অজানায় চায় হারাতে।

মেঘেদের যুদ্ধ শুনেছি
সিক্ত আকাশ কেঁদে চলেছে,
জমেছে হাঁসের জলকেলী
পথিকের পায়ে হাঁটা থেমেছে।

আজ কেন মন উদাসী হয়ে
দূর অজানায় চায় হারাতে,
শ্রাবনের মেঘ গুলো জড়ো হলো আকাশে
অঝরে নামবে বুঝি শ্রাবনেই ঝরায়ে।

শ্রাবনের মেঘগুলো জড়ো হলো আকাশে
অঝরে নামবে বুঝি শ্রাবনেই ঝরায়ে,
আজ কেন মন উদাসী হয়ে
দূর অজানায় চায় হারাতে ..



আশা করি আমার গানের পোস্টটি আপনাদের কাছে অনেক অনেক ভালো লেগেছে। ভালো লেগে থাকলে অবশ্যই অবশ্যই আপনাদের মূল্যবান মন্তব্যের মাধ্যমে জানাবেন। আজ আর নয়, দেখা হবে আগামীতে নতুন কোন পোস্ট নিয়ে।

TZjG7hXReeVoAvXt2X6pMxYAb3q65xMju8wryWxKrsghkPKDYqZPTyz3HQnPBAZYA84k8k89ixkhuUsFjZkgWkC1gjU36M1oU8J7FbJUoPMtjB5EHLD1usXZox8d6boJGJdTa7jANjx37k.png
আমি মোঃ মাহবুবুল ইসলাম লিমন। বাংলাদেশ আমার জন্মভূমি। বাংলা ভাষা আমার মাতৃভাষা। আমি এই অপরূপ বাংলার কোলে জন্ম নিয়ে নিজেকে অনেক অনেক গর্বিত মনে করি। এই বাংলায় আমার ভালো লাগে, বাংলায় চলতে, বাংলায় বলতে, বাংলায় হাসতে, বাংলায় গাইতে, বাংলায় শুনতে, আরো ভালো লাগে এই অপরুপ বাংলার প্রাকৃতিক সৌন্দর্যের মাঝে নিজেকে হারিয়ে যেতে দিতে। সবাই আমার জন্য দোয়া করবেন এবং আমাকে সহযোগিতা করবেন। আমি যেন আগামীতেও আরো অনেক সুন্দর সুন্দর পোস্ট নিয়ে আপনাদের সামনে উপস্থিত হতে পারি। সবাই পরিবারের সকল সদস্যকে নিয়ে ভাল থাকবেন, সুস্থ থাকবেন। এই প্রত্যাশাই সর্বদা।

2N61tyyncFaFVtpM8rCsJzDgecVMtkz4jpzBsszXjhqan9xBEnshRDSVua5J9tfneqYmTykad6e45JWJ8nD2xQm2GCLhDHXW9g25SxugWCoAi3D22U3571jpHMFrwvchLVQhxhATMitu.gif

3q52Dkr5nBe3kDiHrk4F3qdzX6E5VuVcCcF7TDQDco37AUsMDxK7aJ1uasvrAaBSP6D1NgNuBSX2m.gif

3W72119s5BjVs3Hye1oHX44R9EcpQD5C9xXzj68nJaq3CeSsa63mzHQexuvWRDgxAQmHZjMKhFaYGe2ubQmiC33SnsVy3TGA7BbZJiqfXWxLCKhiShcGVU.png

Picsart_23-03-04_04-00-09-256.png

Sort:  
 last year 

আমার প্রিয় গানগুলোর মধ্যে "শ্রাবনের মেঘগুলো জড়ো হলো আকাশে' এই গানটি অন্যতম।আর আমারই প্রিয় গানটি আজকে আপনার গলায় শুনতে পেলাম। আপনি খুবই চমৎকার ভাবে আমারই প্রিয় গানটি কাভার করেছেন।আপনার গলায় গানটি শুনে খুবই ভালো লাগছে। ধন্যবাদ জানাচ্ছি ভাইয়া এত সুন্দর একটি গান এত সুন্দরভাবে কাভার করে আমাদের মাঝে তুলে ধরার জন্য।

 last year 

ভাই আপনার প্রিয় গানটি গাইতে পেরেছি বলে আমার কাছে খুবই ভালো লাগছে। আপনার সুন্দর মন্তব্যের জন্য অনেক অনেক ধন্যবাদ।

 last year 

খুব সুন্দর গান কাভার করেছেন ভাই। শ্রাবনের মেঘগুলো জড়ো হল আকাশে গানটি আমিও মাঝে মাঝে শুনে থাকি। আপনার কন্ঠে গানটি শুনে আজ খুব ভালো লাগলো। গান পরিবেশন করার দক্ষতা বেশ অসাধারণ। এত চমৎকার গান পরিবেশন করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 last year 

