ট্রন জমানোর ১০৩ তম সপ্তাহ

in আমার বাংলা ব্লগlast month

নমস্কার,

বন্ধুরা আপনারা সবাই কেমন আছেন? আশা করছি সকলে ভালো আছেন। ঈশ্বরের কৃপায় আমিও ভালো আছি। আজ আপনাদের সামনে আরো একটি ট্রন স্টেকিং সম্পর্কিত ব্লগ নিয়ে আমি হাজির হয়ে পড়লাম।


আমি ট্রন স্টেকিং সম্পর্কে প্রথম জানতে পারি RME দার "কিভাবে ট্রন স্টেকিং করবেন?" ব্লগ পড়ে। তারপর সে সম্পর্কে আরো বিস্তারিত পড়াশোনা করে ট্রন স্টেকিং সম্পর্কে আমি যা বুঝেছি তা উপস্থাপন করলাম,

ট্রন ব্লকচেনে মাইনিং proof-of-stake পদ্ধতিতে হয়। অর্থাৎ যে মাইনার যত বেশি ট্রন টোকেন নিজের কাছে মজুত রাখতে পারবে সেই মাইনার তত বেশি ট্রন মাইনিং করতে পারবে। সহজ ভাষায় বলতে গেলে আপনার TRON ওয়ালেটে থাকা TRX টোকেন গুলো স্টেক করলেন। স্টেক করার পর আপনাকে স্টেকড ট্রনের পরিমানে ভোট প্রদানের সুযোগ দেওয়া হলো, যা ব্যবহার করে নিজের পছন্দের সুপার রিপ্রেজেন্টেটিভদের ভোট দিলেন। তারপর ভোট পাওয়া সুপার রিপ্রেজেন্টেটিভরা যখন TRX রিওয়ার্ড হিসেবে অর্জন করবে তারা তখন ভোটিংয়ের সমানুপাতিক হারে সেই TRX রিওয়ার্ডস গুলো আপনার সাথে ভাগ করে নেবে। ট্রন স্টেকিং সম্পর্কে বোঝার পর আমি স্টিমিট থেকে পাওয়া সমস্ত TRX রিওয়ার্ড গুলো ধীরে ধীরে স্টেক করা শুরু করি।

২০২২ সালের জুলাই মাসে RME দা আমার বাংলা ব্লগে ট্রন স্টেকিং নিয়ে নতুন প্রজেক্ট শুরু করার পর আমি স্থির করলাম যে, প্রতি সপ্তাহে অন্তত একবার হলেও কিছুটা করে TRX ক্রয় করবো এবং সেগুলোকে স্টেক করবো। সেই সূত্র নিয়ে আজ আমি ট্রন স্টেকিংয়ের দু বছর শেষ করে ১০৩ তম সপ্তাহ সম্পন্ন করে ফেললাম।


আমার আজকের ট্রন স্টেক করার ধাপসমূহ:

ধাপ ১ঃ

  • ট্রন ডিপোজিট করার পূর্বে আমার ওয়ালেটের ব্যালান্স।

Screenshot_20240711-223109~2.png


ধাপ ২ঃ

  • ট্রন ডিপোজিট সম্পন্ন করলাম।

Screenshot_20240711-223549~2.png


ধাপ ৩ঃ

  • ট্রন ডিপোজিটের পরে আমার ওয়ালেটের ব্যালান্স।

Screenshot_20240711-223608~2.png


ধাপ ৪ঃ

  • ট্রন স্টেকিং সম্পন্ন করলাম

Screenshot_20240711-223633~2.png


ধাপ ৫ঃ

  • স্টেকড TRX দিয়ে ভোট প্রদানের পর

Screenshot_20240711-223708~2.png


আজকের মতো বিদায় নিলাম। আবার দেখা হবে। ভালো থাকুন। সুস্থ থাকুন। ধন্যবাদ।




IMG_20220926_174120.png

Vote bangla.witness

Sort:  

Upvoted! Thank you for supporting witness @jswit.

 last month 

ভাই, নতুন একাউন্টে কি Trx দিচ্ছে না? আমার জমা হচ্ছে না কেন?

 last month 

এই নতুন পদ্ধতি জানতে পেরে খুব ভালো লাগলো। আপনার এই ধরনের পোস্ট থেকে সব সময় অনেক কিছু জানতে পারি। এত সুন্দর করে জিনিস গুলি ব্যাখ্যা করার জন্য ধন্যবাদ। ধাপে ধাপে ছবি দিয়ে বর্ণনার মাধ্যমে কত সহজে সবকিছু উপস্থাপন করেন। এই নতুন পৃথিবীতে ভীষন প্রাণবন্ত পরিবেশ। এখানে আসতে পেরে সবসময় খুব ভালো লাগে। আপনার জন্য অনেক শুভেচ্ছা।

 last month 

দাদা বরাবরের মতো এই সপ্তাহেও ট্রন জমিয়েছেন, এটা দেখে খুবই ভালো লাগলো। এই সপ্তাহে ১২ ট্রন জমানোর মাধ্যমে আপনি সর্বমোট ২,৩৬৮ ট্রন জমিয়ে ফেলেছেন। ট্রনের দাম বেশ ভালোই বৃদ্ধি পাচ্ছে। ট্রনের ভবিষ্যৎ নিঃসন্দেহে খুবই ভালো। তাই ভবিষ্যতের কথা মাথায় রেখে, আমাদের সবার উচিত নিয়মিত ট্রন জমানো। যাইহোক এভাবেই অনেক দূর এগিয়ে যাবেন। আপনার জন্য শুভকামনা রইল দাদা।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 59889.02
ETH 2673.12
USDT 1.00
SBD 2.46