আমার রেসিপি পোস্টের সংগ্রহশালা (এপ্রিল পর্ব ২) // ১০% লাজুক 🦊-কে

in আমার বাংলা ব্লগ2 years ago

নমস্কার বন্ধুরা,

আশা করি আপনারা সবাই ভালো আছেন। আজ আপনাদের মাঝে আমি এপ্রিল মাসের শেষ দু সপ্তাহে আমার করা রেসিপি গুলোর সংগ্রহশালা নিয়ে হাজির হয়েছি।

সংগ্রহশালা বানানোর পেছনে আমি দুটো প্রয়োজন বোধ করি। প্রথমত, রেসিপিগুলো থেকে যা কিছু শিখলাম তা সম্পর্কে সম্যক ধারণা ব্যক্ত করে নিজের রান্নার পুনঃমূল্যায়ন করা। দ্বিতীয়ত, রেসিপি গুলোর নির্দিষ্ট আর্কাইভ বানানো।

এপ্রিল মাসের শেষ দু সপ্তাহে আমি মোট ৩ টি নতুন রেসিপি আপনাদের সাথে ভাগ করে নিয়েছিলাম।



আমার প্রথম রেসিপিটি ছিলো বাদাম দিয়ে নিরামিষ মোচার ঘন্ট। মোচা খুব পছন্দের সবজির মধ্যে একটা তাই যখনই আমার হাতে মোচা আসে আমি ঘন্ট রান্না করার চেষ্টা করি। তবে একই ধরনের ঘন্ট রান্না করতে বা খেতে মোটেই ভালো লাগেনা তা থেকে মোচার ঘন্টের সাথে বাদাম দেওয়ার কথা মাথায় আসে। মুচমুচে বাদাম ঘন্টের স্বাদ কয়েকগুণ বাড়িয়ে দিয়েছিলো।



দ্বিতীয় রেসিপিটিও আরেক ধরনের ঘন্ট, কাতলা মাছের মাথা দিয়ে বাঁধাকপির ঘন্ট। শীতকাল যাওয়ার সাথে সাথে বাজার থেকে বাঁধাকপি গুলো বেপাত্তা হয়ে গেলো। কিন্তু খাওয়ার ইচ্ছে থাকলে যা হয় অনেক খুঁজে অনলাইনের পেয়ে গেলাম। সামান্য বেশি খরচ করতেই বাড়িতে বসেই মিলে গেল আস্ত বাঁধাকপি। অসময়ের বাঁধাকপি তাই মাছের মাথা দেওয়া ছিলো অবশ্যক। আহা! অসময়ের সবজি খেতে যেন আরো বেশি ভালো লাগলো।



আমার তৃতীয় ও শেষ রেসিপিটি ছিলো শিম, আলু ও টমেটো দিয়ে তেলাপিয়া মাছের ঝোল। শীতের রেশ চলে যাওয়ার পরেই শীতের সবজি গুলো বাজার থেকে অমিল ছিলো। তবে আজকাল অনলাইনে সবই পাওয়া যায়। বাঁধাকপি খুঁজতে গিয়ে যেই শিম পেলাম সাথে সাথে শিমও অর্ডার করে দিলাম। শিম তো পেলাম কিন্তু বাড়িতে তো শুধু তেলাপিয়া মাছ রান্না করে ফেললাম শিম দিয়ে মাছের ঝোল।




Support @heroism by Delegating your Steem Power

250 SP500 SP1000 SP2000 SP5000 SP

Sort:  
 2 years ago 

আপনার প্রত্যেকটা রেসিপি আমার কাছে অনেক ভালো লাগে দাদা। আপনি অনেক সুন্দর সুন্দর রেসিপি পোষ্ট করেন ‌ আপনার পোস্টগুলো আরো একবার একসাথে দেখতে পেয়ে খুবই ভালো লাগলো। অবশ্য এর আগেও আমি আপনার রেসিপি পোস্টগুলো দেখেছি।

 2 years ago 

ধন্যবাদ দিদি। 🙏🏾🤗

 2 years ago 

আপনার রেসিপির প্রতি আমার আলাদা একটা টান আছে আলাদা একটা আবেগ আছে। কারণ আপনার রান্না শেখার শুরুটা আমি জানি। যাইহোক বাদাম দিয়ে মোচা ঘন্ট রেসিপি টা একটু স্পেশাল ছিল। কারণ আমি বাদাম দিয়ে মোচা ঘন্ট কখনো খাইনি। কাতলা মাছের মাথা দিয়ে বাঁধাকপি আমি অনেক খেয়েছি। তবে এখন শীতের সবজি পাওয়া টাই দুস্কর। রেসিপি গুলো দারুণ ছিল দাদা।।