অনেক অনেক ধন্যবাদ ভাই, আমার গাওয়া গানটি শুনে খুব সুন্দর মন্তব্য করার জন্য।

Upvoted! Thank you for supporting witness @jswit.

 last year 

শ্রাবণ বর্ষার দিনে শ্রাবনের এত সুন্দর একটি গান পরিবেশন করেছেন তাই শুনে একেবারে প্রাণ জুড়িয়ে গিয়েছে। গানটি আসলে অসাধারণ একটি গান জনপ্রিয় একটি গান। খুব ভালো লেগেছে সুন্দর এই গানটি শুনে ধন্যবাদ।

 last year 

আপু,আমার গাওয়া গানটি শুনে আপনি খুব সুন্দর মন্তব্য করেছেন এজন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ।

 last year 

যদিও সেদিন হ্যাংআউট শেষ হওয়ার পর থাকতে পারিনি। তবে আজকে আপনার গান শুনে অনেক ভালো লাগলো ভাইয়া। আপনি সত্যিই অনেক দারুন গান করেন। এই গানটি আপনার গলায় শুনে অনেক ভালো লাগলো। অনেক অনেক ধন্যবাদ আপনাকে দারুন একটি গান গেয়ে শেয়ার করার জন্য।

 last year 

আপু, আমার গাওয়া গানটি আপনার কাছে ভালো লেগেছে জেনে খুব খুশি হলাম। সুন্দর মন্তব্য করে উৎসাহ দেয়ার জন্য অনেক অনেক ধন্যবাদ।

 last year 

শেষ মুহূর্ত পর্যন্ত তো আমরা ছিলাম না হ্যাং আউট শেষ হওয়ার সাথে সাথে বের হয়ে গেছিলাম। তবে আপনি যে তানজেরা আপুকে খুব সুন্দর গান শোনালেন এবং সেই সাথে খুব সুন্দর একটি গিফটও পেলেন অনেক ভালো লাগলো শুনে। আবারো গানটি কভার করে আমাদের সাথে শেয়ার করলেন শুনে অনেক ভালো লেগেছে। আপনার গান গুলো যত শুনতেছি ততই মুগ্ধ হয়ে যাচ্ছি ধন্যবাদ ভাইয়া।

 last year 

হ্যাঁ আপু,সেদিন আমার গাওয়া গানটি শুনে তানজিরা আপুর উপহার পেয়ে আমার কাছে খুবই ভালো লেগেছিল আপনার সুন্দর মন্তব্যের জন্য অনেক অনেক ধন্যবাদ।

 last year 

আপনার খালি গলায় এরকম গানগুলো শুনতে আমার কাছে খুবই ভালো লাগে। আপনি সবসময় অনেক সুন্দর সুন্দর গান কভার করে থাকেন যেগুলো শুনলে মনটা একেবারে ভরে যায়। এই গানটা আমি অনেকবার শুনেছিলাম এর আগেও। তবে আপনার খালি গলায় শুনতে একটু বেশি ভালো লেগেছে। আপনার কন্ঠে কিন্তু পরবর্তীতেও এরকম সুন্দর সুন্দর গান গুলো শোনার জন্য অপেক্ষায় থাকলাম।

 last year 

আপু আমি প্রতি সপ্তাহে একটি করে গান গাওয়ার চেষ্টা করি। আর সেই গান আপনার কাছে ভালো লাগে জেনে খুব খুশি হলাম। সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য ধন্যবাদ।

 last year 

হ্যাংআউট শেষে তানজিলা আপুকে একটি গান শুনিয়ে অনেক সুন্দর একটি গিফট পেয়েছিলেন জেনে বেশ খুশি হলাম ভাই। আসলে হ্যাংআউট শেষ হয়ে যাওয়ার সাথে সাথে বেরিয়ে গিয়েছিলাম তাই আপনার গানটি মিস করেছিলাম। আপনার শেয়ার করা গানটি কিন্তু আমার কাছে বেশ দারুন লেগেছে ভাই। গানের প্রতিটি লাইনের রিলিক্স আপনি বেশ দারুন ভাবে আমাদের মাঝে শেয়ার করেছেন। ধন্যবাদ ভাই এত সুন্দর একটি গান শেয়ার করার জন্য।

 last year 

ভাই তানজিরা আপুর গিফট পেয়ে আমার কাছে খুবই ভালো লেগেছিল। আপনার সুন্দর মন্তব্যের জন্য অনেক অনেক ধন্যবাদ।

 last year 

অনেক সুন্দর হয়েছে ভাইয়া। বেশ ভালো লাগলো। ধন্যবাদ আপনাকে সুন্দর এই গানটি আবার উপহার দেওয়ার জন্য।

 last year 

আপু আপনার সুন্দর মন্তব্য পেয়ে গান গাইতে আরও অনুপ্রাণিত হলাম। এত সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.14
JST 0.028
BTC 58551.09
ETH 2617.32
USDT 1.00
SBD 2.44