বছরবাদে ক্রিকেট // ১০% পেআউট লাজুক খ্যাঁক-কে

in আমার বাংলা ব্লগ3 years ago




খেলাশেষে সেলফি | w3w

নমস্কার,

করোনা আমাদের জীবন থেকে অনেক কিছুই কেড়ে নিয়েছে। পৃথিবীর স্বভাবসিদ্ধ ছন্দ। বহির্বিশ্বের সাথে সম্পর্ক ছিন্ন হয়ে গেছে প্রত্যেকটা মানুষের। মানুষের মধ্যে তৈরি হয়েছে দূরত্ব। করোনার মাঝে কেটে গিয়েছে দু'বছর, সব ধরনের খেলা ধুলো বন্ধ রাখতে হয়েছে। খেলাধুলোর সাথে সাথে যেকোনো আউটডোর কার্যকলাপই বন্ধ ছিলো।

করোনার আগেও আমরা কিছু আইনজীবীদের নিয়ে একটি গ্রুপ বানিয়ে প্রতি শনিবার ক্রিকেট খেলতাম, করোনার দ্বিতীয় ওয়েভের আগে জন্য বন্ধ হয়ে যায়। তারপরে কেটে গিয়েছে অনেকটা সময়। খেলাধুলার সাথে সমস্ত সম্পর্ক ছিন্ন হয়ে গিয়েছিল। তাই যখন শুনলাম আবার ক্রিকেট খেলা হবে। আমি দুদিন ধরে বেশ খুশি ছিলাম। বৃহস্পতিবার বিকেলবেলাতে খেলার দিন আর সময় স্থির করা হয়। শনিবার বিকেল।

সকাল থেকেই আমি খুব খুশি ছিলাম। খেলা প্রায় সব মানুষেরই ভালো লাগে!! সপ্তাহের সারাদিন নানান কাজকর্মের জড়িয়ে থাকি খেলার ওই কয়েকটা মিনিট ল, ওই কয়েকটা মুহূর্ত খুব ভালো যায়। আমি এতটা খুশি হয়তো আর কখনো হয়নি আজকে যতটা হয়েছিলাম। কাজ তো করতেই হবে তাই কাজেই আগে গিয়েছিলাম।

সন্ধ্যের দিকটাতেই খেলা ছিলো। সেক্টর ফাইভে। কলকাতার অফিস পাড়া বলা যেতে পারে। চারিদিকে শুধু লম্বা লম্বা বিল্ডিং। আমাদের খেলার জায়গাটা ১৭ তলায় ছিলো।


ইমারত | w3w

আমি প্রথম এতো লম্বা ইমারতে চড়লাম, ছাদ থেকে রাতের শহর খুবই সুন্দর লাগছিলো।


রাতের শহর | w3w

ছাদে তারজালি দিয়ে বানানো ছোটখাটো গ্রাউন্ড, যেখানে ক্রিকেট ফুটবল দুটোই খেলা হয়। বেশ ভালোই তবে জায়গা একটু কম হওয়ায় হাত খুলে খেলা যায় না।


অঙ্কিতদার সাথে | w3w


খেলা বিকেল ৪:৩০ এ শুরু হওয়ার কথা থাকলেও, শুরু হয় সন্ধ্যে ৫:২০। চললো রাত ৭:২০ পর্যন্ত। এখানকার মাঠগুলো ঘাসের মাঠ না, পুরোপুরি প্লাস্টিক টার্ফের। অল্প জায়গায় ক্রিকেট পিচ বানানো।


প্লাস্টিক টার্ফ | w3w

আমরা সবমিলিয়ে তিনটে ম্যাচ খেলি তারমধ্যে দুখানা ম্যাচে আমরা পরাজিত হই। তৃতীয় ম্যাচে নিজেদের গাফিলতির জন্যই হারতে হলো। শেষ ৪ ওভারে পথ ২৭ রান আর হাতে ১ উইকেট। আমাদের জিতে গেছি এই মনোভাবের জন্য শেষ ম্যাচ হেরে খেসারত দিলাম। অনেকদিন পরে আমি খেললাম, তাই খুব একটা ভালো খেলতে পারিনি। মানুষ তো দিনের শেষে অভ্যেসের দাস, তাই এতদিনের অভ্যেস না থাকায় প্রথম দিনের খেলাটা আশানুরুপ হলো না।


খেলার কিছু মুহূর্ত | w3w

খেলার ভালোলাগার রেসটা ছিলো খুব ভালো লাগছিলো। এ যেন অল্প স্বাধীনতার স্বাদ...



Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP500 SP1000 SP2000 SP5000 SP

Sort:  
 3 years ago 

প্লাস্টিক টার্ফ এর মাঠটি দারুণ লাগছে দেখতে।তাছাড়া খেলা মানুষের প্রধান বিনোদন এবং খেলার মধ্যে শরীরে এনার্জি পাওয়া যায় ।ভিডিও টি ভালো ছিল।ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

এনার্জি পেলাম কই, সব এনার্জি তো চলে গেলো 😆

 3 years ago 

কেন দাদা?😊

 3 years ago 

আসলে ক্রিকেট খেলা খুবই আনন্দের একটি খেল। আপনারা অনেক সুন্দরভাবে সময়টুকু উদযাপন করেছেন। কলকাতা শহর এত সুন্দর রাত্রে বেলায় অনেক সুন্দর দেখাচ্ছে।আসলে আপনারা অনেক সুন্দর ভাবে উদযাপন করেছেন তিনটি ম্যাচ ক্রিকেট খেলেছেন এবং ক্রিকেট খেলা অনেক আনন্দের একটি খেলা এবং এখানে যারা মোমেন্টাম ধরে রাখতে পারবে তারাই হবে অনেক ভাল করবে।অনেক সুন্দর পরিবেশনা ছিল