 2 years ago 

স্টিমিটের জন্যই আমার রান্না শেখা।

বাদাম দিয়ে মোচা খাওয়া আবশ্যিক।

 2 years ago 

দাদা আপনার রেসিপি পোষ্টের সংগ্রশালা পোষ্টটি দেখে আমার খুব ভালো লাগলো। আপনার রেসিপি গুলো আমি আগেও দেখেছিলাম আমার কাছে খুব ভালো লেগেছিল। বাদাম দিয়ে নিরামিষ মোচার ঘন্ট রেসিপি আমার ট্রাই করা হয়নি। কারণ আমার এলাকায় মোচা খুঁজে পাওয়া মুশকিল। আমি অনেক চেষ্টা করেও খুঁজে পাইনি। তাছাড়া বাকি দুটো রেসিপি আমি বাসায় তৈরি করে খেয়েছিলাম খেতে অনেক সুস্বাদু হয়েছিল। আপনার রেসিপি পোস্টের সংগ্রহশালাটি আমাদের মাঝে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

অবশ্যই করুন। দারুন লাগবে খেতে।

 2 years ago 

আশাকরি দাদা ভালো আছেন? আজকে আপনার একত্রে রেসিপি পোষ্ট গুলো দেখে খুবই ভালো লাগলো। আপনি খুব সুন্দর করে অত্যান্ত দুর্দান্তভাবে পূর্বের রেসিপি পোষ্ট গুলো আমাদের মাঝে উপস্থাপন করেছেন । আসলে আপনার প্রত্যেক রেসিপি পোস্ট খুবই অসাধারণ হয় । আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই। ভালো থাকবেন দাদা।

 2 years ago 

হয়তো অসাধারণ হয় না তবে শিক্ষানবিশ হিসেবে খাবার যোগ্য হয়। 😁

 2 years ago 

আপনার রেসিপি পোষ্ট গুলো খুবই সুস্বাদু হয়েছিল। এই রেসিপি পোষ্ট একসাথে দেখতে পেয়ে খুবই ভালো লাগছে। খুবই সুন্দর ভাবে আপনার মজাদার রেসিপি গুলো দেখতে পেলাম। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

খাবার যোগ্য হয়েছিলো 🤪😁

 2 years ago 

আপনি খুবই চমৎকার হবে আমাদের মাঝে আপনার রেসিপি পোষ্ট এর সংগ্রহশালা শেয়ার করেছেন আপনার এই রেসিপি পোস্ট দেখলেই বোঝা যায় আপনি অনেক মজাদার মজাদার রেসিপি আমাদের মাঝে শেয়ার করেন। আপনার এই পোস্ট গুলোর মধ্যে আলু শিম ও টমেটো দিয়ে তেলাপিয়া মাছের ঝোল রেসিপি টা অনেক বেশি লোভনীয় ছিল। শেয়ার করার জন্য ধন্যবাদ

 2 years ago 

গরমের দিনের পাতলা ঝোল। খেতেও ভালো আবার স্বাস্থ্যের জন্যও ভালো।

 2 years ago 

দাদা, আপনার প্রতিটি রেসিপি পোস্ট অসাধারণ ছিলো। আমি রেসিপি গুলো দেখে তো লোভে পড়ে গেছি। তেলাপিয়া মাছের রেসিপি বেশি ভালো লেগেছে। তেলাপিয়া মাছ আমার অনেক প্রিয় একটি মাছ। শুভকামনা রইলো দাদা।

 2 years ago 

তেলাপিয়া মাছের ঝোল টা সত্যিই ভালো হয়েছিলো।

 2 years ago 

দাদা আপনি আপনার রেসিপি যে সংগ্রহশালা তৈরি করেছেন এর মাধ্যমে আমরা এক নজরে আপনার কিছু রেসিপি সম্পর্কে ধারণা পায় ।এবং সেই সম্পর্কে জ্ঞান অর্জন করতে পারি। আপনার তৃতীয় রেসিপি সিম আলু এবং তেলাপিয়া মাছের ঝোল তৈরি করেছেন এটি আমার কাছে বেশ ভাল লেগেছে ।ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

গরমের দিনে সবজি গুলো পেলাম সেটাই আমার সৌভাগ্য।

 2 years ago 

রেসিপি গুলো আমার কাছে সব সময় বেশ ভালো লাগে দাদা। তবে এই রেসিপিগুলো অনেকদিন বাড়িতে থাকার কারণে দেখা হয়নি। আজকে আপনি রেসিপি গুলো একসাথে শেয়ার করার জন্য দেখতে পারছি খুব ভালো লাগছে খুবই মজার মজার রেসিপি শেয়ার করেছেন আপনি ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

সংগ্রহশালা বানালে আমারও খুঁজে পেতে সুবিধা হয়।

 2 years ago 

অনেকগুলো পোস্ট একসাথে দেখতে পেরে অনেক ভালো লাগলো।। আপনার রেসিপি গুলো বরাবরই আমার কাছে অনেক সুন্দর লাগে । আপনার রান্নার ধরনটা দেখে অনেক কিছু শেখার আছে আমাদের। যাইহোক শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

আমার পোস্টটি পড়ার জন্য আপনাকেও ধন্যবাদ 🙏🏾

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.13
JST 0.027
BTC 60690.86
ETH 2905.70
USDT 1.00
SBD 2.39