ফিরে এসো...

in আমার বাংলা ব্লগlast month

নমস্কার বন্ধুরা,

বিগত কদিন যে কেমন ভাবে কাটছে সেটা বলার অপেক্ষা রাখে না। সত্যি বলতে কি এমন পরিস্থিতি কোনদিন দেখবো সেটা কল্পনাতেও আসেনি। গত তিন বছর আমার বাংলা ব্লগে নানা পরিবর্তন দেখেছি। নানা ওঠা পড়ার মধ্যে দিয়ে আমার বাংলা ব্লগকে যেতে দেখেছি তবে বিগত তিনদিন যাবত যে পরিস্থিতিতে দেখছি সেটা কোনদিন কল্পনাও করিনি। ২০২১ সালে যখন প্রথম আমার বাংলা ব্লগে আসি তখন আমার বাংলা ব্লগকে পেয়ে আমার আনন্দের সীমা ছিলো না। সময়ের সাথে সাথে আমার মতো বহু বাঙালির কাছে হয়ে ওঠে ভালোলাগার জায়গা। সারাক্ষণ কিছু না কিছু হয়ে চলেছে। এক হই হই রই রই ব্যাপার সবসময় আমার বাংলা ব্লগে হয়ে চলেছে। মাঝে অনেক ঝড়ঝঞ্জা দেখলেও আমার বাংলা ব্লগ কে কোনদিন স্তব্ধ হতে দেখিনি, আজ যেটা অনুভব করছি।

sad-4604666_1280-01.jpeg

কপিরাইট হীন ছবি Pixabay

আজকের আমার বাংলা ব্লগের নিস্তব্ধতা নিজের জীবনের মধ্যেও আরো বেশি করে অনুভব করতে পারছি। মন খুব খারাপ থাকলেও যে নোটিফিকেশন ঢুকলে মন ভালো হয়ে যায় সেটা হলো আমার বাংলা ব্লগের। হঠাৎ করে সেই জায়গাটা যখন প্রায় থেমে যায় তখন মন দমে যাওয়াটাই স্বাভাবিক। বারবার মনে হচ্ছে নিজের জীবনে কিছু যেন একটা অপূর্ণ থেকে যাচ্ছে। সেই থেকেই একটা নিঃসঙ্গতা চলে এসেছে। যেখানে সবার সাথে রোজই নানা কথাবার্তা হলো। প্রাণ চঞ্চল কমিউনিটিকে সারাক্ষন পাশে পেতাম। সারাদিন সদস্যদের চ্যাট করতে দেখতাম, সেটা আজ খুব মিস করছি।

আনন্দ, উল্লাস, ভালোলাগা, মন্দ লাগা সব নিয়েই আমার বাংলা ব্লগ একটা পরিবার। সেই পরিবারের যখন বৃহৎ একটা অংশ আজ আমার বাংলা ব্লগের সাথে যুক্ত নেই তখন এটা মনে হয় স্বাভাবিক যে জীবনের একটা অংশ কোন কারনে থেমে গেছে। গুটি কয়েক ভারতীয় সদস্য থাকার জন্য আমার বাংলা ব্লগ একটু নড়াচড়া করে চলেছে। আসলে দিনের শেষে একটা কমিউনিটি সদস্যদেরকে নিয়েই তৈরি। ঠিক যেমন একটা পরিবার পরিজনদের নিয়ে তৈরি হয়ে থাকে, তাদের মধ্যে যখন কেউ কোনো কারনে সবকিছু থেকে দূরে হয়ে যায় তখন তার জন্য ফাঁকা ফাঁকা লাগাটাই স্বাভাবিক।

জানিনা এমত অবস্থা আরো কদিন চলবে। আরো কদিন বাংলাদেশে ইন্টারনেট না থাকার দরুন আমাদের বৃহৎ পরিবারের সদস্যরা আমার বাংলা ব্লগের থেকে দূরে থাকবেন। জানিনা কবে পরিস্থিতির এক সদর্থক জায়গায় পৌঁছবে। তবে এইটাই চাইবো আমার বাংলা ব্লগ আবার নিজের চঞ্চলতায় ফিরে আসুক। যে সব মানুষজনের সাথে ভার্চুয়ালি সময় কাটালেও তারা পরিবারের মতোই হয়ে উঠেছে, তারা আবার ফিরে আসুক। আমার বাংলা ব্লগ ফের প্রাণ চঞ্চল হয়ে উঠুক।




IMG_20220926_174120.png

Vote bangla.witness

Or

Set @rme as your proxy

witness_proxy_vote.png

Sort:  

Upvoted! Thank you for supporting witness @jswit.

This post has been upvoted by @italygame witness curation trail


If you like our work and want to support us, please consider to approve our witness




CLICK HERE 👇

Come and visit Italy Community



Hi @kingporos,
my name is @ilnegro and I voted your post using steem-fanbase.com.

Come and visit Italy Community

 last month 

সারাক্ষণ কিছু না কিছু হয়ে চলেছে। এক হই হই রই রই ব্যাপার সবসময় আমার বাংলা ব্লগে হয়ে চলেছে। মাঝে অনেক ঝড়ঝঞ্জা দেখলেও আমার বাংলা ব্লগ কে কোনদিন স্তব্ধ হতে দেখিনি, আজ যেটা অনুভব করছি।

এই কষ্টটা আমাদের সবারই হচ্ছে দাদা। হঠাৎ করে শূন্যতা অনুভব হচ্ছে। এরকম পরিস্থিতি যে দেখতে হবে, সেটা আমরা কেউই কল্পনা করি নি। তাছাড়া এভাবে আর কতদিন চলবে, সেটাও আমরা কেউ জানিনা। "আমার বাংলা ব্লগ" ফের প্রাণ চঞ্চল হয়ে উঠুক, এই প্রার্থনা আমাদের সবারই। আমরা শুধু অপেক্ষায় আছি সবকিছু স্বাভাবিক হওয়ার জন্য।

 28 days ago 

আসলে আমরা সবাই ভার্চুয়ালি একে অপরের সাথে কানেক্টেড থাকলেও, আমরা সত্যিই একটি পরিবারের মতো। আর একই পরিবারের এতজন সদস্য এতদিন মিসিং থাকলে তো অবশ্যই খারাপ লাগার কথা। আমরাও আপনাদের সবাইকে মিস করেছি দাদা। অবশেষে আমরা ফিরে এসেছি এবং পুনরায় নতুন উদ্যমে কাজ করার চেষ্টা করে যাচ্ছি। যাইহোক পোস্টটি আমাদের সাথে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ দাদা।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.033
BTC 64189.84
ETH 2796.72
USDT 1.00
SBD 2.65