 3 years ago 

১৭ তলা থেকে দেখতে সুন্দর লাগছিল তা বলে বোঝানো সম্ভব নয়। মোমেন্টামটাই আসল, গা ছাড়া ভাব করলেই নিশ্চিত হার।

 3 years ago 

বাহ, মনে হচ্ছে আপনার দিনটি সত্যিই মজার সাথী

 3 years ago 

প্রায় ৮-১০ মাস ভালোভাবে খেললাম, খুবই মজা হলো।

 3 years ago 

বোঝা যাচ্ছে আপনি খুবই সুন্দর আনন্দঘন মুহূর্ত পার করেছেন ক্রিকেট খেলা নিয়ে।আমার খুবই প্রিয় খেলা।

 3 years ago 

বেশ ভালো সময় কাটলো। ধন্যবাদ ভাই 🤗

খুব দারুন একটা মুহূর্ত শেয়ার করলে দাদা।খেলাধুলা সবসময়ই আনন্দের। খুব মিস করি আগের দিন গুলো।তোমার খেলাধুলার মুহূর্ত দেখে খুব ভালো লাগছে। ধন্যবাদ তোমায় শেয়ার করার জন্য

 3 years ago 

মুহূর্ত গুলো দারুন ছিল। সেটা ঠিকই বলেছ ভাই। ধন্যবাদ তোমাকেও। 🤗

 3 years ago 

সত্যি করো না পুরো বিষয়টাকে নিস্তব্ধ করে দিয়েছিল। যাইহোক সৃষ্টিকর্তার অশেষ রহমতে এখন আমরা কিছুটা স্বস্তিতে আছি।

রাতের শহর এবং আইনজীবিদের নিয়ে খেলার দৃশ্য পর সাথে দুর্দান্ত ভিডিও সবকিছু মিলিয়ে চমৎকার

 3 years ago 

আইনজীবীদের খেলা হলেও, আইনজীবী সবচাইতে কম। চারজন মাত্র 😆

 3 years ago 

যাইহোক, শুভকামনা সব কিছু মিলিয়ে

 3 years ago (edited)

আপনি না লিখলে বুঝতেই পারতাম না যে ঘাসগুলো প্লাস্টিকের তৈরি।ব্যাপার না আজ হারলে কাল জিতবেন। বুঝে গেছেন তো নিজেদের সমস্যা কোথায় ছিলো।মাঠটা দারুণ।

 3 years ago 

খেলা বেশি প্লাস্টিক টার্ফে খেলা হয়। দেখতে ভালো তবে প্রাকৃতিক ঘাসের মসৃণতাই আলাদা।

 3 years ago (edited)

ক্রিকেট খেলা আমার খুবই পছন্দ। আমি এই খেলা দেখি এবং ক্রিকেট খেলা দেখতে আমার খুবই ভালো লাগে। ক্রিকেট খেলা যখন আমি টিভিতে দেখি তখন আমি সারাদিনে টিভির সাথেই থাকি। খাওয়া-দাওয়া কথা মাথায়ই থাকে না। আমার ক্রিকেট খেলতে খুবই ভালো লাগে। আজকে আপনার এই ক্রিকেট খেলা দেখে আমার সত্যি অনেক ভালো লেগেছে। ক্রিকেট খেলার মধ্যে অনেক আনন্দ হয়েছে। আপনি অনেকদিন পরে ক্রিকেট খেলে অনেক আনন্দ উপভোগ করেছেন।আপনার এই ক্রিকেট খেলার মাঠটি আমার খুবই পছন্দ হয়েছে ঘাসগুলো সত্যিকারে ঘাসের মতো লাগছিল।

 3 years ago 

আমি পছন্দ করি। আগে টানা ম্যাচ দেখতাম সময়ভাবে আর দেখা হয় না

ফুটবল খেলাতে এই ঘাস গুলোই লাগানো থাকে।

 3 years ago 

দাদা এর আগে আপনি একদিন বলেছিলেন যে আপনি একসময়ে ভালো ক্রিকেট খেলতেন আজ দেখলাম। শর্টগুলো অসাধারণ ছিল। এবং নাইট ক্রিকেট সে তো আলাদা এক মজা। আশাকরি এখন থেকে নিয়মিত চলবে আপনাদের খেলা। পোস্ট টা খুব ভালো ছিল।

 3 years ago 

কোথায় আর ভালো। মটু হয়ে গেছি তো খুব। আশা করছি প্রতি শনিবার করে খেলা হবে।

 3 years ago 

ক্রিকেট খেলা আমার প্রিয় একটা খেলা। অনেক দিন হইলো ক্রিকেট খেলা হয়নি।এই তো শুরু করবো আবার। আপনার খেলার মাঠঠি তো খুবই সুন্দর। ধন্যবাদ আপনাকে এমন একটি ক্রিকেট খেলার দৃশ্য আমাদের সাথে শেয়ার করার জন্য।

 3 years ago 

শীত আসছে। খেলার সময় আসছে। শুরু করে দাও।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.15
JST 0.028
BTC 63597.74
ETH 2476.06
USDT 1.00
SBD 2.53